নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি কখনো নিজের নাম লুকোই না। আকাইমা শব্দ দিয়ে বানানো ছন্ম নাম আমার পছন্দ নয়। মা-বাবা\'র দেয়া নাম দিয়েই প্রোফাইল খুলেছি।

মোহাম্মদ সাজ্জাদ হোসেন

আমি কেউ না।একদা পথ শিশু ছিলাম। বড় হয়ে এখন পথ মানব হয়েছি। বাবা এক দিন স্বপ্ন দেখানোর সুরে বলেছিলেনঃ দেখিস, এক দিন আমাদেরও....! আমার দেখা হয়নি কিছুই । এখনো অপেক্ষায় আছি কিছু একটা হবো, কিছু একটা দেখবো।

মোহাম্মদ সাজ্জাদ হোসেন › বিস্তারিত পোস্টঃ

মালয়েশিয়াতে চলাচল নিয়ন্ত্রণ আদেশের মেয়াদ ৯ জুন পর্যন্ত বৃদ্ধি

১০ ই মে, ২০২০ দুপুর ১২:৩৯

টেলিভিশনে সরাসরি ভাষণ দিচ্ছেন প্রধানমন্ত্রী তানশ্রী মুহিদ্দিন ইয়াসিন।


মালয়েশিয়াতে চলাচল নিয়ন্ত্রণ আদেশ বা Movement Control Order (MCO) কন্ট্রোল আরও ৪ সপ্তাহের জন্য বৃদ্ধি করা হয়েছে।

আজ দুপুরে এক রাষ্ট্রীয় মাধ্যমে সরাসরি প্রচারিত ভাষণে প্রধানমন্ত্রী মুহিদ্দিন ইয়াসিন সমপ্রসারণের এ ঘোষণা প্রদান করেন । তার ঘোষণা অনুযায়ী, conditional movement control order জুন মাসের ৯ তারিখ পর্যন্ত বহাল থাকবে। মার্চ মাসের ১৮ তারিখে প্রথম বারের মত চলাচল নিয়ন্ত্রণ আদেশ জারি করা হয় । পরবর্তীতে দুই সপ্তাহ করে এটা মেয়াদ চার বার বৃদ্ধি করা হয়।

দেশে এখন চতুর্থ দফার চলাচলে নিয়ন্ত্রণ আদেশ কার্যকর রয়েছে যা ১২ ই মে শেষ হওয়ার কথা রয়েছে। অবশ্য মে মাসের ৪ তারিখ থেকে এমসিইউ বা চলাচল নিয়ন্ত্রণ আদেশ কিছুটা শিথিল করা হয়েছে যাকে বলা হয় conditional movement control order (CMCO) যার দ্বারা অর্থনৈতিক সেক্টরের বেশির ভাগ প্রতিষ্ঠান খুলে গেছে।

মালয়েশিয়াতে আজ চলাচল নিয়ন্ত্রণ আদেশের ৫৪ তম দিন চলছে। এখানে করোনা ভাইরাসে আক্রান্ত নতুন রোগীর সংখ্যা এবং এতে মৃত্যু এখন অনেকটাই নিয়ন্ত্রণে রয়েছে।

মন্তব্য ৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ১০ ই মে, ২০২০ দুপুর ১২:৪৮

ঢাবিয়ান বলেছেন: জুন পর্যন্ত সব দেশেই লকডাউন জারী রাখা অপরিহার্য।

১০ ই মে, ২০২০ দুপুর ২:২৫

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: কবে যে এই বিপদ শেষ হবে। আর ভালো লাগে না।

২| ১০ ই মে, ২০২০ দুপুর ২:০৯

রাজীব নুর বলেছেন: গোপনে আপনাকে একটা তথ্য দেই- জুলাই মাসের মধ্যে সমস্ত বিশ্ব থেকে করোনার বিদায় হবে।

১০ ই মে, ২০২০ দুপুর ২:২৪

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: করোনা ভাইরাস কখনো এই পৃথিবী থেকে বিদায় নিবে না । কিন্তু যদি ভ্যাকসিন আবিষ্কৃত হয় এবং কারো দেহে ভাইরাস প্রতিরোধক ভ্যাকসিন প্রয়োগ করা হয় তাহলে তার হয়তো রোগাক্রান্ত হওয়ার সম্ভাবনা অনেক কমে যাবে।

৩| ১০ ই মে, ২০২০ রাত ৮:৩৬

নেওয়াজ আলি বলেছেন: আর আমাদের দেশে সব ওপেন

১০ ই মে, ২০২০ রাত ৮:৫৯

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: এখানেও বলতে গেলে সব কিছুই ওপেন। কিন্তু কঠিন নিয়ম কানুন মেনে চলতে হচ্ছে। পাবলিক পরিবহন ও চলছে পুরোদমে । কিন্তু নিয়ম-কানুন শৃঙ্খলা মেনে ব্যবহার করতে হচ্ছে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.