নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি কখনো নিজের নাম লুকোই না। আকাইমা শব্দ দিয়ে বানানো ছন্ম নাম আমার পছন্দ নয়। মা-বাবা\'র দেয়া নাম দিয়েই প্রোফাইল খুলেছি।

মোহাম্মদ সাজ্জাদ হোসেন

আমি কেউ না।একদা পথ শিশু ছিলাম। বড় হয়ে এখন পথ মানব হয়েছি। বাবা এক দিন স্বপ্ন দেখানোর সুরে বলেছিলেনঃ দেখিস, এক দিন আমাদেরও....! আমার দেখা হয়নি কিছুই । এখনো অপেক্ষায় আছি কিছু একটা হবো, কিছু একটা দেখবো।

মোহাম্মদ সাজ্জাদ হোসেন › বিস্তারিত পোস্টঃ

সেই সব সাদ্দাম হোসেনরা বড় হয়ে গেছে

২২ শে জুন, ২০২০ সকাল ৯:৪২



উনিশশো নব্বই সালের মাঝামাঝি কোন এক রাতে কুয়েত আক্রমণ করে উহা দখল করে নেন ইরাকের স্বৈরশাসক সাদ্দাম হোসেন। তাকে প্রতিহত করার জন্য সে সময় আমেরিকান নেতৃত্বাধীন জোট ইরাক আক্রমণ করে।

সেই সময় তার অসংখ্য সমর্থক ছিল বাংলাদেশে। খুবই কড়া সমর্থক। তারা অনেকে সাদ্দাম হোসেনের ছবি হাতে নিয়ে অনেক মিছিল করেছে । এমনকি অনেক কড়া সমর্থক তাদের নবজাতকের নাম রেখেছিলে সাদ্দাম হোসেন।

১৯৯০ থেকে ২০০৩ পর্যন্ত সময়ে জন্মগ্রহণকারী সাদ্দাম হোসেনদের একটা বড় অংশ এখন প্রাপ্তবয়স্ক হয়ে গেছে। বিভিন্ন জায়গায় এখন বেশ বড়োসড়ো সাদ্দাম হোসেন দেখতে পাওয়া যায়।

বাংলাদেশে সাদ্দাম হোসেনের এত সমর্থক কেন ? এর কারণ আমি আজও খুঁজে পাইনি।

মন্তব্য ৮ টি রেটিং +০/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ২২ শে জুন, ২০২০ সকাল ১১:৫৬

সাড়ে চুয়াত্তর বলেছেন: এর কারণ হলও আমরা হুজুগে বাঙালি। কোনও জিনিসের গভীরে না যেয়ে সবাই যা করে আমরাও তা করি।

২২ শে জুন, ২০২০ বিকাল ৪:৩০

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: আপনি খুবই চমৎকার বলেছেন।

২| ২২ শে জুন, ২০২০ দুপুর ১২:০৯

রাজীব নুর বলেছেন: ধর্মীয় কারনে সাদ্দাম সাহেব বাংলাদেশে কিছু মানুষের প্রিয়।

আপনাকে একটা তথ্য দেই-
যখন কোনো রাষ্ট্রপ্রধানের পতন হয়- তখন ওই শহরের মানুষ লুটপাতে মেতে উঠে। সাদ্দামের সময় দেখেছি- তার প্রিয় জনগনেরা তার মিতুতে কান্না না করে লুট করার ব্যস্ত ছিলো। ঠিক রাজিব গান্ধী মারা যাবার পরও খুব লুটপাট হয়েছিলো।

২২ শে জুন, ২০২০ দুপুর ১২:২৪

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: রাজিব গান্ধী মারা গেলে ও তাঁর দল ছিল ক্ষমতায়।
তাই সেই ধরনের লুটপাট হয়নি ।
ওই সময়কার পত্র পত্রিকা আমি পড়েছি।

৩| ২২ শে জুন, ২০২০ রাত ১০:৫০

খায়রুল আহসান বলেছেন: হুজুগের কারণেই এমনটা হয়।

২২ শে জুন, ২০২০ রাত ১১:০৬

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: আপনি সঠিক বলেছেন। আমি নিজেই সে সময় উনার সর্মথক ছিলাম। এখন আর উনাকে সর্মথন করি না। তবে উনার শোচনীয় করুণ মৃত্যুও আমি সমর্থন করি না।

৪| ২২ শে জুন, ২০২০ রাত ১১:৫০

আদম_ বলেছেন: You are right. I had known a man who was a fertilizer businessman, he had a big picture of Saddam and that was hanged in his shop, every morning he gave Agarbati to the picture- like puza. The stupid businessman died in his sleep before died of Saddam, otherwise I could have seen what he does after Saddam's execution.

২৩ শে জুন, ২০২০ ভোর ৫:৫৮

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: He was a real fan of Mr. Saddam Hussein, the Iraqi Dictator. In our society you may find this type of many Fans. Sometimes they are harmful to the society and sometimes they are very innocent.

Thank you so much for your good comment. Best regards.

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.