নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

Come gladly in my heart\nRandomly going life like inexpert!\n\nDo you want to know my insight? \nIt is very nice and presents light.

সাইফুলসাইফসাই

আমি স্বাধীন বাংলা মা এর ছেলে। মা আমার বাংলায় কথা বলে। কিন্তু মা আমার আদৌ বর্ণমালা জানে না। তাই তো আমরা বাংলা ভাল ভাবে বলতে, লেখতে পারি না।

সাইফুলসাইফসাই › বিস্তারিত পোস্টঃ

“জীবন সঙ্গী"

১০ ই জানুয়ারি, ২০২৪ রাত ১০:৪০

“জীবন সঙ্গী"

জীবন সঙ্গী খুঁজছি মনে মনে দীর্ঘদিন লেখার মাধ্যমে! কাউকে বলা হলো না। অপার্জন করার চেষ্টাও করে যাচ্ছি তাও হলো অনেক বছর ধরে। কোনোভাবে সম্পদশালী হতে পারিনি! আর হওয়া সম্ভব কিনা তাও অনিশ্চিত, আল্লাহ চাইলে হবে হয়ত। তবে আশাবাদী পাশে একজন ভালো মানুষ বা সঙ্গী পেলে বহুদূর যেতে পারবো সে সাহস আছে ইনশাআল্লাহ। তাই পাশে জীবন সঙ্গী চাই! একটা ছোট জব করছি মানসম্মত না মানে নিচু মানের। এ জব এর আয় দিয়ে হয় না আমারই। কিন্তু কি আর করা, বিয়ে তো করতেই হবে একলা থাকা ভীষণ কঠিন! যথা সময় পার করেছি আর না।

পড়াশোন আছে কিছু, পড়তে লিখতে পারি অতো ভালো না কোনো রকম চলে যায় আরকি। সিদ্ধান্ত নিয়েছি বিয়ে করবো। যাদের আগ্রহ বা ইচ্ছে আছে নক করতে পারেন। কিছু কবিতা আছে তাও মানসম্মত কিনা জানি না। তবে চাইলেই কবিতা লেখা যায় কখনো কখনো। এই কবিতা গুলো মহর হিসেবে দিবো আর কিছু নাই।

সাইফুল ইসলাম সাঈফ
১০.০১.২০২৪

মন্তব্য ৭ টি রেটিং +০/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ১০ ই জানুয়ারি, ২০২৪ রাত ১০:৪৫

সোনাগাজী বলেছেন:



আপনি কাজের পরে, কয়েক ঘন্টা ছোটখাট কিছু বেচাকেনা করা যায় কিনা দেখেন; সেটাতে ভালো করতে পারলে, আপনি সেইদিকে চলে যেতে পারবেন।

২| ১০ ই জানুয়ারি, ২০২৪ রাত ১১:৩০

সোনাগাজী বলেছেন:



ব্লগে লেখা দেয়া কি আপনার এক ধরণের অভ্যাস?

৩| ১০ ই জানুয়ারি, ২০২৪ রাত ১১:৩৩

মোহাম্মদ গোফরান বলেছেন: ব্লগে লিখে যদি আপনার লোনলিনেস কাটে তবে লিখুন। ছাগু মানসিকতার কয়েকজন ছাড়া ব্লগে সবাই ভালো মানুষ। অন্যদের পোস্টে মন্তব্য করে ব্লগারদের সাথে বন্ধুত্ব পূর্ণ সম্পর্ক গড়ে তুলুন। দেখবেন লাইফ ইজ বিউটিফুল।

৪| ১১ ই জানুয়ারি, ২০২৪ সকাল ১০:৪৮

নাহল তরকারি বলেছেন: আপনি মনে হয় ভদ্র ঘরের সন্তান। আপনার জন্য, আয় কম থাকলে বিয়ে না করাই ভালো। একজন রিক্সা ওয়ালাও মাসে ২০ হাজার টাকা কাময়। সে যে পরিবেশে থাকে তার জন্য ২০ হাজার টাকা দিয়ে স্ত্রী সন্তান নিয়ে থাকতে পারবে। আপনি হয়তো, শিক্ষিত, ভদ্র পরিবার থেকে এসেছেন। আপনি যে পরিবেশে থাকেন সেই হিসেবে ২০ হাজার টাকা মাসিক বেতনে কিছুই হবে না।

আপনি ব্যাবসা শুরু করুন। আয় বুজে বাসা ভাড়া করে থাকেন। বাজার সদাই করার চেষ্টা করেন। এর পরে যদি মনে করেন বিয়ে করবেন, করুন। তবে সেই ক্ষেত্রে আপনার ইনকামে মানিয়ে নিতে পারবে, এবং ভবিষৎ এর জন্য টাকা জমাতে পারবে তাকে বিয়ে করুন। আমি তো বিয়ে করেছিলাম। আবার তালাক ও হয়ে গেছে। শ্বশুড় বাড়িতে মনে খুলে টাকা খরচ করতে না পারে, একটা অপমানের বিষয়। শ্যালা, শ্যালি এর পেছনেই যাবে ১০ হাজার টাকা।

৫| ১১ ই জানুয়ারি, ২০২৪ বিকাল ৪:০৪

বিজন রয় বলেছেন: আশা করি আপনি একজন ভারো বউ তথা মানুুষ পাবেন। চেষ্টা করতে থাকুন।

আর ব্লগে লেখা পোস্ট দিবেন নিয়মিত।
তবে সময় পেলে অন্যের ব্লগেও মাঝে মাঝে যেয়ে কথা বলুন।
তাহলে ব্লগিংটা অনেক আনন্দময় হয়ে উঠবে।

আর লেখালেখি বন্ধ করবেন না। নিজে লিখুন আর ভালো ভালো লেখকদের বই পড়ুন।আপনার নিজের লেখা নিয়ে অন্যের সাথে কথা বলুন। পরামর্শ নিন। দেখবেন আপনার লেখা ক্রমান্বয়ে ভালো হবে।

কারো মন্দ কথায় কান দিবেন না।
আমি আপনার সাথে আছি।

শুভকামনা রইল।

৬| ১১ ই জানুয়ারি, ২০২৪ সন্ধ্যা ৬:২৯

রাজীব নুর বলেছেন: আল্লাহ চাইলে হবে, না চাইলে হবে না- এই চিন্তাটা বাদ দিন।

৭| ১৫ ই জানুয়ারি, ২০২৪ রাত ২:৪১

রিয়াদ( শেষ রাতের আঁধার ) বলেছেন: আপনার বয়স কেমন জানি না, তবে পরিশ্রম করেন, এক্সট্রা ইনকামের পথ খুঁজেন। কিছুটা গোছগাছ করে বা মোটামুটি স্ট্যাবল অবস্থায় গিয়েই বিয়ে করাই ভালো।

আর লিখতে থাকুন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.