নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মানুষ শুধু মানুষের জন্য না, জগতের সকলের জন্য

গরল

জগতের সকল প্রাণী শান্তি লাভ করুক

গরল › বিস্তারিত পোস্টঃ

জাকির নায়েকের বিজ্ঞান বক্তৃতা - ৫ মিনিটে ২৫ টিরও বেশী ভুল, ভিডিও লিংক

১২ ই জুলাই, ২০১৬ রাত ২:৪২


উনার বিবর্তন জ্ঞান বা বিজ্ঞানের জ্ঞান যে কতটুকু তা এই ভিডিওটা দেখলেই বুঝবেন। মাথায় গু না থাকলে অবশ্যই বুঝবেন আর না বুঝলে এর জন্য আমি দায়ী না।



এই লোকের মত ভন্ড বা বিকৃত রুচীর লোকদের যারা পচন্দ তাদের সম্পর্কে কিছু বলার নাই। বিকৃত রুচি বললাম এই কারণে যে উনার একটা বক্তৃতা আমি শুনেছিলাম সেখানে উনি বলেছিলেন যে যেহেতু আরবে নারীর সংখ্যা বেশী ছিল সেহেতু একজন পুরুষ একাধিক বিয়ের অনুমতি না পেলে উদ্বৃত্ত নারীরা পাবলিক প্রপার্টি হয়ে যেত। বিবেচনা যার যার।

মন্তব্য ১৬ টি রেটিং +১/-০

মন্তব্য (১৬) মন্তব্য লিখুন

১| ১২ ই জুলাই, ২০১৬ রাত ৩:২৬

আহম কামাল বলেছেন: যে 'নারী'কে পাবলিক প্রোপার্টি বানিয়ে দিতে পারে- সে আর যা-ই হোক, অন্তত সুস্থ চিন্তার মানুষ কি-না, তা নিয়ে প্রশ্ন উঠা স্বাভাবিক। আরব দেশে বহু বিবাহ চালু ছিলো। এখনও আছে। একজন আরবের কয়েকজন বিবি রয়েছে।

আমাদের বাংলাদেশেও পুরুষের চেয়ে নারী বেশী।
তা' বলে, এখানে কি তাদের মতো বহু বিবাহ চালু আছে?
একবার ভাবুন।
আরবে যেমন করে এখনও বহু বিবাহ চালু আছে। তেমন করে আমাদের বাংলাদেশে বহু বিবাহ চালু আছে কি?

১৯ শে জুলাই, ২০১৬ রাত ১২:৪৪

গরল বলেছেন: ঠিক বলেছেন, ধন্যবাদ।

২| ১২ ই জুলাই, ২০১৬ সকাল ৭:৫৯

নীলাকাশ ২০১৬ বলেছেন: এটা জাকির নায়েকের একদম প্রথম দিকের ভিডিও। এখানে পরিসংখ্যানগত কিছু ভুল থাকতেই পারে। কিন্তু এই উছিলায় তার যুক্তিগুলোও কি উড়িয়ে দেয়া যায়?
বাংলাদেশের মানুষ অতটা সম্পদশালী নয়, তাই বহুবিবাহের সামর্থ তাদের নেই। কিন্তু ব্যভিচার এবং পরকীয়ার মত সমস্যা কিন্তু মারাত্মকভাবেই আছে - এটা অস্বীকার করার উপায় নেই।

১৯ শে জুলাই, ২০১৬ রাত ১২:৪৬

গরল বলেছেন: ভিডিও না দেখেই মন্তব্য করেছেন, বা বুঝেন নি। পরিসংখ্যানগত ভুল না এটা তথ্য বিভ্রাট।

৩| ১২ ই জুলাই, ২০১৬ সকাল ৮:২৩

ধ্রুবক আলো বলেছেন: ভাই যদি কেউ কম বুঝে তার কমম কথা বলাই ভালো, আমি এই ভিডিও দেখছি আপনি যেইটা দিছেন মন মত এডিট করা, মিডিয়া যেভাবে এডিট করে মানুষকে বোকা বানায়। আর জেনা ব্যভিচার পরকীয়ার চাইতে বহুবিবাহ কিছুটা হলেও ভালো, কার সম্পদ আছে কি না সেটা আপনার বা আমার দেখার বিষয় না। আর এখানে পাবলিক প্রোপার্টি বলতে যা বুঝাইছেন তা আপনি বুঝবেন না কারন এর আগেরর কথা ও পরের কথা সব দেওয়া হয় নাই। অল্প বিদ্যা কিন্তু ভয়ঃকরী তেমনি অল্প যেনে বেশি বলা বা তুলে ধরা কিন্তু ভালো নয়। আশা করি পুরো ভিডিও টা খুজে বের করে তারপর দেখবেন আর কি বলে তা মনোযোগ দিয়ে শুনবেন।
যারে দেখতে পারিনা তার চলন বাকা এরকম হয়ে থাকেন তাহলে কিছু বলার নাই।

১৯ শে জুলাই, ২০১৬ রাত ১২:৫০

গরল বলেছেন: জেনা বা ব্যাভিচার যদি পরকীয়ার চেয়ে ভাল হয় তাহলে নারীরা কেন বহুবিবাহ করতে পারবে না? তারাও তো পরকীয়া করে। আর এডিট না করলে টাইটেল অ্যাড করবে কিভাবে? যাকির নায়েক এর ভয়েস কি বিকৃত করা হয়েছে? যদি বলেন হয়েছে তাহলে আপনাকেই এর প্রমাণ দিয়ে তারপর বলতে হবে যে এটা বিকৃত।

৪| ১২ ই জুলাই, ২০১৬ সকাল ১০:১৪

পবন সরকার বলেছেন: আসলেই ডাঃ জাকির নায়েক একটা আবাল। আবাল না হলে কি এমন কথা কেউ কয়। ডাঃ জাকির নায়েক এক লেকচারে বলেছে আমেরিকায় নাকি পুরুষের চেয়ে নারী প্রায় ৪০ লক্ষ বেশি। প্রত্যেক পুরুষ একটি করে বিয়ে করলে বাকি ৪০ লক্ষ নারীর কি হবে? একাধিক বিয়ে না করলে তারা কি পাবলিক প্রপার্টি হবে? বাকি ৪০ লক্ষ নারীর কি হবে না হবে সেটা নিয়ে ডাঃ জাকির নায়েকের মাথা ব্যাথা কেন?

১৯ শে জুলাই, ২০১৬ রাত ১২:৫৩

গরল বলেছেন: জাকির নায়েক মোটেই আবাল না, সে যথেষ্ট ধুরন্ধর। আবাল হচ্ছে তার ভক্তরা। জাকির নায়েক ঠিকই জানে কিভাবে আবালদের কাছে তার বস্তাপচা মাল বেচতে হয়।

৫| ১২ ই জুলাই, ২০১৬ দুপুর ১২:৩২

আহলান বলেছেন: মুসলমানদের মধ্যে বিভেদ সৃষ্টি আর চটকদার কিছু যুক্তিই নায়েক সাহেবের হাতিয়ার। কোথায় কোথায় কোরানের আয়াতের রেফারেন্স মানুষকে মুগ্ধ করে। অথচ কোরানের এক একটি হরফ নিয়ে শত শত পাতা ব্যাখ্যা লিখেও শেষ লরা যায় না, আর নায়েক সাব ফুটুস ফাটুস করে কোরানের আস্ত আস্ত আয়াতকে সুযোগ মতো নিজের মনে গড়া ব্যাখ্যা দিয়ে সাধারণ মানুষকে অতি সহজেই আক্রান্ত বিমোহিত এবং আলেম উলামাদেরকে বিভ্রান্ত করে দেন .... লা মাজহাবীদের গুরু এখন তিনিই ..

১৯ শে জুলাই, ২০১৬ রাত ১:০২

গরল বলেছেন: স্মার্ট লেবাসধারী বলে স্মার্ট বলদেরা তার ভক্ত। জাকির নায়েকের টার্গেট জোব্বা পরা মোল্লা বা গেয়োরা না, জিন্স পরা বলদেরা এবং উনি তাদেরকে পটাতে পেরেছেন এটাই উনার ক্রেডিট।

৬| ১৩ ই জুলাই, ২০১৬ রাত ১২:৫০

আহম কামাল বলেছেন: টাকা থাকলে বহু বিবাহ করা যাবে। আর, টাকা না থাকলে এক বিবাহও করা যাবে না। এই হলো আরব দেশের নীতি।
তাহলে বিবাহের মানদণ্ড হচ্ছে- টাকা !
তাছাড়া, আরব দেশে যারা বিভিন্ন প্রতিষ্ঠানে, বিশেষ করে বাসা-বাড়ি ও দোকান-পাটে চাকরি করে দেশে ফিরেছেন, তারা সেখানকার ভেতরের (নারীদের) যে সব খবর বলেন, তা শুনে রীতিমত চমকে উঠতে হয়।

১৯ শে জুলাই, ২০১৬ রাত ১২:৫৮

গরল বলেছেন: শুধু টাকা না, ক্ষমতাও একটা উপকরণ।

৭| ০৩ রা আগস্ট, ২০১৬ ভোর ৪:০৫

মহা সমন্বয় বলেছেন: এই জাকির নায়েক বহু মানুষকে অন্ধকারের পথ দেখাচ্ছে। তবে যারা অন্ধকার ভালবাসে সে শুধু তাদেরই পথ দেখাতে পারে।

৮| ০৩ রা আগস্ট, ২০১৬ সকাল ৮:৫৪

সম্রাট৯০ বলেছেন: এই লোকটা ইংরেজিতে কি জানি বলতেছে, আমি সেটা অনুবাদ করতে পারছিনা, আপনি সেটা অনুবাদ করে দিন আমি আপনার সাথে এই বিষয়ে কথা বলবো, আমি আপনার অনুবাদের অপেক্ষা্য থাকলাম, যখনি ব্লগে আসবেন আগে এই কাজটা করবেন,

৯| ০৩ রা আগস্ট, ২০১৬ সকাল ৯:০৩

সম্রাট৯০ বলেছেন: আবার বলে বসবেননা যে আমি ইংরেজি বুঝিনা তাহলে অশিক্ষিত, আমার সাথে আলোচনা করা বৃথা, ইংরেজি জানলেই শিক্ষিত হয়না, ইউটিউব থেকে সার্চ দিয়ে ইংরেজি গান শুনলেই মডার্ন হয়না, এগুলো মগজের ব্যপার, চিনের মানুষ গুলো ইংরেজিকে একদম পছন্দ করেনা, ২৫ বছর কানাডা আমেরিকা বাস করে এক লাইন ইংরেজি বলোন শুদ্ধ করে এমন মানুষ অনেক দেখেছি যারা অনেক বড় ব্যবসায়ী, সে যাইহোক আমি আপনার অনুবাদের অপেক্ষায় আছি,

১০| ০৬ ই আগস্ট, ২০১৬ সকাল ৭:৫১

চাঁদগাজী বলেছেন:



জাকির ৩০ কোট পাক-ভারতীয় মানুষকে পাথরের যুগে নিয়ে গেছে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.