নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কাগজপত্র অনুযায়ী বৈধ বেকার ...

নাজমুল ইসলাম সাদ্দাম

কাগজপত্র অনুযায়ী বৈধ বেকার ....

নাজমুল ইসলাম সাদ্দাম › বিস্তারিত পোস্টঃ

খোশগল্প_১

৩১ শে জুলাই, ২০২০ সকাল ৮:৫১

--কোথায় আছেন স্যার?
--আপনাকে ধন্যবাদ এই মূল্যবান প্রশ্নটি করার জন্য। আমরা আশা করি আপনার এই প্রশ্নটি বাংলাদেশের অর্থনীতিতে বেশ বড় ভূমিকা রাখবে বলে আমরা মনে করে। আশা করি আপনি আপনার এই ধারাবাহিকতা অব্যহত রাখবেন। খুব অচিরেই আমরা এর প্রভাব লক্ষ্য করবো বলে মনে করি। স্বাধীন বাংলাদেশের ৫০ তম বাজেটের ৫ লাখ ৬৮ হাজার কোটি টাকার উপর এর প্রভাব পড়বে বলে আমি মনে করি এবং সেই প্রভাবে জিডিপি বেড়ে ৮.২% এর লক্ষ্যমাত্রায় পৌছাবে মনে অর্থনীতিবিদ মনে করছেন।
--শালা, ****, বলতে কি হচ্ছে?
--আবারো আপনাকে ধন্যবাদ ধারাবাহিকতা রক্ষা করার জন্য। আপনার অবগতির জন্য জানানো যাচ্ছে যে ****" শব্দ টা প্রথম পাওয়া যায় চর্যাপদের ১৮ নং চর্যায়। যার লেখক কাহ্নপা। তিনি চর্যাপদের সবচেয়ে বেশি পদ রচনা করেন । তাঁর পদের সংখ্যা ১৩ টি । এর মধ্যে ১২ টি উদ্ধার করা সম্ভব হয়েছে। আশা করি আপনি মনযোগ দিলে বাকী পদটাও উদ্ধার করা সম্ভব। আমরা ধরণা করি , এর সাথে বঙ্গবন্ধু স্যাটেলাইট এর বড় একটা যোগাযোগ আছে। বঙ্গবন্ধু স্যাটেলাইট , স্যাটেলাইট বিশ্বে বাংলাদেশ কে ৫৭ তম দেশ হিসাবে পরিচিত করেছে। যেটা যুক্তরাষ্টের কেনেডি স্পেস সেন্টার থেকে স্পেস এক্স রকেটের মাধ্যমে ১১ মে ২০১৮ তারিখে উৎক্ষেপণ করা হয়। যার মেয়াদকাল ১৫ বছর। আপনার অবগতির জন্য আরো জানানো যাচ্ছে যে , বর্তমানে এটা ৬টি দেশকে সেবা দিচ্ছে।


যদি কারো জানার ইচ্ছে হয় **** মার্ক করা শব্দটা কি হবে তবে চর্যাপদের ১৮ নং চর্যা দেখে নিতে পারেন। তবে সেক্ষেত্রে যে শব্দ আসবে তাঁর আমি কোন ভাবেই দায়ী থাকবো না। :D :D

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ৩১ শে জুলাই, ২০২০ সকাল ৯:০৯

বিদ্রোহী ভৃগু বলেছেন: =p~ =p~ =p~

এভাবে বিবৃত চেতনা, উন্নয়ন আর স্বৈরাচারিতা ;)

থোশগপ্পে সকালটা খুশ হয়ে গেল
হা হা হা

২| ৩১ শে জুলাই, ২০২০ বিকাল ৪:২৮

রাজীব নুর বলেছেন: মন্দ নয়।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.