নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার লেখা আপনাদের কথার সাথে মিলবেনা এটাই সত্য। কারন কেউতো একজন থাকা চাই যে আলাদা ভাবে দুনিয়াকে দেখবে। আপনি পজিটিভ ভাবে আমার লেখা পড়লে আপনাকে স্বাগতম। আর নেগেটিভ ভাবনা নিয়ে পড়লে আমার কিছু করার নাই। ভালো চিন্তা করুন। দেশ, জাতি, আর ধর্মকে ভালোবাসুন।

আব্দুল্লাহ্ আল মামুন

মোঃ আব্দুল্লাহ আল মামুন

আব্দুল্লাহ্ আল মামুন › বিস্তারিত পোস্টঃ

৫টি চিনা ভুতের কথা

১৮ ই জুলাই, ২০১৮ দুপুর ১২:৩৪



পাশ্চাত্য দানব কাহিনী সারা বিশ্বে সুপরিচিত। আপনার কাছে জঙ্গি, ওয়েভলভস, ভ্যাম্পায়ার, ড্রাগন প্রভৃতি কাহিনী রয়েছে। এমনকি মার্কিন যুক্তরাষ্ট্রে জোনাকিরাও ভয়ঙ্কর হয়ে উঠছে।আমনি অনেক ফ্রান্স, আর ইংলিশ ভুতের কাহিনী শুনেছেন ।আসুন চিনাদের ভুতের কিছু কাহিনী জানি।





তবে চীনে, আপনারা আলাদা একটা কিছু দেখতে পাবেন
, তবে সমানভাবে ভীতিকর, ভূত ধারনা এবং ও তাদের আচরণ আলাদা।
প্রাচীন কাল থেকে, রাতে রাস্তায় হাঁটাহাঁটি করে যাওয়া বিষয়গুলি ব্যাখ্যা করার জন্য চীনারা demons এবং দানবদের গল্পগুলি তৈরি করেছে।
প্রাচীন চীনারা ভূত খুব গুরুত্ব সহকারে গ্রহণ করে, এবং একটি অনুপযুক্ত ধর্মীয় অনুষ্ঠান বা সমাধি vengence আত্মা ও রিচুয়াল তৈরি করতে পারে।



১). মোঘাওয়ী / দৈত্য শয়তান (MÓ GUǏ)
প্রাচীন গল্পগুলিতে, মোগুই মিলিত বৃষ্টির
মৌসুমে শুরু হয় তাই শুধু ফিল্ম "Gremlins" মত বলে --- তাদের ভেজা পেতে পছন্দ করে।তারা এই সময়ই দেখা দেয়।



চীনের কিংবদন্তিতে শ্যাওশফাইটিং পশুদের মতো অনেকগুলি ভুতের কাহিনী আছে।
Yoguai (妖怪) আত্মারা অমরত্ব লাভ করে আত্মার অমরত্ব না পায় যে সে ভূত হয়। ভুত
তাদের শিকারিদের ছাঁটাই করার জন্য শেপশেফ্টাররা বিভিন্ন চরিত্র নিয়ে কাছে যাবে।
একটি ভয়ানক চীনা গল্প একটি সুন্দর কুমারী বাড়িতে আগত একটি মানুষের গল্প বলে।।
যাইহোক, এক রাতে সে তার শয্যাবিশিষ্ট জানালা দিয়ে তাকিয়ে ছিলো। সে একটা সুন্দর মেয়ে দেখতে পেলেন, তিনি একটি মহিলা দেখতে পেলেন, যার চামড়ার উপর একটি দৈত্যের মতো বৈশিষ্ট্য দেখতে পেলো। তার চেহাড়াতে ছিলো ভীতিকর ছাপ।




এই গল্পটি পরে চীন একটি ফিল্ম এত মধ্যে সংযোগ করা হয় । একটি গল্প হিসাবে অভিযোজিত হয়।।।

২) হোপ্পিং করপস / ল্যাশ (জাইএনএনএনএন SHĪ)




চীনা জাদু এবং ভ্যাম্পায়ার এর স্থান পূরণ করে ।তারা রক্ত খায় না তবে ঠিক সেইরকম ই। "জিয়াংসশি" প্রায় "কঠোর শরীরে" একটা কিছু যা ভাষায় অনুবাদ করার মতো নয়। তারা মৃতদেহ থেকে তাদের জীব দেহের সারাংশ শোষণ করার জন্য জীবিত হত্যা করার উদ্দেশ্যে জেগে উঠে। তাদের সবুজ সাদা চামড়া আছে, এবং কখনও কখনও মাংসের রংয়ের সঙ্গে চিত্রিত করা হয়।


জিয়াংসি এর বিশেষ বৈশিষ্ট্যটি হল যে তারা শুধুমাত্র হামাগুড়ি দিয়ে নিজেকে সরাতে পারে, যেহেতু তারা শরীর ও অঙ্গগুলি মৃত দেহ খায় তার কারণে তাদের দেহ জমে থাকার মতো দেখায়।
একটি দৈত্য "ঠুং ঠুং শব্দ" শব্দ প্রায়ই চীনা শিশুদের ভয়ের জগতে পাঠাতে পারেন।
বলা হয় যে জিরংগশিকের হাত থেকে বাঁচানোর জন্য আয়না ব্যবহার করা যেতে পারে। জিয়াংসি তাদের নিজস্ব প্রতিচ্ছবি, এমনকি আয়না এর উজ্জ্বলতা ভয় পায়।


৩) শিয়াল দানব ( (ইয়ু লং জেইএনএনজি)

যদি আপনি কোনদিন গ্রামে গিয়ে থাকেন। আর পশুদের মৃতদেহগুলি পড়ে থাকতে দেখেন ।তাদের বুকের পাজরে একবার তাকিয়ে দেখবেন।হয়তো সেখানে একটি শিয়াল দানব লুকিয়ে আছে ।




শিয়াল দৈত্য প্রায়ই সুন্দর, প্রলোভনসুলভ মহিলাদের চেহারা ধারণ করতে পারে । তারা প্রায়ই পুরুষদের ধোকা দেয় ছদ্মবেশ ধারণ করে এবং তারপর তাদের হৃদয় (বা livers) চিরে খায় তাদের সুন্দর চেহারা আরো সুন্দর করতে এবং তাদের অমরত্ব বজায় রাখতে অথবা কখনও কখনও নিজেরা মানুষ হতে তারা মানুষের দেহ খাওয়া শুরু করে ।


শিয়াল দৈত্য" বলতে চীনারা কখনও কখনও সুন্দরী নারীর অস্পষ্ট নৈতিকতার সঙ্গে তুলনা করে ।


কখনও কখনও অস্পষ্ট নৈতিকতা সঙ্গে সুন্দর মহিলাদের বর্ণনা করতে ব্যবহৃত হয়।যা খারাপ সম্পর্ক বলতে যা বুঝায়।।।

সমস্ত শিয়াল দানব খারাপ না! কিছু চীনা উপাখ্যান ধরনের এবং উদাহরণ আছে ।



৪)মহিলা ভুত GHOST WOMAN /女鬼 (NǙ GUǏ)


সরাসরি হংকংয়ের ভয়াবহ চলচ্চিত্র থেকে, নূ গুই বা প্রেতাত্মা মহিলা,
জীবনের প্রতি অবিচার হচ্ছিল এবং তার শত্রুদের অত্যাচারে জীবন ত্যাগ করেছে ।যারা নিজেকে হত্যা করেছে।
প্রতিশোধ নেওয়ার জন্য মৃত থেকে ফিরে এসেছে তারা, এরা প্রায়ই তাদের স্বামীর দ্বারা হত্যা বা নির্যাতন করার মাধ্যমে মরতে হয়েছে তাদের, যে মহিলাদের ভূত ছিল তারা ফিরে এসেছে শহরে বা গ্রামে তাদের প্রতিশোধ নিতে ।
। যে কারণে, অনেক শহুরে কিংবদন্তি বলছেন যে এই ভূত পুরুষদের হত্যা করবে কিন্তু শুধুমাত্র নারী ভীতির উপর জাপানী চলচ্চিত্র দ্য রিং এর কাহিণীতে আরো আধুনিক মহিলা ভূতদের উপর ভিত্তি করে নির্মিত হয়, কারণ জাপানী সংস্কৃতি চীনের জনপ্রিয় সংস্কৃতির ওপর বিশাল প্রভাব ফেলে। তারা এই ভুতের কাহিনী জাপানের সেই সব কাহিনী হতে পেয়েছে ।।
সেই সকল মহিলারা সমাধি থেকে ফিরে আসে গ্রাম শহরে তাদের প্রতিশোধ গ্রহণ করতে ।।

৫)বানানা ভুত BANANA GHOST / 芭蕉鬼 (BĀ JIĀO GUǏ)





এখানে একটি অদ্ভুত এক কাহিনী লুকিয়ে আছে । দক্ষিণ চীন এবং থাইল্যান্ডের মত এশিয়ার অন্যান্য অংশে বলা হয় যে, নারীরা রাতের বেলা কলা গাছের নীচে একটি শিশু নিয়ে দাঁড়িয়ে থাকে শিশুটি সুর করে কাঁদছে।এই মহিলা ভুতের আচরণ ও ধরন হল একটা শিশু নিয়ে বসে থাকতে দেখা যায়।
এই ভূত আপনাকে লটারি সংখ্যা জয়ের পূর্বাভাস দিবে বা লটারি পেতে সাহায্য করবে অথবা লটারি করিদ করতে আহ্বান করবে। কিন্তু সতর্ক থাকুন- যদি আপনি আপনার প্রতিশ্রুতিটি পূরণ না করেন ।এবং আপনার ইচ্ছার পরেই তার থেকে মুক্ত না হন তাহলে

সে আপনার ক্ষতি করতে পারে ।আপনি যদি তার প্রতিশ্রুতি পুরন না করেন আপনার ঘাড় ছিড়ে রক্ত খাবে।।



যা ছিল তা কি ভয়ানক? আপনি অন্য কোন ভয়ঙ্কর দানবের গল্প জানেন? মন্তব্যতে আমাকে বলুন!

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.