নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কি আর বলবো নিজের সম্পর্কে! কিছুই বলার নাই।

I love politics. I want death of those who killed our Army officers.

রিনকু১৯৭৭

দেশ নিয়ে খুব চিন্তায় মগ্ন থাকি। ভালবাসি আমার এই দেশটাকে।

রিনকু১৯৭৭ › বিস্তারিত পোস্টঃ

হিন্দি সিনেমা Raajneeti রিভিউ।

০৭ ই ডিসেম্বর, ২০২২ সকাল ৮:০১



সবাই কেমন আছেন? কয়েক সপ্তাহ কোনো ব্লগ লেখা হয়নি। আসলে একদিকে কাজ নিয়ে ব্যস্ত আরেক দিকে বিশ্বকাপ ফুটবল শুরু হওয়াতে লেখালিখি হয়ে উঠেনি। আবার ফুটবলের জন্য তেমনভাবে কোনো সিনেমাও দেখা হয়ে উঠেনি। আপনারা সবাই কেমন উপভোগ করছেন বিশ্বকাপ? গ্রুপ স্টেজ, দ্বিতীয় রাউন্ড শেষ হয়ে এখন শুরু হবে কোয়ার্টার ফাইনাল। আমি কিন্তু আর্জেন্টিনার ফ্যান! আপনারা?

যাই হোক, সিনেমা নিয়ে কথা বলা যাক। আজকে একটি হিন্দি সিনেমা নিয়ে কিছু লিখতে চাই। এই সিনেমাটি ২০১১ থেকে এই পর্যন্ত বেশ কয়েকবার দেখা হয়েছে এবং যতবার দেখেছি ততবারই ভালো লেগেছে, ভালো লেগেছে এই সিনেমার শিল্পীদের দূর্দান্ত অভিনয়। সিনেমাটির নাম "রাজনীতি" Raajneeti। Prakash Jha-এর পরিচালিত ২০১০ সালের এই সিনেমায় অভিনয় করেছে: Nana Patekar, Ajay Devgan, Ranbir Kapoor, Arjun Rampal, Manoj Bajpayee, Katrina Kaif, Sarah Thompson, Naseeruddin Shah সহ প্রমুখ। সবার অভিনয়ই ছিল দূর্দান্ত, বিশেষ করে Nana Patekar, Ajay Devgan ও Ranbir Kapoor-এর অভিনয় ছিল এক কথায় চমৎকার।



একটি রাজনৈতিক পরিবারকে কতো ঝক্কিঝামেলা মোকাবেলা করতে হয় এবং কতশত হামলা, মামলার ঝুকি নিয়ে সংগ্রাম করতে হয় সেটাই এই সিনেমায় সুন্দর করে ফুটিয়ে তুলেছে পরিচালক। বাইরে থেকে মনে হয় একজন রাজনীতিবীদের হয়তো খুব আরামের জীবন, কিন্তু সেটি মোটেও নয়। তাদের সব ধরনের অনাকাঙ্খিত ঘটনার জন্য প্রস্তুত থাকতে হয়। এই পরিচালকের আর কোনো সিনেমা আমার দেখা হয়নি, এটিই ছিল আমার দেখা তার প্রথম ছবি।

নানা পাটেকর যে কতো উচুমানের অভিনেতা সেটা এই সিনেমা দেখলে বুঝা যায়। রানবীর কাপুরকেও বেশ অসাধারণ লেগেছে এই সিনেমায়। আমি হিন্দি সিনেমা খুব একটা দেখিনা তবে এই সিনেমা আমার বেশ পছন্দের তালিকায় থাকবে।

আমি ৯.৫/১০ দেব।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.