নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কি আর বলবো নিজের সম্পর্কে! কিছুই বলার নাই।

I love politics. I want death of those who killed our Army officers.

রিনকু১৯৭৭

দেশ নিয়ে খুব চিন্তায় মগ্ন থাকি। ভালবাসি আমার এই দেশটাকে।

রিনকু১৯৭৭ › বিস্তারিত পোস্টঃ

Thirteen Lives(২০২২) সিনেমা রিভিউ।

০৯ ই ফেব্রুয়ারি, ২০২৩ ভোর ৬:৫১



আজকে কোনো সিনেমা রিভিউ লেখার আগে অন্যএকটা প্রসঙ্গে কথা বলি। ChatGPT-এর কথা আপনারা কেউ শুনেছেন? যারা শুনেছেন বা যারা এর ব্যাপারে জানেন তারাতো ইতোমধ্যে জানেনই এটি কি অসাধারণ একটা chatbot। ChatGPT-এর মানে হলো Chat Generative Pre-trained Transformer। মাত্র দু'মাস হয়েছে এটি রিলিজড হয়েছে তবে এতোদিনে সারা পৃথিবীতে এই ChatGPT
অস্তিরভাবে সাড়া ফেলে দিয়েছে। এই ChatGPT Artificial Intelligence দিয়ে আমরা সবকিছু করতে পারি। ওকে কোনোবিষয়ে যদি গল্প, বা কবিতা বা ছড়া বা আর্টিকেল লিখতে বলি সে নিমিষের মধ্যে তা লিখে ফেলে এবং সবচেয়ে ভয়ঙ্কর কথা হলো আপনাকে যে লেখা দিবে বা কবিতা দিবে তা অন্য কারোর সাথে মিলবে না। অর্থাৎ আপনি যদি বাংলাদেশ নিয়ে একটি কবিতা লিখতে বলেন সে আপনাকে একটি কবিতা লিখে দেখাবে। ঐ কবিতা আর অন্য কারোর সাথে মিলবেনা।



ChatGPT-কে যদি কোনো কম্পিউটার প্রোগ্রাম লিখতে বলেন সে সাথেসাথে তা লিখে ফেলবে। এখানে ভয়ঙ্কর কথা হলো এইযে এই ChatGPT-এর কারণে কি অদূর ভবিষ্যতে মানুষ চাকরি হারাবে। যাই হোক, আজকের সিনেমা রিভিউ কি নিয়ে লেখাযায় তা নিয়ে চিন্তায় পরে গেছিলাম। আসলে রিসেন্টলি তেমন খুব একটা সিনেমা দেখা হয়ে উঠেনি। তবে একটিসিনেমা নিয়ে রিভিউ করা উচিত যার নাম হলো Thirteen Lives। ২০২২ সালের সিনেমা এটি সত্য ঘটনা অবলম্বনে নির্মিত একটি সিনেমা। Ron Howard পরিচালিত এই সিনেমায় রয়েছে Viggo Mortensen, Colin Farrell, Joel Edgerton, Tom Bateman সহ প্রমুখ।

২০১৮ সালের ঘটনা। থাইল্যান্ডের একটি পাহাড়ের গুহায় আটকে পড়ে যায় ছোট ছোট বালকরা। তারা ছিল ১৩জন। তাদেরকে উদ্ধারের কাজে নিজের দেশের উদ্ধারকর্মী ছাড়াও বাইরের দেশের উদ্ধারকর্মী নিয়োগ দেওয়া হয়। শুরু হয় টানটান উত্তেজনা। সবাইকেই উদ্ধার করতে পেরেছিল তবে সেটা অনেক কষ্টের পর।

আমার কাছে ভালই লেগেছিলো সিনেমাটি। আপনারা দেখতে পারেন। আমি ৮.৫/১০ দেব।

মন্তব্য ৩ টি রেটিং +১/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ০৯ ই ফেব্রুয়ারি, ২০২৩ ভোর ৬:৫৯

সোহানী বলেছেন: সে সময়ে আমাদের ব্লগার জুন আপু নিয়মিত আপডেট দিয়েছিল এ ঘটনা নিয়ে। তাই অনেকটাই জেনেছি উনার কাছ থেকে।

ছবিটা দেখবো।

২| ০৯ ই ফেব্রুয়ারি, ২০২৩ দুপুর ১২:৩৭

শিশির খান ১৪ বলেছেন: চেট জিপিটি থেকে সিনেমা তে চইলা গেলেন কেমনে আমি তো ভাবছি এখন চেট জিপিটি সিনেমা বানায় ফেলছে যাক গা থারটিন লাইভস সিনেমাটা মনে হয় ভালো হবে আপনার রিভিউ দেইখা মনে হইলো দেখা উচিত সময় পাইলে দেখা নিবো।

৩| ০৯ ই ফেব্রুয়ারি, ২০২৩ দুপুর ১:১৬

রাজীব নুর বলেছেন: দেখব তো অবশ্যই।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.