নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

তোমার আর আমার দূরত্ব রাস্তার এপার ওপার।তুমি দাড়িয়ে আছো আমার আশায়আমি অপেক্ষায় আছি যাবো কখন!waiting for a loyal heart!

মেঘ প্রিয় বালক

একটা কৃষ্ণচূড়া গাছ। শুষ্ক অঞ্চলে গ্রীষ্মকালে কৃষ্ণচূড়ার পাতা ঝরে গেলেও, নাতিষীতোষ্ণ অঞ্চলে এটি চিরসবুজ।

মেঘ প্রিয় বালক › বিস্তারিত পোস্টঃ

বহুদিনের বহুরুপ বহুদিনের বহু কান্না,বহু হৃদয়ের রক্তক্ষরণ, বালিকা তোমরা কেন এমন?

২২ শে জানুয়ারি, ২০১৯ রাত ২:২৮


দৃশ্যপট:-(১২)
পৃথিবীতে সবচেয়ে বেশি সস্তা দরে বিক্রী হয় মানুষের ভাঙা মন। আর মন তখনই ভাঙে যখন সে মন কাওকে ভালোবাসতে জানে। যে ভালোবাসতে জানেনা তার মন হাজার চেষ্টা করেও তুমি ভাংগে পারবেনা। তুমি চলে যাবে হাসতে হাসতে সে দুদিনের মাথায় অন্য কারো হবে!
আর তুমি? ভাঙা মন? তোমার ভাঙা মনে রোজ চাপ চাপ কষ্ট জমা হবে। চোরা বালিতে তলিয়ে যাওয়ার মত করে হারিয়ে যাবে তুমি ! যতবারি তুমি বেরিয়ে আসতে চাইবে ততোবার আরো গভীরে তলিয়ে যাবে। তোমার চার পাশে একটা দেয়াল তৈরি হবে,কাটার দেয়াল। মুক্তির নেশায় বার বার তুমি সে দেয়ালে ক্ষত বিক্ষত হবে। বার বার তার প্রতি ঘৃনায় তোমার মুখ বাঁকিয়ে আসলেও সুন্দর স্মৃতি গুলো তোমায় কাঁদিয়েই যাবে।
কিছুতেই তুমি মানতে পারবেনা মানুষটা আজ বদলে গেছে! তোমার বার বার মনে হবে ভয়ংকর কোনো দু:স্বপ্ন দেখছো একটু পরেই সব ঠিক হয়ে যাবে। এত কিছুর পরেও সে এসে বলবে আমার ভুল হয়ে গেছে আর তুমি তাকে ক্ষমা করে দিবে।
সে আর কোনোদিন আসবেনা! অনেক গুলো রাত অজস্র অশ্রু ঝড়িয়ে একদিন তুমি স্বাভাবিক হবে। তোমার জীবনে আবার নতুন কেউ আসবে। ভাঙা মনের সব চেয়ে বড় দোষ হলো এরা বার বার প্রেমে পড়ে! কাওকে ভোলার জন্য আবার নতুন করে কাওকে বিশ্বাস করে। অথচো বোকা মন জানেনা ভাঙা মনের মুল্য কত সস্তা। যে মানুষটা তোমার চোখের পানি মুছে দিয়ে নতুন স্বপ্ন দেখাবে একদিন সে মানুষটাও তোমায় লুটে পুটে ছুঁড়ে ফেলে দিবে! যাকে তুমি নতুন করে ভালোবেসেছো সে তোমায় ভালোবাসেনি তোমার ভাঙা মনের সুযোগ নিয়েছে মাত্র!
একটা কথা জেনে রাখো যতক্ষন তুমি তোমার নিজেকে না বদলাবে কেউ তোমায় বদলে দিবেনা। মনের কষ্টে তুমি তোমার ভাঙা মনের ঠিকানা অন্য কাওকে দিচ্ছ। ভেবে আছো সে হয়তো তোমার ক্ষত সারিয়ে দিবে! আসলে তুমি তোমার মনের ফাঁটলটা তাকে চিঁনিয়ে দিচ্ছ, সে ঠিক পুনরায় ওই ফাটলটাতেই আঘাত হানবে। এবার তুমি শুধু ভাঙবে না চুরমার হয়ে যাবে।
হাতের মুঠি শক্ত করে একবার তুমি ভাবো, তোমার থেকে তোমায় আর কে বেশি ভালোবাসে? এইযে তুমি কষ্ট পাচ্ছ তার চলে যাওয়া দেখে, আসলে তুমি তার চলে যাওয়া দেখে কষ্ট পাচ্ছনা, কষ্ট পাচ্ছ নিজের একলা জীবনের কথা ভেবে।
অতএব যে হাঁরিয়ে গিয়েছে তাকে ভুলে গিয়ে নিজেকে ভালবাস। ভাঙা মনের সবচেয়ে বড় গুন কি জানো? একবার যদি এই মন আবেগটাকে জেদে বদলাতে পারে তাহলে এই মন সবার ধ্রা ছোঁয়ার ঊর্ধে যেতে পারে। এমন কিছু করো যাতে দশ জন তোমার দিকে তাঁকিয়ে থাকে। তবেই এমন একদিন আসবে দেখবে সেদিন যে মানুষটার কথা ভেবে রাতের পর রাত বালিশ ভিজিয়েছ তার কথা ভেবেই তোমার হাসি পাবে। ফেলে আসা ক্ষত বিক্ষত জীবনটাকে তোমার পাগলামি মনে হবে।।।
নিজেকে ভালবাসাটাও এক রকম আর্ট।
ছবি :-ফ্রেমে নিজেকেই বন্দি করেছি নিজেই।
(লেখা চুরি করা দন্ডনীয় অপরাধ)

মন্তব্য ১০ টি রেটিং +১/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ২২ শে জানুয়ারি, ২০১৯ রাত ২:৪৯

চাঁদগাজী বলেছেন:



এই লেখা অবশ্যই চুরি হয়ে যাবে; ভালো লেখা চুরি হয়ে যায় সব সময়!

২২ শে জানুয়ারি, ২০১৯ সকাল ১১:৪৩

মেঘ প্রিয় বালক বলেছেন: আগে আমি ফেসবুকে লিখতাম,ওখানে একজনের লেখা চুরি করে আরেকজনের ওয়ালে নিজের নামে প্রকাশ করত,এই চুরি থেকে বাচার জন্য এখন ব্লগে লিখতে শুরু করলাম,এখানেও যদি লেখা চুরি হয়,তাহলে প্রত্যেকটা লেখকয়ি তার লেখার মূল্য হারাবে। আর কোথায় গিয়ে লিখব????

২| ২২ শে জানুয়ারি, ২০১৯ সকাল ৮:৩৪

সোহাগ তানভীর সাকিব বলেছেন:
ভালো লাগলো। ধন্যবাদ।

২২ শে জানুয়ারি, ২০১৯ সকাল ১১:৪৪

মেঘ প্রিয় বালক বলেছেন: অাপনাকেও ধন্যবাদ সময় নিয়ে পড়ার জন্য।

৩| ২২ শে জানুয়ারি, ২০১৯ সকাল ১০:০৫

রাজীব নুর বলেছেন: লেখা চুরী করা ভালো।

২২ শে জানুয়ারি, ২০১৯ সকাল ১১:৪৫

মেঘ প্রিয় বালক বলেছেন: 'চুরি বিদ্যা মহাবিদ্যা যদি না পড়ে ধরা!' -

৪| ২২ শে জানুয়ারি, ২০১৯ সকাল ১১:৪৭

Shopnodana123 বলেছেন: এত ভালো একটা লেখা দিয়েছেন, গ্যারান্টি দেয়া যেতেই পারে যে এই লেখাটা চুরি হবেই হবে ।

২২ শে জানুয়ারি, ২০১৯ সকাল ১১:৫৯

মেঘ প্রিয় বালক বলেছেন: চুরি হয়ে গেলে কি আর করার থাকবে আমার??আমার ত আর পার্সোনাল উকিল বা আইনজীবি নেই যে চোরের নামে কপিরাইট আইন ২৩ ধারায় মামলা করব! যার শাস্তি হবে ছয়মাস জেল বা ২ লাখ টাকা জরিমানা।

৫| ২২ শে জানুয়ারি, ২০১৯ দুপুর ১২:১৯

Shopnodana123 বলেছেন: আপনি লেখার শেষে লিখেছেন ঃ লেখা চুরি করা দন্ডনীয় অপরাধ ।

কিন্তু যেহেতু আপনার কথায় মনে হচ্ছে যে আপনি উকিল অ্যাফোর্ড করতে পারবেন না বা করবেন না, সেক্ষেত্রে চোরকে ভয় দেখিয়ে কি আর লাভ বলুন ।

১৯ শে মে, ২০১৯ বিকাল ৩:২৬

মেঘ প্রিয় বালক বলেছেন: তাহাকে মিথ্যা ভয় দেখানোর চেষ্টা বলতে পারেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.