নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

দীপ ছিলো, শিখা ছিলো, শুধু তুমি ছিলেনা বলে...

শায়মা

দিয়ে গেনু বসন্তেরও এই গানখানি বরষ ফুরায়ে যাবে ভুলে যাবে, ভুলে যাবে,ভুলে যাবে জানি...তবু তো ফাল্গুন রাতে, এ গানের বেদনাতে,আঁখি তব ছলো ছলো , সেই বহু মানি...

শায়মা › বিস্তারিত পোস্টঃ

স্বাধীনতা দিবস, পহেলা বৈশাখ ও আমার বাঙ্গালীর উৎসবের ইতিকথা..এবং অতঃপর রমজান ও ইফতার ২০১৮

০১ লা জুন, ২০১৮ রাত ৮:৩৪


আমি সব সময়ই মনে করি, জীবন মানে গতি আর এই গতি মানেই কাজ। আর কাঁজের মাঝেই বেঁচে থাকার আনন্দ। কিছুদিন আগে চোখে পড়লো হাসান মাহবুবের একটি পোস্ট, একজন বৃদ্ধ স্বেচ্ছামৃত্যু গ্রহন করছেন তার সাফল্যময় সারাজীবনের কর্মব্যস্ততা হতে অবসর বা কর্মহীনতার যন্ত্রনা সহ্য করতে না পেরে। এমন আমরা আমাদের আশেপাশে অহরহই দেখি। বৃদ্ধ বয়সে কর্মহীনতা বা কাজের অক্ষমতায় কেটে যাওয়া যন্ত্রনাময় দিনের মানুষগুলোকে কিন্তু তাদের জন্য আমাদের সময় নেই কারণ জীবন মানেই গতি আর গতির পিছে ছুটতে গিয়েই কাজের মাঝে ডুবে যাওয়াই জীবনের আনন্দ! আর তাই ছুটছি আমরাও.....

যাইহোক, বলছিলাম মানুষের কত কাজেই না জীবন কাটে। চাকুরী, অফিস ঘর সংসার। এসব শুনলেই মনে আসে ক্লান্ত শ্রান্ত দিন রাত্রীর কথা। কিন্তু আমার ব্যাক্তিগত জীবন আর কর্ম জীবনের মেইন পার্ট বা অনেকখানি অংশ জুড়েই রয়েছে কিছু আনন্দময় ব্যস্ততা। যেখানেও রয়েছে ক্লান্তি শ্রান্তি বা হাঁপিয়ে ওঠা। কারণ পৃথিবীতে কোনো কিছুই পরিশ্রম ছাড়া হয় না। সেই পরিশ্রম, ধৈর্য্য ও অধ্যবসায় আমার ভালোই আছে আর সবকিছুর পরে তো আছেই সাফল্যের আনন্দ।

ফেব্রুয়ারীতে ভাষা দিবস, স্কুলের সাংস্কৃতিক অনুষ্ঠান, পিঠা উৎসব, পাপেট উৎসব, পহেলা ফাল্গুন ও বইমেলার নানামুখী উদযাপন নিয়ে লিখেছিলাম আজ লিখবো মার্চ, এপ্রিল ও মে মাসের অসম্ভব ব্যস্ততা নিয়ে কেটে যাওয়া দিনগুলির কথা। মার্চ আসলেই আমার প্রথমেই মনে পড়ে স্বাধীনতা দিবসের কথা। ছেলেবেলায় সকল স্বাধীনতা দিবসে গান, কবিতা ও নৃত্যে স্মরণ করেছি শহীদের আত্মত্যাগ। আজও সুযোগ পেয়েছি নতুন প্রজন্মকে সেই আত্মত্যাগের মহিমা কিছুটা হলেও বুঝাতে পারার। তাই স্বাধীনতা দিবসের অনুষ্ঠানগুলি আমাকে নতুন ভাবে জাগ্রত করে জীবনের জয়গান গাইবার জন্য।

এবারে স্বাধীনতা দিবসে আমার প্রধান ব্রত ছিলো বাচ্চাদেরকে শুদ্ধ সুরে ও কথায় জাতীয় সঙ্গীত শেখাবার। যদিও আমি মিউজিক টিচার নই তবু আমার ক্লাসের ২০ জন বাচ্চাকে নিয়েই শুরু করলাম সেই মহান ব্রত। এবং শতভাগ সাফল্যের সাথে ১৫ দিনের মাঝেই প্রতিটি বাচ্চাকে দিয়েই গাওয়ালাম শুদ্ধ সুরে ও স্বরে জাতীয় সঙ্গীত। ২৬শে মার্চে স্বাধীনতা দিবসের পালনের সময় তারা লিড দিলো পুরো স্কুলকে জাতীয় সঙ্গীত গাইবার। কৃতজ্ঞতা তাদের কাছে কৃতজ্ঞতা স্রষ্ঠার কাছে । আমাদের স্কুলের বাচ্চাদের ছবি প্যারেন্টসদের বিনা অনুমতীতে দেওয়া নিষেধ তাই সেই ছবি দিতে না পারলেও টিচারের ছবিটা যথারীতি মুন্ডু কেটেই দিয়ে দিলাম।


প্রতিবছর পহেলা বৈশাখে আমার ৩টা কাজ থাকে। ২টা স্কুলে আর বাকী ১টা আমার ব্যাক্তিগত জীবনে। স্কুলের ২টা কাজের একটি বাচ্চাদেরকে নাচ বা গান শেখানো আর একটা আমার নিজস্ব পাপেট টিমের পাপেট শো বা পুতুল নাচ। এই টিম আমি নিজের স্কুল ছাড়াও আরও অন্যান্য স্কুলেও নিয়ে থাকি। এবারে আমার নতুন পুতুলনাচ বা পাপেট শোটি ছিলো জসিমুদ্দীনের বিখ্যাত হাসির গল্প হতে নেওয়া গল্প "আয়না"।

পাপেট শো স্ক্রিপ্ট - আয়না - জসীম উদ্দিন
স্ক্রিপ্ট রাইটিং বাই মি.............. :)
শায়মাঃ সে অনেক কাল আগের কথা। এক গ্রামে বাস করতো এক চাষী। সে না জানতো লেখা পড়া না জানতো আর কোনো কাজ কর্ম। ক্ষেতে চাষ করেই তার দিন চলতো। চাষীর বউ, আর তার এক বুড়ি দাদীকে নিয়ে তার ছিলো সুখের সংসার। একদিন কি হলো জানো? খুব ভোরে সে চললো ক্ষেতে চাষ করতে....

(চাষী)- ও বউ বউ ... আমি ক্ষেতে চইললাম। ফিরতি ফিরতি সেই সন্ধ্যা হইবে। তুমি ভালো কইরে চালের গুড়া, গুড় আর নারিকেল দিয়া আমার জন্যি পিঠা বানায়া রাইখো....
(বউ)- ঠিই ই ক আছে তুমি কুনো চিন্তা কইরো না আমি ভাঁপা, চিতুই, পাটিসাপটা, তেলের পিঠা সবই বানায়া রাখবোনি।
(চাষী)- হইসে হইসে। তুই কি এখন বাংলাদেশের ১০১ পিঠার নাম বলা শুরু করবি নাকি!
(বউ )- হা হা হা না না আসলে তুমি পিঠা খাইতে বড়ই ভালোবাসো কিনা তাই আর কি...
(চাষী)- আমি চইললাম । তোর সাথে বকর বকর করতি গেলি আমার বেলা পড়ি যাবে নে....
(বউ)- আচ্ছা তাড়াতাড়ি ফিইরো।

(চাষী)- কিই ই ই সোন্দর সকাল। চাইরিদিকি রোদ্দুর ঝলমল। দোয়েল পাখির গানও শোনা যায়। আমিও একখান গান ধরি -
শায়মাঃ হায়রে আমার মন মাতানো দেশ....হায়রে আমার সোনা ফলা মাটি
রুপ দেখে তোর কেনো আমার নয়ন ভরে না তোরে এত ভালোবাসি তবু পরান ভরে না.....
হুররর। হাট হাট ! হায়রে আমার মন মাতানো দেশ ....
চাষী মনের আনন্দে হাল বাইতে শুরু করলো-

হঠাৎ ক্ষেতের মাঝে কি যেন চকচক করছে দেখতে পেয়ে সে থমকে দাঁড়ালো।
(চাষী)- আরে আরে! কি এমন চকচক করতিসে! শুনিছি আগের দিনের রাজা রাজড়ারা নাকি মাঠের মধ্যি হীরে জহরৎ পুঁতেএ রাখতো! আমি হীরে জহরৎ পায়া গেলাম নাকি! দেখি তো দেখি তো!
শায়মাঃ চাষী সেই চকচকে জিনিসখানা হাতে তুলে নিয়ে পরম বিস্ময়ে এদিক ওদিক করে উল্টে পাল্টে দেখতে লাগলো। আসলে হয়েছে কি সেটা ছিলো একটা আয়না। চাষী বা তার গ্রামের কেউই সেই আগের দিনে তখনও আয়না দেখেনি। তাই সে খুব অবাক হলো।
(চাষী)- হায় হায় এইডা কি! আয়নার ভিতর মানুষ! আহা-হা, এ যে আমার বাপজানের চেহারা গো! ও আমার বাপজান!! তুমি সেই কবে আমারে ছাইড়া চইলা গেছো! আমি তখন দুধের শিশু। আর তুমি কিনা আমারে সেই অত দিন আগে ছাইড়া আইসা লুকাইয়া আছো আমার ক্ষেতের মধ্যি! আমি বুঝি নাই গো বাপ জান! জানি নাই গো সেই কথা এতদিনে!

শায়মাঃ চাষী হাউ মাউ করে আয়নাটা বুকে জড়িয়ে কাঁদতে লাগলো। আসলে অনেক দিন আগে তার বাবা মারা গিয়েছেন। আজ চাষী বড় হয়ে নিজেই বাবার মতন দেখতে হয়েছে । সব ছেলেই বড় হলে দেখতে কিছুটা বাবার মতনই হয়।চাষীও তাই আয়নায় তার নিজের চেহারা দেখে ভাবলো তার বাবাই এটা। সে আয়নাটা কপালে তুলে সালাম করে, চুমো খায়।

(চাষী)- “আহা বাপজান! তুমি আসমান হইতে নাইমা আইসা আমার ধান-খেতের মধ্যি লুকাইয়া আছ! বাজান—বাজান!—ও বাজান!”
যাইহোক “বাপজান! তুমি ত মইরা গেলা। তোমার খেত ভইরা আমি সোনাদিঘা ধান বুনিছি, শাইল ধান বুনিছি। দেখ দেখ বাজান! কেমন তারা রোদে ঝলমল করতিছে। তোমার মরার পর বাড়িতে মাত্র একখানা ঘর আছিল। আমি তিনখানা ঘর তৈরি করিছি। বাজান!—আমার সোনার বাজান! আমার মানিক বাজান! এতদিন পরে আমি তোমারে পাইছি বাজান। আর কোত্থাও যাতি দেবো না। তোমারে আমি আমার কাছেই লুক্কে রাখবো। ”
শায়মাঃ সেদিন চাষী আর কোনো কাজই করতে পারলো না। আয়নাখানা হাতে নিয়ে তার সবগুলি খেতে ঘুরে বেড়ালো। সন্ধ্যাবেলা বাড়ি ফিরে আয়নাখানাকে সে কোথায় লুকিয়ে রাখে এটাই ভাবতে লাগলো!
(চাষী)- বাপজান এই দেখো তোমার বাড়ি কিন্তু তোমারে আমি কই যে রাখি। আমি গরীব মানুষ। বাড়িতে ত কোনো বাক্স পেটরা নাই!
ঐ যে ঐ যে ঐ কোনায় খালি পানির কলসির ভিতর তোমারে লুকাইয়া রাখি।

*************************************

শায়মাঃ পরদিন চাষী এ কাজ করে, ও কাজ করে, দৌড়িয়ে বাড়ি আসে। এখানে যায়, সেখানে যায়, আবার দৌড়িয়ে বাড়ি আসে। পানির কলসির ভিতর থেকে সেই আয়নাখানা বের করে নেড়ে চেড়ে দেখে, আর কত রকমের কথা বলে!
( চাষী)- “বাজান!—আমার বাজান!—তোমাকে একলা রাইখা আমি এ কাজে যাই—ও কাজে যাই, তুমি রাগ কইরো না বাজান। দেখ বাজান! যদি আমি ভালমতো কাজ-কাম না করি তবে আমরা খাইব কি?”
শায়মাঃ চাষার বউ ভাবে, চাষীর কি হলো? সে দাদীকে বলে
(বউ) - ও দাদী, দাদী..এতদিন চাষী আমার সাথে কত কথা বইলতো, কত হাসি-তামাশা কইরা এটা-ওটা চাহিত, কিন্তু আজ কয়দিন আমার সাথে একটাও কথা বলে না। পানির কলসি হইতে কি যেন বাইর কইরা দেখে আর দেখে, আর আবল-তাবল বকে, কারণ কি?”
(দাদী) - পানির কলসীর মইধ্যে দেখে? বলিস কিরে রাঙ্গা বউ। জ্বীনে ভূতে ধইরলো নাকি?
( বউ)- জানিনা দাদী সেদিন যে এত রকম পিঠা পুলি বানাইলাম সেসবও না খাইয়া চাষী এই কলসীর দিকেই নিয়ে আসছে।
শায়মাঃ এক কান দুই কান করে পাড়া পড়শীদের কানে গেলো। সকলে জড়ো হলো চাষীর বাড়ি। চাষী তখন খেতখামারের কাজে মাঠে গিয়েছিলো। চাষীর বউ পানির কলসি হতে সেই আয়নাখানা বের করে তার দিকে চেয়ে তো রাগে আগুন। আয়নার উপর তার নিজেরই ছায়া পড়েছিলো; কিন্তু সে ত কোনোদিন আয়নায় নিজের চেহারা দেখেনি। সে মনে করলো, চাষী আরেকটি মেয়েকে বাড়িতে এনে কলসীর মধ্যে লুকিয়ে রেখেছে। সে চিৎকার করে কাঁদতে বসলো-
(বউ)- হায় হায় রে এই নতুন বউটার জন্য আজ কয়দিন চাষী আমার সাথে কথাই বলে না। যখনই সময় পায় তার সাথেই গল্প করে। ( কান্না) “আসুক আগে আইজকা বাড়ি। দেখাবো মজা!”
একটি ঝাঁটা হাতে নিয়ে বউ রাগে ফুসতে লাগল। সবাই তাকে শান্ত করার চেষ্টা করলো।
শাহীন, নাবিলা, জাকিয়া, তাসনুবা (পাড়া পড়শী)- আরে আরে শান্ত হও বউ। মাথা ঠান্ডা করো।
(বউ )- না না না আমি আইজই বাপের বাড়ি চইলা যাবো।
শায়মাঃ দুপুরবেলা মাঠের কাজে ক্লান্ত শ্রান্ত হয়ে রোদে ঘেমে নেয়ে , চাষী যখন ঘরে ফিরল; চাষার বউ ঝাঁটা হাতে নিয়ে তেড়ে আসল,
(বউ)- ওরে পাঁজী চাষী তোর এই কাজ? একটা কাকে বিয়ে করে আনছিস?”
শায়মাঃ এই বলে আয়নাখানা সেই না চাষীর সামনে ছুড়ে মেরেছে চাষী হা হা করে উঠলো।
চাষী- “কর কি?—কর কি?—ও যে আমার বাজান!” বাজান বাজান (অতি আদরের সাথে সে আয়নাখানা কুড়িয়ে বুকে জড়িয়ে ধরলো)
(বউ)- বাজান না!!!!!!!“দেখাই আগে তোর বাজান!” এই বলে সে আয়নাখানা টান দিয়ে নিয়ে বলল, “দেখ্ ! এর ভিতর কোন বাজান বসে আছে! এ তোর নতুন বউ কি না?”
(চাষী)- “তুমি কি পাগল হইলে? এ যে আমার বাজান!”
(বউ)- “ওরে পাঁজী ! ওরে বদ ! তবু বলিস তোর বাজান! তোর বাজানের কি গলায় হাসলি, নাকে নথ আর কপালে টিপ আছে নাকি?”
(দাদী)- থাম থাম এত ঝগড়া কিসের? তোদের ত কত মিল। একদিনও কোনো কথা কাটাকাটি শুনি নাই।”
(বউ)—“দেখ বুবুজান! তোমার নাতী এই আয়নায় কাকে লুকায়া রাখছে! এই আয়নার ভিতর কে?”
(দাদী)- দেখি দেখি

শায়মাঃ দাদী আয়নার উপরে মুখ দিল! তখন দেখা গেল আয়নার ভিতরে দুইজনের মুখ। একজন চাষী বউ এর আরেকজন বুড়ি দাদীর।
দাদী- আরে আরে “এত ত তোর চেহারা। আর একজন কার চেহারাও যেন দেখতি পাতিছি।”
চাষী- “কি বলেন বুবুজান, এর ভিতর আমার বাপজানের চেহারা।”
শায়মাঃ চাষীও আয়নার উপরে মুখ দিল। তখন তিনজনের চেহারাই দেখা গেল। সকলেই আয়নায় মুখ দেয় যে আয়নার উপরে মুখ দেয়, তার চেহারা আয়নায় দেখা যায়—
বুড়া- আরে আরে এ দেখি যে আয়নার উপরে মুখ দেয়, তার চেহারা আয়নায় দেখা যায়—এ ত বড় তেলেছমাতির কথা!
শায়মাঃ এই কথা এ গাঁয়ে সে গাঁয়ে রটে গেল। এদেশ হতে ওদেশ হতে লোক ছুটে আসল সেই যাদুর তেলেছমাতি দেখতে। তারপর ধীরে ধীরে লোকে বুঝতে পারল, সেটা আয়না।
বুড়া- দেখলে তো ছোট্ট বন্ধুরা অজ্ঞতা বা না জানাটাও অনেক সময় কত বিপদই না আনতে পারে। কাজেই ভালো করে না জেনে না বুঝে কখনও কারও উপর রাগ বা বিদ্বেষ রাখা ঠিক নয়।
(চাষী)- হ হ ঠিকই কইসেন। না জানার কারণে আমাদের মধ্যি কিরাম গন্ডোগোল ভুল বুঝাবুঝিডাই না হইলো।
(চাষী বউ) - হ্যাঁ আমি তোমারে কি ভুলডাই না বুঝলাম! যাইহোক ছোট্ট বন্ধুরা তোমরা যেন না জাইনা, না বুইঝা কারু উপরে অযথা সন্দেহ কইরো না। তোমরা সবাই মিল্লামিশা নতুন বছর অনেক আনন্দে কাটাও।

সাথে ছিলো বৈশাখী মেলা। ছিলো পাতার বাঁশি, নাগরদোলা, হাওয়াই মেঠাই আরও কত কি!!!!!
মেলার মুখোশ

আমাদের সাজুগুজু

আমাদের মেহেদী

বৈশাখী মেলায় ছোটবেলায় দেখা বায়োস্কোপের স্মৃতি- ঝালিয়ে নিলাম আরেকটিবার...

নিজস্ব বা ব্যক্তিগত পহেলা বৈশাখ উদযাপনে আমি ভোর বেলাতেই সামিল হয়েছিলাম সাদা লাল শাড়িতে আর খোঁপার বেলিফুলের মালায় সেজে। গানে গানে মুখরিত হলো চারিদিক।

গানের সাথে সাথে কবিতা আবৃতিতেও বরণ করে নিলাম নতুন বছরকে।
ভেঙেছ দুয়ার, এসেছ জ্যোতির্ময়, তোমারি হউক জয়।
তিমিরবিদার উদার অভ্যুদয়, তোমারি হউক জয় ॥
হে বিজয়ী বীর, নব জীবনের প্রাতে, নবীন আশার খড়্গ তোমার হাতে--
জীর্ণ আবেশ কাটো সুকঠোর ঘাতে, বন্ধন হোক ক্ষয় ॥
এসো দুঃসহ, এসো এসো নির্দয়, তোমারি হউক জয়।
এসো নির্মল, এসো এসো নির্ভয়, তোমারি হউক জয়।
প্রভাতসূর্য, এসেছ রুদ্রসাজে, দুঃখের পথে তোমারি তূর্য বাজে--
অরুণবহ্নি জ্বালাও চিত্তমাঝে, মৃত্যুর হোক লয় ॥

তোমারই হউক জয়!

পহেলা বৈশাখের ব্যস্ততম দিনগুলির রেশ কাটতে না কাটতেই এসে গেলো প্রতি বছরে আমার নিজের উদ্ভাবিত বিষয়ে করা অনুষ্ঠানটির ডাক। আমার এবারের বিষয় ছিলো বাঙ্গালীর উৎসব। নাচে, গানে, কবিতা, অভিনয় ও ন্যারাশনে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি বাঙ্গালীর প্রাণের উৎসবগুলিকে। লিখে ফেললাম স্ক্রিপ্ট-

প্রিয় দেশ বাংলাদেশ। আমাদের প্রিয় এই দেশে আমরা উৎসবপ্রিয় বাঙ্গালীরা সারাবছর জুড়েই মেতে উঠি নানা রকম উৎসব ও আনন্দে। এই আনন্দগুলোর মাঝেই বুঝি হারিয়ে যায় আমাদের সকল অপ্রাপ্তিগুলি। সেরকম কিছু বিশেষ আনন্দ উৎসব নিয়েই ছিলো আমাদের আয়োজন-

পহেলা বৈশাখ বা বাংলা বর্ষবরণ
নেপথ্যে- এসো হে বৈশাখ এসো এসো সাথে নেপথ্য পঠন- বাংলা বছরের শুরুতেই বাঙ্গালীর প্রাণের মেলা বর্ষবরণ উৎসবে মেতে ওঠে সারাদেশ। লাল সাদা শাড়ী, রেশমী চুড়ি ও খোঁপার বেলীফুলের ঘ্রানে মৌ মৌ করে চারদিক। বোশেখের মেলাতে ছেলেবেলায় কেনা পাতার বাঁশি বা মাটির পুতুলের কথা কে আর ভুলতে পারে?

নবান্ন
নেপথ্য সঙ্গীত- অঘ্রানের ঐ সাত সকালে ভাঙ্গে সবার ঘুম- অঘ্রায়নের প্রথম প্রহরে গ্রামবাংলায় নতুন ধান ঘরে তোলার আনন্দে পালিত হয় নবান্ন উৎসব। গ্রামবাংলায় নতুন বঁধুটি সাজে নতুন শাড়িতে। ঘরে ঘরে চলে নতুন ধানের পিঠা পুলি ও ভাত তরকারী খাবারের আমন্ত্রন! সুখি কিষানী বঁধুটি কিষানের মুখে তুলে দেয় সাজানো খিলি পান।

বসন্ত উৎসব বা পহেলা ফাল্গুন
নেপথ্যে- রবীন্দ্র সঙ্গীত- আহা আজি এ বসন্তে , এত ফুল ফোটে, এত বাঁশি বাঁজে, এত পাখি গায়- সাথে রুক্ষ শীতের জীর্ণতার পরে প্রকৃতিতে আসে ফুলেল বসন্ত। পিউকাহার সুরে উৎসবপ্রিয় বাঙ্গালী জেগে ওঠে বসন্ত বরণের উৎসবে। বাসন্তী শাড়ি আর ফুলে সেজে ওঠে বাংলার রমনীকুল।

ঈদ
নেপথ্য সঙ্গীত- রমজানের ঐ রোজার শেষে এলো খুশির ঈদ- মুসলিমদের সবচাইতে বড় ধর্মীয় উৎসব ঈদ- উল- ফিতর এবং ঈদ-উল আযহা পালিত হয় জাকজমকপূর্ণ পরিবেশে। জাত পাত ধর্ম বর্ণ নির্বিশেষে মেতে উঠি আমরা উৎসবের আনন্দে। ঘরে ঘরে চলে মিষ্টিমুখ ও ঈদের সালামীর আনন্দময় রেওয়াজ।

পূজা পার্বন
নেপথ্য সঙ্গীত- মঙ্গল দ্বীপ জ্বেলে- সাথে হিন্দু ধর্মালম্বীদের সবচাইতে বড় ধর্মীয় উৎসব শারদীয় দূর্গা পূজার ঢাকের শব্দে দেশের আনাচে কানাচে জেগে ওঠে প্রতিটা মানুষ। শরতের সাদা মেঘের ভেলায় চড়ে আশীর্বাদ নিয়ে আসেন দেবী দূর্গা। মঙ্গলবারতা জেগে ওঠে চারিদিকে।

বিজয়ের উৎসব-বিজয় দিবস
নেপথ্য সঙ্গীত- রক্ত দিয়ে নাম লিখেছি বাংলাদেশের নাম- সাথে নানা ধর্ম বর্ণ জাতির দেশ আমাদের এই বাংলাদেশ। মুক্তিযুদ্ধে লাখো শহীদের আত্মত্যাগের বিনিময়ে পাওয়া বিজয়ের আনন্দে আমরা মেতে উঠি বিজয় দিবসের উৎসব বা বিজয়উৎসবে। যাদের জীবনের বিনিময়ে পেয়েছি আমরা এই সোনার বাংলা। বিনম্র শ্রদ্ধা তাদের তরে। প্রিয় দেশ। ভালোবাসি তোমাকে.....

আপাতত এতটুকুই থাকুক...
ওহ হ্যাঁ খুব খুব ব্যাস্ততায় কেটে যাওয়া দিন গুলোর মাঝে সামুতে লেখা হচ্ছে না বটে তবে লেখালিখি থেমে নেই। চলছে অন্য কোথাও, অন্য কোনো খানে। তাই বৈশাখী ব্যস্ততার পাশাপাশি লিখেছি একাল ও সেকালের বৈশাখ বা বৈশাখের সাজগোজ ঘর দূয়ার রান্নাবাড়া নিয়ে.......


আর ছবি আঁকা একদম হচ্ছে না। ইনস্পিরেশনের অভাবে।


তবুও নাই নাই করেও দুইটা ছবি এঁকেছি দুজন প্রিয় মানুষের ছবি। :)


হঠাৎ একদিন মনে হলো হঠাৎ যদি মরে যাই! আমার তুলে রাখা পারফিউমগুলি সব আন ইউজড থাকবে। যেই ভাবা সেই কাজ অমনি তড়িঘড়ি সবগুলি বের করে সাজিয়ে রাখলাম ড্রেসিং টেবিলে। একেক দিন একেকটা ..... :)

যাইহোক সবশেষে বাঙ্গালীর উৎসব থেকে নেওয়াপূজা- পার্বন অংশে আমার অসম্ভব প্রিয় একটি ক্যারেকটারের (দেবী দূর্গা) ছবি।


এভাবেই কাটছে দিনগুলি। এক ইভেন্ট থেকে আরেক ইভেন্ট! সামনে আসছে ঈদ ইভেন্ট। আপাতত ইফতার আর শপিং ইভেন্ট নিয়েই আছি।
আমার বানানো কালারফুল রেইনবো স্যান্ডুইচ

রেইনবো রিবন স্যন্ডুইচ

ডেকোরেটিভ চিকেন তন্দুর

বেগুনি, স্প্রিং রোল আর ফ্রেঞ্চ ফ্রাইজ

রাশান সালাদ

কালারফুল সালাদ

হোম মেড চিকেন বার্গার

ফলমুল টুকরা

চিজি বেকড পাসতা

ফ্রায়েড চিজ চিকেন

তাওয়া চিকেন

ফলমূল আর খেজুর

গ্রীন পাস্তা

তন্দুর রোটি

ফ্রুট চার্ট

চিকেন কেশুনাট সালাদ

চিকেন গিনিপিনি

ইলিশ পোলাও

হিলসা এগ কাটলেট

ক্রিসপি ক্রিম ডোনাট

আইসক্রিম ফ্রুট ককটেল

ইফতার উইথ ম্যাজিক গ্লাস

আইসক্রিম ককটেল উইথ চকলেট, ভ্যানিলা, ওরিও এন্ড ফ্রুটস

মিষ্টি- সুইসরোল, খেজুর আর খাবসা বা হাবসা :P

আমার বানানো রাশান সালাদ

আজোয়া খেজুর ফেভারেট

এগ চিকেন রোল আর পেঁয়াজু

ছানার জিলাপি ফ্রম স্যুইট অব বেঙ্গাল

বাসায় খেয়ে খেয়ে বোর হয়ে মাঝে মাঝে পিজ্জা হাট, কে এফ সি .......


মাঝে মাঝে আর্ট ক্যাফে.... :)


নিত্য নতুন ইফতার ইনভেনশন চলিবেক বাকী কটা দিন ...................
কিছু কিছু ব্যাস্ততা নিয়ে একটু অনিয়মিত হয়ে পড়েছি তবে বেশ কিছুদিন বা মাস হয়ত পোস্ট দেওয়া হবে না আরও কোনো বিশেষ ব্যাস্ততার কারণে................ততদিনের জন্য বিরতি কিংবা বিদায় .........সবাই ভালো থেকো ...............:)


সবাইকে ঈদের শুভেচ্ছা... :)

মন্তব্য ৩৫৮ টি রেটিং +৩০/-০

মন্তব্য (৩৫৮) মন্তব্য লিখুন

১| ০১ লা জুন, ২০১৮ রাত ৮:৪৭

স্পার্টাকাস৭১ বলেছেন:
আপনে এতটাই আবাল যে হাসান মাহাবুবের পোষ্ট ছাড়া বাইরের দেশের খবর পাবারমত কোন অপশন আপনার নাই? দুনিয়ার সবগুলা ডেইলিই এই নিউজ ছাপায়ছে।
ফেস বুকে নিজের পোষ্টের হকারি আর নিজেকে কে সো অফ করতে করতে এমন পর্যায়ে গেছেন যে কোন কথায় নিজের নুন্যতম মানইজ্জত বাতাশে মিলায় যায় তাও টের পান না?

০১ লা জুন, ২০১৮ রাত ৮:৫৬

শায়মা বলেছেন: আবাল মানে কি?
এটা কোন দেশী্য ভদ্রতা!!!! #:-S

হাসান মাহবুবের পোস্টে জানা আর বাইরের কোন দেশের খবর কই থেকে জানবো তা কি তোমার থেকে আমাকে জানতে হবে ভাইয়ু!!!!!!!!!! আমার ইচ্ছা আমি যার পোস্টের কথা মনে হবে বলবো! তোমার এত চিন্তার দক্কাল নাই! :)

আর ফেসবুক আর ব্লগের পোস্টের হকারি মকারি বলে কি মনের দুস্ক লাঘব করছো!!!!

রং নাম্বারে ডায়াল করেছেন ভাইয়ামনি!!!!!!!!!! অনেক অনেক আগে থেকেই তোমার মত হিংসুটে মিংসুটে পাগল ছাগলের দল দেখে দেখে আমি অভ্যস্থ!!!!! :)

কাজেই অন্যের মান সন্মান নিয়ে ভাবার আগে নিজের মান বাতাস থেকে ফ্লাইং ম্যান হয়ে ধরে আনো! :)

সেটা তো বাতাসেও নাই মনে হচ্ছে!!!! 8-|

২| ০১ লা জুন, ২০১৮ রাত ৯:০৪

স্পার্টাকাস৭১ বলেছেন:
গুড, কিপ ইট।

০১ লা জুন, ২০১৮ রাত ৯:০৯

শায়মা বলেছেন: হা হা কি গুড?
আর কি কিপ ইট ???

লাফ দিয়ে পড়ে আর অযথা কারো সাথে লাগতে যেওনা ভাইয়া.......এটা সংকীর্ন মানসিকতার পরিচায়ক। নিজেই চিন্তা করে দেখো আবাল মাবাল হকারি মোকারি বলে তুমি এখানে কি মানসিকতার পরিচয় দিলে?

সবকিছুর পরে মন্তব্যটা পুরোটাই বোগাস......

আসলে যার যেমন চোখ সে তেমনি বিশ্ব দেখে!

আমার চোখে বিশ্বটা অনেক অনেক সুন্দর! :)

৩| ০১ লা জুন, ২০১৮ রাত ৯:১৬

চাঁদগাজী বলেছেন:


দেখা যাচ্ছে, আপনি অনেক কিছুতেই বিশালভাবে জড়িত; বাচ্চাদের শেখানো বিশাল দায়িত্ব, কষ্টকর কাজ; আবার একই সময়ে, আনন্দের কাজ।

আমি অনুষ্ঠানে যেতে ভালোবাসি, সব ধরণের অনুষ্টানে; যাঁরা অনুষ্ঠান করেন, আয়োজন করেন, তাঁদের ভাবনা, শ্রমকে শ্রদ্ধা করি; সম্ভব হলে ধন্যবাদ দিতে ভুল করি না।

ইফতারের আইটেমগুলোর রেসেপি স্হাস্হ্যকর, খুবই স্বাস্হ্যকর, মনে হচ্ছে; ভালো, সুন্দর।

০১ লা জুন, ২০১৮ রাত ৯:২২

শায়মা বলেছেন: হা হা হ্যাঁ ভাইয়া আমি ছোটদের এবং বড়দের নিয়েও আনন্দময় কাজে নিয়োজিত আছি তবে এই আনন্দ আমার মাঝে মাঝে শরীরের উপরে উঠে যায় তবে মনের জোরে উৎরিয়ে যাই আমি।

ভাইয়া দেশে থাকলে তোমাকে না হয় একটা অনুষ্ঠানে নিয়ে আসা যেত চিফ গেস্ট বানিয়ে! :)

যাই হোক ভাইয়া ১ নং মন্তব্য ও প্রতিমন্তব্যে স্পার্টাকাস৭১ ভাইয়ার লাফ দিয়ে পড়ে হেটারস মনোভাবাপন্ন কথাগুলি দেখো !!! আজ সকালে তোমার সাথে যে বিষয়ে কথোপোকথন হলো তার প্রতিফলন। :)

থ্যাংকস টু ইউ!!!!!!!! জীবনে অনেককিছুই শেখার আছে......

তোমার কথা চির স্মরনীয় থাকবে! :)

৪| ০১ লা জুন, ২০১৮ রাত ৯:১৮

পাকাচুল বলেছেন: রোজার দিনে এত এত খাওয়া দাওয়ার ছবি ভালো না। অন্য রোজাদারদের কষ্ট হয়।

ছবি সুন্দর হয়েছে। একদিন দাওয়াত দিয়ে খাওয়ালে খুশি হবো।

০১ লা জুন, ২০১৮ রাত ৯:২৪

শায়মা বলেছেন: ভাইয়া!!!!!!!!!!!!! রোজার দিনে ছবিগুলি দেইনি তো। রোজার রাতে দিয়েছি। এখন তো সবাই ভরপেট গাবুস গুবুস!!! :)


কাজেই নো চিন্তা!!!!!!


একদিন কেনো রোজ রোজ তোমার দাওয়াৎ ভাইয়ামনি! :)

৫| ০১ লা জুন, ২০১৮ রাত ৯:২২

মিথী_মারজান বলেছেন: "যে রাঁধে, সে চুল ও বাঁধে।"
আর আপনি তো আপু মাশাআল্লাহ্ অনেক গুনের অধিকারী।
রান্না, গান, নাচ, লেখা, পাপেট শো, ব্লগিং, রুচিবোধ সবকিছুতে কি সুন্দর শৈল্পিক ছোঁয়া!
আমার কাছে আপনার সবচেয়ে বেশি ভালো যেটা লাগে সেটা হলো, আপনি নিজের মত করে জীবনটা উপভোগ করতে জানেন।:)
সব কিছুতেই মুগ্ধতা রইলো।:)


০১ লা জুন, ২০১৮ রাত ৯:২৯

শায়মা বলেছেন: থ্যাংক ইউ আপুনি!!!!!!!!!

একদম ঠিক বলেছো.........


হা হা হা আমি আমার নিজের কাজের সবচেয়ে বড় মুগ্ধ দর্শক ও শ্রোতা.............।

আর একটা সবচেয়ে বড় মজার কথা হলো আমার আনন্দে স্পার্টাকাস৭১ ভাইয়ার মত যে যা বলে আমার কানে তুলো পিঠে কুলো!!

ডু নট কেয়ার এট অল!!!!!!!! :)

৬| ০১ লা জুন, ২০১৮ রাত ৯:২৩

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: আমার আপুনির পোস্ট সব সময়ই সুন্দর। এর কোন তুলনা হয় না। এই পো‌স্টের পিছ‌নে অ‌নেক প‌রিশ্রম আ‌ছে। আমার আপু‌নি প‌রিশ্রম কর‌তে জা‌নে।

০১ লা জুন, ২০১৮ রাত ৯:৩১

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়ামনি!!!!!!!!!!!!

৭| ০১ লা জুন, ২০১৮ রাত ৯:২৪

স্পার্টাকাস৭১ বলেছেন:
আই সেইড এবসোলুটলি পারফেক্ট, এন্ড দ্যাট ওয়াজ রিয়েল ট্রুথ!
আই স দা ওর্য়াল্ড মোর দ্যান ইউ, এন্ড ইউ আর দা রিয়াল মোরন হিয়ার।
ইফ ইউ কান্ট বিলিভ জাস্ট স্টপ ফেসবুকিং, টার্স্ট টু রিড কোরা।

০১ লা জুন, ২০১৮ রাত ৯:৩৬

শায়মা বলেছেন: তুমি তোমার পারফেক্ট ট্রুথ নিয়ে থাকো ভাইয়ামনি!!!!!!!!

আই ডোন্ট হ্যাভ এনি প্রবলেমো!!!!!!!!! :)

দরকারে ইউ ক্যান রাইট এ্যাবাউট ইট!!!!!!!! :)

এগেইন্সট মি !!!!!!!!!!

অনেকদিন আমাকে নিয়ে কোনো ষড়যন্ত্রমূলক পোস্ট দেখিনা!!!!

আই এ্যাম রিয়েলী গেটিং বোরড!!!!!!!!!

এখন একটু অবসরে মানে ছুটিতে আছি....

লেটস ফাইট ....... তুমি বিশ্ব দেখছো বেশি বেশি আর বেশি বেশি জানো আর আই এ্যাম রিয়েল মোরন হিয়ার আর তুমি এইখানে নাম্বার ওয়ান হিরো নাম্বার জিরো !!!!!!!! :)


ইয়েেেেেেেেেেে !!!!!!!!!!! গুড গুড !!!! লেটস স্টার্ট ভাইয়ামনি!!!!!!!!! :) :) :)


মাই ইন্টেলেজেন্ট বিজ্ঞ এবং গায়ে পড়ে ঝগড়া লাগানো ভাইয়া!!!!!!!!

০১ লা জুন, ২০১৮ রাত ৯:৪০

শায়মা বলেছেন: ওহ আরেকটা কথা ভাইয়ামনি!!!!

তোমার মত আরও কিছু মানুষের আমার এই অনাবিল আনন্দময় জীবন দেখে গাত্রদাহ হয় তাহারা তাহা এখানে সেখানে প্রকাশও করেন।

আই এনজয় দ্যাট টু!!!!!!!!!!!!!

তুমি আরও আরও মনের উস্মা বা হতাশাময় জীবনের প্রতিফলন দেখাও।

তোমার জন্য তারপর রাখবো শুভকামনা !!!!

অন্তর তব শুভ্র হৌক........

তার আগে একটু পাগলামী উন্মাদনা দেখায় নাও!

০১ লা জুন, ২০১৮ রাত ৯:৪৭

শায়মা বলেছেন: আচ্ছা ভাইয়া তুমি কোনো পোস্ট লেখোনা কেনো???

এত তুমি বিজ্ঞ তাইলে তোমার ব্লগ কেনো অজ্ঞ!!!

মানে কোনো লেখাই নেই সেখানে!!!!!!!!

তাহলে ব্লগে কি এসেছো শুধু মানুষের সাথে লাগতে মানে পন্ডিতি ফলাতে কিন্তু ম্যানারলেস ওয়েতে!!!!!!!!!

প্লিজ ক্লিয়ার করে বলো !!!

৮| ০১ লা জুন, ২০১৮ রাত ৯:২৫

রসায়ন বলেছেন: সুন্দর ও তথ্যবহুল পোস্টের জন্য ধইন্যা

০১ লা জুন, ২০১৮ রাত ৯:৩৭

শায়মা বলেছেন: হা হা কিসের তথ্য পেলে ভাইয়া!!!!!!!!!!!!!!!!!! :)

৯| ০১ লা জুন, ২০১৮ রাত ৯:২৮

মোস্তফা সোহেল বলেছেন: শায়মা আপু প্রথমেই আপনাকেও ঈদের শুভেচ্ছা।এত্ত ব্যস্ততার মাঝেও যে ব্লগে আসেন সময় দেন আর এমন ইয়া বড় পোষ্টও দেন তার জন্য আন্তরিক ধন্যবাদ।
আল্লাহ আপনাকে বহুমূখী প্রতিভা দান করেছেন।তাই এত তাড়াতাড়ি মরার চিন্তা না করে আরও প্রতিভা বিকাশ করুন সে কামনায় করি।সুস্থতার সহিত দীর্ঘায়ু লাভ করুন সে কামনাও করি।আর আরও বেশি বেশি পারফিউম ব্যবহার করুন ;)
আর আপনার তৈরী রেসিপি গুলো খুবই লোভনীয়।আমাদের দাওয়াত না দিলে কিন্তু হইবেক না ;)
একটা রেস্টুরেন্ট চালু করতে পারেন।

০১ লা জুন, ২০১৮ রাত ৯:৪২

শায়মা বলেছেন: ভাইয়ু!!!!!!!!!!!


আমি কি আর মরার চিন্তা করি!!!!!!!!! :(

তবুও চিন্তা এসে গেলো হঠাৎ করে! :( :( :(

যাইহোক তোমার দাওয়াৎ! রেস্টুরেন্ট লাগবে না আমার পরীর দেশে এমনি এমনিই তোমার দাওয়াত!!!!! :)

১০| ০১ লা জুন, ২০১৮ রাত ৯:৩৯

ঠ্যঠা মফিজ বলেছেন: লিখার কথা আপু কি আর বলমু,
খাবারের ছবি দেখেই জিহ্বায় জল
করছে মোর তলথল। #:-S

০১ লা জুন, ২০১৮ রাত ৯:৪৪

শায়মা বলেছেন: হা হা ভাইয়া এখন তো ইফতার শেষ!!!!

ইফতারের আগে দেইনি কিন্তু!

১১| ০১ লা জুন, ২০১৮ রাত ৯:৪৪

মো: নিজাম উদ্দিন মন্ডল বলেছেন: ওরে বা, বাহ্!
ছবিতে কি মা দুগ্গা নাচে???X(

যতোই করো বড়াই
লড়াই হবে, লড়াই!
নাচের লড়াই!!!


পোস্টে এত খাবার দাবার কেন হে??X(
কতো পারেন একদিন আমাদের দাওয়াত করেন??:P

০১ লা জুন, ২০১৮ রাত ৯:৪৯

শায়মা বলেছেন: তোমার তো রোজই দাওয়াৎ ভাইয়ামনি!!!!!!

প্লিজ স্পার্টাকাস৭১ ভাইয়াকে নিয়ে চলে আসো কালকেই !!!! :)

১২| ০১ লা জুন, ২০১৮ রাত ৯:৪৬

ব্লগার_প্রান্ত বলেছেন: কতদিন ভালোমন্দ কিছু খাই না, এর মাঝে এই পোষ্ট :(( :(

০১ লা জুন, ২০১৮ রাত ৯:৫০

শায়মা বলেছেন: এ্যই!!!!!!!!!!!


একদম মিছা কথা বলবা না!!!!!!!!!!!!!


কত দিন ভালো মন্দ খাও না মানে!!!!!!!!!!!!!!

কালই কি কি খেলে বলো দেখি!!!!!!

১৩| ০১ লা জুন, ২০১৮ রাত ৯:৪৮

শাহরিয়ার কবীর বলেছেন:


ফুটু ব্লগ ভালা হইেছ ! :P






০১ লা জুন, ২০১৮ রাত ৯:৫১

শায়মা বলেছেন: এটা কি শুধুই ফুটু ব্লগ!!!!!!!!!!!!!


কত্ত কর্মকীর্তি লিখলাম!!!!!!!!!!!! :-/

১৪| ০১ লা জুন, ২০১৮ রাত ৯:৫৬

হাসান মাহবুব বলেছেন: এই স্পার্টাকাস মিয়ার সমস্যা কী? হাসান মাহবুবের পোস্ট থেকে অনেকেই জানতে পারে, তাতে এত জ্বলুনীর কী হলো? কী ধরনের বোকাচোদা এই লোক? অস্ট্রেলীয় বিজ্ঞানী মারা যাবার আগের দিন আমি পোস্ট দিয়েছিলাম। অনেক জাতীয় দৈনিকেও ঐ সময়ে আসে নাই খবরটা। খামোখা মানুষকে আবাল বলার আগে নিজের বাল গুনে নিয়েন।

০১ লা জুন, ২০১৮ রাত ১০:০৮

শায়মা বলেছেন: হামু!!!!!!!!!


কমেন্ট পড়ে হাসতে হাসতে মরলাম! :P


আসলেও পরে অনেকখানে ঐ নিউজটা পড়লেও তোমার পোস্টেই প্রথম পড়েছিলাম আর অনেক মন খারাপ হয়েছিলো। মনে হয়েছিলো কর্মব্যাস্ত মানুষগুলো কর্মহীন হয়ে পড়ার কষ্টটা আসলেও সহ্য করতে পারে না। যদিও সে বিশাল বড় বিজ্ঞানী তবে তার জায়গায় আমি কিছুই না তবুও নিজের কথাই মনে হয়েছিলো।

আর এ খবরটা আমি পো্সট লিখতে গিয়ে মনে পড়েছে বলেই লিখেছি। এখন কি আমাকে বলে বেড়াতে হবে তার পর আমি কোথায় কোথায় পড়েছি!!!

আসলে স্পার্টাকাস৭১ ভাইয়াজী কোনো কারণে হতাশাগ্রস্ত এবং বিষাদগ্রস্ত তাই তার আমার এত এত খানা দানা হাসি গানা সহ্য হচ্ছে না!!! :(

আহারে ভাইয়াটা।

তার জীবনে শান্তি হোক! :(

১৫| ০১ লা জুন, ২০১৮ রাত ৯:৫৬

শাহরিয়ার কবীর বলেছেন:

তোমার এতো বড় লেখা পড়তে পড়েতে যদি ক্ষিদা লেগে যায়, এই ভয়ে আস্তে আস্তে পড়ার নিয়াত আছে !! :P


০১ লা জুন, ২০১৮ রাত ১০:০৯

শায়মা বলেছেন: হা হা খিধা লাগলেই আমার বাসায় দাওয়াৎ!!!!!

পাখা পাঠিয়ে দেবো কালকেই ভাইয়া! :)

১৬| ০১ লা জুন, ২০১৮ রাত ৯:৫৭

ব্লগার_প্রান্ত বলেছেন: গরিবের মনের কথা মনেই থাক :|

০১ লা জুন, ২০১৮ রাত ১০:১৪

শায়মা বলেছেন: সত্যি এইবার হাসতে হাসতে মরে গেছি তোমার কথা শুনে ভাইয়া!!

যাইহোক নো দুঃখ!!!


অনেক অনেক ভালোবাসা ভাইয়ামনি!!!!

১৭| ০১ লা জুন, ২০১৮ রাত ১০:০৪

ধ্রুবক আলো বলেছেন: এতো খাবাররের ছবি দেয়া ভালো না, আমার মনে হাহা কার জাগে! ছবিতে শুধু দেখা যায় কিন্তু খাওয়া যায় না :(
তাই একদিন দাওয়াত দেন।

মোস্তফা সোহেল বলেছেন: শায়মা আপু প্রথমেই আপনাকেও ঈদের শুভেচ্ছা

ভাই ঈদের এখনও ১৪/১৫ রোজা বাকি :)
অফিসের কাজের চোটে অন্ধকার দেখি :-<

০১ লা জুন, ২০১৮ রাত ১০:১৬

শায়মা বলেছেন: দাওয়াৎ তো সদা ও সর্বদা আমি দিয়েই রাখি ভাইয়া!!

কিন্তু কেউ আসেনা জানো! :(


আর ঈদের শুভেচ্ছা দিয়ে ভালোই করেছে ভাইয়াটা কারণ আমার এখন ছুটি!!!!!!! ১৩ রোজা পর্যন্ত স্কুল খোলা ছিলো!!!!!

উফ! ভাল্লাগে এই সব!!!!!!!!!!

এখন এসেছে রিয়েল আনন্দ!!!!

আহা কি আনন্দ আকাশে বাতাসে!!

১৮| ০১ লা জুন, ২০১৮ রাত ১০:০৪

বিষাদ সময় বলেছেন: ্ছবি-৪৩
লাইন-২২৫
শব্দ-২৩৩৮
ক্যারেকটার-১৩৫১১

এর চেয়ে মহাভারত লেখা সহজ নয় কি?

০১ লা জুন, ২০১৮ রাত ১০:১৮

শায়মা বলেছেন: ও মাই গড!!!!!!!!!!!!!!!!!!!!

আমি এত কিছু লিখে ফেলেছি!!!!!!!!!!!!!!!!!!!!!!


সত্যি জানতামনা ভাইয়া!!!

জানলে আমি লিখতেই পারতামনা!!!!!


এমন অনেক কিছুই করি আমি কি করি তা জানিনা !!!!!

তবেই বুঝো সাধ্যের অতীত কাজগুলো করতে গিয়ে আমার কি অবস্থা হয়! তবে ভাগ্য ভালো আমি তা জানিনা আর তাই কষ্টটাও বুঝিনা !!!! :)

১৯| ০১ লা জুন, ২০১৮ রাত ১০:১২

চাঁদগাজী বলেছেন:


ব্লগার স্পার্টাকাস৭১ এখনো কোন পোষ্ট লিখননি; উনার মন্তব্য ব্লগের মানোপযোগী হতে সময় লাগবে।

০১ লা জুন, ২০১৮ রাত ১০:২১

শায়মা বলেছেন: ঠিক ঠিক !!!

একেবারেই ১০০% সঠিক বলেছো ভাইয়া!

তার জানার আছে অনেক কিছু কিন্তু আগেই ভেবে বসে আছেন উনি সর্বজান্তা! :(

বোকাদের যা হয় আর কি নিজেকে সবচেয়ে চালাক ভাবে। :(

যাকগে লিখতে লিখতে জেনে যাবে। শিখেও যাবে ইনশাল্লাহ! :)

০১ লা জুন, ২০১৮ রাত ১০:৩১

শায়মা বলেছেন: ৫৮. ১৯ শে এপ্রিল, ২০১৮ বিকাল ৫:০১ ০

স্পার্টাকাস৭১ বলেছেন:
এখন বুঝতে পারছেন সেই রাতে ঢাকা ইউনিভার্সিটিতে রগ কাটার কোন ঘটনা ঘটেনি?
এই আপনাদের মত তৃতীয় শ্রেনীর যত সব আবাল বেকুবদের জন্য আজকাল মিডিয়া এত পাওয়ারফুল আর সাঈদীরা চাঁন্দে গিয়া ম্যাশিন চালায়।



@চাঁদগাজীভাইয়া এই স্পার্টাকাস ভাইজান দুনিয়ার সবাইকেই আবাল ভাবেন অথবা এটা উনার মুদ্রাদোষ যা তিনি জন্মসূত্রে বা পারিবারিক সূত্রে পেয়েছেন। উপরের কমেন্টটা সোহানী আপুর পোস্টে করা তার অমূল্য পান্ডিত্যের উদাহরন!

০১ লা জুন, ২০১৮ রাত ১০:৪৬

শায়মা বলেছেন: ১. ০১ লা জুন, ২০১৮ রাত ৮:২৬ ০

স্পার্টাকাস৭১ বলেছেন:
খুই ঠিক কথা বলেছেন। বাংঙ্গালীরা জানেই না কোন টা রেসিজম আর কোনটা অন্যায় বা অসততা।
আমি অনককে পোষ্ট দিতে দেখেছি যে বলে "আমি অফিস ফাঁকি দেয় না, আমি অফিসে কাজের ফাঁকে ফাঁকে ব্লগে পোষ্ট দেয়"
আবার একজন কে পোষ্ট দিতে দেখলা শিরোনামটা হল "বন্ধুরা আগামী ২ সপ্তাহ আর দেখা হবে না, আফিস ছুটি। সবাই কে ঈদের অগ্রিম শুভেচ্ছা"। এই আবালটা আবার ন্যায়, নীতি আর নারী অধিকার নিয়ে এখনও বিরাট বিরাট জ্ঞান কপচায়।

B:-)

দেখছো তার মুদ্রাদোষের নমুনা !!!

প্রতিটা পোস্টের প্রতিটা কমেন্টেই একি শব্দ সে তো মনে হচ্ছে নিজেই .........

২০| ০১ লা জুন, ২০১৮ রাত ১০:২২

সেলিম আনোয়ার বলেছেন: তোমার পুরো বছরের স্ক‍্যাজিউল জানিয়ে দিলে পোস্টে। আবার আয়নার বিবরণ যে আয়না আদিম মানুষের মাঝে ব‍্যাপক গোল পাকিয়ে দিলো সে গলপটি ছোট বেলায় বেশ আনন্দিত করলে ও বড় বেলায় তা তেমন আন্দোলিত করতে পারে নি আমাকে । আমার ভালো লাগলো তোমার খোঁপার ফুল। খাবারের আয়োজন বেশ করেছো ।বেশি ফুলের মালা গলে অনন‍্যা তুমি। দেশ মানুষ দেশেরমাটি এই নিয়ে আমরা। আমাদের স্বাধীনতার ইতিহাস কিংবদন্তি তুল‍্য। সব কিছু ছাপিয়ে যেন ভালবাসা। ভালোবাসার জন্য সব করা যায়। পোস্টে প্লাস। ঈদের শুভেচ্ছা তোমাকে ও। +

০১ লা জুন, ২০১৮ রাত ১০:৩৪

শায়মা বলেছেন: পুরো বছরের না মার্চ টু মে...... :)

আমার ছোটবেলা ও বড়বেলা দুই বেলাতেই আয়না গল্পটা মজার এবং শিক্ষনীয় ....... সেই মজাটাই আমি বাচ্চাদের কাছে পৌছুতে চেয়েছি।

অনেক অনেক থ্যাংকস ভাইয়ু!!!! কমেন্টে প্লাস!!! :)

২১| ০১ লা জুন, ২০১৮ রাত ১০:৫০

আখেনাটেন বলেছেন: একসাথে অনেককিছু পোস্টে। বাচ্চাদের নিয়ে আপনার এই কর্ম ও উচ্ছ্বাস বেশ ভালো লাগে। ছোট ছোট এই বিচ্ছুরা আমারও বেশ প্রিয় সাবজেক্ট। যেখানেই যাই এরা পরিচিত/অপরিচিত যেই হোক ক্যামনে ক্যামনে যেন পিচ্চি পিচ্চি বন্ধুত্ব হয়ে যায়।

এভাবেই হাসি-আনন্দে কাটুক আপনার জীবন। শুভকামনা রইল। আর রমাদানে এরকম খাবারের অায়োজন দেখে তো...। :D

০১ লা জুন, ২০১৮ রাত ১০:৫৯

শায়মা বলেছেন: হা হা হা ভাইয়া কেবলি তোমার কেয়ারানী বন্দনা পড়ে আসলাম। হাসতে হাসতে মরেছি!!!!!!!

তুমি রম্য লেখা শুরু করলে শিবরাম ফেইল!!!!!!!!!!

আর অনেক অনেক থ্যাংকস আমার পোস্ট দেখার জন্য! :)

২২| ০১ লা জুন, ২০১৮ রাত ১১:০৩

অদ্ভুত_আমি বলেছেন: ম্যাজিক গ্লাস ব্যাপারটা কি আপু ? আর দূর্গার ছবিটা কি আপুর ? কিন্তু মুন্ডুতো কাটা না !

০১ লা জুন, ২০১৮ রাত ১১:১০

শায়মা বলেছেন: ম্যজিক গ্লাসটা খুবই মজার। এটা নিয়েও একটা গল্প আছে। তার আগে বলি এই গ্লাসে পানি ঢাললেই ঝলোমলো লাইট জ্বলে ওঠে। যতক্ষন পানি থাকে লাইট জ্বলতেই থাকে।


হা হা মুন্ডু না কেটে আমি হতেই পারি না! :P

২৩| ০১ লা জুন, ২০১৮ রাত ১১:০৫

শাহাদাৎ হোসাইন (সত্যের ছায়া) বলেছেন: মানতে পারলাম না। সব কিছু এক সাথে পোষ্টাইছেন। সময়েরটা সময়ে দেয়া যেত। যাকগে।।।

০১ লা জুন, ২০১৮ রাত ১১:১২

শায়মা বলেছেন: সময়েরটা সময়ে দেবারও সময় ছিলো না ভাইয়া! :(

২৪| ০১ লা জুন, ২০১৮ রাত ১১:০৮

আখেনাটেন বলেছেন: তুমি রম্য লেখা শুরু করলে শিবরাম ফেইল!!!!!!!!!! --ইহা আমি কী শুনিলাম। এখন তো শিবরাম বাবাজী শ্বশান থেকে উঠে স্বপ্নে আমাকে অনুভূমিকভাবে থাপড়াবে। :((

না, ইহা মানিবার পারিবেক লাই। X((

০১ লা জুন, ২০১৮ রাত ১১:১৪

শায়মা বলেছেন: পারিবেক লাই!!!!!!!!!!!!! হা হা হা


ভয় পেয়ো না ভাইয়া!!!!!!!!!!


শিবরাম মরা ভূত সে কি আর তোমার সাথে পারবে!!!!!!!!!!!!!!!

২৫| ০১ লা জুন, ২০১৮ রাত ১১:২০

খায়রুল আহসান বলেছেন: অসাধারণ সব কর্মযজ্ঞ আপনার! + +
শুভকামনা---

০১ লা জুন, ২০১৮ রাত ১১:২২

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া ! :)

২৬| ০২ রা জুন, ২০১৮ রাত ১২:৩৭

সম্রাট ইজ বেস্ট বলেছেন: একই অঙ্গে এত রূপ! টাশকিত!! বিমোহিত!!! অতঃপর অসম্ভব মজাদার ইফতারিসমূহের স্বাদাস্বাদনপূর্বক বিগলিত!!!!
ফ্যান্টাস্টিক!!!!

০২ রা জুন, ২০১৮ রাত ১২:৪১

শায়মা বলেছেন: হা হা সম্রাটভাইয়া!!!!!!!!!!

তোমাদের সেই প্রানবন্ত গ্রুপের মানুষগুলো সব কোথায় গেছে!!!

সবাই হারিয়ে গেলো নাকি!!

কিছুদিন বেশ আনন্দে ছিলো ব্লগ তোমাদেরকে পেয়ে।

তবে সবকিছু যেমন শেষ হয় ....... এটাও তাই হলো..........

২৭| ০২ রা জুন, ২০১৮ রাত ১২:৫৯

সম্রাট ইজ বেস্ট বলেছেন: আমি জানি না আপু। কে যে কোথায় হারালো তাও জানি না। আমিও তো চাই ফিরে আসুক প্রাণবন্ত গ্রুপের মানুষগুলো। তাদের নিয়ে আবারও আনন্দে মেতে উঠি। কিন্তু তারা কি আসবে আবার ফিরে আমার কথা শুনে?

০২ রা জুন, ২০১৮ রাত ১:০১

শায়মা বলেছেন: ব্লগের নিয়মটাই এমন যখন শুরু হয় একদল উচ্ছসিত মানুষের দল/ ঝাঁক। সর্বদা মেতে থাকে। তারপর হঠাৎ ঝিম ধরে ....... অতলে মিলিয়ে যায় কেউ কেউ। কেউ কেউ টিকে থাকে নিজের মত করে।

২৮| ০২ রা জুন, ২০১৮ রাত ১:০৫

মো: নিজাম উদ্দিন মন্ডল বলেছেন: হাই লেখক?;)

@"লেখক বলেছে: প্লিজ স্পার্টাকাস৭১ ভাইয়াকে নিয়ে চলে আসো কালকেই !!!!"

৭১এর খবর আছে!
সে ক্যাচাল শুরু করেছে কেন???X(
ওটা কি তার মুদ্রাদোষ??
তার সাথে লড়াই করতে হবে নাকি?
কচুকাটা করার জন্য আমি কিন্তু তৈরী!:P

০২ রা জুন, ২০১৮ রাত ১:১০

শায়মা বলেছেন: হা হা তার ব্লগ পরিভ্রমন করে ও সকল মন্তব্য পর্যালোচনা করে দেখলাম সে আবাল মুদ্রাদোষে আক্রান্ত এবং খালি কলসি বাঁজে বেশির ন্যায় এখানে সেখানে ঠনং ঠনং করিয়া কলসী বাঁজাইয়া বেড়াইতেছেন। তাহার ব্লগে কিচ্ছু নাই। ব্লগে মন্তব্য ও প্রতি মন্তব্য শিখিতে তাহার আরও সময় প্রয়োজন তবে তাহার আগেই তাহার ভবলীলা সাঙ্গ হয় নাকি বাড়াবাড়ি আচরনে তাহাই ভাবিতেছি।

২৯| ০২ রা জুন, ২০১৮ রাত ১:১৭

ভুয়া মফিজ বলেছেন: বিশাল পোষ্ট, অর্ধেক পড়লাম। রোযা রেখে এত্তো এত্তো পড়তে পারি না। তার উপরে এতো ইফতারীর আয়োজন!!! পেটের মধ্যে কেমন মোচড় দিলো!

থাউকগা, আজকে আর পড়ুম না; রোযা ভাইঙ্গা লই; তারপরে পড়মু।
লাইকটা দিয়া গেলাম কিন্তু!!! ;)

০২ রা জুন, ২০১৮ সকাল ৮:১৪

শায়মা বলেছেন: হা হা ভাইয়া.......

রোজা রেখেই বড় বড় পোস্ট পড়তে হয় যেন খিধা ভুলে যেতে পারো......:)

না পড়েও লাইকের জন্য অনেক অনেক থ্যাংকস!!!!!!!!! :)

৩০| ০২ রা জুন, ২০১৮ রাত ১:২৫

মাআইপা বলেছেন:
অসাধারণ হয়েছে সুগন্ধীযুক্ত তিন মিশালী পোস্ট (দেশপ্রেম, স্বকিয়তা এবং ভুড়িভোজ)
এতকিছু কিভাবে সামলান, ভাবতে অবাক লাগে।
পাপেট শো’টা তো খুব সুন্দর হয়েছে। ভিডিও থাকলে লিঙ্ক দিয়েন। খুব দেখতে ইচ্ছা করছে।
শুভকামনা রইল

০২ রা জুন, ২০১৮ সকাল ৮:১৬

শায়মা বলেছেন: ভাইয়া অনেক অনেক থ্যংকস এত প্রশংসার জন্য।


আর ভিডিও লিঙ্ক হাতে পেলেই দিয়ে দেবো।

:) :) :)

৩১| ০২ রা জুন, ২০১৮ রাত ১:৪৫

মনিরা সুলতানা বলেছেন: বাহ বাহ বাহ !!
মুগ্ধ মুগ্ধ মুগ্ধ !!!
অনেক অনেক ভালোবাসা আর শুভ কামনা :)

০২ রা জুন, ২০১৮ সকাল ৮:১৭

শায়মা বলেছেন: অনেক অনেক থ্যাংকস আপুনি!!!!!!!!!!!!!! :)

৩২| ০২ রা জুন, ২০১৮ রাত ৩:১৩

সোহানী বলেছেন: যাক কাটা মাথা এতোদেনে জোড়া লেগেছে :D :D :D :D

তোমার দিনলিপি পড়লাম। নিজের কাজকে ভালোবাসা বিশাল কিছু। এবং একমাত্র কাজে ভালোবাসা থাকলেই তা এগিয়ে চলে ও আনন্দময় হয়ে উঠে। তোমার বাচ্চাদের সাথে কাজের কথা আগেও জানতাম তবে এভাবে ধারা বর্ননা ভালোলাগলো। আমার কিন্তু বাচ্চাদের সাথে সময় কাটাতে খুব ভালোলাগে। কিন্তু আমার বিষয় এর সম্পূর্ণ বিপরিত, তারপর ও কাজের প্রতি ভালোলাগা অবশ্য আছে।

স্ক্রিপ্ট ভালো হয়েছে। সামনা সামনি দেখতে পারলে আরো ভালো হতো। পাপেট শো এর মজাই আলাদা।

আর স্পার্টাকাস৭১ এর মন্তব্যে গায়ে মাখার কিছু নেই। কিছু মানুষ আছে যারা পরশ্রীকাতর। অন্যের আনন্দময় জীবন দেখলে তাদের জীবন বিষাদময় হয়ে উঠে। এইসব হিংসুটে পরশ্রীকাতরদের যতবেশী এড়িয়ে চলবা ততই জীবন সুখের হবে.............হাহাহাহাহা.... . বিনি পয়সায় উপদেশ দিলাম, যদিও বাঙ্গালি চান্স পেলেই উপদেশ ঝাড়ে।.........

০২ রা জুন, ২০১৮ সকাল ৮:২২

শায়মা বলেছেন: জানি জানি তুমিও কাজ এনজয় করো বুঝাই যায় সেটা! আর আনন্দের সাথেই করো! :)


পাপেট শো দেখে ছোট থেকেই আমি মুগ্ধ হতাম। জীবনে প্রতম পাপেট শো এর পুতুল দাদু দেখে তো আমি বিষম অবাক হয়েছিলাম। তখনও জানতাম না আমিও একদিন এই কাজটাই করতে শিখবো। পুতুলগুলোর নড়াচড়া কথা বলার রহস্য আমার কাছে পরিষ্কার তবুও আমি আজও মুগ্ধ হই তাহাদের মাঝে।

আর স্পার্টাকাস৭১ভাইয়ার মন্তব্য গায়ে মাখবো!!!!!!! ছি ছি ছি ছ্যা ছ্যা ছ্যা থু থু থু.......

সে কি মূলতানী মাটি নাকি উপটান তার মন্তব্য তো পুরাই গোবর! :-P

গোবর মন্তব্য নিয়ে এসেছে আমাদের সামু পদ্মফুল প্লাটফর্মে!!!

এতদিন জানতাম গোবোরে পদ্মফুল কাল জানলাম পদ্মফুলে গোবর! :P

৩৩| ০২ রা জুন, ২০১৮ সকাল ৯:০৩

হাসান কালবৈশাখী বলেছেন:
বিশাল পোষ্ট, অনেক পরিশ্রমী লেখা।
ভাল লাগল।
স্পার্টাকাসের মন্তব্যগুলো মুছে দিলেই ভাল হত। এটা পোষ্টের সৌন্দর্য হানি করেছে।

আর বৈশাখী যারা ইনিয়েবিনিয়ে নাফরমানী বলে আসছিল তারাও ভাল মন্তব্য করল। এটা দেখেও ভাল লাগছে।

০২ রা জুন, ২০১৮ সকাল ৯:১৭

শায়মা বলেছেন: হা হা ভাইয়া স্পার্টাকাসের মন্তব্যগুলি মজাই লেগেছে আমার কারণ তার মন্তব্য দেখে মনে হয়েছে সে চরম ঈর্ষাকাতর ও জীবন যুদ্ধে পরাজিত সৈনিক। তার মন্তব্য দেখে আমি তার ব্লগ বাড়ি ঘুরতে গিয়েছিলাম। কোনো লেখাই নেই আর যা আছে শুধুই মন্তব্য অন্যের ঘরে এবং সব খানেই গৎবাঁধা আবাল আবাল করে সে কথা বলে।

তার উপাধিও মনে হয় আবাল....

মন্তব্যগুলো মুছে দিলে তো তার সম্পর্কে মানুষ জানবে না । তার মত একজন বিশ্বখ্যাত তথা সামুখ্যাত বেকুবকে সবাই চিনে রাখুক।


আর বৈশাখী নাফরমানী নাকি!!!!!!!!!! কে বলেছিলো!!!!!!!!!

ভাইয়া ধর্ম কৃষ্টি কালচার সবকিছু গুলিয়ে ফেলে যারা তারা আরেক বেকুবের দল!

যাইহোক অনেক ভালো থেকো ভাইয়ামনি!

তোমাকে দেখে অনেক ভালো লাগলো। :)

৩৪| ০২ রা জুন, ২০১৮ সকাল ১০:০৩

মো: নিজাম উদ্দিন মন্ডল বলেছেন:

সূয্যি আজ উঠলো কোন দিকে?B:-)
আর একি আমি দেখছি??
ব্লগে এলো কে সে?
নিয়ে থালা, বাটি, ডেকচি! :P

মা দুগ্গা নয়তো সে!:D
তবে কে হতে পারে??
চন্দ্রাবতী, সুলতানা রাজিয়া?
নাকি দস্যু ফুলনদেবী??:P

০২ রা জুন, ২০১৮ সকাল ১০:০৬

শায়মা বলেছেন: চন্দ্রাবতী, পদ্মাবতী
কিংবা ফুলনদেবী?
কোন চেহারা দেখতে চাও
বলো এবার তুমি?

:) :) :)

৩৫| ০২ রা জুন, ২০১৮ সকাল ১০:১২

মো: নিজাম উদ্দিন মন্ডল বলেছেন: "সোহানী বলেছেন: যাক কাটা মাথা এতোদেনে জোড়া লেগেছে!!"
-- হে.. হে.. হে..:D
আমিতো অনেক আগেই স্বচক্ষু দিয়া লেখককে দেখিয়া আসিয়াছি!!:D আর গোপন সূত্রে তাহার দু-একটা ছবি, নাচ-গানের লিংকও পাইয়াছি!!:P


@খেলাধুলা৭১,৭২,৭৩X(
আমি নিশ্চিত ওটা কারো মাল্টি! সে দুরে গিয়ে মরুকX(

০২ রা জুন, ২০১৮ সকাল ১০:১৭

শায়মা বলেছেন: আহা তাই না???

আমার বাস্তব ও পরাবাস্তব জগতের কাহারো সহিত কাহারো কোনো লিঙ্কুস নাই!!


খেলাধুলা না গোবর মানে কাউডাং ড্যাং ড্যাং ......... দূরে গিয়ে ালরেডি মরেই গেছে এতক্ষনে......

৩৬| ০২ রা জুন, ২০১৮ সকাল ১০:২০

মো: নিজাম উদ্দিন মন্ডল বলেছেন:
সত্যি কথা বলি যদি আমি
রাগবে না তো হায়??:(
চন্দ্রাবতী, ফুলনদেবী.....
সবই আমার চাই!!!:P




ইয়াহু! আমি এখন জাত ছড়াকার:P
.....
বেঁচে থাকো বাছা, যুগ যুগ ধরে
জানি তুমি ভাল লোক
আলোকিত করো দেশটাকে তুমি
ভুলে গিয়ে সব শোক!!!;)

০২ রা জুন, ২০১৮ সকাল ১০:৫৭

শায়মা বলেছেন: বুঝেছি বাঁচা মরার তরে
তুমি এখন তৈরী
ফুলনদেবীর খাড়ার কাছে
এখন তুমি বৈরী!

চন্দ্রাবতী পদ্মাবতীর
জহর পিয়ে নিয়ে
বাহাদূর শাহ আসছে তেড়ে
সামুর তোরণ দিয়ে....:)

৩৭| ০২ রা জুন, ২০১৮ সকাল ১০:২৮

রাজীব নুর বলেছেন: খাবারের ছবি দেখে মাথাই নষ্ট।

০২ রা জুন, ২০১৮ সকাল ১১:০০

শায়মা বলেছেন: কেনো কেনো কেনো সুরভীভাবী আছে না???

মজার মজার খানা বানাবে!!!!!! :)

৩৮| ০২ রা জুন, ২০১৮ সকাল ১০:৪৩

উম্মে সায়মা বলেছেন: আপু, আপনি তো একেবারে সাকিব আল হাসানের মত অল রাউন্ডার! :)

০২ রা জুন, ২০১৮ সকাল ১১:০১

শায়মা বলেছেন: আরে তার থেকেও বড় হতে চাই!!!! :)

৩৯| ০২ রা জুন, ২০১৮ সকাল ১০:৫১

জোকস বলেছেন: পড়া শুরু করলাম, মন্তব্য করতে করতে ঈদ পার হয়ে যেতে পারে :P
দুর্গা দুর্গা।

০২ রা জুন, ২০১৮ সকাল ১১:০২

শায়মা বলেছেন: এত্ত আলসাবুড়া তুমি!!!!!!!!!!!!!!!!!!!!!


জানতাম না!!!!!!!

৪০| ০২ রা জুন, ২০১৮ সকাল ১০:৫৭

জাহিদ অনিক বলেছেন:
দ্যাখো স্বেচ্ছামৃত্যু নিয়ে হামা ভাই যে পোষ্ট দিয়েছিল সেটা পড়ে আমিও প্রথমে ঐ ঘটনা জেনেছিলাম। এরপরে পত্রপত্রিকায়ও দেখেছি। কেননা দিনশেষে নিউজ পেপার খোলার আগে আমরা আগে ব্লগ খুলে আমাদের খুলির মধ্যে কিছু ঢুকাতে চাই।

তোমার আয়না পাপেট শো'র অডিও আমি শুনেছিলাম। তোমার ভয়েস শাঁকচুন্নির মত শোনাচ্ছিলো ;)
সামুতে লেখা না দিলেও ম্যাগাজিনে যে লিখছ ইহাই অনেক। লেখালেখি তো তাও চলছে !
আর ছবি আকাআকি হচ্ছে না কেন ? ইনস্পিরিশনের অভাবে ? ছি ছি তোমার মুখে এই কথা মানায় না। তোমার আবার ইন্সপিরিশনের অভাব ! আমার দেখা বা জানাশুনা মানুষগুলোর মধ্যে তুমি বেশ স্পন্টেনিয়াস। অতএব নো মোর ফাঁকিজুঁকি, আবার ছবি আকা ধরো।

ইফাতার এর বাহারী খাবার নিয়ে কিছু বলব না। ওগুলো খাও তুমি একা একা।

০২ রা জুন, ২০১৮ সকাল ১১:০৯

শায়মা বলেছেন: আমিও প্রথম হামা থেকেই জেনেছিলাম। স্পার্টাকাসভাইয়াজান মহা গিয়ানী গুনী বুঝাতে গিয়ে হিরো থেকে জিরো বনে গিয়েছেন। যাইহোক পাগলে কিনা বলে ছাগলে কি না খায়.......


আর আমার ভয়েস নিয়ে কি বললি!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!

আমি শাকচুন্নী!!!!!!!!! আমার শাকচুন্নীর মত গলা!!!!!!!!!!!!!!! তোর ঝিলমিল আলু পটল বেগুন মরিচ সব কিছু চুন্নী!!!!!!!!!! চুন্নীর চুন্নী!!!!!!!!!!!!!!!!!!!!!!!!! X((

আর লেখালিখি চলিবেক! উহা থামিবার নহে ! :) এনামে বেনামে স্বনামে কুনামে :P

আর ইন্সপিরেশনের চিন্তায় আমি চিন্তিত আছি। কোথায় যে গেলো অভাগীটা! :( একদম গায়েব! কোনো হদিস নেই! :(

ইফতার আমি খাইনা
খেতেও আমি চাইনা
একটা যদি পাই
অমনি ধরে গাবুস গুবুস সাজাই!!!!!!! :)

৪১| ০২ রা জুন, ২০১৮ সকাল ১১:০৯

শিখা রহমান বলেছেন: শায়মা বাপস!! আমার পোষ্টে তোমার গুণের কথা বলতে না বলতেই দেখি এই দারুন ছবি ব্লগ। তুমি আসলেই দশভূজা দেবী। কিভাবে যে পারো? তোমার সব কিছুই খুব সুন্দর!! যেটাই করো খুব ভালবাসা নিয়ে করো আর তাই সবার মন ছুঁয়ে যায়।

ভালো থেকো গুণবতী মেয়েটা। শুভকামনা। জীবন সবসময়েই এমন সুন্দর হয়ে ধরা দিক তোমার কাছে।

০২ রা জুন, ২০১৮ সকাল ১১:১২

শায়মা বলেছেন: ছবি ব্লগ না আপুনি!!!!!!!!!!

দেখো যত যত স্ক্রিপ্ট লিখেছি সেসবও এখানে রেখে দিলাম। :)

আমি যাই করি ভালোবেসে করি তোমাদেরকেও অনেক অনেক ভালোবাসি তবে মাঝে মাঝে স্পার্টাকাসভাইয়ার মত কেউ কেউ এলেই ঘাড় মটকে দেই!

দেখলে না জাহিদভাইয়া বলেছে আমি শাকচুন্নী!!!!!!!!!! হা হা হা হা


অনেক অনেক ভালোবাসা আপুনিমনি!

অনেক ভালো থেকো। :)

৪২| ০২ রা জুন, ২০১৮ সকাল ১১:১২

জাহিদ অনিক বলেছেন:

এই !!!!!!!!!!! খবরদার !!! আমার ঝিলমিল নিয়ে কিছু বলবা না !!!
সেতি আমার ভালুবাসা -- আমার আশা ভাষার ভেলা

০২ রা জুন, ২০১৮ সকাল ১১:১৫

শায়মা বলেছেন: হ্যাঁ হ্যাঁ আলু পটল মরিচ লাউ কদু কুমড়া, দুমড়া চুন্নীর ভালুবাসা, হাসাফাসার ভেলা, ঠেলা, খেলা, হেলা, বেলা.......

সারাবেলা ...........

একি খেলা আপন সনে !!!!!!!!!!!!! :P

৪৩| ০২ রা জুন, ২০১৮ সকাল ১১:২৬

নীলপরি বলেছেন: দারুণ একটা পোষ্ট । আপনার মেহনতকে কুর্ণিশ । +++++

০২ রা জুন, ২০১৮ সকাল ১১:৩১

শায়মা বলেছেন: থ্যাংক ইউ নীলপরিমনি!!!!!!!!!!!! :)

৪৪| ০২ রা জুন, ২০১৮ দুপুর ২:৪৪

আবু ছােলহ বলেছেন:



প্রথম মন্তব্যকারীকে গতকালই এই পোস্টে মন্তব্য করতে দেখে খারাপ লেগেছে। যাক, আপনার ধৈর্য্যের প্রশংসা করতে হয়। পোস্ট যেমন দীর্ঘ সময় নিয়ে অনেক শ্রমের, মন্তব্য প্রতিমন্তব্যেও তেমনি পরিশীলতার পষ্ট ছাপ।

০২ রা জুন, ২০১৮ বিকাল ৩:১০

শায়মা বলেছেন: হা হা ভাইয়া প্রথমে জানতে ইচ্ছে করে তুমি এই ব্লগটাতে কদিন এসেছো!!!

এই টাইপ জীবন যুদ্ধে পরাজিত সৈনিক টাইপ হতাশাগ্রস্তের দল আমি বহু বছর ধরে এখানে দেখে আসছি এবং মহা কৌতুকে তাদের কার্য্যকলাপ পরিদর্শন করে আসছি। বলতে গেলে আমার মজাই লাগে এই টাইপ মানুষ যখন ক্ষোভে রাগে অন্যের প্রাপ্তিতে ফেটে পড়ে সেই পাগলামীটা দেখে দেখে। আবার করুনা বা দুঃখও হয় এই রকম মানসিকতায় সময় নষ্ট না করে যদি তারা নিজের কাজে মন দিত তো নিজেদের জীবন ও জগৎ সংসারের উন্নতি ঘটাতে পারতো।

ভাইয়া এই ব্লগে নানা সময়ে নানা মানুষের উপর রাজনৈতিক কুটনৈতিক নানা হামলা হয়েছে। গালিগালাজ কুরুক্ষত্রের তুফান উঠেছে আমি সে সবে অংশ না নিয়েও অনেক অনেকবার শুধু মাত্র অকারণ ঈর্ষার কারণ হয়ে সে সব হামলার শিকার হয়েছি। তবে বিশ্বাস করো এতে আমার এক চুল ক্ষতি হয়নি বরং ঘরে বাইরে ও কর্মক্ষত্রে ঠান্ডা মাথায় ধৈর্য্য সহকারে সকল ধরণের ষড়যন্ত্র রুখে দেবার অপার শক্তি সঞ্চয় করেছি। :)

অনেক ভালো থেকো ভাইয়ামনি!

অনেক অনেক শুভকামনা আর ভালোবাসা! :)

৪৫| ০২ রা জুন, ২০১৮ বিকাল ৩:৩৫

তারেক_মাহমুদ বলেছেন: পোষ্টটি আপুর বহুমুখী গুনের বর্হিপ্রকাশ। চাষীর বউয়ের গল্পটি ছোটবেলায় পড়েছিলাম, ভুলে গিয়েছিলাম আবারো পড়ে ভাল লাগলো।আর খাবারের কথা কি বললো, ইফতারিতে এত্ত কিছু!!! ইফতারি গুলো মজাদার হবে তা দেখেই বোঝা যাচ্ছে।

আসলে যতদিন বেচে থাকা যায় ততদিন কাজের মধ্যে থাকতে পারাই আনন্দ। অনেক ভালোলাগলো শায়মা আপু, লাইক দিলাম।

০২ রা জুন, ২০১৮ বিকাল ৩:৪৩

শায়মা বলেছেন: হা হা ভাইয়া থ্যাংক ইউ ভেরী মাচ!

একটা সময় ছোটবেলায় জসীমুদ্দিনের বাঙ্গালীর হাসির গল্প পড়ে পড়ে হাসতে হাসতে আমি মারা যেতাম। সেই ভালোলাগাটা এখনও আছে। প্রায়ই বাচ্চাদেরকে পড়ে শুনাই! আর সুযোগ পেলেই পাপেট শো নাটক।

আর জানোই খাবারের থেকেও টাবার মানে সাজুগুজুটাই আমার পছন্দ!!!!!! :)

অনেক অনেক ভালোবাসা ভাইয়া! :)

৪৬| ০২ রা জুন, ২০১৮ বিকাল ৩:৩৮

আবু ছােলহ বলেছেন:



এই দেখ, কান্ড! কথা হতে না হতেই আমাকে 'তুমি' তে নামিয়ে এনেছে! সর্বনাশ! মেয়ে তো নয়! সর্বহারা মায়ার ফোয়ারা যেন এক! প্রসারিত বন্ধন আত্মার, জগত সংসারের সবাইকে অদৃশ্য সুতোয় বেধে রাখার দূরন্ত রাখালী মন! আন্তরিকতা হৃদ্যতার বহ্নিশিখা যেন! আচ্ছা, 'তুমি'টা মেনে নিলাম, আমিও তাহলে 'তুমি' বলতে পারি তো?

অনেক শুভকামনা। আন্তরিক প্রতিমন্তব্যে। এই দ্যাখো, আমি সংকোচের ঝাপ্টা কাটিয়ে উঠতে পারলাম না। 'তুমি' টা বলতে গেলেই কেমন আটকে যায়।

আর আছি, এখানে তো অর্ধযুগ পেরিয়ে গেল। তারও আগে সামুর শুধু পাঠক ছিলাম।

০২ রা জুন, ২০১৮ বিকাল ৩:৫০

শায়মা বলেছেন: মন্তব্যে পড়ে অনেক হাসছি। বুঝতে পারছি তোমার মনের অবস্থাটা ভাইয়া। আমার তুমি শুনে তোমার চমকা রোগে ধরেছে। আমার এই তুমিতে অনেকেরই চমকা রোগ ধরে এটা আমার কাছে নতুন কিছু না। অনেকে আবার খেপেও যায়। সবাই যে তোমার মত এত আদরে নেয় তা কিন্তু মোটেও নয়।

হা হা হা

এখানে দীপাংকর চন্দ নামে এক ভাইয়া আছে সে বলেছিলো পরে আমাকে যে যেদিন প্রথম আমি তাকে তুমি বললাম সে পুরাই নাকি চেয়ার থেকে এক হাত চমকায় উঠেছে। ভাইয়া মনে হয় কোনো কলেজ বা ভার্সিটিতে পড়ায় তাকে কেউ কখনই তুমি বলে না তাই সে তুমি শুনে পুরাই আক্কেল গুড়ুম হয়ে গেছে। হা হা হা আজ মনে হচ্ছে তোমারও হয়েছে একই দশা।

এই ব্লগের মানুষগুলো আমার অদেখা বটে তবে অনেক অনেক আপন আর তাই ছেলে বুড়ো সবাই আমার কাছে তুমি তুমি সে ছোট্ট ভাইয়াই হোক বা বড়ই। ভাইয়া বা আপুদেরকে কেউ আপনি বলে নাকি!

মনে হচ্ছে তুমি যেমনই ভালো পাঠক তেমনি ভালো লেখকও হবে এবং অবশ্যই ভালো মনের। একটু পরে তোমা ব্লগে যাচ্ছি! :)

আমাকে তুমি বলায় সংকোচ ঝেড়ে ফেলো ভাইয়া।

উপরে দেখো কত কত মানুষ আমাকে তুমি বলছে। কেউ কেউ তুইও । :)

৪৭| ০২ রা জুন, ২০১৮ বিকাল ৪:৩৭

তারেক ফাহিম বলেছেন: অনেকটা দেরি হয়ে গেলো মন্তব্য করতে।


সব ব্যাপারে এত বেশি বেশি 8-|

যেমন লেখা, তেমন খাওয়া, খাবো না পড়বো =p~

০২ রা জুন, ২০১৮ বিকাল ৪:৪৫

শায়মা বলেছেন: হা হা হা ভাইয়ু!!

আসলেই আমি বেশি বেশি লাইক করি!!!

আমার ফুপি বলে, খেলে তো পেটে চলে যাবে শেষ । বাসায় বসে বসে তোর এত খানা পিনার সাজ কেনো!!!!!

দেখো আমার ভালো লাগার এই বেশি বাড়াবাড়ি ঘরেও তার সহ্য হয় না! :(


অনেক অনেক থ্যাংকস না খেয়ে পড়বার জন্য ভা্ইয়ামনি! :)

৪৮| ০২ রা জুন, ২০১৮ বিকাল ৪:৩৯

কাছের-মানুষ বলেছেন: খাবারের প্রতি আপনি খুব হুশিয়ার, বেশ কিছু পোস্ট দেখে বুঝলাম। এই ধরনের পোস্ট দেখলে রোজা রাখা কস্ট হয়ে যাবে ব্লগারদের।

প্রথম মন্তব্যকারির মোটিভ বুঝা গেল না, যেচে এসে হেভিওয়েট ব্লগারকে কুপোকাত করার ব্যার্থ প্রচেস্টা মনে হল, তবে পাটকেল হিসেবে কুংফু মেরে কাত করে দিয়েছেন, উত্তর ভাল দিয়েছেন।

ব্লগ এবং ব্লগের বাইরের কর্মকান্ডে আপনি নিজের গুনের পরিচয় দিয়ে চলেছেন। আমার প্রাণঢালা অভিনন্দন রইল আপনার প্রতি।

০২ রা জুন, ২০১৮ বিকাল ৪:৫০

শায়মা বলেছেন: হুশিয়ারী নাকি বেহুশিয়ারী ভাইয়ামনি?? মানে বেহিসাবী..... চিজ মিজ খেয়ে কোলেস্টরেল বেড়ে যাবে অনেকেই বলে। কিন্তু যে যাই বলুক আমি মজা করে সাজিয়ে গুছিয়ে খেতে এবং খাওয়াতে পছন্দ করি।

আর প্রথম মন্তব্যকারীর কথা আর কি বলবো!!! আমার পোস্ট দেখেই তার মাথায় রক্ত চড়ে গেলো!!!!!! ভাবলো যাই গিয়ে কুপোকাৎ করে হয়ে যাই আজকের হিরো! সে তো আর জানেনা তার মত কত শত হিরোকে আমি এই জীবনে জিরো বানিয়ে দিয়েছি!!!!!! তাই যেচে এসে জিরো হতে এসেছিলো। :P


অনেক অনেক শুভকামনা আর ভালোবাসা ভাইয়া! অনেক ভালো থেকো।

৪৯| ০২ রা জুন, ২০১৮ বিকাল ৫:১১

মো: নিজাম উদ্দিন মন্ডল বলেছেন: আপা??
ব্লগে এসে তোমার সাথে কথা না বললে কেমন জানি উসখুস লাগে!!:(
আমাকে আনলিমিটেড মন্তব্য করার পারমিশন দেয়া হোক!!!
না হলে বিদ্রোহ হবে!!X(

মহা- বিদ্রোহী রণ-ক্লান্ত,
আমি সেই দিন হব শান্ত,


পুনশ্চঃ
কি করি(ইমারান ভাই) ভাইয়ুর প্রোপিকটা কি তোমার আঁকা???:(

০২ রা জুন, ২০১৮ বিকাল ৫:২০

শায়মা বলেছেন: ওকে আনলিমিটেড পারমিটেড! :)


হ্যাঁ আমার আঁকা । তবে সেটা জিনি ভাইয়ুর জন্য এঁকেছিলাম তার প্রপিক দেখে। এরপর কি করি ভাইয়ারটা কিছুতেই আঁকতে পারছিলাম না তাই ভাইয়া সেটাই কেড়ে নিলো।

এরপর আমি ভাইয়ার ১২ বছরের ছবিও এঁকেছি। বুড়াকালেরও । তাও ভাইয়া সেটা নিয়েই আছে হা হা হা

০২ রা জুন, ২০১৮ বিকাল ৫:২৩

শায়মা বলেছেন: Click This Link

এখানে ভাইয়ার ছবি আছে।

০২ রা জুন, ২০১৮ বিকাল ৫:২৫

শায়মা বলেছেন:

এই যে .......

৫০| ০২ রা জুন, ২০১৮ বিকাল ৫:১৪

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: হুম ! দুর্গার মত শায়মাও দশ হাতি নাকি ?
শেষের দিকে এসে ক্ষিদা খলবলিয়ে উঠলো । =p~

০২ রা জুন, ২০১৮ বিকাল ৫:২৬

শায়মা বলেছেন: হা হা ভাইয়া...... এখনও কিন্তু রোজার শেষের দিক। :)

৫১| ০২ রা জুন, ২০১৮ বিকাল ৫:৫০

জুনায়েদ বি রাহমান বলেছেন: বিশাল পোস্ট! পুরুটা অনেকক্ষণ লেগে গেলো। তবে পড়তে ভালোই লেগেছে।

আপু অগ্রিম ঈদ শুভেচ্ছা...

০২ রা জুন, ২০১৮ সন্ধ্যা ৭:৪০

শায়মা বলেছেন: অনেক অনেক থ্যাংকস ভাইয়া!!!!!

ঈদের শুভেচ্ছা রইলো।:)

৫২| ০২ রা জুন, ২০১৮ বিকাল ৫:৫৭

ঠাকুরমাহমুদ বলেছেন: গাইতে গাইতে গায়েন আর বাজাতে বাজাতে এমন একটি কথা আছে - আমার চাচী’রা ও আমার আম্মা সেকেলে তো অবস্যই খুবই ঘড়োয়া ছিলেন, তাদের রান্না বান্নার সহকারী ছিলাম আমি আর আমার বড় ভাই, হোষ্টেল জীবনের পড়ালেখা ও কর্ম জীবনে একা থাকায় যেমন তেমন খাবার খেতে হয়নি, সেই রান্নার সহকারী হওয়ার সুফল পেয়েছি কারণ ভালো রান্না জানি, আমার দাদী, আম্মা, চাচী’রা এমন কি আমার মিলিটারি আব্বা ও চাচা’রা ও ভালো রাধতে পারতেন, হয়তো বা জেনেটিক ভাবেই আমরা বাবুর্চি, তবে বাবুর্চি হতে পারিনি প্রথমে হলাম প্রকৌশলী এখন ব্যাবসায়ী - তবে কথা থেকে যায় ঢেকী স্বর্গে গেলেও - তাই আমিও শুক্রবারে রান্নাঘরে । আপনার লেখা চমৎকার হয়েছে, ধন্যবাদ।

০২ রা জুন, ২০১৮ সন্ধ্যা ৭:৪২

শায়মা বলেছেন: হা হা ভাইয়া!!!!!!!!!! তবে তুমিও রাঁধুনী মানে ভালোই পাচক !!!

মজা পেলাম তোমার রান্নার ইতিহাস শুনে।

অনেক অনেক ধন্যবাদ আর ভালোবাসা।

৫৩| ০২ রা জুন, ২০১৮ বিকাল ৫:৫৮

মো: নিজাম উদ্দিন মন্ডল বলেছেন: ঐ পোস্ট আমি আগেই লুকিয়ে লুকিয়ে পড়েছি!!:D
ভাবলাম একদিন থ্যাঙ্কু বলবো! :(
কিন্তু তুমি তো ডুমুরের পুষ্প!!:P
ব্লগে কি তোমাকে পাওয়া যায়?X(
এখন ব্লগে আছো কেন? যাও, তাড়াতাড়ি যাও?
ঈদের শপিং শুরু করো? ট্রাক পাঠাবো?
ভালো ভালো সব কাপড় তো শেষ হয়ে গেল??X(
(ঝগড়া করলাম:P)


ঐ পোস্টে তোমার আঁকা ছবি আবার দেখলাম! দারুন! তবে আমার পছন্দের একটা ছবি সেখানে নেই!:( ঐ যে একটা কিউট মেয়ের মুখের ছবি! তোমার একটা বইয়ের কভারেও ঐ ছবিটা আছে!


ভাবছি আজ থেকে তোমাকে গুরুদক্ষিণা বলে ডাকবো!!:(

০২ রা জুন, ২০১৮ সন্ধ্যা ৭:৪৫

শায়মা বলেছেন: লুকিয়ে লুকিয়ে কেনো!!!

কেনো থ্যাংকু বলবা যেনো? বুঝলাম না।

আমি আসলেই ডুমুরের পুস্প হয়ে আছি বেশ কিছুদিন যাবৎ । কিন্তু কি করবো বলো???

তবে এখনও এই আছি এই নাই তবে শপিং এ কম গেছি কিন্তু এইবার। :)

আর তোমার পছন্দের সেই ছবিটা আরেক পোস্টে আছে। :) লিঙ্ক লাগবে?

৫৪| ০২ রা জুন, ২০১৮ রাত ৮:০২

সুমন কর বলেছেন: সব ঠিক আছে। শুধু মনে হচ্ছে, ইলিশ পোলাও ভালো হয়নি .... :(

+।

০২ রা জুন, ২০১৮ রাত ৮:০৪

শায়মা বলেছেন: ভীষন ভালো হয়েছিলো ভাইয়া!!!!!!!!!!! :)

৫৫| ০২ রা জুন, ২০১৮ রাত ৮:১১

শায়মা বলেছেন: Click This Link

নিজামভাইয়া এই যে সেই লিঙ্ক!!!!!!!!!! :)

৫৬| ০২ রা জুন, ২০১৮ রাত ৮:১২

শায়মা বলেছেন:


এই যে সেই ছবি.......

৫৭| ০২ রা জুন, ২০১৮ রাত ৮:২২

আহমেদ জী এস বলেছেন: শায়মা ,




মানুষের চারদিকে যে কত সহস্র জটিলতা , তার মাঝেও যিনি জীবনের আনন্দটুকুকে ছেঁকে তুলতে জানেন ; তাকে অন্যচোখে দেখতেই হয় ।
জীবনের শেষ দিনটুকু পর্যন্ত যেন আপনার এ আনন্দধারা মঙ্গলালোক হয়ে আপনার চলার পথকে বর্ণাঢ্য করে রাখে ।
শুভেচ্ছা সংযমমাসের ।

০২ রা জুন, ২০১৮ রাত ৮:৩১

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া শুভেচ্ছাটুকুর জন্য। তবে জীবনের শেষ দিন নিয়ে ইদানিং খুবই চিন্তায় আছি। সেটা তাড়াতাড়ি এসে যায় কিনা সে চিন্তায় একটু আনন্দ ব্যাহত হচ্ছে!!! :(

যাইহোক অনেক অনেক শুভকামনা আর ভালোবাসা। :)

৫৮| ০২ রা জুন, ২০১৮ রাত ৮:৩৫

সুনীল সমুদ্র বলেছেন: অসাধারণ !!
কী আশ্চর্য্য সৃজনশীল সব কর্মকান্ডের তীব্র ঔজ্জ্বল্যের প্রাণস্পর্শ মাখা বিপুল পরিশ্রমী এক লেখা !!

বহুকাল আগের সেরা সেরা লিখিয়েদের সেরা সব পোস্টের কথা মনে পড়ে গেল !!

সবাই কি ক্লান্ত আজ …খুব ? এতো উপস্থিতি কমে গেছে সবার !
তবে এতো খরার মাঝেও দেখে ভালো লাগলো যে, ‘শায়মা’র লেখা, তার তুলির আঁচড়, তার নান্দনিক সব কর্মকান্ডের প্রাণস্পর্শী দোলা …. আজো … সেই সেরকমই রয়ে গেছে !

এতোকাল পর, আমিও বোধহয় এলাম, শুধু তার চমৎকার লেখনীর প্রতি আমার অনশেষ অপার মুগ্ধতা জানাতে … ।

এমন বহুমুখী প্রতিভার নান্দনিক অনিন্দ্য আলোক স্পর্শে চিরজীবি হোক আপনার সৃজনশীল অনবদ্য এই একান্ত আপন ভুবন ।

ভালো থাকুন, এতোসব অপরূপ ভালোয় ….. ।

০২ রা জুন, ২০১৮ রাত ৮:৩৭

শায়মা বলেছেন: ভাইয়া!!!!!!!!!!!!!!!!

কতদিন পরে এলে!!!

কেমন ছিলে???

কোথায় ছিলে????

একেবারেই ভুলে গেছিলে আমাদেরকে...... :(


যাক অনেক অনেক ভালো আছো নিশ্চয়......:)


অনেক ভালো থেকো ভাইয়ামনি.....:)

৫৯| ০২ রা জুন, ২০১৮ রাত ৮:৪৪

কাওসার চৌধুরী বলেছেন: আপু একাই একশো। শতভাগ সফল। B-)

০২ রা জুন, ২০১৮ রাত ৮:৪৯

শায়মা বলেছেন: হা হা হা আমি একাই দুইশো হতে চাই ভাইয়া। দোয়া করো! :)

৬০| ০২ রা জুন, ২০১৮ রাত ৮:৪৭

সত্যপথিক শাইয়্যান বলেছেন:
মেহেদি রাঙা হাতের জন্যে বেশ কয়েকটা প্লাস।

ঈদের শুভেচ্ছা জানানোর জন্যে আরো একটা।

ইফতারের সাজুগুজুর জন্যেও অনেকগুলো প্লাস।

নাচের ছবির জন্যেও প্লাস। :)

০২ রা জুন, ২০১৮ রাত ৮:৫০

শায়মা বলেছেন: হা হা হা এত্ত এত্ত প্লাস ভাইয়া!!!!!!!!! থ্যাংক ইউ!!!!!!!!!! :)

৬১| ০২ রা জুন, ২০১৮ রাত ৯:৪৩

পবন সরকার বলেছেন: ছবি লেখা দারুণ লাগল। ধন্যবাদ

০২ রা জুন, ২০১৮ রাত ৯:৪৫

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া!!!! তবে চমচমের ছড়াটা দারুন!!!!

৬২| ০২ রা জুন, ২০১৮ রাত ১০:৩৮

মিরোরডডল বলেছেন: আয়নার গল্প টা নিয়ে একটা নাটক দেখেছি । সুন্দর।
আপনি সত্যিই সর্বগুনে গুনান্নিতা
Very well done

০২ রা জুন, ২০১৮ রাত ১০:৪২

শায়মা বলেছেন: হা হা গুন টুন জানিনা কিন্তু এসব খুব খুব এনজয় করি।

আর আয়নার গল্পটা সত্যিই মজার।

অনেক অনেক থ্যাংকস আপুনি!

৬৩| ০২ রা জুন, ২০১৮ রাত ১১:০৮

স্বপ্নের শঙ্খচিল বলেছেন: এত্ত লেখা আর খাবারের ছবি কোনটা রেখে কি করি ,,,,,,,,,রমজানের সময় তাই খুব খুব ক্ষুধার্ত,
খাবারের প্রতি আমি অত্যন্ত দুর্বল।
শুভকামনা রইল, ব্যস্ততার মাঝে চমৎকার ও প্রাণবন্ত লেখণীর জন্য।
তোমরা সবাই মিল্লামিশা ঈদের বছর অনেক আনন্দে কাটাও।
ধণ্যবাদ ......জীবনের জয়গান গাইবার জন্য।
-----------------------------------------------------------------------------------------------------------------------------------------

০২ রা জুন, ২০১৮ রাত ১১:২২

শায়মা বলেছেন: এমন মন্তব্যের জন্য অনেক অনেক থ্যাংকস!!!

তবে প্রফাইলে তুমি কাকে মিস করো ভাইয়া এত!!!

৬৪| ০৩ রা জুন, ২০১৮ রাত ১২:১৪

মিঃ সালাউদদীন বলেছেন: আর্য বংশ থেকে বাংগালী জাতির উৎপত্বি, সুতরাং স্বাধীনতা দিবস, পহেলা বৈশাখ অথবা বাঙ্গালীর উৎসবের সাথে 'দেব রানীর' কোন স্ম্পর্ক নাই, অতএব আজে-বাজে লেখা লেখে হিন্দু-মুসলমানের সাথে দন্ধ তৈরী করে বাহবা নেয়ার কোন অর্থগত কোন যুক্তি নাই ।

০৩ রা জুন, ২০১৮ রাত ১২:২৯

শায়মা বলেছেন: রাত দুপুরে অনেক হাসালে ভাইয়া।
ল্যাপটপ ছেড়ে অন্য কাজ করছিলাম ফিরে এসে তোমার কমেন্ট পড়ে বড়ই হাসি পেলো।

ভাবছি কবে যে তুমি সেই আর্য যুগ থেকে জ্ঞান, গরীমা, শিক্ষা মননে উন্নত হয়ে এই বিংশ শতাব্দীতে আসবে আল্লাহ জানেন।

আর্য বংশ থেকে বাঙ্গালী জাতীর উৎপত্তি তো কি হয়েছে ভাইয়ামনি?
বানর বা আদিম মানুষ থেকে মানুষের উৎপত্তি বলে কি তুমি বানর হয়েই বসে আছো?

তারপর কি স্বাধীনতা দিবস আসেনি?
বাংলাদেশের বাঙ্গালী উৎসবে কি বৈশাখ, ঈদ, পূজা পার্বন নেই?

নাকি তুমি সেই আর্য বংশের আস্ত ভূত আজও আর্য বংশ আকড়ে বসে আছো?

আজে বাজে বলার আগে নিজের মস্তিস্ক প্রক্ষালন করে আসো।

তোমার এই হাস্যকর কমেন্ট দেখে ক জনে যে অক্কা পায় হাসতে হাসতে সেই চিন্তায় পড়লাম এবার।

৬৫| ০৩ রা জুন, ২০১৮ রাত ১২:২১

রাকু হাসান বলেছেন: এত বড় পোস্ট! এবং গোছালো ..ভাল লিখেছেন । পরিশ্রমি লেখিকা :-B ক্ষুদে ব্লগারের ব্লগটি পড়ার জন্য নিমন্ত্রণ রইলো আপনি এবং সবার প্রতি . :-B যদি হাতে সময় থাকে ।
শেরে বাংলা কি নজরুলের পাওনা শোধ করতে পারবেন !

০৩ রা জুন, ২০১৮ রাত ১২:৩২

শায়মা বলেছেন: ওকে ভাইয়া। অবশ্যই পড়বো।

আর অনেক অনেক ধন্যবাদ তোমাকে।

৬৬| ০৩ রা জুন, ২০১৮ রাত ১:২০

রাকু হাসান বলেছেন: স্বাগতম আপু .। এবং ধন্যবাদ কষ্ট করে পড়ার জন্য । শুভকামনা থাকবে :-B

০৩ রা জুন, ২০১৮ সন্ধ্যা ৭:২৮

শায়মা বলেছেন: :) :) :)

অনেক অনেক ভালো থেকো ভাইয়া!

৬৭| ০৪ ঠা জুন, ২০১৮ রাত ১২:৫৮

মিঃ সালাউদদীন বলেছেন: আমি আর্য যুগ থেকে জ্ঞান, গরীমা, শিক্ষা মননে উন্নত হয়ে এই বিংশ শতাব্দীতে এসেছি বলেই আমি আমাকে আর আপনার মত বাংলাদেশের মধ্যে সীমাবদ্ধ করে রাখি নাই, বাংলাদেশের বাঙ্গালী উৎসব যথা ১ লা বৈশাখ, ঈদ এবং পূজা পার্বনকে সারা বিশ্বে ছড়িয়ে দিয়েছি, আজ আমি বাংলাদেশী নই, আমি আজ বাংগালী, কেন আমি আজ বাংলাদেশী না হয়ে বাংগালী হয়েছি জানেন ? জানবেন কি করে ? আপনি যে কুয়ার "বেঙ্গ" । আপনি কুয়ার বেঙ্গ বলেই নিজেকে বাংলাদেশীর মধ্যে সীমাবদ্ধ করে রেখেছেন, আপনি জানেন না বাংলাদেশ ছারাও বাংগালী রয়েছে ? খোলা মনের হন, জানেন বাংলাদেশ ছারাও বাংগালী রয়েছে, ভারত উপ মহাদেশ থেকে শুরু করে সেই অস্ট্রেলিয়া ইউরোপ আমেরিকা কানাডা এমনকি পাকিস্তানেও বাংগালী রয়েছে, তারা বাংলা ভাষায় কথা বলে, কিন্তু বাংলাদেশের রাষ্ট্র ভান্ডার পুরন করে ইউরো ডলার দিয়ে, যা আপনারা বাংলাদেশীরা ভক্ষণ করেন, বাকি অংশ বিদেশে পাচার করে ধনীর খাতায় নাম লেখান, আমাদের শরীরের রক্ত পানি করে কামানো টাকায় পেট পূরন করে আবার আমাদের উপড়-ই হুকুম দারি করেন নির্লজ্জের মতো । বাংলাদেশী না হয়ে বাংগালী হন, বিশ্ব বাংগালী-কে সন্মান দিতে শিখুন । কিছু চমক প্রদ ছবি দিয়ে লেখা লেখে শরৎচন্দ চট্রপধ্যায়, সুনীল গঙ্গ পাধ্যায় বা কবি নজরুল হওয়া যায় না ।

০৪ ঠা জুন, ২০১৮ সকাল ১০:১৮

শায়মা বলেছেন: হা হা হা ভাইয়া তোমার কমেন্ট পড়ে হাসছি।
আমি কুয়ার বেঙ্গ বটে বাংলাদেশী কুয়ার বেঙ্গ আর তুমি হয়েছো বৈদেশী কুয়ার বেঙ্গ! :P

আমি গর্বিত পৃথিবীর যে যেখানে যত বাঙ্গালী থাক আমি আমার স্বদেশের কুয়ায় বসেই সবচাইতে বেশি গর্বিত বোধ করবো।

যাইহোক তুমি একটু ঝগড়াটে টাইপ তথা ভদ্রভাষায় তর্কবাগীস। তর্কের খাতিরে তর্ক আমি দিনরাত চালায় যেতে পারবো। তবে আপাতত পারছিনা। একটু না বেশ ভালো ঝামেলায় আছি। আনন্দময় জীবনের ইতি ঘটে কিনা সেই চিন্তাতেও চিন্তিত।

তবে ফিরে আসি। বেঁচে থাকলে আবার লড়াই হবে!!! :)

৬৮| ০৪ ঠা জুন, ২০১৮ বিকাল ৫:২১

করুণাধারা বলেছেন: পোস্টটা আগেই পড়েছিলাম কিন্তু মন্তব্য করতে দেরি হয়ে গেল, কারণ পোষ্টের শেষ অবধি পড়ে মন খারাপ হয়ে গেল। কি লিখেছ এসব? বেশ কিছুদিন বা মাস হয়তো পোস্টে দেওয়া হবে না আরো কোন বিশেষ ব্যস্ততার কারণে........ ততদিনের জন্য বিরতি কিংবা বিদায় , মানে কি এসব কথার? বিদায় দূরে থাক, তুমি বিরতি নিলেই আমাদের ব্লগ অন্ধকার!! তোমার এই ঝলমলানো পোস্ট কোথায় পাব বল দেখি??

এসব বিদায় বিরতি টিরতি চলবেনা, মাঝেমাঝেই পোস্ট দিতে হবে- তোমায় অত বড় পোস্ট দিতে কে বলেছে, নাহয় ছোট ছোট পোস্ট দিও। আবার ৬৭নং প্রতিমন্তব্যে বলছো, আনন্দময় জীবনের ইতি ঘটে কিনা ভাবছো!! না, না, দোয়া করি তোমার জীবন চিরকাল আনন্দময় থাকুক।

পোস্ট নিয়ে মন্তব্য করার মুড চলে গেল। দেখি পরে কখনো আবার মন্তব্য করব। ভালো থেকো, আনন্দে থেকো, সবসময়।

০৪ ঠা জুন, ২০১৮ বিকাল ৫:২৯

শায়মা বলেছেন: আপুনি!!!!!!!
বিরতি তো চাই না তবু নিতে হয়!!!!!!!! :(

আরে বেঁচে থাকলে তো অবশ্যই অবশ্যই কে ঠেকায় আমাকে???


তবে শত্তুরের বদদোয়ায় আসলেই ঝামেলায় পড়েছি।

সার্জারীতে যেতে হচ্ছে একটু সমস্যাতেই( আমার মতে) ডক্টরের মতে জরুরী প্রয়োজন!

আর সেই ভয়েই আমি আধামরা আগেই......

যেই শোনে সেই বলে আমার মত অকুতোভয় বীর সাহসী নারীকে এসব মানায় না ......

তবুও ভয় লাগলে আমি কি করবো বলো??? :(


দেখি ভয়কে জয় করতে পারি কিনা এবারও!!!

আর পারলেই আবার ফিরে আসবো মহা সাড়ম্বরে...... ডোন্ট ওয়ারী এট অল!!!!!!! :)

৬৯| ০৪ ঠা জুন, ২০১৮ সন্ধ্যা ৬:৩৯

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
পাঁচ মিশালী লেখাটি দারুন উপভোগ্য ও সুখপাঠ্য হয়ে উঠেছে
বর্ণনার গুণে। ধন্যবাদ আপনাকে চমৎকার একটি লেখা উপহার
দেবার জন্য। ককটেলের জন্য আবারো ধন্যবাদ

০৪ ঠা জুন, ২০১৮ সন্ধ্যা ৭:১৩

শায়মা বলেছেন: অনেক অনেক থ্যাংকস ভাইয়ামনি!

অনেক ভালো থেকো। :)

৭০| ০৪ ঠা জুন, ২০১৮ রাত ১০:১৯

মিঃ সালাউদদীন বলেছেন:
আমি আন্তরিক ভাবে অনুতপ্ত, আপনি ঝামেলায় আছেন জানলে আমি কখনও আপনাকে এভাবে লেখতাম-না । "আনন্দময় জীবনের ইতি ঘটে কিনা সেই চিন্তাতেও চিন্তিত", পড়ে নিজের মন-কে মার্মান্তিক ভাবে আঘাত করছি, একজন মানুষ হয়ে আর একজন মানুষ আঘাত করার মত কোন ইচ্ছা-ই আমার নাই, আপনার বেলায়-ও তাই, আমি শুধু লেখার সমালোচনা করেছি, মানুষ টিকে নয় । "তুমি একটু ঝগড়াটে টাইপ", খ্যাত-টা পেয়ে বেশ দুঃখ পেলাম, কারন এমন খেতাব প্রথম কেউ আমাকে দিলো । আমাকে সরাসরি দেখলে এমন খেতাব থেকে মুক্তি পেতাম, সে ব্যাপারে আমি নিঃশ্চিত ।

১৫ ই জুন, ২০১৮ সকাল ১১:৫৩

শায়মা বলেছেন: ভাইয়া নো দুঃখ! আমি সেই সময়টাতে আসলেই ভীষন ভয়ে ছিলাম। একটা সার্জারি হয়েছে আমার। কি ভীষন ভয়াবহ সেই স্মৃতি।
যাইহোক সার্জারী থেকে বেঁচেছি এখন আবার চলো ঝগড়া করি। তোমাকে ঝগড়াটে বলেছি তখন শক্তি কম ছিলো মনে তাই নইলে আমি তো আরও বড় ঝগড়াটে!!!! :P

অনেক অনেক ভালোবাসা ভাইয়ামনি।

ঈদ মুবারাক! :)

৭১| ০৪ ঠা জুন, ২০১৮ রাত ১১:৫৬

সেলিম আনোয়ার বলেছেন: কি অসুখ বললে না তো। কবে অপারেশন হবে? কোথায়? একটা ফুঁ দিয়ে দিলাম।ফুউউউউহ। সব সহজেই ঠিক হয়ে যাবে। ডাক্তাররা কিন্তু টাকার জন্য অপারেশন করে।না দরকার হলে ও করে। ভারতের ডাক্তাররা তুলনায় অনেক ভালো। তাদের কনসালটেন্সি নিতে পারো। অপারেশন ছাড়া ঠিক হতে পারে।

১৫ ই জুন, ২০১৮ সকাল ১১:৫৫

শায়মা বলেছেন: সেটা কি আর বলবো!!!!!!! জীবনেও না!!!!! যাই হোক ফু আর দোয়ার জন্য অনেক অনেক থ্যাংকস ভাইয়ামনি!

বেঁচে গেছি এটাই দারুন সুখবর যদিও ঈদের শপিং এ যাওয়া হলো না এবার ..... :(

ইফতারী কারিকুরিও মাঝ রোজাতেই থেমে গেলো !:(

৭২| ০৫ ই জুন, ২০১৮ রাত ৩:৪৩

মাহমুদুর রহমান সুজন বলেছেন: মাশাল্লাহ পোস্ট সেত নয় যেনো মহাসাগর। ভাল লাগল পোস্টটি। আপুনি তোমাকেও ঈদের আগাম শুভেচ্ছা।

১৫ ই জুন, ২০১৮ দুপুর ১২:০০

শায়মা বলেছেন: অনেক অনেক ভালোবাসা ভাইয়া। ঈদের শুভেচ্ছা রইলো।

৭৩| ১৩ ই জুন, ২০১৮ সন্ধ্যা ৭:২৩

কথাকথিকেথিকথন বলেছেন:





আপনার গতানুগতিক রুটিনমাপিক ব্যাস্ততা। ব্যাস্ত থাকা ভাল। মন ভাল থাকে। মেজাজ ঠান্ডা থাকে। দলবদ্ধ থাকা যায়।

১৫ ই জুন, ২০১৮ দুপুর ১২:০০

শায়মা বলেছেন: হ্যাঁ!!!!!!!!!! সে তো ভালো!

কিন্তু মরার ভয়েই যে মরে গেছিলাম সেটার কি হবে!!!! :(

৭৪| ১৪ ই জুন, ২০১৮ দুপুর ১২:৩৪

ইখতামিন বলেছেন: ভালো
ক্ষিদে পেয়েছে

১৫ ই জুন, ২০১৮ দুপুর ১২:০২

শায়মা বলেছেন: ঠিক দুক্কুর বেলা
ভূতে মারে ঠেলা...

ভূতের নাম ক্ষিদাজী
বসে থাকো সিদাজী


পড়বে যখন আযান
খাইয়া যাইও বাজান !!!!!!!!!!!!

৭৫| ১৫ ই জুন, ২০১৮ বিকাল ৩:৩৫

সনেট কবি বলেছেন: ভাতিজা রাজীব নুর বলেছে, ‘খাবারের ছবি দেখে দেখে মাথাই নষ্ট’, আমারটা পরখ করিতেছি।

১৫ ই জুন, ২০১৮ বিকাল ৩:৫০

শায়মা বলেছেন: তোমার মাথায় তো শুধুই সনেট খাদ্য!

নষ্ট হইলে চলিবেক!!!!!!!! B:-)

৭৬| ১৫ ই জুন, ২০১৮ বিকাল ৫:৫০

চাঁদগাজী বলেছেন:



ঈদের শুভেচ্ছা নেবেন, ভালো থাকুন।

১৭ ই জুন, ২০১৮ সকাল ১১:২৬

শায়মা বলেছেন: ঈদ মুবারাক ভাইয়া!

অনেক অনেক শুভকামনা! :)

৭৭| ১৫ ই জুন, ২০১৮ বিকাল ৫:৫৫

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: আপুনি, তুমি এতো এতো বেশী খাবার দিয়েছ যে অসুখ বেধে যাবে। এত্তো খাবার খেতে মন চায় না।

১৭ ই জুন, ২০১৮ সকাল ১১:২৭

শায়মা বলেছেন: এক দিনে খাবে না তো ভাইয়া!

এক এক দিন এক একেকটা! :)

৭৮| ১৬ ই জুন, ২০১৮ সকাল ১০:১৮

অদ্ভুত_আমি বলেছেন: ঈদ মুবারক !:#P
আপু শরীর কেমন এখন ? আশা করছি সুস্থ আছেন আল্লাহর রহমতে ।

১৭ ই জুন, ২০১৮ সকাল ১১:২৮

শায়মা বলেছেন: ঈদ মুবারাক ভাইয়া।
এখন অনেকটাই ভালো আছি।
অনেক অনেক শুভকামনা তোমার জন্য।

৭৯| ১৬ ই জুন, ২০১৮ সকাল ১০:৩৯

সেলিম আনোয়ার বলেছেন: ঈদ মোবারক।

১৭ ই জুন, ২০১৮ সকাল ১১:২৯

শায়মা বলেছেন: ঈদ মুবারাক!!! :)

৮০| ১৭ ই জুন, ২০১৮ দুপুর ১২:১৮

বৃষ্টি বিন্দু বলেছেন: আপু, ছবিতে কে কে?

ও হ্যা, আপনাকে জানাই ঈদুল ফিতর এর অনেক অনেক শুভেচ্ছা।
ঈদ মোবারক।

১৭ ই জুন, ২০১৮ রাত ৮:৪০

শায়মা বলেছেন: ঈদ মুবারাক আপুনি!!! :)

ছবিতে তো আমরা অনেকেই......:)

৮১| ১৭ ই জুন, ২০১৮ রাত ১১:৫৮

বৃষ্টি বিন্দু বলেছেন: এতো গুনে গুণান্বিতা!!!
এমন গুনি মানুষের সাথে বিশেষ করে পাপেট শো পরিচালিকার লিখার সান্নিধ্যে অনেক অনেক ভালো লাগছে।

১৮ ই জুন, ২০১৮ সকাল ১০:১৪

শায়মা বলেছেন: হা হা তোমাকে তাইলে পাপেট শো এর লিঙ্ক দিতে হবে আপুনি! :)

৮২| ১৮ ই জুন, ২০১৮ বিকাল ৩:৩০

চঞ্চল হরিণী বলেছেন: আপু তোমার এত্ত এত্ত গুণ আমার জানা ছিল না। আমি অভিভূত, মুগ্ধ। যখন পড়ছি দেবী দুর্গা তোমার ভীষণ প্রিয় চরিত্র তখনই বুঝেছি তুমিও দুর্গার মত। মন্তব্যেও দেখলাম অনেকেই তাই লিখেছেন। আর তোমার আঁকা পোট্রেটগুলো যে কি সুন্দর ! যেন জীবন্ত তাকিয়ে থাকে। আপু তুমি পোট্রেট ছাড়া অন্য ছবি আঁকো না ? আর তুমি কি নাচতেও পারো ? অনেক শুভকামনা তোমার জন্য।

১৮ ই জুন, ২০১৮ বিকাল ৩:৪১

শায়মা বলেছেন: দেবী দূর্গা তো আমাদের সকলের প্রিয়। অদৃশ্য দশ হাতে কাজ করে চলেছে এ পৃথিবীর প্রতিটা মেয়েরাই। আমি কি আঁকি আসলে আমি নিজেই জানিনা। যা ভালো লাগে তাই আঁকতাম ছোটবেলায়। হঠাৎ বুড়াবেলায় পোট্রেইট বা পেন্সিল স্কেচ নিয়ে পাগল হলাম। আর তাই কিছু আঁকাআঁকি।

আর একমাত্র নাচটাই শিখেছি স্কুলে গিয়ে আর সব অং বং করে শেখাশেখি :)

অনেক অনেক ভালোবাসা আপুনি!

৮৩| ১৮ ই জুন, ২০১৮ রাত ৯:৩০

কথাকথিকেথিকথন বলেছেন:





ভয় পাওয়ার কিছু নেই। মৃত্যু সার্বজনীন। যতুটুকু বেচে থাকা হয় ঠিক ততটুকু বেচে থাকা। মানুষ এই ক্ষেত্রে সময়ের ইচ্ছের বিরুদ্ধে যেতে পারে না। আশা করি এখন ভাল আছেন। অতি তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠুন।

১৮ ই জুন, ২০১৮ রাত ৯:৪০

শায়মা বলেছেন: না এখন ভালো নেই....... X((

তাড়াতাড়ি সুস্থ্যও হবো না !!!!!!!! :-P

৮৪| ১৯ শে জুন, ২০১৮ দুপুর ২:৩০

কথাকথিকেথিকথন বলেছেন:





আপনি এমন বিড়ম্বনার মধ্যে রয়েছেন কেন? এই ভাল এই খারাপ! আপনি কী রাগান্বিত, দ্বিধান্বিত!!

১৯ শে জুন, ২০১৮ বিকাল ৩:১৮

শায়মা বলেছেন: আমি বেঁচে ফেরার আনন্দে আহলাদিত!


আর তাই

তাইরে নাইরে নাই ..... :)

৮৫| ১৯ শে জুন, ২০১৮ বিকাল ৩:১৪

সেলিম আনোয়ার বলেছেন: তোমার কী এমন হলো
এই বলো মন্দ এই বলো
আছো ভালো
চলো দুজনে মিলে
মেলে দিই ডানা
দূর সবুজের বনে
যেথা ভালোবাসতে করবে না
কেহ মানা। মনে মনে তোমারে
ভাবছি এই ক্ষণে।

এ টা কবিতা না। ;)

১৯ শে জুন, ২০১৮ বিকাল ৩:২১

শায়মা বলেছেন: ইয়ে ইয়ে আই নো এটা কবিতা না

এটা ললিতা... মানে লুল মানুষের লেখা কবিতা টাইপ কিছু হা হা হা

৮৬| ১৯ শে জুন, ২০১৮ বিকাল ৫:৫২

মেঘনা পাড়ের ছেলে বলেছেন: হ্যালো, শায়মা আপি ক্যামুন আছো ? আমার ছবি এঁকে দেবার কথা ছিলো, তার কদ্দুর ?

২০ শে জুন, ২০১৮ বিকাল ৩:২২

শায়মা বলেছেন: এইতো এখন ভালোই আছি তবে অনেক অনেক ঝামেলায়ও ছিলাম ভাইয়া।

আপাতত ছবি আঁকা বন আছে। শুরু করলেই এঁকে ফেলবো! :)

৮৭| ১৯ শে জুন, ২০১৮ সন্ধ্যা ৬:১৮

মেঘনা পাড়ের ছেলে বলেছেন: আরেকটা কথা, এত স্ট্যামিনা পাও ক্যামনে তুমি ভাই ?

" তুমি ক্যামন করে গান কর হে গুণী, আমি শুনি, অবাক হয়ে শুনি...." তোমার উদ্দেশ্যেই কবিগুরু বলেছেন।

২০ শে জুন, ২০১৮ বিকাল ৩:৪২

শায়মা বলেছেন: হা হা হা হা রবিগুরু আমাকে নিয়ে এই গান লিখলে তো আমি এখনি আকাশে উড়ে যাবো!!!!! :)

ভাইয়া বলেছি না জীবন মানেই গতি আর গতি মানেই একের পর এক কাজে অকাজে ডুবে থাকা ...

৮৮| ২৩ শে জুন, ২০১৮ সকাল ১১:৪৯

জাতির বোঝা বলেছেন: আপু, তুমি কেমন আছ? এখন কি সব ঠিক আছে? চিন্তায় ছিলাম তোমাকে নিয়ে।

২৩ শে জুন, ২০১৮ দুপুর ১২:২৫

শায়মা বলেছেন: আমি এখন ভালোই আছি। তবে অনেক অনেক ভয়ে ছিলাম। আমি ডক্টর খুবই ভয় পাই। :(

৮৯| ২৪ শে জুন, ২০১৮ দুপুর ১:০৫

শাহরিয়ার কবীর বলেছেন: শায়মা আপা কী খবর তোমার ! ;)

২৪ শে জুন, ২০১৮ দুপুর ১:০৭

শায়মা বলেছেন: এখন খবর ভালোই আছে। :) তবে জানোই সার্জারী করতে হয়েছে তাই একটু নীরবে আছি... বেশি লাফালাফি করলে যদি আবার বিপদে পড়তে হয়!!!!!! :(

৯০| ২৪ শে জুন, ২০১৮ দুপুর ১:১৪

শাহরিয়ার কবীর বলেছেন: আচ্ছা তাইলে লাফালাফি কম করো, :P সুস্থ হইতে আর কতদিন লাগতে পারে। বেশি বেশি করে রেষ্ট নাও; আশা করি ভালো হয়ে যাবে।

২৪ শে জুন, ২০১৮ দুপুর ২:৫৪

শায়মা বলেছেন: বেশি বেশি রেস্ট নিচ্ছি তো!!! আর আমি তো মনে করি আমি ১০১% সুস্থ্য। তবুও ডক্টর বলেছে ১ মাস বেড রেস্ট...

৯১| ২৫ শে জুন, ২০১৮ রাত ৩:২৫

জেন রসি বলেছেন: এখনো পোস্ট পড়িনাই। আড্ডা দিতে আসলাম।

২৫ শে জুন, ২০১৮ সকাল ১০:১২

শায়মা বলেছেন: রাত ৩ টায় আড্ডা!!!!!!!!!!!!


জীবনে দেখেছো কখনও এত রাতে আমাকে জেগে থাকতে!!!!!!!!!!!!!


আমি কেনো এই রাত সাড়ে তিনটায় কে জেগেছিলো তখন আড্ডা দিতে!!!!!!!! #:-S 8-|


জানতে ইচ্ছে করে..... খুব জানতে ইচ্ছে করে ....... :)

৯২| ২৫ শে জুন, ২০১৮ দুপুর ১২:১৬

জেন রসি বলেছেন: আড্ডার জন্য সময় গুরুত্বপূর্ণ ব্যাপার না। গুরুত্বপূর্ণ ব্যাপার হচ্ছে মুড। জেগে থাকার ব্যাপারটাও ক্লকওয়াইজ এবং এন্টি ক্লকওয়াইজ দুভাবেই হতে পারে! ;)

২৫ শে জুন, ২০১৮ দুপুর ১২:২৭

শায়মা বলেছেন: জেগে থাকা বা আড্ডা ক্লকওয়াইজ বে বেক্লকওয়াইজ করো নো প্রবলেমো!!!!!!

বাট আজ অফিস ডে.... অফিস তো আর বে বা এন্টিতে চলিবেক না তাইলে এখনও কি অফিস টাইমটাও ম্যুড ক্লকওয়াইজে চালাইতেছো !!!!!!! #:-S

৯৩| ২৫ শে জুন, ২০১৮ দুপুর ১২:৩৬

জেন রসি বলেছেন: দরকার হইলে আমি মাঝেমাঝে অফিসকে এন্টিক্লকওয়াইজ ঘুরাই! ;)

২৫ শে জুন, ২০১৮ সন্ধ্যা ৬:০৯

শায়মা বলেছেন: ওহ তাই আজকেও ঘুরাইছিলে!!!!!

৯৪| ২৫ শে জুন, ২০১৮ দুপুর ১২:৩৬

সেলিম আনোয়ার বলেছেন: জেন রসিকে পাওয়া যায়না । থাকলে না ক্লক এন্টিক্লকওয়াইজ ঘটবে। তিনি এখন কি চাকুরী করিতেছেন। চাকরীর জন্য কি তার অনুপস্থিতি ???

২৫ শে জুন, ২০১৮ সন্ধ্যা ৬:০৯

শায়মা বলেছেন: জিনিভাইয়া এসে উত্তর দেবে! :)

৯৫| ২৬ শে জুন, ২০১৮ ভোর ৫:৪৩

সোহানী বলেছেন: কি ব্যাপার এবার ঈদে তোমার সোনা রুপার থালায় পরিবেশিত কোন লিখা নেই কেন???? এটাতো সামুর ঈদ ট্রান্ড... তাই না!!!!!!!

২৬ শে জুন, ২০১৮ সকাল ৯:০৭

শায়মা বলেছেন: নাই তো আপুনি! :(

এইবার ৫ জুন আমার একটা সার্জারী হলো তাই শপিং কুকিং সবই বন্ধ হয়ে গেলো .......

ঈদের দিনও বাসাতেই বলতে গেলে যদিও গেস্টরাই ছিলো ....

আর পোলাও কোরমাও বানানো হয়েছিলো তবে সেসব বুয়াদের সৌজন্যে....

তাই আর ঈদের পোস্ট দেওয়া হলো না .... :(

পরেরবারে ইনশাল্লাহ হীরার থালায় খাদ্য খানা পরিবেশিত হইবেক ..... :) :) :)

হা হা হা :P

৯৬| ১০ ই জুলাই, ২০১৮ সকাল ৭:০৬

আরইউ বলেছেন:

ওহে অপ্সরা, এখন কেমন আছেন?
কতদিন দেখা হয়না!

১০ ই জুলাই, ২০১৮ রাত ১০:০৫

শায়মা বলেছেন: ভাইয়া!!!!!!!!!! :)

তোমাকেও তো দেখাই যায় না!!!!!! :(

আমি এখন ভালো আছি তবে ভীষন খারাপ ছিলাম! :(

৯৭| ১৩ ই জুলাই, ২০১৮ বিকাল ৪:২৪

সিগন্যাস বলেছেন: আহ ব্লগার শায়মা
সবাই বলছিল আপনি মরে ভূতটূত কিছু একটা হয়েছেন :) :) :)

১৩ ই জুলাই, ২০১৮ বিকাল ৪:৩৪

শায়মা বলেছেন: কি বলো ভাইয়া!!!!!!!!

মরে ভূত হলেও আমি কি আর ছাড়বো তোমাদেরকে!!!!!!

ভূত হয়েও ফিরে আসবো!!!!!! :)

তবে এখনও ভূত হতে হয়নি.... :)

বেঁচে গেছি ......

এটাই আনন্দের খবর..... :) :) :)

কিন্তু তুমি কে?

নতুন কেউ??? নাকি পুরান পাপী নতুন নিকে???

৯৮| ১৩ ই জুলাই, ২০১৮ বিকাল ৪:৪২

সিগন্যাস বলেছেন: আমি সবাইকে একটু ভয় দেখাইবার জন্য ব্লগে আসছিলাম ।
কিন্তু বড় তাজ্জবের বিষয় এই সামুর জনগণ আগে থেকেই মহাভীতু /:) /:) /:) । তাই এখন বসে বসে মশা মারছি :-<

১৩ ই জুলাই, ২০১৮ বিকাল ৫:০৮

শায়মা বলেছেন: তাই নাকি!!!

মহা ভীতু!!!!!!!!!

হা হা হা হা হা হা হা হা হা

তোমার বয়স কত ভাইয়ু????

এমন বেবি বেবি কথা!!!! ভয় দেখাতে আসছো!!! কিন্তু মনে হচ্ছে সবাই ভীতু!!! তুমি সাহসী!

হা হা হা হা হা হা হা

যাক তবুও একটা ভালো কাজ করছো মশা মারা....

আমাদের বারিধারায় অনেক মশা ভাইয়া!!!

আমি খুবই ডেঙ্গু/ চিকনগনিয়ার ভয়ে আছি .....

:P :P :P

৯৯| ১৩ ই জুলাই, ২০১৮ বিকাল ৫:১২

সেলিম আনোয়ার বলেছেন: আমার আবার অনেক সাহস। আমার তুল‍্য একজন ও নাই। মায়ের নিষেধ শুনি।

১৩ ই জুলাই, ২০১৮ বিকাল ৫:১৬

শায়মা বলেছেন: তুমিও কি মশা মারো ভাইয়া??? নাকি মাছি!!!!

১০০| ১৩ ই জুলাই, ২০১৮ বিকাল ৫:২২

সেলিম আনোয়ার বলেছেন: মশা এখন কোথায় থাকে? আমি তো কার্জনের রাজা আমার ক্ষমতা অসীমের কাছাকাছি। তুমি বুঝবে না।

সেই বুঝার ক্ষমতা তোমার নেই। হবে কী না জানি না।

আমি কিন্তু দারুন সুপুরুষ । আই মিন ইট। ;)

১৩ ই জুলাই, ২০১৮ বিকাল ৫:৫৫

শায়মা বলেছেন: মশারা কি সুপুরুষদেরকে পছন্দ করে!!!!!!!! নাকি অপছন্দ!!!!!!! #:-S

১০১| ১৪ ই জুলাই, ২০১৮ রাত ১১:৪০

ডঃ এম এ আলী বলেছেন: পোষ্টটি প্রথমেই একবার দেখে গিয়েছিলাম । হাতে সময় কম থাকায় মনে করেছিলাম পরে এসে মন্তব্য লিখব । তুমিতো ভাল করেই জান তরি ঘরি দু এক কথায় কোন মন্তব্য পারতপক্ষে আমি করি না । ভাল লাগা পোষ্টটি আমি বেশ মনযোগ দিয়ে পাঠ করি , এর ভিতরের থাকা ভাল জিনিষটা কিভাবে আমদের নীজের উৎকর্ষ সাধনে কাজে লাগানো যায় সে বিষয়টা চিন্তা করি ।এত পরিশ্রমী একটি পোষ্ট শুধু যে সামুর সম্পদ হয়ে থাকবে তাতো নয় , একে টেনে নিয়ে যেতে হবে আরো বহুদুর । বিস্তারিত আলোচনার সীমিত সযোগ এখানে । লেখাটি নিয়ে আরো কিছুদুর যেতে হবে, মেইলটা চেক করে নিউ । বিস্তারিত বলতে হয়ত একটু সময় লাগবে, কারণ খুবই ব্যস্ততার মাঝে সময় কাটছে । পোষ্টটি প্রিয়তে গেল ।

শুভেচ্ছা রইল ।

১৫ ই জুলাই, ২০১৮ বিকাল ৫:২৩

শায়মা বলেছেন: ভাইয়া তোমাকে দেখে ভালো লাগছে। তুমি ব্যস্ততা বা কোনো ঝামেলায় কাটাচ্ছো সে বেশ বোঝা যায় আমিও ঝামেলায় ছিলাম ভাইয়া! তবুও ভালো আছো জেনে অনেক ভালো লাগলো! অনেক ভালো থেকো ভাইয়ামনি! :)

১০২| ১৭ ই জুলাই, ২০১৮ ভোর ৪:৩৮

আরইউ বলেছেন: অপ্সরা, আমি সময় করে উঠতে পারিনা। মাঝে মাঝে লগইন করা হয়।

আমিতো জানি আপনি খুব একটা ভালো ছিলেন না। তাইতো জানতে এসেছিলাম এখন কেমন আছেন। সব ভালোতো?

১৭ ই জুলাই, ২০১৮ বিকাল ৫:৪৫

শায়মা বলেছেন: এখন ভালো আছি ভাইয়া। :)

তবে ঝামেলা ছাড়ছেই না....

একটার পর একটা ব্যস্ততা বাড়ছে। :)

১০৩| ২১ শে জুলাই, ২০১৮ সন্ধ্যা ৭:১৫

আব্দুল্লাহ্ আল মামুন বলেছেন: আমি আর কি বলবো। আপনি একটা বছর মাস জীবন সব এক খাতার পাতায় নিয়ে আমাদের সামনে সাজিয়ে দিলেন। ঠিক যেনো
এক বাটি রসালো জিলাপির মতো। বা এক প্লেট হাজির বিরিয়ানী।।।
আর এক গুচ্ছ লাল গোলাপ।
কার সাথে যায় জানি না।

আমি মূর্খ মানুষ।।


যাই হোক ভালো ছিলো

২১ শে জুলাই, ২০১৮ সন্ধ্যা ৭:২৮

শায়মা বলেছেন: থ্যাংক ইউ থ্যাংক ইউ থ্যাংক ইউ ভাইয়া!!!!! :)

১০৪| ২১ শে জুলাই, ২০১৮ সন্ধ্যা ৭:৪৩

শাহারিয়ার ইমন বলেছেন: B:-)

২১ শে জুলাই, ২০১৮ রাত ৮:৩৪

শায়মা বলেছেন: হ্যোয়াট হ্যাপেন্ড ভাইয়ু!!!!!

১০৫| ২১ শে জুলাই, ২০১৮ রাত ৮:৪৪

শাহারিয়ার ইমন বলেছেন: খাবারের লিস্ট দেখে টাস্কিত =p~

২১ শে জুলাই, ২০১৮ রাত ৮:৫৯

শায়মা বলেছেন: তাই বলো.... :P

আরও আরও খানা খাদ্যের পোস্ট আছে তো ... :)

১০৬| ২৪ শে জুলাই, ২০১৮ বিকাল ৫:৫৭

ভ্রমরের ডানা বলেছেন:

আহ! কত খাবার! ইয়াম্মি হয়েছে আপু!

২৪ শে জুলাই, ২০১৮ সন্ধ্যা ৬:০৫

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়ু!!!!!

নতুন কি রাঁধা যায় ভাবছি ! :)

১০৭| ২৪ শে জুলাই, ২০১৮ সন্ধ্যা ৬:০৯

ভ্রমরের ডানা বলেছেন:

বোরহানি রাধ! ইয়ে মানে ডেসার্ট নিয়ে একটা পোষ্ট দাও! ইস! কি যে মজা হবে না!

২৪ শে জুলাই, ২০১৮ সন্ধ্যা ৬:১৪

শায়মা বলেছেন: ডেসার্ট নিয়ে পোস্ট!!!

ভাইয়া আমি এখন গৃহসজ্জা নিয়ে বিজি আছি!!!!

এটা নিয়ে পোস্ট দিলে কেমন হয়!!! :)

১০৮| ২৪ শে জুলাই, ২০১৮ সন্ধ্যা ৬:১৬

ভ্রমরের ডানা বলেছেন:



গৃহ কি খাওয়া যায়? B:-) খানাপিনা হলে আমি আছি। নইলে নেই বাপু! 8-|

২৪ শে জুলাই, ২০১৮ সন্ধ্যা ৬:২০

শায়মা বলেছেন: হা হা কি বলো ভাইয়ু!!!!!

খানা কি গৃহের বাইরে রাস্তায় বসে খায় নাকি কেউ???

আগে গৃহসজ্জা তারপর খানা! :)

১০৯| ২৪ শে জুলাই, ২০১৮ সন্ধ্যা ৬:২৪

ভ্রমরের ডানা বলেছেন:




নো আপু নো! অনলি খানা পাকাও আর ব্লগে দাও। #:-S বাকি কাজগুলো বুয়াকে দাওনা প্লিজ! B:-)

২৪ শে জুলাই, ২০১৮ সন্ধ্যা ৬:২৯

শায়মা বলেছেন: হায় হায় কি বলো!!!!!!!!!

তারা কি আর আমার মত সায়িন্টিফিক গৃহসজ্জা পারবে!!!!!!!!! :(

:P

১১০| ২৪ শে জুলাই, ২০১৮ সন্ধ্যা ৬:৩১

ভ্রমরের ডানা বলেছেন:


তুমি শুধুই সায়েন্টিফিক রান্না কর! এত চুল বাধাবাধি কেন যে কর! উফ! আমরা কিন্তু না খেয়ে মরে যাব! :((





খানা ব্লগ চাই আরো আরো.....

২৪ শে জুলাই, ২০১৮ সন্ধ্যা ৬:৫৫

শায়মা বলেছেন: ওকে ওকে খানা ব্লগ!!!


তবে ঈদ পর্যন্ত ওয়েটিং করো!!! :)

১১১| ২৪ শে জুলাই, ২০১৮ রাত ৯:১৫

আহমেদ জী এস বলেছেন: শায়মা ,



নিশ্চয়ই আপনি এখন সকল অসুস্থ্যতা কাটিয়ে উঠেছেন ?
প্রায় দু'মাস হতে চললো, লেখার দেখা নেই ।

শুভেচ্ছান্তে ।

২৪ শে জুলাই, ২০১৮ রাত ৯:৩০

শায়মা বলেছেন: ভাইয়া

আমি এত রেস্ট নিয়েছি তবুও বাসার, স্কুলের এবং আশেপাশের সবাই বলে আমাকে নাকি দড়ি দিয়ে বেডের সাথে বেঁধে রাখতে হবে। :(

আমি কিছুতেই বুঝাতেই পারি না রেস্ট নিয়ে জীবনের এই অল্প সময় নষ্ট করতে আমি কখনই রাজী ছিলাম না এখনও নহি!

এই কারণেই কম্পুতে অনেক অনেক দিন বসতেই পারিনি.....

তবে তুমি যখন বললে তখন এইবার অবশ্য অবশ্য বসবো ..... :)

কালকেই

এবং খুব শিঘ্রী নেক্সট উইকের মাঝেই অনেক দিনের প্রিয় একটি বিষয়ের উপর লিখে ফেলবো ইনশাল্লাহ!

অনেক ভালোবাসা ভাইয়া! :)

১১২| ২৫ শে জুলাই, ২০১৮ রাত ৯:৫৩

ভ্রমরের ডানা বলেছেন:

ইদ অনেক দেরি! তার আগেই চাই!

২৫ শে জুলাই, ২০১৮ রাত ৯:৫৪

শায়মা বলেছেন: হায় হায় জানোনা আমি পালা পার্বন ছাড়া রোজকার নান্না বান্না জন্মেও করি না!!!!!!!! :(



:P

১১৩| ২৫ শে জুলাই, ২০১৮ রাত ৯:৫৬

ভ্রমরের ডানা বলেছেন:


আচ্ছা থাক নাগবে না! :(



কিন্তু ম্যাগাজিনের ম্যাজিকটি কে গো? :-B

২৫ শে জুলাই, ২০১৮ রাত ১০:০৭

শায়মা বলেছেন: একজন রূপবতী বালিকা! :)


১১৪| ২৫ শে জুলাই, ২০১৮ রাত ১০:১২

ভ্রমরের ডানা বলেছেন:


ইহা তো দেখিতেই পাইতেছি! কিন্তু এটা কি তুমি? আহা! কি সুন্দর! অপরূপা! ইয়ে মানে... আপ্নুনি তুমি তো খুবই ভাল! কি সুন্দর তোমার রান্না... :P



আরো একটু বিস্তারিত বলনা গো.... :-B

২৫ শে জুলাই, ২০১৮ রাত ১০:১৪

শায়মা বলেছেন: আরে আমি কি এত বালিকা নাকি!!!!!!!!!

আমি সেই লেখাটি লিখিয়াছিলাম। :)


হা হা হা

১১৫| ২৫ শে জুলাই, ২০১৮ রাত ১০:১৮

ভ্রমরের ডানা বলেছেন:



তোমার লেখার মডেল কে তুমি জানো না! প্লিজ আপু, প্লিজ প্লিজ অন্তত নামটা বল না গো! কথা দিচ্ছি কেউ জানবে না!

২৫ শে জুলাই, ২০১৮ রাত ১০:২৬

শায়মা বলেছেন: হা হা নামটা জানি। কিন্তু আসলেই সে নাবালিকা। তুমি কি নাবালিকা লাইক করিয়া মামলায় ফাঁসিতে চাও!!!!!!!!! কেবল ১৭। :P

১১৬| ২৫ শে জুলাই, ২০১৮ রাত ১০:৩২

ভ্রমরের ডানা বলেছেন:



কি যে বল আপু! আমার কি আর সে :D জোর রহিয়াছে! ইয়ে মানে আমার কম্পুটার সাইন্সের ছোট ভাইটির জন্যে দেখলুম! বেশ মানাবে! আর ওর তো অনেক দেরি পড়া শেষ হতে! ততদিনে নাবালিকা সাবালিকা হইবে! আমার ভাইটিও ইঞ্জিনিয়ারিং পাশ করিবে! তাই প্লিজ দাও না গো.... :-B


না বলিও না প্লিজ..... আমি তো তোমার রান্নার ফ্যান! তোমার বোরহানি নিয়ে কবিতাও লেখেছি মনে নেই! আমাকে প্লিজ নামটা বলো না.....
:-B

২৫ শে জুলাই, ২০১৮ রাত ১১:০৩

শায়মা বলেছেন: দুই জন মডেল ছিলো একটা অর্পিতা আর আরেকটা তানহা। ওর নাম সম্ভবত তানহা ছিলো ..... :)

১১৭| ২৫ শে জুলাই, ২০১৮ রাত ১১:০৬

ভ্রমরের ডানা বলেছেন:




আপুনি,

নামটা অনেক সুন্দর! হেল্প করিও প্লিজ! আমার ভাইটি ছবিটা দিয়েছি! ও ফিদা হয়ে আছে! নাও এই বিল্লুটা তোমায় দিলুম...


২৬ শে জুলাই, ২০১৮ রাত ৮:৩৩

শায়মা বলেছেন: থ্যাংক ইউ থ্যাংক ইউ থ্যাংক ইউ!!!!! ফর দ্যা বিল্লু!!!!!!!!!


আর হেল্প করবো মানে!!!!!!!!!!!!!

আমাকে কি ঘটক পাখি ভাই .... থুক্কু পাখি আপা পেয়েছো!!!!!!!!!!!!

১১৮| ২৫ শে জুলাই, ২০১৮ রাত ১১:১০

ভ্রমরের ডানা বলেছেন:



আর কষ্ট করে মন্তব্য ঘরে ওই নন্দিনীরর ছবিটা আরেকটু দিবা! রেজুলেশন ভাল আসেনি স্নেপশর্টে! প্লিজ আপুনি হেল্প মি....


8-|

২৬ শে জুলাই, ২০১৮ রাত ১০:৩১

শায়মা বলেছেন: পাখি ভাই পাখি ভাই ......

ঘটক পাখি ভাই এর কাছে আছে......... :)

১১৯| ২৭ শে জুলাই, ২০১৮ রাত ১:১১

মো: নিজাম গাজী বলেছেন: সবকিছু চলে গেছে অনেক আগে,আবারও আসবে,কিন্তু আমি এসেছি অনেক পরে। লেখা ও ছবিগুলো কুব সুন্দর হয়েছে। চলে যাওয়া ঈদ ও সামনের ঈদের শুভেচ্ছা প্রিয় লেখিকা। শুভকামনা শতত।

২৭ শে জুলাই, ২০১৮ সকাল ৯:৫৪

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া!

অনেক অনেক শুভকামনা তোমার জন্যও!

১২০| ১০ ই আগস্ট, ২০১৮ রাত ১২:২১

ইফতেখার ভূইয়া বলেছেন: সুন্দরীদের ছবিগুলো খুব একটা ক্লিয়ার না! =p~ =p~

১০ ই আগস্ট, ২০১৮ রাত ১২:৪৪

শায়মা বলেছেন: ভিডিও থেকে নেওয়া তো ভাইয়া! :(

১২১| ১৩ ই আগস্ট, ২০১৮ রাত ৮:০৬

বিজন রয় বলেছেন: নতুন পোস্ট দিচ্ছেন না যে বড্ড!!!!!!

১৩ ই আগস্ট, ২০১৮ রাত ৯:৩৩

শায়মা বলেছেন: দেই তো.....

বলো এই নিকে দেইনি.....

১২২| ১৪ ই আগস্ট, ২০১৮ সন্ধ্যা ৬:০২

বিজন রয় বলেছেন: আপনার কয়টি নিক?

১৪ ই আগস্ট, ২০১৮ সন্ধ্যা ৬:৪৩

শায়মা বলেছেন: কয়েকটার নাম প্রকাশ করেছি অপ্সরাতে।

আরও কিছু বাকী আছে এক যুগ পূর্তীতে প্রকাশিত হইবেক!

এখনও সময় হয়নি বলিবার ভাইয়ু! :)

১২৩| ১৪ ই আগস্ট, ২০১৮ সন্ধ্যা ৬:০৩

বিজন রয় বলেছেন: সবার উপরের ছবিটি কি আপনি?

১৪ ই আগস্ট, ২০১৮ সন্ধ্যা ৬:৪৫

শায়মা বলেছেন: বুঝতে পারছি না আমি কিনা! B:-/

১২৪| ১৫ ই আগস্ট, ২০১৮ সন্ধ্যা ৬:০৯

বিজন রয় বলেছেন: না পারছি না। কাউকে না দেখে কি বলা যায় তিনি কিনা।

১৫ ই আগস্ট, ২০১৮ সন্ধ্যা ৬:১১

শায়মা বলেছেন: ইয়ে!!!!!!!!!!!

ই উ আর রিয়েল ইন্টেলিজেন্ট!!!!!!! :)

১২৫| ১৫ ই আগস্ট, ২০১৮ সন্ধ্যা ৬:২৭

বিজন রয় বলেছেন: আমি ইন্টেলিজেন্ট কিনা কোন দিন ভাবিনি।

তবে ওটা ছবিতে আপনি হলে বলবো আপনার বৈশিষ্টের কিছু ছাপ ওই ছবিতে আছে।

জানিনা।

১৫ ই আগস্ট, ২০১৮ সন্ধ্যা ৭:২৯

শায়মা বলেছেন: কি কি বৈশিষ্ঠ!!!! বলো দেখি ......

B:-)

একজন বলেছে -
এই ছবিটা যদি আমি হই তবে নাকি আমি ব্লগের মত ভালোমানুষি দেখানো মানুষই না .... B:-)

আমি নাকি যা আত্মম্ভরী, অহংকারী আর হিংসুটে টাইপ!!!!!!!! :((

১২৬| ১৫ ই আগস্ট, ২০১৮ সন্ধ্যা ৭:৩১

মোশফেক জামান সফল বলেছেন: স্বাস্থ্য বিষয়ক একটা এন্ড্রয়েড এপ্লিকেশন তৈরি করেছি আমি। সেটার উপকার বিষয়ক আলোচন+ ডাউনলোড লিংক কি ব্লগে শেয়ার করা যাবে? @শায়মা আপু।
একটু জানালে উপকৃত হতাম।

১৫ ই আগস্ট, ২০১৮ সন্ধ্যা ৭:৪০

শায়মা বলেছেন: আমার মনে হয় যাবে। এতে কোনো অসুবিধা দেখছি না আমি। তবে লিংকটার সাথে সে সম্পর্কীয় কিছু লেখা যোগ করে দিতে পারো.... তবেই ব্লগের জন্য বেশি শোভন ও উপযোগী হবে। :)

এতদিন কোথায় ছিলে ভাইয়া?

নিশ্চয় অনেক ভালো আছো। :০

১২৭| ১৫ ই আগস্ট, ২০১৮ সন্ধ্যা ৭:৫৯

মোশফেক জামান সফল বলেছেন: শরীরের ওজন ১০৪ কেজি থেকে কমিয়ে ৭৫ কেজিতে নিয়ে এসেছি, সে জন্য একটু ব্যস্ত ছিলাম আপু। আপনি ভালো আছেন?

১৫ ই আগস্ট, ২০১৮ রাত ৮:১০

শায়মা বলেছেন: ১০৪ কেজি হয়েছিলো কেমনে?
এটা কি কোনো প্রবলেম ছিলো?

তবুও ভালো এখন কমাতে পেরেছো।

আমি ভালোই আছি । আবার আমি আনন্দে আছি। মাঝে মাসখানেক একটু ঝামেলায় ছিলাম।

১২৮| ১৫ ই আগস্ট, ২০১৮ রাত ৮:২১

মোশফেক জামান সফল বলেছেন: ঝামেলা সবার লাইফেই টুকটাক থাকে, এভাবেই চলে যেতে হবে আমাদের। দোয়া করি সবসময় ভালো থাকবেন।

কিভাবে ১০৪ কেজি হলাম সে বিষয়টা অনেক কম্পলিকেটএড। তবে আমি ভাবলাম আমার এই তত্ত্বগুলি ব্যবহার করে যদি কারও উপকারে আসে তাই এপ্লিকেশনে বিল্ডাপ করলে ভাল হয়। যাই হোক আমার এপ্লিকেশন টি ব্যবহার করলে আশা করি সবাই অনেক সহজ ভাবে, কম খরচে, বিনামুল্যে ওজন কমাতে পারবে। তবে আপু অনেক ওয়েবসাইট লিংক শেয়ারিং ব্যান করে দেয় তাই আমকে একটু সময় নিয়ে ব্লগ মেম্বারদের সাথে সিওর হয়ে জানাবেন কাইন্ডলি।। সব ঠিক থাকলে ২১ তারিখ রাতে শেয়ার করবো, এখনো একটু কাজ বাকী আছে এপ্লিকেশনে।।

১৫ ই আগস্ট, ২০১৮ রাত ৮:৩৮

শায়মা বলেছেন: ঠিক আছে তবে তোমার পোস্ট থেকে অনেক কিছুই জানা যাবে।

লিংকের সাথে একটু তথ্যও লিখে দিও তাহলে ব্লগে দেওয়াটা সার্থকতা পায়! :)

১২৯| ১৫ ই আগস্ট, ২০১৮ রাত ১০:৩০

মোশফেক জামান সফল বলেছেন: তা তো লিখব,, তা না হলে কেউ তো বুঝবে না কেমন এপ্লিকেশন কিন্তু ছোট্ট একটা লিংক শেয়ারের জন্য যদি কর্তৃপক্ষ ব্যান করে দেয় তাই একটু শিওর হয়ে নিচ্ছি, এই আরকি। :(

১৫ ই আগস্ট, ২০১৮ রাত ১০:৪৮

শায়মা বলেছেন: না এই লিংকের জন্য ব্যান করবে কেনো? সামু নীতিমালায় কি এমন কিছু আছে নাকি!

১৫ ই আগস্ট, ২০১৮ রাত ১০:৫৪

শায়মা বলেছেন: ওকে ভাইয়া আমি নিশ্চিৎ হয়েছি। তুমি নিশ্চিন্তে পোস্ট দাও। ব্যান হবে না! :)

১৩০| ১৬ ই আগস্ট, ২০১৮ রাত ২:১৫

মোশফেক জামান সফল বলেছেন: আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু, ভাল থাকবেন। :)

১৬ ই আগস্ট, ২০১৮ রাত ৮:০৬

শায়মা বলেছেন: পোস্ট কি দিয়েছো ভাইয়া???

১৬ ই আগস্ট, ২০১৮ রাত ৮:০৮

শায়মা বলেছেন: লিঙ্ক দিয়ে যাও ভাইয়া! :)

১৩১| ১৭ ই আগস্ট, ২০১৮ সকাল ৮:৪৫

রাতুল_শাহ বলেছেন: জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা।
শুভ জন্মদিন শায়মা আপু।

১৭ ই আগস্ট, ২০১৮ সকাল ৯:৪৩

শায়মা বলেছেন: থ্যাংক ইউ থ্যাংক ইউ থ্যাংক ইউ!!!!!!!!!! তোমার জন্য আমার বানানো-

১৩২| ১৭ ই আগস্ট, ২০১৮ সকাল ৮:৪৬

মোশফেক জামান সফল বলেছেন: আপু এখনও কমপ্লিট হয়নি। ২০ তারিখ এএপ্লিকেশন এর লাস্ট এডিট হবে দেন ২১ তারিখ রাতে পোস্ট করব। তখন দিব আপু কেমন। :)

১৭ ই আগস্ট, ২০১৮ সকাল ৯:৪৪

শায়মা বলেছেন: ওকে ঠিক আছে ভাইয়া!

:) :) :)

১৩৩| ১৭ ই আগস্ট, ২০১৮ সকাল ৮:৫৪

মোশফেক জামান সফল বলেছেন:
এই রকম ট্রান্সফরমেশন হয়েছে আপু আমার।

১৭ ই আগস্ট, ২০১৮ সকাল ৯:৪৬

শায়মা বলেছেন: ভেরী গুড। ইফ ইট ইজ গুড ফর হেল্থ তাইলে অবশ্য গুড নয়তো মুটু মুটুটাই তো তোমাকে বেশি সুন্দর লাগছিলো!

শুকায় গিয়ে কিন্তু কালো কালো লাগছে.....

যতই মানুষ শুকাক বা শুকাতে চাক না কেনো মোটু মানুষদের এক সুখি চেহারা থাকে.....

আমি জীবনেও কোনো মোটুকে দুস্কে ভুগতে দেখিনি.....

তাদের জীবনে একটাই দুস্ক তাহাদের ওজন নয়তো তাহাদের মত সুখী কে আছে, খানা পিনা সেতো স্বর্গীয় অমৃত তাহাদের কাছে .....

১৩৪| ১৭ ই আগস্ট, ২০১৮ দুপুর ১২:৪৫

মোশফেক জামান সফল বলেছেন: তবে অস্বস্তি লাগে মোটাময় জীবন টা। :(

১৭ ই আগস্ট, ২০১৮ রাত ১০:৪৮

শায়মা বলেছেন: তা বটে!

অবশ্যই সুন্দর ফিট সাস্থ্য সুন্দর জীবন যাপনের সহায়ক ভাইয়া।

১৩৫| ১৭ ই আগস্ট, ২০১৮ বিকাল ৩:৩৬

অবেলার পানকৌড়ি বলেছেন: আশা করি আগামী বছর আপনার জন্মদিন আর ঈয়াদুল আযহা একই দিনে উদযাপন করতে পারব ! ;)

১৭ ই আগস্ট, ২০১৮ রাত ১০:৪৮

শায়মা বলেছেন: হায় হায় দুইটা ঈদ!!!! সত্যি সেদিনই নাকি ভাইয়া?

১৩৬| ১৭ ই আগস্ট, ২০১৮ সন্ধ্যা ৬:৩৮

মোশফেক জামান সফল বলেছেন:
আপু ভাবছি এই ছবিটা পোস্ট করব সেদিন কিন্তু লেখার শিরোনাম কি দেয়া যায়, একটু বলবেন কি?

১৭ ই আগস্ট, ২০১৮ রাত ১০:৪৯

শায়মা বলেছেন: শিরোনাম নিয়ে তো ভাবতে হবে!

১৩৭| ১৮ ই আগস্ট, ২০১৮ রাত ৩:৩৫

মোশফেক জামান সফল বলেছেন: ওকে আপু। ভাল থাকবেন।

১৮ ই আগস্ট, ২০১৮ দুপুর ১২:২২

শায়মা বলেছেন: ওকে তুমিও ভালো থেকো অনেক অনেক আর তাড়াতাড়ি পোস্ট দাও....

১৩৮| ১৮ ই আগস্ট, ২০১৮ সন্ধ্যা ৭:০১

অয়ি বলেছেন:



আপনার অনেক ধরণের সখ রয়েছে । তাই না ? পোস্ট দেখে তাই মনে হলো । এটা সেটা এদিক ওদিক নিয়ে অনেকগুলো আপনি থাকেন।

১৮ ই আগস্ট, ২০১৮ সন্ধ্যা ৭:২২

শায়মা বলেছেন: হুম......নিউ শখ এখন কাগজের ফুল ...... সপ্তাহ দুয়েক আগে ছিলো ওয়াফেল .....

দাঁড়াও ছবি নিয়ে আসছি .... :)

১৮ ই আগস্ট, ২০১৮ সন্ধ্যা ৭:২৬

শায়মা বলেছেন:

১৩৯| ১৮ ই আগস্ট, ২০১৮ সন্ধ্যা ৭:২৬

শায়মা বলেছেন:

১৪০| ১৮ ই আগস্ট, ২০১৮ সন্ধ্যা ৭:৩৩

অয়ি বলেছেন:

এই পোস্টে আয়না গল্পটা সুন্দর হয়েছে । মনে হচ্ছে বানানো কাগজের ফুল এবং ওয়াফেল ছবির মতই সুন্দর হয়েছে । খাওয়ারগুলোও কাগজের ফুলের মত ফুল ফুল মনে হচ্ছে ।

১৮ ই আগস্ট, ২০১৮ রাত ৮:১৭

শায়মা বলেছেন: হা হা থ্যাংকস আ লট আপুনি!!!!!!! :)

১৪১| ১৯ শে আগস্ট, ২০১৮ সকাল ১০:৫৩

বিজন রয় বলেছেন: অটঃ তাদের খবর কি?

১৯ শে আগস্ট, ২০১৮ সকাল ১১:২৯

শায়মা বলেছেন: কাদের??? কাহাদের কথা বলিতেছো ভাইয়ু!!!!!!!

১৪২| ১৯ শে আগস্ট, ২০১৮ সকাল ১১:৩০

শায়মা বলেছেন: তোমাকে দেখলেই আমার এই গান মনে পড়ে ভাইয়া!!!!!

১৪৩| ১৯ শে আগস্ট, ২০১৮ সকাল ১১:৩৫

শায়মা বলেছেন: আরত্তা শোনো!!!!

১৪৪| ১৯ শে আগস্ট, ২০১৮ দুপুর ১২:২৫

বিজন রয় বলেছেন: আমি বলছি এই ব্লগের যে দুজন আপনাকে কষ্ট দিয়েছেন, যাদেরকে আপনি অনেক ভালবাসতেন। মানুষ ভুল করে ভালবাসে, ভুল করে বনলতা সেন হতে চায়।

এই ব্লগ মানসিক দিক দিয়ে শক্ত হতে আপনাকে অনেক সাহায্য করেছে, ঠিক না?
আজকাল আপনি একটু বেশি রক্ষণশীল

'বিজন' শব্দটি রবিবাবু অমর করেছেন, এখানে আমার জন্মের কোন মহত্ব নেই।

আমাকে দেখলেই ওই গান মনে পড়ে না ওই গান শুনলেই আমাকে মনে আসে??

১৯ শে আগস্ট, ২০১৮ দুপুর ১২:৫৭

শায়মা বলেছেন: হা হা ভুল সবই ভুল
এই জীবনের পাতায় পাতায় যা লেখা সে ভুল ....

তাই বলে ভুল নিয়ে বসে থাকিবার পাত্রী নহি আমি....

কেউ আমাকে কষ্ট দেবে আর আমি বসে বসে তার জন্য কাঁদবো!!!!!!! ফুহ!!!!!!!!!!!!

আমি রক্ষণশীল এইখানে কিভাবে জানিনা বা তুমি কি বুঝাতে চেয়েছো সেটাও জানিনা তবে বেসিক্যালী আমি যাই করি না কেনো অনেক ধরণের শখের একটিভিটি তারপরেো আমি অনেক বেশিই ইন্ট্রোভার্ট মনে প্রাণে আমি এটাই মনে করি বাট দুস্কের বিষয় কেই এটা মানে না বললে হেসে উড়ায় দেয়! বলে তুমি ইন্ট্রোভার্ট!!!!!!!!!!!! তাইলেই হইসে!!!!!!! মনের দুস্ক কেউ বুঝলো না রে!!!!! :(


আর সত্যিই ই ই ই ই ই ই ই ই ই ই ই ই ই ই ই ঐ গান শুনলে না তোমার নিক দেখলেই সেই গানা মনে আসে!!!! হা হা হা হা

১৪৫| ২০ শে আগস্ট, ২০১৮ দুপুর ১২:৩৬

কি করি আজ ভেবে না পাই বলেছেন: আহারে আশিককূল
চিনলোনা ডাইনি;
মানুষের গোশতো সে
ম্যালাদিন খায়নি।

২০ শে আগস্ট, ২০১৮ দুপুর ১২:৩৯

শায়মা বলেছেন: খুঁজেছিনু গোস্ত নট ফর মি
ডালমেশিয়ান তরে এক হারামী
তার মাস চাই আমি চাই তার হাড্ডি
এনে দিয়ে যা তুই রাঁধি খাড্ডি!!!!!!! X((

১৪৬| ২০ শে আগস্ট, ২০১৮ দুপুর ১২:৩৭

কি করি আজ ভেবে না পাই বলেছেন: প্রেমে পড়ি,পায়ে পড়ি
মেনামেনা লোকসব;
শায়মাপু তাগো ছেঁচে
করে সুখে উৎসব।

২০ শে আগস্ট, ২০১৮ দুপুর ১২:৪১

শায়মা বলেছেন: ছেঁচে কেঁচে ছেঁকে নিয়ে
স্যুপ স্যুপ ঝোলটা
ঢেলে দেবো ড্রেইনেতে
কিবা ম্যানহোলটা!!!!!!!!! :)

১৪৭| ২০ শে আগস্ট, ২০১৮ দুপুর ১২:৪০

কি করি আজ ভেবে না পাই বলেছেন: 'তুমি ছাড়া বাঁচবোনা'
'তুমি জান','তুমি প্রাণ';
তোমার সর্দি কফে
পাই গোলাপেরি ঘ্রাণ !!

এ হেনো ছ্যাবলা যারা
প্রপোজিছে তাহারে;
পা....... গদাটি খেয়ে
মরিয়াছে আহারে।

২০ শে আগস্ট, ২০১৮ দুপুর ১২:৫৯

শায়মা বলেছেন: ইহাকেই বলে বুঝি
বাঁচিয়া থেকেও মরা
জীবনমৃত যে নাম
কি আর মোদের করা!!!!! B:-/

১৪৮| ২০ শে আগস্ট, ২০১৮ দুপুর ১২:৪২

কি করি আজ ভেবে না পাই বলেছেন: কি করে বুঝাবো ছাই
তোরে ভাবে ছাগলা;
সাথে দুটো ফাও নাম
'ভুঁড়িওলা' 'টাকলা'।

২০ শে আগস্ট, ২০১৮ দুপুর ১:০১

শায়মা বলেছেন: আহা আহা ছড়াখানি
মনে ধরিয়াছে
তুমি মেরা জানে ভাই
মনের কথা যে তাই
বুঝে পাইয়াছে! :)

১৪৯| ২০ শে আগস্ট, ২০১৮ দুপুর ১২:৪৭

কি করি আজ ভেবে না পাই বলেছেন: ঘুরে এসো নিউইয়র্ক
ফ্লোরিডা কি মিয়ামি;
মন হবে ফুরফুরা
ঝেড়ে যাবে লুলামি।

টেক্সাস বাজে জা'গা
ভরা জুয়ো পর্ণো;
সঙ্গদোষেই আজ
হলে হীনমণ্য।

২০ শে আগস্ট, ২০১৮ দুপুর ১:০২

শায়মা বলেছেন: টেক্সাস গেছে নাকি
বলো কি হে ভায়াজী #:-S
আমি জানি ধান পাট
গ্রামে গ্রাম খায়াজী!!!!!! :-&

১৫০| ২৮ শে সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৫:৩৪

রাকু হাসান বলেছেন: সবার উপরের টা কি তুমি শায়মাপু :|| :||
কেমন আছ ? আজ পিলিজ লাগে ,দোয়া কইরো ;)

২৮ শে সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৫:৫০

শায়মা বলেছেন: হা হা হায়রে তুমি দেখছি সত্যিই খেলা পাগলা!!!!!


ওকে ওকে দোয়া করে দিলাম তোমার মনের আশা পূরণ হৌক। কি আশা জানি না ! :)

২৮ শে সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৫:৫৭

শায়মা বলেছেন: ১. ২৮ শে সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৩:৫৮ ১

চাঁদগাজী বলেছেন:


দোয়ার কারণে যদি ক্রিকেট খেলায় বিজয়ী হওয়া যেতো হেফাজতের শফী সাহেব ও গোলাম আজম বিশ্বের সেরা ক্রিকেট খেলোয়াড় হতো!

খেলা হলো আনন্দের বিষয়

৭. ২৮ শে সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৪:৩০ ০

চাঁদগাজী বলেছেন:


লেখক বলেছেন, " আমি বিশ্বাষী মানুষ। তাই আমার অন্তর থেকে দোয়াই বের হবে প্রিয় দলের জন্য। "

-আপনি একা বিশ্বাসী নন, পাকিস্তানীরাও বিশ্বাসী; দোয়া যদি ক্রিকেট খেলার জন্য কাজ করতো পাকীরা টিকে যেতো; আমি দোয়ার সমালোচনা করছি না, আপনার অজ্ঞতার সমালোচনা করছি।



হা হা না হেসে পারলাম না তবুও দোয়া করলাম ! হা হা


<<<<<<< এই কমেন্টগুলো দেখে আসো.... হা হা হা :P

১৫১| ২৮ শে সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৫:৫৮

রাকু হাসান বলেছেন:

আহ শান্তি শান্তি । :-B
ইচ্ছা যাই হোক । আউলা ঝাউল দোয়া করলেও হবে :P আজ জয় হোক বাংলাদেশের ।
বেঁচে গেলা তুমি । আজ দোয়া না করলে কাঁটাকাটি করে দিতাম তোমার সাথে ;) =p~

২৮ শে সেপ্টেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:০৮

শায়মা বলেছেন: হা হা হা মজার একটা কমেন্টো লিখিয়াও কাটিয়া দিলাম !

বাচ্চা মানুষ মাইন্ডো করতে পারে এটা ভাবিয়া! :P

১৫২| ২৮ শে সেপ্টেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:০২

রাকু হাসান বলেছেন: হাহাহহাহা দারুণ মন্তব্য ,সংগ্রহ করে মেরে দিলা । :) তিনি ঠিক আছেন ।
তবে আমি কষ্টিত হলুম তুমি বুঝলা আমায় :( :( :(

২৮ শে সেপ্টেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:০৯

শায়মা বলেছেন: হা হা কষ্ট পাইও না বাছা!

কষ্ট পাওয়া এ যুগের মানুষের কম্ম নহে! :)

১৫৩| ২৯ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ১০:৪২

রাকু হাসান বলেছেন:

:(( :(( :(( :(( :((
:(( :(( :(( :(( :((



.........

০২ রা অক্টোবর, ২০১৮ সন্ধ্যা ৬:১৯

শায়মা বলেছেন: কান্দে না !!! :(

১৫৪| ০২ রা অক্টোবর, ২০১৮ সন্ধ্যা ৬:২৫

রাকু হাসান বলেছেন:

হেরে গেছি :(
হাহহা আমার মন খারাপ থাকলে মাঝে মাঝে এই ইমোজিটা দেখি । দেখলেই হাসতে হাসতে শেষ । B-) :) । খুব ক্রিয়েটিভ কাজ ।
কই আছিলা আপু ? ভালো আছ ? :P
ভিডিওটা দেখোনি B:-) । উপরের কমেন্টে । B:-)

০৫ ই অক্টোবর, ২০১৮ দুপুর ১২:৩৫

শায়মা বলেছেন: আমি খুব খুব খুবই ঝামেলাই আছি!!!!!!

তাই ইজি কাজেই বিজি বেশি বেশি .... :) :) :)

১৫৫| ০৭ ই অক্টোবর, ২০১৮ রাত ১১:০০

রাকু হাসান বলেছেন:

কও কি :(
ঝামেলা শেষ হোক । এসে এই গানটা শুনো
গানের আপুটার নাম কি ! :) ভালো লাগছে খুব :-B

১৩ ই অক্টোবর, ২০১৮ সকাল ৯:৪৩

শায়মা বলেছেন: হা হা হা সব পথেরই শেষ আছে আসলে ......

যদিও আমাদের মাঝপথেই থেমে যেতে হয়..... :)

১৫৬| ১৩ ই অক্টোবর, ২০১৮ রাত ১২:২৩

স্বপ্নডানা১২৩ বলেছেন: আপনি অনেক গুণী ।

১৩ ই অক্টোবর, ২০১৮ সকাল ৯:৪৬

শায়মা বলেছেন: হ্যাঁ লোকে বলে গুণবতী কইন্যা.....

কিন্তু আমি মনে মনে হাসি......

এই সব কাজগুলিকেই আমার মা ছোটবেলায় বলতো - যত্তসব অং বং কাজ ...... যা পড়তে বস। পড়ালেখা ছাড়া জীবনে কিচ্ছু হয় না...... পড়ালেখাই সব..... পরীক্ষায় ফার্স্ট হতেই হবে ..... আমিও তাই করতাম ......তবে মা কি আর আমার সাথে পারিবেক!!!!!

মা থাকতো ডালে ডালে আর আমি পাতায় পাতায়........

পাতায় পাতায় ঘুরে বেড়ানোর কাজগুলিকেই মানুষ আজ গুন বলে!!!!!!!


হা হা হা হা :P

১৫৭| ১৯ শে অক্টোবর, ২০১৮ রাত ৮:২৯

ইসমাঈল আযহার বলেছেন: এটা শোনো। দেখছি শিখতে পারলাম কি না

১৯ শে অক্টোবর, ২০১৮ রাত ৮:৩৮

শায়মা বলেছেন: এইতো তুমি শিখেছো খোকা! :)

১৫৮| ১৯ শে অক্টোবর, ২০১৮ রাত ৯:০৫

ইসমাঈল আযহার বলেছেন: শিখেছি তা ঠিক আছে।
কিন্তু তুমি এতো এতো খাবারের ছবি দাও কেনো ?
খাবার দিতে পারো না?
খেতে ইচ্ছে করে খুব। লোভ লাগে।
জিবে জল চলে আসে।
এরপর থেকে আর পিক দিবা না, বুঝেছো?
ডাইরেক্ট খাবার দিবে , যেন খেতে পারি।
শুধু একা একা খাও সবকিছু
আমার একটু কিছুও দাও না।
তোমার সঙ্গে আড়ি, আর কথা বলবো না। X((
যদি কিছু আামার জন্য পাঠাও তাহলেই শুধু কথা বলব।

১৯ শে অক্টোবর, ২০১৮ রাত ৯:১২

শায়মা বলেছেন: কুরিয়ার করে পাঠাবো!!!!!! #:-S


যেতে যেতে তো পথেই নত্ত হয়ে দাবে!!!!!!

১৫৯| ১৯ শে অক্টোবর, ২০১৮ রাত ১০:০৩

ইসমাঈল আযহার বলেছেন: নত্ত হবে না।
আমি তোমার কাছেই আছি।
রেলে চড়ে ‘কমলা’লেবুতে চলে আসো।
ওই দূর থেকে
শব্দ ভেসে আসে,
তোমার নূপুর বাজে রিন
তুমি স্বপ্নে আসো প্রতিদিন।

১৯ শে অক্টোবর, ২০১৮ রাত ১০:১৪

শায়মা বলেছেন: হইসে

স্বপ্ন দেখা লাগবে না !!


আমার নিউ পোস্টে গিয়ে হাতের লেখা পরীক্ষা দিয়ে আসো হে বালক!

১৬০| ২২ শে অক্টোবর, ২০১৮ বিকাল ৩:৪৩

অবেলার পানকৌড়ি বলেছেন: হ্যা আপু সব ঠিক থাকলে আগামী কোরবানী ঈদের দিনই আপনার জন্মদিন পরে যাবে।
আপু নিচের লিংকে একটা ভিডিও আছে, https://www.youtube.com/watch?v=eJBZHw7s1o0
আপনিও তো ছবি আঁকেন, আপনার কি এরকম ভিডিও আছে? কিংবা কোন ইউটিউব চ্যানেল?
থাকলে জানাবেন। :)

২২ শে অক্টোবর, ২০১৮ বিকাল ৪:২০

শায়মা বলেছেন: হা হা


না নাই......


ছবি আঁকি বটে তবে এই রকম ভিডিও বানাই না !!!!!! :)

তুমি বললে ট্রাই করে দেখতে পারি ... :)

১৬১| ২২ শে অক্টোবর, ২০১৮ বিকাল ৪:৪৯

অবেলার পানকৌড়ি বলেছেন: কেন নয় আপু? অবশ্যই করবেন। লিংক গুলি ব্লগ/অন্যান্য স্যোসাল নেটওয়ার্কে শেয়ার করবেন। আপনাদের দেখেই জুনিয়র রা এরকম ভিডিও তৈরি করবে যা দেশে নতুন ক্যাটাগরির সেলিব্রিটি তৈরিতে ভূমিকা রাখবে কারন স্যোসাল মিডিয়াতে আজকাল গুণী শিল্পী রা আর সুযোগ পায়না।

২২ শে অক্টোবর, ২০১৮ রাত ৮:২০

শায়মা বলেছেন: :P


আমি যা করি নিজের ভালো লাগার জন্য!

১৬২| ২২ শে অক্টোবর, ২০১৮ বিকাল ৫:১২

অবেলার পানকৌড়ি বলেছেন: Click This Link
আপু এই লিংক এ আরও একটি ভিডিও আছে তবে এর টাইটেল টা ভিন্ন হলেও আর্ট কেন্দ্রিক।

২২ শে অক্টোবর, ২০১৮ রাত ৮:৪৯

শায়মা বলেছেন: :)

১৬৩| ২২ শে অক্টোবর, ২০১৮ বিকাল ৫:১৬

অবেলার পানকৌড়ি বলেছেন: https://www.youtube.com/user/TheBoxOfficeArtist
এই লিংক এ আপু।

১৬৪| ২৩ শে অক্টোবর, ২০১৮ ভোর ৫:৩৫

অবেলার পানকৌড়ি বলেছেন: তা ঠিক আছে তবে দেশ যখন ডিজিটাল হয়ে যাচ্ছে তাই সব চিন্তাই ডিজিটাল কেন্দ্রিক করা একটু হলেও ভাল। একটু সময় দিলেই হয়ে যাবে আমি মনে করি। হয়ত ইউটিউব থেকে আর্ন করার ব্যাপারটা আপনার কাছে গুরুত্বপূর্ণ নাও হতে পারে তবে ভাললাগার ব্যাপারটাও কিন্তু হতে পারে। সেটা সকলের জন্য অনুপ্রেরণাও হতে পারে।
https://www.youtube.com/user/MrStevenRichter
এই লিংকে আরও কিছু নতুন দেখলাম এমনই।

১৬৫| ২৩ শে অক্টোবর, ২০১৮ বিকাল ৫:৩৩

অবেলার পানকৌড়ি বলেছেন: আপু আমরা আপনার এরকম ভিডিও চাই

https://www.youtube.com/user/marcellobarenghi

২৩ শে অক্টোবর, ২০১৮ সন্ধ্যা ৬:৫০

শায়মা বলেছেন: আপাতত খলিল ভাইয়ার

http://www.somewhereinblog.net/blog/farihanmahmud/30258192


এই ভিডিওগুলা দেখো :)

১৬৬| ২৪ শে অক্টোবর, ২০১৮ ভোর ৪:৪৯

অবেলার পানকৌড়ি বলেছেন:
লিংক তো কাজ করছে না। আপু।

২৪ শে অক্টোবর, ২০১৮ সন্ধ্যা ৭:২৯

শায়মা বলেছেন: এই দেখো

এইবার দেখো ভাইয়া!

১৬৭| ২৫ শে অক্টোবর, ২০১৮ রাত ১২:৪৫

অবেলার পানকৌড়ি বলেছেন: জানার মাঝে অজানারেই, করেছি সন্ধান! ;)
অসাধারণ হয়েছে। রেকরডিং লেভেল ১০/১।। একেইবারেই প্রফেশনাল রেকোর্ডিং।
আপু ইউটিউব চ্যানেলটি র লিংক হবে?

২৫ শে অক্টোবর, ২০১৮ সন্ধ্যা ৬:৫৫

শায়মা বলেছেন: হা হা রেকর্ডিং আসলেই প্রফেশনাল রেকর্ডিস্ট করেছে। একজন সনামধন্য চিত্র পরিচালকের রেকর্ডিং স্টুডিও থেকে!!! হা হা হা

লিঙ্ক তো দেওয়াই আছে ভাইয়া! :)

১৬৮| ২৫ শে অক্টোবর, ২০১৮ রাত ১২:৪৭

অবেলার পানকৌড়ি বলেছেন: ১০/১০ লেখতে গিয়ে ১ হয়ে গেল :(

২৫ শে অক্টোবর, ২০১৮ সন্ধ্যা ৬:৫৬

শায়মা বলেছেন: হা হা

নো প্রবলেমো-

রেকর্ডিং ১০ , গায়কী ১ হতে পারে ! হা হা হা

১৬৯| ২৫ শে অক্টোবর, ২০১৮ রাত ১২:৪৯

অবেলার পানকৌড়ি বলেছেন:
ছবিটি অনেক সুন্দর হয়েছে।

২৫ শে অক্টোবর, ২০১৮ সন্ধ্যা ৬:৫৬

শায়মা বলেছেন: হ্যাঁ সাদা কালো ভূত!!!!!! :P

১৭০| ২৭ শে অক্টোবর, ২০১৮ দুপুর ২:৪১

অবেলার পানকৌড়ি বলেছেন: ভিডিও গুলি আসে। চ্যানেল আসেনা। :/

২৭ শে অক্টোবর, ২০১৮ রাত ৯:০৪

শায়মা বলেছেন: shaimashama

চ্যানেল নেম :)

১৭১| ২৭ শে অক্টোবর, ২০১৮ বিকাল ৪:৫৮

অবেলার পানকৌড়ি বলেছেন: তোরা যে যাই বলিস ভাই, আমার সোনার হরিন চাই
এই গানটা চাই।

০২ রা নভেম্বর, ২০১৮ বিকাল ৪:৫৬

শায়মা বলেছেন: ওকে ওকে :)

১৭২| ২৭ শে অক্টোবর, ২০১৮ সন্ধ্যা ৭:০৯

অবেলার পানকৌড়ি বলেছেন: সাদাকালো গাংচিল, :)

২৭ শে অক্টোবর, ২০১৮ রাত ৯:৫৪

শায়মা বলেছেন: হা হা :P

১৭৩| ২৮ শে অক্টোবর, ২০১৮ রাত ১:৩৮

অবেলার পানকৌড়ি বলেছেন:
সাবস্ক্রাইব করে রাখলাম :)

২৯ শে অক্টোবর, ২০১৮ দুপুর ২:৫২

শায়মা বলেছেন: হা হা ওকে ভাইয়ু!

১৭৪| ০২ রা নভেম্বর, ২০১৮ বিকাল ৪:৫৯

সৈয়দ তাজুল ইসলাম বলেছেন: এতো আয়োজন ফেলে আমি কোথায় ছিলাম গো! ;)

০২ রা নভেম্বর, ২০১৮ রাত ৯:৫২

শায়মা বলেছেন: জানিনা জানিনা !!!!!! :)

১৭৫| ০২ রা নভেম্বর, ২০১৮ বিকাল ৫:১৬

মাহমুদুল হাসান (সুমন)। বলেছেন: ++

০২ রা নভেম্বর, ২০১৮ রাত ৯:৫৩

শায়মা বলেছেন: থ্যাংক ইউ!!!!!!

১৭৬| ০৯ ই নভেম্বর, ২০১৮ বিকাল ৩:২৭

আর্কিওপটেরিক্স বলেছেন: :-B :-B :-B

০৯ ই নভেম্বর, ২০১৮ বিকাল ৩:৩৮

শায়মা বলেছেন: কি হলো ভাইয়া!!

১৭৭| ০৯ ই নভেম্বর, ২০১৮ বিকাল ৩:৪৬

আর্কিওপটেরিক্স বলেছেন: কি আর হবে B-))
কিছুই না ;)

০৯ ই নভেম্বর, ২০১৮ বিকাল ৪:০২

শায়মা বলেছেন: হা হা .....

আমাদের জীবনে সব সময়ই কিছু না কিছু ঘটে চলেছে!

আর তা মোকাবেলা করে চলার নামই জীবন। সাকসেসফুল জীবন!

:)

১৭৮| ০৯ ই নভেম্বর, ২০১৮ বিকাল ৪:১৩

তারেক_মাহমুদ বলেছেন: আমার ধারণা আমাদের চেনাজানা ব্লগারদের মধ্যে কিছু অসুস্থ চিন্তার মানুষ রয়েছে, এরাই ফ্লাডিং করে বেড়ায়।

০৯ ই নভেম্বর, ২০১৮ বিকাল ৪:৩০

শায়মা বলেছেন: আরে ভাইয়া কি বলো!!!!!!!!!

আজকে তো একজন আসছিলো সে আমাদের বাসায় কাবুর্চির কাজ করতো বুঝেছো?

তো বিকৃত রুচির দায়ে তাকে আমাদের বাসা থেকে বের করে পাগলা গারদে দেওয়া হয়েছিলো বুঝেছো!!!!!! হঠাৎ সে সেখান থেকে পালিয়েছে। পালিয়ে এসে খানাপিনার বদলে সে যা খায় তাই নিয়ে এসেছে!!!!!

হায়রে পাগলে কি না খায়!

আর এত কাবুর্চি পার্ভার্ট!!


:P

যাক থাকুক এইবার জেইলে!!!!!!

আবার পালায় আসলে আবার জেইলে পাঠানো হবে!

১৭৯| ১০ ই নভেম্বর, ২০১৮ রাত ১:৪৯

রাকু হাসান বলেছেন:


শায়মাপু ;) । বই মেলার বইয়ের লাগি মনে হয় ব্যস্ততা! এক গবেষণায় দেখা গেছে ,এই গান যারা শুনবে না ,তারা দেবদাস থাকিবে :P =p~

১০ ই নভেম্বর, ২০১৮ সকাল ১১:৪০

শায়মা বলেছেন: বইমেলার লাগি যত না তার থেকেও বেশি বিজি নিজের কাজ নিয়ে! :(

১৮০| ০১ লা জানুয়ারি, ২০১৯ রাত ১০:০০

কালীদাস বলেছেন: জামানা অনেক বদলাইছে, শায়মা আপা এখন খানিকটা চেহারা দেখান ব্লগে :-B
আশা করি পাপেট শো উপভোগ্য ছিল।
ইফতারের ছবিগুলো দেখে খিদা লাগল :P আমারএবারের রমজান বেশ আরামেই গেছে বলতে হবে ইউরোপের তুলনায়, দক্ষিণ গোলার্ধের শীতকালে সাড়ে দশঘন্টার রোজা। অসাম ;)
পোস্টটা খানিকটা এলোমেলো লাগল কেন জানি। আগে সাধারণত এই পোস্টের কনটেন্ট আলাদা আলাদা ভাবে পোস্ট করতেন।

হ্যাপি নিউ ইয়ার শায়মা আপা :)

০১ লা জানুয়ারি, ২০১৯ রাত ১১:৫৯

শায়মা বলেছেন: ভাইয়া
হ্যাপী নিউ ইয়ার!

গত বছর আমার গেছে বেশি বেশি ব্যস্ততায় আর একটু একটু ঝামেলাতেও। দেখো আমি খুব কম পোস্ট করেছি গত বছর এই নিকটা থেকে। যদিও অন্য কিছু নিকে মগ্ন হয়ে গেছিলাম কিছুদিন। আর এটা আসলেও এলোমেলো একটু পোস্ট আমি যেমনটা অরগানাইজড মানুষ ঠিক তেমনটা নয়।

খুব একসাথে একটু গোঁজামিল পোস্ট! :)

তোমার জামানা কবে বদলাবে ভাইয়া! :)

১৮১| ০২ রা জানুয়ারি, ২০১৯ রাত ১২:০৭

কালীদাস বলেছেন: না না, তা হবে কেন? আপনি যথেষ্ট অর্গানাইজড লেখালেখিতে। সাধারণত, প্রোগ্রামের পোস্টে খাবারদাবারের ব্যাপার রাখতে দেখিনি আগে কখনও, সেজন্যই বলা, তাছাড়া কেএফসি বা এরকম চেইন শপের আইটেম কখনও মেনশন করতে দেখিনি তাই এলোমেলো বলেছিলাম। আমি দুঃখিত ভুলভাবে প্রকাশ করে থাকলে।

আমার নিজের ছবি (আস্তা, প্রোফাইল না) এককালে কোন একটা পোস্টে দিয়েছিলাম ;) ২০১০ এ ব্যাপক মারামারি করার পর বুঝতে পেরেছি, আমার পরিচয় খানিকটা আবছা থাকাই ভাল সবার জন্য।

০২ রা জানুয়ারি, ২০১৯ বিকাল ৪:২১

শায়মা বলেছেন: হায়রে তোমাকে তো আমি দুঃসাহসী বীর রাজকুমার রূপেই জানি!!!!!!

তুমিও একটু একটু ভীতু জানতাম না ভাইয়া!!!!! :P

১৮২| ১২ ই জানুয়ারি, ২০১৯ রাত ৮:১১

এম.এ.জি তালুকদার বলেছেন: দির্ঘদিন পর ব্লগে এসে আপনার লেখাটি পড়লাম। ভালোলাগার চিহ্ন রেখে গেলাম।

১৩ ই জানুয়ারি, ২০১৯ দুপুর ১২:৫৫

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া....
এতদিন পর কেনো???

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.