নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

পাগলামির সীমানা থাকে কি? জানা নেই, যদি থেকেও থাকে আমার পাগলামিগুলো কোন সীমানায় বাঁধা নেই। উপভোগ করি পাগলামির আদি-অন্ত।

ম্যাড ফর সামু

আমি পাগল এটাই কি আমার পরিচয়ের জন্য যথেষ্ট নয়!

ম্যাড ফর সামু › বিস্তারিত পোস্টঃ

@সামুপাগলা০০৭ আপুর দৃষ্টি আকর্ষণপূর্বক সামুপাগলা০৭ আইডি প্রসঙ্গে কিছু অপ্রাসঙ্গিক কথা!

০৫ ই জানুয়ারি, ২০১৯ সকাল ১১:১১

সম্মানিত সহব্লগার বৃন্দ। আসসালামু আলাইকুম। সকল সহব্লগারদের প্রতি কিছু কথা, যদিও আমার এই পোষ্ট এখনও প্রথম পাতায় যাওয়ার যোগ্যতা অর্জন করেনি, তবুও একটা ব্যাখা দেওয়ার প্রয়োজনীয়তা অনুভব করায় এই পোষ্টের অবতারণা।

আমি সামুপাগলা। ২০০৮ এর কোন এক মাসে সামহোয়ার ইন ব্লগ এর সঙ্গে পরিচয় ঘটে আমার। তখন এই প্লাটফরমটিকে অনেক ভালো লেগে যায়, বেশ কয়েকটি আইডি খুলে ইচ্ছামত পোষ্টাইতাম, কমেন্ট করতাম, কিছুটা বুঝে কিছুটা না বুঝে। এমন করার কারণে আমার কয়েকটি আইডি ব্যান হয়ে যায়। আর তাছাড়া তৎপরবর্তী কিছু সময়ে 'ব্লগার মানে নাস্তিক' এরকম একটি গুজব ছড়িয়ে পড়ে সারা দেশজুড়ে, বেশ কয়েকজন ব্লগারকে প্রাণও দিতে হয়ে ছিল। তখন কিছুদিন আমি ব্লগে পোষ্ট দেওয়া ও লগইন পরিহার করে শুধু দেখতাম মানে পড়তাম। এমন করে বেশ কিছুদিন পরে আমার কয়েকটি আইডি হারিয়ে যায় মানে না মনে থাকে আইডি না পাসওয়ার্ড।

যাই হোক মূল কথায় আসি, বর্তমানে হাতে কিছু বেকার সময় এসে যাওয়ার সুযোগে আর ব্লগে আগের মত নাস্তিক-আস্তিক দন্দ্বের অবতারণা কম হওয়ায় ভাবলাম যাক এবার মনে হয় কিছুদিন নিশ্চিন্তে ব্লগে নিজের ভালোলাগা-মন্দলাগা অনুভূতিগুলি শেয়ার করতে পারব। অথবা আপনাদের শেয়ার করা পোষ্টগুলিতে অবতরণ করতে পারব। এই ভেবে গতকাল এই নিকটা ওপেন কর

নিকটা ওপেন করার সময় ঠিক বিষয়টা এভাবে ভাবিনি যে এই নামের কাছাকাছি আরও একটা আইডি রয়েছে এবং তিনি অনেক জনপ্রিয় বলে অনেকেই তার সঙ্গে আমাকে গুলিয়ে ফেলতে পারেন। কিন্তু এখন মনে হচ্ছে কাজটি ভুলই হয়ে গিয়েছে।

যাহাই হউক এইবার নিজের ঢোলটি নিজে একটু বাজাইয়া লই, (অন্য কেহই তো বাজাইয়া দিয়া সহায়তা করিবেক নহে)। আমি একজন পুরুষ মানুষ, লেখাপড়া তেমন একটা করিতে পারি নাই, বর্তমানে ক্ষুন্নিবৃত্তের জন্য দিনমজুরী করিয়া কোনক্রমে দিনাতিপাত করিয়া আসিতেছি। ইত্যবসরে কিছুটা অলস সময় পাইয়া গেলে "এই ব্লগ, সেই ব্লগ, তোমার ব্লগ, আমার ব্লগ, ফেস ব্লগ (বুক), ইউটিউব ইত্যাদি ইত্যাদি" পরিভ্রমণ করিয়া নিজের অতৃপ্ত হৃদয়ের বহ্ণিশিখা কিঞ্চিত নির্বাপিত করিবার প্রচেষ্টা করি।

তাই সকললে প্রতি একান্ত অনুরোধ আমাকে সামুপাগলা ০০৭ এর কানাডা প্রবাসী 'আপু' না ভাবিয়া একজন পরিপূর্ণ যুবক 'পুরুষ' যাহার আইডি সামুপাগলা০৭ বলে জানবেন। আর তাছাড়া কমেন্টে এ ব্যাপারে আমার কি করণীয়, মানে কি করতে পারি সে মন্তব্য প্রত্যাশা করছি। আর সামুপাগলা০০৭ আপুনির কাছে স্পেশাল মন্তব্য প্রত্যাশা করছি।

মন্তব্য ২৮ টি রেটিং +১/-০

মন্তব্য (২৮) মন্তব্য লিখুন

১| ০৫ ই জানুয়ারি, ২০১৯ দুপুর ১২:৩২

নতুন-আলো বলেছেন: আচ্ছা, তাহলে আপনি ভাইয়া,
চিনে রাখলাম

০৫ ই জানুয়ারি, ২০১৯ বিকাল ৪:০৮

ম্যাড ফর সামু বলেছেন: জ্বী, নতুন আলো আমি ভাইয়া, চিনে রাখার জন্য ধন্যবাদ।

২| ০৫ ই জানুয়ারি, ২০১৯ দুপুর ১:২৭

কথার ফুলঝুরি! বলেছেন: আপনি তো জানতেন যে ঠিক এই নামেই আপুর আইডিটা আছে তারপরও আপনি এই আইডিই নিয়েছেন। বিষয়টি ইচ্ছাকৃত।

যাই হোক' আইডি ওপেন করার সময় এতো কিছু ভাবেননি কিন্ত ভাবা উচিত ছিলো।

নামটি পুরোপুরিই সেম। আমি আর নতুন আলো ভাইয়া এই লেখাটি পড়লাম বলে জানলাম কিন্তু সবাই তা করবেনা তখন অনেকেই আপনাকেই সামুপাগলা আপু ভাববে । আপনি কয়জনকে ব্যাখ্যা করবেন যে আপনি তিনি নন?

আপনার এই আইডির বয়স দেখছি মাত্র ২২ ঘন্টা' খুব বেশী লেখা আপনি পোস্ট ও করেননি আর না খুব বেশী মন্তব্য তাই খুব বেশী দেরিও হয়নি। যেহেতু আপনি এখন বিষয়টি অনুধাবন করছেন ইচ্ছা করলেই আরেকটি নতুন আইডি নিয়ে এটা ব্যবহার না করতেও পারেন।

আমাদের সবারই নিজের নিকের প্রতি একটা টান থাকে তখন আমাদের শখের নিক অন্য কেউ নিলে তা ভালো লাগার কথা না অবশ্য সামুপাগলা আপু কি ভাববে তা জানিনা।

০৫ ই জানুয়ারি, ২০১৯ বিকাল ৪:১৯

ম্যাড ফর সামু বলেছেন: কথার ফুলঝুরি! বলেছেন: আপনি তো জানতেন যে ঠিক এই নামেই আপুর আইডিটা আছে তারপরও আপনি এই আইডিই নিয়েছেন। বিষয়টি ইচ্ছাকৃত।- আপনার নামটি দেখে কমেন্টের রিপ্লাই দিবো কি না ভাবছিলাম। শেষ পর্যন্ত দিয়েই ফেললাম, আপু নাকি ভাইয়া, আপনার সঙ্গে তর্কে বা যুক্তিতে আমি পারব না আমি যে যুক্তিই দাঁড় করাব আপনার কথার ফুলঝুরিতে সেটাই সুনামির মতো ভেসে যাবে বলে মনে হচ্ছে। বিষয়টি যদি ইচ্ছাকৃত হয়েও থাকে তাতে কী?

ভাবা উচিত ছিল' কথাটা ঠিক, কিন্তু বেশ অনেকদিন ধরেই একটি নতুন আইডি রেজিষ্ট্রেশনের চেষ্টা করেই যাচ্ছিলাম, কিন্তু বিভিন্ন কারণে সেগুলো হচ্ছিল না, তো চেষ্টা করার একপর্যায়ে হঠাৎ করেই এটি হয়ে গেল।

হুম- মাত্র জন্ম নেওয়া একটি শিশু ব্লগার কে বলছেন স্বেচ্ছায় মৃত্যুবরণ করে নেওয়ার জন্য, ওকে নট এনি প্রবলেম, বাট তার আগে অনিচ্ছাকৃতভাবে যার আইডি'র কাছাকাছি হয়েছে তার মন্তব্য/মতামতটা পেলে স্বেচ্ছায় মৃত্যুবরণ করে নিতে একটুও কার্পণ্য করব না।

জ্বী আপু অবশ্যই নিজের নিকের প্রতি প্রত্যেক সম্মানিত ব্লগারদেরই একটি অসম্ভব টান থাকে, যা আমারও ছিল, আছে, থাকবে। কিন্তু আমার যতদুর মনে হয় শুধু সামুপাগলা নামে ব্লগে আরও একটি নিক অনেক আগেই ছিল/আছে। আর তারপরে সামুপাগলা০০৭ নিয়ে কানাডিয়ান আপু ব্লগে মোষ্ট ফেবারিটি অর্জন করেছেন শুধুমাত্র তার লেখার দক্ষতার গুণে। তাতে 'সামুপাগলা' আইডিধারী কোন আপত্তি করেছেন বলে যতদুর সম্ভব মনে হয়নি অথবা আমি লক্ষ্য করিনি।

৩| ০৫ ই জানুয়ারি, ২০১৯ সন্ধ্যা ৬:৪০

সৈয়দ তাজুল ইসলাম বলেছেন: শুনেন একটি কথা বলি,

সামুতে সামুপাগলা০০৭ আপুটি তার কৃতিত্ব অনুযায়ী সকলের মনে জায়গা করে নিয়েছে। সেখানে আপনার এমন নিক নেমে আগমন আর আগমনের এমন কারণ দর্শানো কোনটার সাথেই কোনটা মিলছে না। আপনি ২০০৮ সালে এসেছেন হিসেবে আপনার নিকের শেষে ০৮ হলে মানা যেত।

যাই হোক, আপনি দয়া করে সামু কর্তৃপক্ষকে মেইল করুন, আর সমস্যাটা নিজের মত বলে সুন্দর একটা নিক চয়েজ করুন। হয়ত কর্তৃপক্ষ আপনার বিষয়টি দ্রুত সমাধান করে দিবেন।

শুভকামনা আপনার জন্য


০৯ ই জানুয়ারি, ২০১৯ বিকাল ৫:২৭

ম্যাড ফর সামু বলেছেন: তাজুল ভাইয়ের সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।
আসলে ০৭ সংখ্যাটা আমার একটা লাকি নম্বর বলেই ওটা নিয়েছিলাম। কিন্তু এত্ত সমস্যা সৃষ্টি হবে ব্যাপারটা নিয়ে একদমই বুঝতে পারিনি, সেটা আপনারা বিশ্বাস করেন আর নাই করেন। আর তাছাড়া যতদুর মনে পড়ে শুধু সামুপাগলা নামের মূল আইডিটা সম্ভবত আমারই ছিল। এর পর এসেছে সামুপাগলা ০০৭। যাহোক এ ব্যাপারে আমার আর কৈফিয়ত দিতে মঞ্চায় না। এখন তাতে যে যাই বলুন, ব্লগে ০৭/০৮ নাকি ০৯ সাল থেকে কন্টিনিউ আসি সেটাও ঠিক মনে পড়ছে না।

৪| ০৫ ই জানুয়ারি, ২০১৯ রাত ৯:৩০

ঝিগাতলা বলেছেন: এমনটা যদি জানতেনই তাহলে কেন করলেন?

০৯ ই জানুয়ারি, ২০১৯ বিকাল ৫:২৮

ম্যাড ফর সামু বলেছেন: ঝিগাতলা সাহেব, আসলে ০৭ সংখ্যাটা আমার একটা লাকি নম্বর বলেই ওটা নিয়েছিলাম। কিন্তু এত্ত সমস্যা সৃষ্টি হবে ব্যাপারটা নিয়ে একদমই বুঝতে পারিনি, সেটা আপনারা বিশ্বাস করেন আর নাই করেন। আর তাছাড়া যতদুর মনে পড়ে শুধু সামুপাগলা নামের মূল আইডিটা সম্ভবত আমারই ছিল। এর পর এসেছে সামুপাগলা ০০৭। যাহোক এ ব্যাপারে আমার আর কৈফিয়ত দিতে মঞ্চায় না। এখন তাতে যে যাই বলুন, ব্লগে ০৭/০৮ নাকি ০৯ সাল থেকে কন্টিনিউ আসি সেটাও ঠিক মনে পড়ছে না।

৫| ০৯ ই জানুয়ারি, ২০১৯ বিকাল ৪:৩৮

পাঠকের প্রতিক্রিয়া ! বলেছেন: আপনাকেই আমি খুঁজছি,
আপনি যে পুরাতন, আর ইচ্ছে করে নিকটা খুলেছেন সেটা বোঝাই যাচ্ছে। নিয়মিত ব্লগিং করার ইচ্ছে আছে?

কাছাকাছি নামে আইডি হলে কিছুটা সমস্যা হয়। তবে আমার কোন অভিযোগ নেই। আপনি নাম পাল্টাবেন কিনা সেটা আপনি(হাফ লেডি), আপনার কানাডিয়ান ফুল লেডির বিষয়।





০৯ ই জানুয়ারি, ২০১৯ বিকাল ৫:৩২

ম্যাড ফর সামু বলেছেন: জনাব পাঠকের প্রতিক্রিয়া, এটা উল্লেখ করেননি কেন আমাকে খুঁজছেন। যাহোক ব্লগে অবশ্যই আমি পুরোনো, বেশ কয়েকটি নিকও ছিল, আর নিয়মিত ব্লগিং করার ইচ্ছে থাকলেও মনে হচ্ছে তা আর সম্ভব হবে না, কারণ সবার কাছে আমার নিকের ব্যখ্যা করা সম্ভব নয়। তথাপি আমি নিজের খারাপ লাগা থেকেই ব্যাখ্যা করেছি। এখন আপনাদের যার যা ইচ্ছা তিনি তা ভেবে নিতে পারেন। তবে মনে হয় আমাকে আক্রমণ করে (হাফ লেডি) বলাটা মনে হয় উচিত হয়নি আপনার, ব্যাপারটার একটু ব্যাখ্যা করবেন কি?

০৯ ই জানুয়ারি, ২০১৯ বিকাল ৫:৩৫

ম্যাড ফর সামু বলেছেন: আরও একটি অপ্রাসঙ্গিক কথা বলি, এই নিক নিয়ে অনেকের আপত্তির মুখে আমি ডিসিশন নিয়েছিলাম এটা আর ব্যবহার করব না। কিন্তু এখন আপনার এই তীর্যক কমেন্টের কারণে সিদ্ধান্ত নিয়েই ফেললাম যা হবার হবে আমি এই নিকটাই ইউজ করব, ইনফ্যাক্ট আমি একজন অসম্ভব জেদি স্বভাবের মানুষ।

৬| ০৯ ই জানুয়ারি, ২০১৯ সন্ধ্যা ৭:১৩

পাঠকের প্রতিক্রিয়া ! বলেছেন: ডাবল প্রতিউত্তরে ডাবল ধন্যবাদ,

এমন ক্লিয়ারকাট কথা আমি পছন্দ করি।




আমাকে আক্রমণ করে (হাফ লেডি) বলাটা মনে হয় উচিত হয়নি আপনার, ব্যাপারটার একটু ব্যাখ্যা করবেন কি?
ডিয়ার, শব্দটা আমি ইচ্ছে করেই দিয়েছি। আপনার রিঅ্যাক্ট দেখার জন্য।
কেন দিয়েছি তার জবাব আগেই লিখে রেখেছি।( দুটো মন্তব্য আমি একসাথে লিখে রেখেছিলাম একটা সেন্ড করেছি, আরেকটা প্রতিউত্তরের পরে দিতাম।)

সেভ করা মন্তব্যঃ
দুঃখিত,
আমার এক বন্ধু সন্দেহ করছে আপনার নিকটা(সামুপাগলা০৭)আমার মাল্টি, সেই কারণে এমন রুঢ় মন্তব্য করছি। (পোস্টের লিংকটা আমি তাকে দেব, সেই জন্য)


আপনি অপরিচিত কেউ হলে স্যরি,[প্রতিউত্তর দেখে মনে হচ্ছে আপনি অপরিচিত]

আর পরিচিত হলে খবর আছে।[খবর ভালো। পরিচিত কেউ হলে অন্য স্টাইলে জবাব পেতাম।]

১০ ই জানুয়ারি, ২০১৯ বিকাল ৫:৪৪

ম্যাড ফর সামু বলেছেন: হুম বুঝলাম এবং আপাতত মেনে নিলাম। তবে একখানা গল্প মনে পড়িল....
তিনজন লোক ফজরের আযানের পূর্বে পুকুরে গোশল করিতে যাইল, তাহাদের মধ্যে একজন মৌলানা, একজন চোর, আর একজন লু....
আশাকরি বাকিটা জানা আছে। যার মনে আছে যা ফাল দিয়া লয় তা.... অপরিচিতরাই একদিন সবথেকে পরিচিত হয়ে যায় আর পরিচিতরা হয়ে যায় অপরিচিত। ধন্যবাদ ব্যাখ্যা করার জন্য।

৭| ০৯ ই জানুয়ারি, ২০১৯ সন্ধ্যা ৭:২৯

পাঠকের প্রতিক্রিয়া ! বলেছেন: আপনার এই তীর্যক কমেন্টের কারণে সিদ্ধান্ত নিয়েই ফেললাম যা হবার হবে আমি এই নিকটাই ইউজ করব,

https://www.somewhereinblog.net/blog/Chhobi/30267036
ছবি আপুতো আপনাকে ফুললেডি বানিয়ে ফেলেছেন। এমন কথা আরো অনেকে বললে। (আমি কিন্তু হাফ লেডিই বলবো।)

সিরিয়াস কথা,
আপনার মন্তব্যগুলো সুন্দর। আপাতত এই নিকেই থাকেন, কথা হবে। তবে আইডিটার জন্য অনেকেই বিব্রত বোধ করবে, অন্য ভাবে দেখবে। আর মডুদের থেকে নিক পরিবর্তনের নোটিশ পেলেও পেতে পারেন। তখন অন্য নিকে আইসেন। মিষ্টি খাওয়াবো...;)

১০ ই জানুয়ারি, ২০১৯ বিকাল ৫:৪৬

ম্যাড ফর সামু বলেছেন: খালি করলার রস না নিমপাতার রস ইত্যাদি আরও অনেক তিতা রস আছে যা নিয়মিত খেলে মস্তিষ্ক, পেট ইত্যাদি ইত্যাদি ভাল থাকে.... আমার সব কথাই সিরিয়াস কথা রে ভাই...

মিষ্টি খাওয়াতে চাইলে কিন্তু ফতুর হতে হবে, আমি মিষ্টির পোকা রীতিমত তিনবেলা মিষ্টি খাইলেও অরুচি হয় না।

৮| ১০ ই জানুয়ারি, ২০১৯ দুপুর ১:১০

মোঃ মাইদুল সরকার বলেছেন:
প্যাচ লাগায়া দিলেন।

কেউ সামু পাগলী হলো না ?

১০ ই জানুয়ারি, ২০১৯ বিকাল ৫:৪৮

ম্যাড ফর সামু বলেছেন: পাগলী হুম সেইটা হওয়াই উচিত ছিল... সেইটা তো এখন আর সম্ভব না... এখন সবাই শিক্ষক কেউ শিক্ষিকা না জানেন না নতুন নিয়ম। আর ০০৭ কানাডা থাকে উনি পাগলী... আমি ০৭ বাংলাদেশে থাকি তাই পাগল... হাঃ হাঃ

৯| ১০ ই জানুয়ারি, ২০১৯ রাত ৯:৪৫

পাঠকের প্রতিক্রিয়া ! বলেছেন: প্রতিউত্তর পড়লাম। অনেক বিষয় ক্লিয়ার হল।

৬ নাম্বার মন্তব্যটা ডিলিট করবেন।


তিনজন লোক ফজরের আযানের পূর্বে পুকুরে গোশল করিতে যাইল, তাহাদের মধ্যে একজন মৌলানা, একজন চোর, আর একজন লু....আশাকরি বাকিটা জানা আছে
:P:P
রাতে ফরজ গোসল করা কি অপরাধ?



১১ ই জানুয়ারি, ২০১৯ সকাল ১০:২০

ম্যাড ফর সামু বলেছেন: ৬নং মন্তব্য ডিলিট করাটা প্রয়োজন বলে মনে করছি না। থাকুক না একটা সুন্দর স্মৃতি হয়ে। আর মনে হচ্ছে জোকস টা আপনি পুরোপুরি জানেন না, বা জানলেও বুঝতে পারেননি। ফরজ গোসল অপরাধ নয়, অপরাধ হলো নিজের মত অন্যকে ভাবা। যাইহোক সুন্দর সুন্দর কমেন্ট করে আমাকে প্রেরণা দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধইন্যা।

১০| ১৩ ই জানুয়ারি, ২০১৯ সন্ধ্যা ৬:৫০

আর্কিওপটেরিক্স বলেছেন: এই বিষয় :D

১৩ ই জানুয়ারি, ২০১৯ সন্ধ্যা ৬:৫৬

ম্যাড ফর সামু বলেছেন: জ্বী ভাই, এই বিষয়।

১১| ১৪ ই জানুয়ারি, ২০১৯ সকাল ৯:২২

সামু পাগলা০০৭ বলেছেন: এই বিষয় নিয়ে আমার একটি পোস্টে প্রশ্ন করেছিলেন, আপনাকে অনেক আগে তখনই বলে দিয়েছি, আপনার অনুরোধে সেই মন্তব্যটি এখানেও কপি করে দিচ্ছি।

আসলে সামুপাগলা দুটো নয় মনে হয় তিনটে হবে। কারণ সম্ভবত শুধু সামুপাগলা' নামেও একটি নিক রয়েছে। আর সামুপাগলা০০৭ আপ্পি তো রীতিমত একজন জেমস বন্ড এর মত ব্রান্ড আইটেম সামুতে। এখন আমি কি করি?
নারে ভাই, আমি অতো বড় কিছু নই। তবুও বলব, যেহেতু ব্লগে একাউন্ট খুলে বেশি সময় হয়নি, আপনার নতুন একটি নিক নিয়ে একাউন্ট খোলা উচিৎ। মানুষজন ভীষনভাবে কনফিউজড হবেন এত কাছাকাছি নামে। তারপরে আমি মেয়ে, আপনি ছেলে। সেই ব্যাপারটিও অনেকে গুলিয়ে ফেলবেন। সবচেয়ে বড় কথা ব্লগে স্বকীয় একটি আইডেন্টিটি তৈরি করতে বাঁধা পাবেন। অনেকে আপনাকে দোষারপ করবে, দুজনের তুলনা করতে পারে কেউ কেউ। অনেক কষ্ট করে মেধা ও শ্রম দিয়ে লিখে যাবার পরেও যদি শুধু নাম সমস্যায় ব্লগে নিজের শক্ত অবস্থান তৈরি করতে না পারেন, তা হবে দুঃখজনক। যেকোন লেখায় ২ টি কমেন্ট আপনার লেখা নিয়ে, ৫ টি কমেন্ট আপনার নিক নেম নিয়ে হলে আপনারই খারাপ লাগবে। এখন এই সমস্যা থেকে বের হবার সবচেয়ে সহজ ও দ্রুত উপায় হচ্ছে ভীষন ইউনিক একটি নাম খুঁজে, সেটাকে নিজের ব্লগীয় পরিচয় বানিয়ে, সামনের ব্লগিং পথকে সুগম করে তুলুন।

আর আমি কখনো অন্যকোন সামুপাগলা ব্লগে দেখিনি, হয়ত আছেন আমার চোখে পড়েনি, দেখে থাকলে এই নিকটি নিতাম না।

হ্যাপি ব্লগিং।
শুভকামনা!

১৪ ই জানুয়ারি, ২০১৯ সকাল ১০:৩৫

ম্যাড ফর সামু বলেছেন: অবশেষে তিনি এলেন! দেখলেন! জয় করলেন! চলে গেলেন! আপনার বিনয় আমাকে মুগ্ধ করলো আবারো, সত্যি জীবনের আপনি অনেক বড় কেউ হতে পারবেন, ভবিষ্যৎ আপনার উজ্জ্বল। আপনার প্রতিটি বাক্যই যথাযথ সুন্দর। আসলে কি থেকে যে কি হয়ে গেলো ঠিক বুঝতে পারিনি, সেটা যখন বোধগম্য হলো তখনই নিজেকে অনেক ছোট আর হীন মনে হলো। জীবনে কখনও এমন কোন চুরি করিনি, যেটা আপনার সঙ্গে হয়ে গেল। আমি সবসময়ই ইউনিক এবং ইউনিকই থাকতে চাই। ভালো একটি নিক খুঁজে পেলে অবশ্যই পরিবর্তন করে ফেলব। তবে সোহানী আপুর কমেন্টের উত্তরে আমি একটি খোঁড়া অযুহাত দাঁড় করিয়েছিলাম, আপনার জ্ঞতার্থে তা এখানে তুলে দিলাম:
সাধারণ মানুষরা তার প্রিয় হিরো বা আইকনের নামে বাচ্চাদের নাম রেখে তাদের সর্বদা হৃদয়ে রাখে... । তো আমিও আমার বাচ্চার নাম যদি আমার কোন সর্বাধিক প্রিয় কারও নামে রাখি তাহলে কি খুব ভুল হয়ে যাবে। তো আমার নিক মানে তো আমার আরেকটি পরিচয়, আর সন্তানরাও তো তেমনি পিতা-মাতার পরিচয়ের বাহক...।
তো যাইহোক.... আপনার অনুরোধটি মাথায় রইলো, পছন্দমত কোন নিক পেলে আর সামুপাগলা০০৭ এর আপত্তি থাকলে অবশ্যই নিকটা পাল্টে নিব, হাজার হোক পাগল তো...। পাগলেরা নাম নিয়ে বা পরিচয় নিয়ে খুব একটা ভাবে বলে মনে হয় না।
এখন যেহেতু আপনার আপত্তি আপনি উত্থাপন করেই ফেলেছেন, সো নতুন একটা বাচ্চার জন্ম না দেওয়া পর্যন্ত আপাতত এটাকে ফাঁসি দিতে চাচ্ছি না। আশা করি সে পর্যন্ত একটু সহ্য করে নিবেন। :((
সবশেষে আমার ব্লগে আপনার সুন্দর মনের সুন্দর সাজানো গোছানো উদ্দীপনামূলক মন্তব্যের জন্য আপনাকে অনেক অনেক প্রীতি ও শুভেচ্ছা।

১২| ১৪ ই জানুয়ারি, ২০১৯ বিকাল ৪:৩৪

নয়া পাঠক বলেছেন: বাব্বাহ্ এক সামুপাগলার পোষ্টে আরেক সামুপাগলার মন্তব্য, চমৎকার তো! তবে আমার মনে হয় নামে কি আসে যায়, আসল হলো যোগ্যতা। আপনার সম্পর্কে তেমন কিছু এখনও জানি না, তবে ০০৭ একদম নিনজা সোর্ড। যেহেতু তাঁর আপত্তি রয়েছে, তাই মনে হয় নিকটা আপনার চেঞ্জ করে ফেলাই উত্তম। আপনার যদি যোগ্যতা থাকে তাহলে সবাই যেমনটা ভাবছে তেমনটা নাও হতে পারে। তবে আপনার কথায় মনে হয় আপনি যথেষ্ট কষ্ট পেয়েছেন বিষয়টি নিয়ে। সত্যি কষ্ট পাওয়ার মতই ব্যাপার, আপনার বেশ কয়েকটি পোষ্টে দেখলাম বিষয়টি নিয়ে আপনি অনুতপ্ত হয়ে অনেক কিছুই লিখেছেন, আবার অনেকের কমেন্টেও অনেক যৌক্তিক যুক্তি উপস্থাপন করেছেন। কিন্তু ভাইয়া আপনার মনে হয় ভাগ্যটা খারাপ নইলে এত ব্যাখ্যার পরেও অনেকে আপনাকেই দোষ দিচ্ছে, যদিও তা উচিত নয়, কারণ এটা একটা উন্মুক্ত প্লাটফরম, সবারই নিজের পছন্দের মূল্যায়ন করা উচিত।

১৬ ই জানুয়ারি, ২০১৯ বিকাল ৩:৫৩

ম্যাড ফর সামু বলেছেন: আরে ভাই নয়া পাঠক-মাঠক, এইগুলা কি সব কথা কইলেন? পাগলদের আবার কষ্ট! আর নিনজা সোর্ড-মোর্ড ডরাই না!

১৩| ২০ শে জানুয়ারি, ২০১৯ দুপুর ১২:০৭

নীল আকাশ বলেছেন: আপনার নিক নেমটা পরিবর্তন করে নিন না, এটা কোন ব্যাপার হলো। :P আমি নিজেই তো আমারটা বেশ কিছু দিন পরে ঠিক করে নিয়েছি। নিন এখানে ইমেইল করে সামহোয়্যারইন ব্লগ টিম অন্য কোন পছন্দের নাম বলুন, জাদিদ ভাই ঠিক করে দেবে..........

এটা খুবই অস্বস্তিকর ব্যাপার আমাদের জন্য যে কাকে আমি প্রতি উত্তর দিচ্ছি। তার উপর আপনি ছেলে আর উনি আপু।
ধন্যবাদ আর শুভ কামনা রইল আপনার জন্য।

২০ শে জানুয়ারি, ২০১৯ দুপুর ১:১১

ম্যাড ফর সামু বলেছেন: ধন্যবাদ আপনাকেও সুন্দর একটি পরামর্শের জন্য। আসলে সুন্দর একটি নিক খুঁজে পাচ্ছি না তো তাই মেইল করাও হয়ে উঠছে না। তবে পছন্দের নামটি পেলে অবশ্যই পরিবর্তন করে নিতে দেরি করব না।

১৪| ০২ রা এপ্রিল, ২০২০ সকাল ১১:০৭

খায়রুল আহসান বলেছেন: আগের নিকটা তাহলে বদল করে ম্যাড ফর সামু করেছেন, এটা দেখে ভাল লাগছে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.