নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সাজ্জাদ হোসেন

সাজ্জাদ হোসেন বাংলাদেশ

জানতে ও জানাতে আমার খুব ভাল লাগে।

সাজ্জাদ হোসেন বাংলাদেশ › বিস্তারিত পোস্টঃ

অতঃপর প্রতীক্ষার প্রহরান্তে (১ম অংশ)

১১ ই ফেব্রুয়ারি, ২০১৪ রাত ৮:৪০

আজ অনেক দিন পর আবার সময় কাটাচ্ছি আমার সেই প্রিয় ডাইরি খানার সঙ্গে। নিত্যদিনের সাংসারিক জীবনে খুব একটা ফুরসত ই হয় না যে তোর সাথে সময় কাটাই। জানালার পাশে আরাম কেদারাটায় বসে মৃদু দোল খাচ্ছে আর বাহিরে তাকিয়ে কিছু স্মৃতিচারণ করছে মারিয়া। আজ আবহাওয়াটা কেমন যেন থমথমে। মেঘলা আকাশ, শান্ত চারিপাশ। এ যেন ঝুম করে ভারি একটা বরষনের অপেক্ষা। বৃষ্টির কথায় মনে পড়ে যায় জীবনের ফেলে আসা বৃষ্টিমুখর কিছু দিন। কত ভাল সময়টাই না কেটেছিল তখন দুজনায়। ছিল না তেমন কোনো ব্যস্ততা, না কোনো ঝামেলা। জীবন ছিল কতোটাই না রঙ্গিন ও আনন্দমুখর। ভাবতে ভাবতেই কখন যেন মারিয়া ডুবে গেল স্মৃতির পাতায়।







আজ ও যেন চোখের পাতায় ভাসে সেই সব দিনগুলি। সেই যে টোনাটুনিতে বৃষ্টিতে ভেজা প্রথমদিনটি। সে কি বৃষ্টি সারাদিন ভর।আর সেই বৃষ্টিতে দিনভর দুজনায় ভিজে একাকার। দিনটা যদিও মেঘলা ছিল নাহ। ওর সেদিন ক্লাস ছিল না। আর আমিও ক্লাস ফাঁকি দিয়ে এসেছি টিএসসিতে ওর সাথে দেখা করতে। পরিকল্পনা ছিল আজ দুজনায় অনেকটা সময় একত্রে কাটাব। হাত ধরে দুজনায় ঘুরব, অনেকক্ষন ওর কাঁধে মাথা রেখে গল্প করব, একত্রে কবিতা পড়ব, আর ও কত কি। আর তারপর সন্ধ্যায় যে যার মত ফিরে যাব আপন নীড়ে। কিন্তু নাহ্ তা আর হলো না।



হঠাৎ ই ঝুম করে বৃষ্টি নামল। আর আমার সব পরিকল্পনায় যেন পানি ঢেলে দিল। মনটাই খারাপ হয়ে গেল আমার। তবু শেষমেষ দিনটা কিন্তু আমার ভালই কেটেছিল। সারাদিন ওর কাঁধে মাথা রেখে ভিজলাম। বৃষ্টির ভিতরেই একসাথে ফুচকা খেলাম, ভিজতে ভিজতে রিক্সায় করে ঘুরলাম। কখন যে সারাটা দিন পেরিয়ে গেল, বুঝতেই পারলাম না। অতঃপর সন্ধ্যায় যার যার নীড়ে ফিরার পালা। ও আমাকে বাসে তুলে দিলো। কি জানি, কি মনে করে পরক্ষণে নিজেও উঠে পরল। যদিও ওর বাসে উঠাতে আমার ভালই লেগেছিল, তবুও একটু অবাক হলাম।



আমার অবাক হয়ে ওর দিকে তাকাতেই, ঠোঁটের কোণায় কিন্ঞ্চিত হাসি লুকিয়ে বলল, " তোমাকে একটু এগিয়ে দিয়ে আসি, সামেন নেমে যাব"। এক মূহূ্রতের জন্য যেন ওকে ছেড়ে আসতেই ইচ্ছে করছিল নাহ্ আমার। ওর ও বোধহয় তা-ই, হয়তো সে জন্যই বাসে উঠে পড়েছে। সেই দিনটির কথা মনে করে মুচকি একটু হাসল মারিয়া।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১১ ই ফেব্রুয়ারি, ২০১৪ রাত ১০:৩০

বেলা শেষে বলেছেন: চমৎকার রোমান্টিক দিনপন্জি

১২ ই ফেব্রুয়ারি, ২০১৪ বিকাল ৪:৩৩

সাজ্জাদ হোসেন বাংলাদেশ বলেছেন: ধন্যবাদ :)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.