নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি কখনো নিজের নাম লুকোই না। আকাইমা শব্দ দিয়ে বানানো ছন্ম নাম আমার পছন্দ নয়। মা-বাবা\'র দেয়া নাম দিয়েই প্রোফাইল খুলেছি।

মোহাম্মদ সাজ্জাদ হোসেন

আমি কেউ না।একদা পথ শিশু ছিলাম। বড় হয়ে এখন পথ মানব হয়েছি। বাবা এক দিন স্বপ্ন দেখানোর সুরে বলেছিলেনঃ দেখিস, এক দিন আমাদেরও....! আমার দেখা হয়নি কিছুই । এখনো অপেক্ষায় আছি কিছু একটা হবো, কিছু একটা দেখবো।

মোহাম্মদ সাজ্জাদ হোসেন › বিস্তারিত পোস্টঃ

হোম কোয়ারেন্টিনে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী

২২ শে মে, ২০২০ সন্ধ্যা ৬:১৬

মালয়েশিয়ার প্রধানমন্ত্রী তানশ্রী মুহিদ্দিন ইয়াসিন

এবার ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে গেলেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী তানশ্রী মুহিদ্দিন ইয়াসিন। আজ শুক্র বার সকালে তাঁকে স্ক্রিনিং করা হয়েছে । স্ক্রিন এর রেজাল্ট নেগেটিভ এসেছে।

তার পরেও তাঁকে ১৪ দিনের বাধ্যতামূলক হোম কোয়ারেন্টিনে থাকতে হবে। ২০ শে মে প্রধানমন্ত্রীর দপ্তরে একটি সভা অনুষ্ঠিত হয়। এই সভায় উপস্থিত এক কর্মকর্তার শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে ।

সে যাই হোক। the supervision and observation order for Covid-19 Section 15(1) Act 342 অনুসারে প্রধানমন্ত্রী হোম কোয়ারেন্টিনে যেতে বাধ্য। আজ শুক্রবার থেকেই তাঁর ১৪ দিন গণনা শুরু হয়েছে।

পোস্ট ক্যাবিনেট মিটিংয়ে উপস্থিত সকলকে করোনা স্ক্রিনিং করার জন্য প্রধানমন্ত্রীর দপ্তর হতে নির্দেশনা দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রীর দপ্তরে অনুষ্ঠিত সব সভা সামাজিক দূরত্ব বজায় রাখা হয়। তারপরেও এক কর্মকর্তার শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে।

মন্তব্য ১০ টি রেটিং +১/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ২২ শে মে, ২০২০ রাত ৮:০০

ভুয়া মফিজ বলেছেন: আমি তো এতোদিন ভাবতাম, এ'ধরনের পোষাক শুধুমাত্র রাজ পরিবারের সদস্যরা পরে। প্রধানমন্ত্রীও যে পরে জানতাম না।

২২ শে মে, ২০২০ রাত ৯:৫১

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:
এই পোশাক নতুন সরকার প্রথম যেদিন সংসদ অধিবেশনে বসে সে দিন প্রধানমন্ত্রীসহ যারা শীর্ষপদে থাকেন তাদের পরতে হয় ।কেননা সেই দিন রাজা মহাশয় সংসদে ভাষণ প্রদান করেন। সংসদে ভাষণ প্রদানের সময় এই পোশাক পরাই রীতি।

নানান ধরনের রাজনৈতিক ষড়যন্ত্রের কারণে সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহামাদ ফেব্রুয়ারি মাসের শেষে পদত্যাগ করেন। পরে তাঁর মন্ত্রিসভার স্বরাষ্ট্রমন্ত্রী তানশ্রী মুহিদ্দিন ইয়াসিন প্রধানমন্ত্রী হিসেবে অধিষ্ঠিত হন। প্রধানমন্ত্রী হিসেবে অধিষ্ঠিত হওয়ার পরে এটাই ছিল পার্লামেন্টের প্রথম অধিবেশন । হিজ ম্যাজেস্টি রাজা মহাশয় এর প্রথম অধিবেশনে ভাষণ দেওয়ার সাংবিধানিক রীতি অনুযায়ী উচ্চ পদাধিকারী ব্যক্তিগণ রাজকীয় পোশাক পরিধান করেন।

২| ২২ শে মে, ২০২০ রাত ৮:০১

রাজীব নুর বলেছেন: ছবিতে প্রধানমন্ত্রীর মাস্ক টা ভালো। আমাদের দেশে এরকম মাস্ক পাওয়া যায় না।

২২ শে মে, ২০২০ রাত ৯:৫৩

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: সব মাস্ক ই মেড ইন চায়না। সুতরাং দুঃখ করার কিছু নেই । আমরা চাইলে আমরা ও অর্ডার দিয়ে এরকম মাস্ক চায়না থেকে বানিয়ে আনতে পারি।

৩| ২২ শে মে, ২০২০ রাত ৮:৩৬

নেওয়াজ আলি বলেছেন: উনারা দেশের চিন্তা করে আল্লাহ সহায় হবে

২২ শে মে, ২০২০ রাত ৯:৫৪

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: মহান আল্লাহ সুবাহানাতালা সব দেশের জন্যই সহায়।

৪| ২২ শে মে, ২০২০ রাত ৯:০৪

সাদা মনের মানুষ বলেছেন: আমাদের দেশের ভবিষ্যত কি?

২২ শে মে, ২০২০ রাত ৯:৫৬

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: আমাদের দেশের ভবিষ্যৎ খুবই ভালো। করোনা ভাইরাস যতই শক্তিশালী হোক সব মানুষ ও যদি আক্রান্ত হয় তারপরও কিন্তু সবাই মারা যাবে না। যাদের শরীরে নানান জাতীয় সমস্যা রয়েছে যাদের রোগ প্রতিরোধ ক্ষমতা কম তারাই মারা যাবে । অর্থাৎ খুব কম সংখ্যক লোকই মারা যাবে । আবার এক সময় এই ভাইরাস ধীরে ধীরে পৃথিবী থেকে বিলুপ্ত হয়ে যাবে । সুতরাং ভবিষ্যৎ ভালো।

৫| ২২ শে মে, ২০২০ রাত ১১:০২

মীর আবুল আল হাসিব বলেছেন:

লেখক বলেছেন: আমাদের দেশের ভবিষ্যৎ খুবই ভালো। করোনা ভাইরাস যতই শক্তিশালী হোক সব মানুষ ও যদি আক্রান্ত হয় তারপরও কিন্তু সবাই মারা যাবে না। যাদের শরীরে নানান জাতীয় সমস্যা রয়েছে যাদের রোগ প্রতিরোধ ক্ষমতা কম তারাই মারা যাবে । অর্থাৎ খুব কম সংখ্যক লোকই মারা যাবে । আবার এক সময় এই ভাইরাস ধীরে ধীরে পৃথিবী থেকে বিলুপ্ত হয়ে যাবে । সুতরাং ভবিষ্যৎ ভালো।


আপনার মুখে ফুলচন্দন পড়ুক!!

সত্যি যেন এমন হয়।

২৩ শে মে, ২০২০ দুপুর ১২:৪১

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:
ফুল চন্দন দিয়া আমি কি করিব?
আমার তো ফুল চন্দনের কোন দরকার নাই।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.