নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি কখনো নিজের নাম লুকোই না। আকাইমা শব্দ দিয়ে বানানো ছন্ম নাম আমার পছন্দ নয়। মা-বাবা\'র দেয়া নাম দিয়েই প্রোফাইল খুলেছি।

মোহাম্মদ সাজ্জাদ হোসেন

আমি কেউ না।একদা পথ শিশু ছিলাম। বড় হয়ে এখন পথ মানব হয়েছি। বাবা এক দিন স্বপ্ন দেখানোর সুরে বলেছিলেনঃ দেখিস, এক দিন আমাদেরও....! আমার দেখা হয়নি কিছুই । এখনো অপেক্ষায় আছি কিছু একটা হবো, কিছু একটা দেখবো।

মোহাম্মদ সাজ্জাদ হোসেন › বিস্তারিত পোস্টঃ

মাহাথিরের কাছে ক্ষমা চেয়ে চিঠি লিখেছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মুহিদ্দিন ইয়াসিন

১১ ই মার্চ, ২০২০ রাত ৮:৩২


প্রধানমন্ত্রী তান শ্রী মুহিদ্দিন ইয়াসিন বলেছেন যে তিনি তুন ডাঃ মাহাথির মোহামাদকে চিঠি লিখে ক্ষমা চেয়েছেন। এর আগে তিনি তুন মাহাথিরের সাথে দেখা করার অভিপ্রায় প্রকাশ করেছিলেন । কিন্তু সম্ভবত তিনি অনুমতি পাননি। ধারণা করা যেতে পারে, সম্ভবত এ কারণেই তিনি ক্ষমা চেয়ে চিঠি পাঠিয়েছেন

মুহিদ্দিন বলেছিলেন যে, ডঃ মাহাথিরের এই বক্তব্যকে তিনি স্বাগত জানিয়েছেন যে ,আগামী নির্বাচন পর্যন্ত নতুন মন্ত্রিসভা স্থায়ী হতে পারে।

ছবিতে বাম থেকে মুহিদ্দিন ইয়াসিন, আনোয়ার ইব্রাহিম ও মাহাথির মোহামাদ

উল্লেখ করা যেতে পারে যে , মাহাথিরের নির্বাচনী জোট পাকাতান হারাপান এর অন্যতম দল বারসাতু এর অন্যতম শীর্ষ নেতা বর্তমান প্রধানমন্ত্রী মুহিদ্দিন সাবেক প্রধানমন্ত্রী নাজিব তুন রাজাক এর দলের সাথে যোগসাজশে ক্ষমতাসীন জোটের ভাঙ্গন ধরিয়ে দেন। ফলে পদত্যাগে বাধ্য হন প্রধানমন্ত্রী ও নেতা শীর্ষ । পাকাতান হারাপান জোটের অন্যতম নেতা ছিলেন মাহাথির মোহাম্মদ ও তাঁর দলের নেতা বর্তমান প্রধানমন্ত্রী মুহিদ্দিন ইয়াসিন এবং পিকেআরের নেতা আনোয়ার ইব্রাহিম।

আজকের সংবাদ মাধ্যমগুলোতে প্রকাশিত ভাষ্য অনুযায়ী, তুন মাহাথির বলেছেন, আগামী সাধারণ নির্বাচন পর্যন্ত বর্তমান সরকারের ক্ষমতায় থাকা সহজ হবে । কেননা সংসদে অনাস্থা আনার মতো যথেষ্ট সংখ্যক সদস্য এখন আর নেই। সবাইকে ম্যানেজ করে ফেলা হয়েছে।

মন্তব্য ১২ টি রেটিং +১/-০

মন্তব্য (১২) মন্তব্য লিখুন

১| ১১ ই মার্চ, ২০২০ রাত ৮:৫৮

জগতারন বলেছেন:
জোটের সর্ত অনুযায়ী নেতা আনোয়ার ইব্রাহিমের সাথে মুনাফেক কর্ম সম্পাদন করিয়াছে ডাঃ তুন মাহাথির মোহামাদ।
মালয়সিয়ার ইতিহাসে চিরদিন সে (ডাঃ তুন মাহাথির মোহামাদ) মুনাফেক হইয়াই থাকিবে।

১২ ই মার্চ, ২০২০ বিকাল ৪:৫৮

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: আপনার মন্তব্য সঠিক নয়। এখানকার রাজনীতির পরিবর্তেন বিষয়ক লেখাসমূহ আপনি পড়লে দেখতে পারবেন মাহাথিরকে তাঁর নিজ অবস্থানে সঠিকই ছিলেন। তাঁকে চক্রান্ত করে বিদায় করে দেয়া হয়েছে।

১৩ ই মার্চ, ২০২০ রাত ৮:১৭

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: Dr Mahathir, 94, abruptly resigned last month before being replaced by Tan Sri Muhyiddin Yassin, whose coalition includes the former ruling party Umno despite voters rejecting Umno in the 2018 general election amid a backlash over the multi-billion dollar scandal at 1MDB.

২| ১১ ই মার্চ, ২০২০ রাত ৯:২৩

চাঁদগাজী বলেছেন:


মাহাথির আসলে ইব্রাবিমকে সাহায্য করেছেন, ইব্রাহিম ক্ষমতায় গেলে জেলে যেতো।

১২ ই মার্চ, ২০২০ বিকাল ৫:০২

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: আসলে এখানে ফেব্রুয়ারি মাসের পুরোটাই বিশাল রাজনৈতিক খেলা হয়েছে। সেই খেলায় ছিলেন পাকা খেলোয়ার তাদের মধ্যে সততার পরিমাণ খুবই কম‌ । তাদের দ্বারাই এই সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাক হয়তো খুব তাড়াতাড়ি সব মামলা থেকে খালাস এ যাবেন।

কেননা নতুন জোটের প্রধানমন্ত্রী যাদের দিয়ে ক্ষমতায় এসেছেন তাদের মধ্যে নাজিবের দলের লোকেরাও এখন মন্ত্রী হয়েছেন ।মাঝখান থেকে মাহাথির বাদ পড়ে গেছেন। কেননা তিনি দুর্নীতিবাজদের সাথে কখনো আপোষ করতে চাননি।

১৩ ই মার্চ, ২০২০ রাত ৮:১৭

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: Dr Mahathir, 94, abruptly resigned last month before being replaced by Tan Sri Muhyiddin Yassin, whose coalition includes the former ruling party Umno despite voters rejecting Umno in the 2018 general election amid a backlash over the multi-billion dollar scandal at 1MDB.

৩| ১১ ই মার্চ, ২০২০ রাত ১০:২২

রাজীব নুর বলেছেন: মালোশিয়ায় করোনা ভাইরাসের কি অবস্থা?

১২ ই মার্চ, ২০২০ বিকাল ৫:০৪

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: ভাইরাস নিয়ে মহা আতঙ্কে আছি। এটা এমন একটা প্রাণী যাকে চোখে দেখা যায় না। মশা মাছি হলে হয়তো ব্যাট দিয়ে পিটিয়ে মেরে ফেলতাম‌ । এখন তাও পারছিনা।

আধুনিক সভ্যতায় এটা সবচেয়ে বড় একটা আতঙ্ক। আমার মনে হয়না যে বিগত একশ বছর কিংবা দেড়শ বছরের মানব সভ্যতাকে এত বড় আতঙ্ক মোকাবেলা করতে হয়েছে।

৪| ১১ ই মার্চ, ২০২০ রাত ১০:৩১

নেওয়াজ আলি বলেছেন: Good

১২ ই মার্চ, ২০২০ বিকাল ৫:০৪

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: Thank you so much for your kind comment.

৫| ১৭ ই এপ্রিল, ২০২০ বিকাল ৪:১৮

খায়রুল আহসান বলেছেন: ড. মাহাথির মোহাম্মাদ এর এই বয়সে মানে সম্মানে রাজনীতি থেকে অবসর নেয়া উচিত।

২৩ শে এপ্রিল, ২০২০ দুপুর ২:৩৪

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: উনার শেষ জীবনের রাজনীতির সহযোগীরা লোভী। আমার কাছে তাই মনে হয়েছে। সবাই কেমন যেন খাই খাই করছেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.