নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মানুষ শুধু মানুষের জন্য না, জগতের সকলের জন্য

গরল

জগতের সকল প্রাণী শান্তি লাভ করুক

গরল › বিস্তারিত পোস্টঃ

বাংলাদেশের নির্বাচন এবং আর্ন্তজর্তিক সমালোচনা নাকি ইন্ধন?

০৭ ই জানুয়ারি, ২০১৪ রাত ২:২৯

আর্ন্তজার্তিক সম্প্রদায় মুখে যতই এই নির্বাচনের সমালোচনা করুক না কেন তাদের মূল ভাবনা বাংলাদেশ কে নিয়ে একটাই আর তা হল বাংলাদেশে জঙ্গীবাদের প্রসার। এবং তারা এটা বিস্বাস করে যে এই লক্ষে আওয়ামিলীগ বিএনপির চেয়ে বেশী কার্য্যকরী এবং বিশ্বস্ত। যেকারণে ১/১১ এর মত পরিস্থীতি যেটা বিএনপি আশা করেছিল তা সৃষ্টি হয় নি এবং তার চেয়েও বড় ব্যাপার হল ভারত এবং যুক্তরাস্ট্রও এই একটা ব্যাপারে একমত। তবে তাদের মধ্যে বিরোধ যেটা নিয়ে হতে পারে তা হল ভারত চায় যুক্তরাষ্ট্র ভারতের মাধ্যমে বা তাদের ভায়া হয়ে বাংলাদেশের সাথে সম্পর্ক করুক যা তারা বুঝিয়ে দিয়েছে এই বলে যে দক্ষিন এশিয়ার বিষয়ে তারাই বেশি বুঝে অন্যদের চেয়ে। আর যুক্তরাষ্ট্র চায় সরাসরি ডমিনেট করতে বা আরও পরিষ্কার করে বললে ভারত মহাসাগরে আমেরিকার সামরিক উপস্থিতি যার সবচেয়ে উপযুক্ত স্থান হচ্ছে বাংলাদেশ। কারন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত ইতিমধ্যে বলে দিয়েছে যে বাংলাদেশ হতে যাচ্ছে ভবিষ্যতের এশিয়ার অর্থনৈতিক করিডোর। অতএব এটা নিয়ে যে ভারতের সাথে দন্দ হবে এটাই স্বাভাবিক। বাংলাদেশের জন্য লাভজনক হবে যুক্তরাষ্ট্রের সাথে সরাসরি সম্পর্ক করা, আমার মনে হয় আওয়ামিলীগ সরকার সেটাই করবে। আর সেকারণের শেখ হাসিনা ড: ইউনুসকেও পাত্তা দেয় নাই কারণ আমেরিকা কি চায় সেটা তার ভাল করেই জানা এবং সেটাই সে দিয়েই সে আমেরিকাকে ম্যানেজ করবে বা করে ফেলেছে।

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ০৭ ই জানুয়ারি, ২০১৪ রাত ২:৫৩

পাঠক১৯৭১ বলেছেন: আপনাদের পুকুরে সপ্তম নৌ-বহরের জাহাজগুলো নোংগর করে রাখবে; আপনাদের টিউব-ওয়েল থেকে পানি নেবে। নাবিকেরা আপনাদের বাজারের চা দোকানে আড্ডা জমাবে!

২| ০৭ ই জানুয়ারি, ২০১৪ রাত ২:৫৩

পাঠক১৯৭১ বলেছেন: @লেখক,



আপনার লেখা থেকে:
"আর যুক্তরাষ্ট্র চায় সরাসরি ডমিনেট করতে বা আরও পরিষ্কার করে বললে ভারত মহাসাগরে আমেরিকার সামরিক উপস্থিতি যার সবচেয়ে উপযুক্ত স্থান হচ্ছে বাংলাদেশ। "


আপনাদের পুকুরে সপ্তম নৌ-বহরের জাহাজগুলো নোংগর করে রাখবে; আপনাদের টিউব-ওয়েল থেকে পানি নেবে। নাবিকেরা আপনাদের বাজারের চা দোকানে আড্ডা জমাবে!

০৭ ই জানুয়ারি, ২০১৪ সকাল ১০:১৫

গরল বলেছেন: পরবর্তী ঘটনা প্রবাহ প্রত্যাক্ষ করেন, কিছু একটা বুঝবেন।

৩| ০৭ ই জানুয়ারি, ২০১৪ রাত ৩:২৩

বেলা শেষে বলেছেন: & Shick Soldiers they will help us too- ---

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.