নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সাজ্জাদ হোসেন

সাজ্জাদ হোসেন বাংলাদেশ

জানতে ও জানাতে আমার খুব ভাল লাগে।

সাজ্জাদ হোসেন বাংলাদেশ › বিস্তারিত পোস্টঃ

সময় থাকতে সচেতন ও সোচ্চার হন

২৭ শে নভেম্বর, ২০২৩ রাত ১১:৪৭

"না আপনাকে বলা যাবে না, বিষয়টি জানলে আপনিও আমায় ঘৃণা করবেন"
11 July 2018 তারিখের লেখা, মাওলানা গাজি ইয়াকুব সাহেবের অভিজ্ঞতার বর্ণনা। তখন কজন ভেবেছিল এত দ্রুত ক্যান্সার এতটা ছড়িয়ে যাবে?
-----
একটি লোকাল বাসে করে মিরপুর থেকে গাজীপুরে যাচ্ছিলাম, পাশে বসা ছেলেটি বারবার নড়চড়ে উঠছে আর কেমন যে হিজড়া টাইপের অঙ্গভঙ্গি করে আরো দুইটা ছেলেকে ইশারা করে হাসছে,
কন্টাক্টটার ভাড়া চাইলে বলল, এই কিসের ভাড়া! জানিস না আমাদের ভাড়া লাগে না, দেখলাম কন্টাক্টারও ভাড়া নিয়ে তেমন কোন জবরদস্তী করলেন না।
একটু পর দেখি ছেলেটি মার্কেটিং জব করে এমন লোকদের মতো ডাটাবেজ পূরণ করছে আর নানানজনকে কোথায় যেন জড়ো হওয়ার দাওয়াত দিয়ে ফোন দিচ্ছে, কৌতূহলী হয়ে জিজ্ঞেস করলাম ভাই এগুলো কিসের ডাটাবেজ ? আপনি হুজুর মানুষ আপনাকে বলা যাবে না, এগুলো জানতে পারলে আপনি ঘৃণা করবেন!
মনেমনে বলছি পাশে সিট খালি থাকলে আরো কতো আগেই তোর পাশ থেকে উঠে যেতাম,
যাইহোক অনেকটা অনুরোধ করায় সে যা বলতেছিল,
"আমরা সাধারনত স.কামীতায় বিশ্বাসী, আমার সাথে আরো যে দুইটা ছেলে দেখছেন এরাও অনুরূপ, আজ একটি কনভেনশন সেন্টারে আমাদের মিলনমেলা হবে, বিদেশী একটি সংস্থা আমাদেরকে গাইডলাইন দেয়, সাধারণত স্কুলকলেজের সুন্দরমুখ গুলোই আমাদের টার্গেট, ওদের সাথে বন্ধুত্বের পাশাপাশি আমাদের সভা সেমিনারে নিয়ে যাই, এজাতীয় কাজে উৎসাহীত করি, আমাদের মাঝে যদি কেউ মেয়ে হতে চায় নিজ খরচে থাইল্যান্ডে গিয়ে বডি কন্ডিশন চেন্জ করে আসার পর আমরাই কেউ তাকে বিয়ে করে ফেলি, তবে এটাও জানি যে সে কোনদিনও "মা" হতে পারবে না"
কেউ কি মেয়ে হয়েছে এমন প্রশ্ন করার সাথে সাথেই বলল -
কি যে বলেন হুজুর ভাই! আমার যদি টাকা থাকতো আমি কতো আগে অপারেশন করে সবকিছু চেন্জ করে ফেলতাম, আর ঐ যে ছেলেটা প্রমিজ করেছে আমি অপারেশন করে চেন্জ হলে ও আমাকেই বিয়ে করবে
আপনাদের এই সমিতিতে টাকাপয়সা (স্পন্সর) কে দেয়?
কেন বিশ্বের বিভিন্ন স.কামী গ্রুপ আমাদের সবসময় সহযোগিতা করে, অনেককে বেতন দেয়, ওনলাইনে আমাদের বিভিন্ন গ্রুপ আছে যেখানে নির্ধারিত সদস্যারা ছাড়া অন্যকেউ প্রবেশও করতে পারবে না
আচ্ছা ভাই আপনার নাম্বারটা দিন আমি সামনে নেমে যাবো, পরে আপনার সাথে জরুরী কিছু কথা বলবো,
না হুজুর ভাই আমি আপনাকে নাম্বার দিতে পারবো না,কেননা আপনি আমাকে ফোন দিয়েই এই লাইন ছাড়ার জন্য নানান যুক্তি পরামর্শ দেওয়া শুরু করে দিবেন, আমার বাপমা আমাকে বের করে দিয়েছে তারপরেও আমি এই লাইন ছাড়িনি! দেখবেন আর কিছুদিন পরে দেশের সরকার আমাদেরকে কিভাবে বৈধতা দিয়ে দেয়....!
নামার তাড়া থাকায় তাকেও তেমন তাড়া দিতে পারলাম না,
বাকিটা আপনারাই ভাবুন আমরা এখন কোন জগতে বসবাস করছি........??
আপনার অগোচরে আপনার আদরের সন্তান/ভাই/ভাতিজা/ভাগ্নে এঁদের সাথে মিশছে না তো?!
লিখতে চাইনি তারপরেও উম্মাহের প্রতি বেখবর থাকা কোন ভাইয়ের চোখ যদি খুলে যায়...

মন্তব্য ১০ টি রেটিং +৪/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ২৮ শে নভেম্বর, ২০২৩ রাত ১২:২৮

ডার্ক ম্যান বলেছেন: ক্যান্সার/কিডনি এগুলো ভয়ংকর ভাবে বেড়ে গেছে

২| ২৮ শে নভেম্বর, ২০২৩ রাত ১২:৩৫

অনিকেত বৈরাগী তূর্য্য বলেছেন: এরা তো কাউকে জোরজবরদস্তি করে না। কিন্তু একটা শ্রেণি তো শিশুদের ধর্মের শিক্ষা দিতে নিয়ে বলাৎকার করে। এদের নিয়ে তো কাউকে কিছু বলতে দেখা যায় না।

২৮ শে নভেম্বর, ২০২৩ বিকাল ৩:৩৯

সাজ্জাদ হোসেন বাংলাদেশ বলেছেন: জবরদস্তি করে না - এইটা ভুল কথা। গায়ের জোড়ে জবরদস্তি করে। এই হোচিমিন (বানান ভুল হতে পারে) এর কাহিনিই দেখুন। নিজ ইচ্ছায় মেয়ে দাবি করে। তাহলে মেয়ে মেয়ের অধিকার নিয়ে থাকুক, কিন্তু সম্পত্তি চাচা চাইছে যা পূর্ণ আইনত ঠিক - এটা মানে না। কেন?
‌জোর হইল না?

একটা মেয়ে শিশুকে মেয়ে শিক্ষক দিয়ে শিক্ষা দিন, পরিমলের কথা মনে হয় ভুলে গেছেন!

ইসলাম বিদ্বেষ আপনার মধ্যে প্রকট - এটা বোঝা যায়। যাই হোক, আঙুল তুললে সবার প্রতিই তোলা উচিৎ।

৩| ২৮ শে নভেম্বর, ২০২৩ রাত ১:৪৮

কামাল১৮ বলেছেন: সমকামি কেউ ইচ্ছা করে হয় না।এটা জিন বা ডিএনএ এর বিষয়।পৃথিবীর অনেক দেশেই স্বীকৃত। আমি কয়েক জনকে জানি ।তারা উচ্চ শিক্ষিত।তাদের লেখা বই আছে।ভারতেও স্বীকৃত।

২৮ শে নভেম্বর, ২০২৩ বিকাল ৩:৪২

সাজ্জাদ হোসেন বাংলাদেশ বলেছেন: এগুলা সব ভুয়া কথা। স্বীকৃতি জোর করে আদায় করা। কেউ বেশি পড়ে পাগল হলে তাকে রেফার করা যায় না। সমকামিরা মানব জাতির জন্য ভয়ংকর থ্রেট। মানব জাতিই শেষ হয়ে যাবে। কওমে লুতকে এই অপরাধে পুরো নিশ্চিহ্ন করা হয়েছিল।

৪| ২৮ শে নভেম্বর, ২০২৩ সকাল ৯:১৩

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:

কামাল১৮ বলেছেন: সমকামি কেউ ইচ্ছা করে হয় না।এটা জিন বা ডিএনএ এর বিষয়।পৃথিবীর অনেক দেশেই স্বীকৃত। আমি কয়েক জনকে জানি ।তারা উচ্চ শিক্ষিত।তাদের লেখা বই আছে।ভারতেও স্বীকৃত।

সহমত।
এটাই বাস্তবতা।

২৮ শে নভেম্বর, ২০২৩ বিকাল ৩:৪৪

সাজ্জাদ হোসেন বাংলাদেশ বলেছেন: যে বা যারা এটাকে জিন বলেছে, তাদের সেই স্টাডি অন্য কেউ করে সত্যতা পায়নি। তবে সমকামিতা একজন মুসলিম স্বীকৃতি দিতে পারে না। এটার কুফল পশ্চিমে দেখুন। এই ইচ্ছাধীন এরা মূলত হয় ছেলে, সাজে নারী। তারপর আসল নারীর উপর ঝাপিয়ে পড়ে। গুগল করুন, প্রমাণ পেয়ে যাবেন।

৫| ২৮ শে নভেম্বর, ২০২৩ সকাল ১০:৪২

মোঃ মাইদুল সরকার বলেছেন: তলে তলে রসাতলে যাচ্ছে সব.............

৬| ২৮ শে নভেম্বর, ২০২৩ দুপুর ১:৩৭

রাজীব নুর বলেছেন: সচেতন হওয়া ছাড়া অন্য কোনো উপায় নাই।

২৮ শে নভেম্বর, ২০২৩ বিকাল ৩:৪৬

সাজ্জাদ হোসেন বাংলাদেশ বলেছেন: হতে ও করতে হবে সচেতন। বাস্তবতা খুবই করুণ। এরা বাকস্বাধীনতার কথা উপরে বললেও, মূলত এরা জুলুমবাজ। সরোয়ার স্যার এর লিখাগুলা দেখতে পারেন, তিনি বেশ সহজ করেই লিখেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.