নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

পেশায় ভূতত্ত্ববিদ ।ভালো লাগে কবিতা পড়তে। একসময় ক্রিকেট খেলতে খুব ভালবাসতাম। এখন সময় পেলে কবিতা লিখি। প্রাচ্যের অক্সফোর্ড ঢাকা বিশ্ববিদ্যালয় কার্জন হল ভালো লাগে খুব। ভালোলাগে রবীন্দ্র সংগীত আর কবিতা । সবচেয়ে ভালো লাগে স্বদেশ আর স্বাধীন ভাবে ভাবতে। মাছ ধরতে

সেলিম আনোয়ার

[email protected] Facebook-selim anwarবেঁচে থাকা দারুন একটা ব্যাপার ।কিন্তু কয়জন বেঁচে থাকে। আমি বেঁচে থাকার চেষ্টা করি।সময় মূল্যবান ।জীবন তার চেয়েও অনেক বেশী মূল্যবান।আর সম্ভাবনাময়।সুন্দর।ঢাকাবিশ্বদ্যিালয়ের পাঠ চুকিয়ে নিরস চাকুরীজীবন। সুন্দরতর জীবনের প্রচেষ্টায় নিবেদিত আমি সেলিম আনোয়ার।

সেলিম আনোয়ার › বিস্তারিত পোস্টঃ

বলীর পাঠা আমরা ব্লগার

০৩ রা মার্চ, ২০১৩ রাত ১:২৮

বলী একটা অব্যর্থ আমল।বলী দিলেই সিদ্ধি লাভ।তবে পাঠা বলী সবচেয়ে প্রসিদ্ধ।আগে নীলনদে খরা মওসুমে প্রতিবছর একটা কুমারী মেয়ে বলী দিলেই নীল নদের পানি প্রবাহ হতো।

বেচারা আওয়ামীলীগ।দেশের সকল সম্পদ লুট করে তুই চোরে পরিনত হয়েছে এরা।গুম ,হত্যা,পদ্মা সেতু কেলেংকারী,শেয়ার কেলেঙকারী,আবুল আবুল কেলেংকারীতে খুব খারাপ অবস্থা।এই অবস্থা থেকে পরিত্রাণে র জন্য পাঠা বলী ছাড়া আর উপায় নাই।আওয়ামীলীগের কাউকে তো আর বলী দেয়া যাবে না।বলী দিতে হবে নিস্পাপ কাউকে।নিষ্পাপ জিনিস তারা পাবে কোথায়।



পাপীস্ঠদের বলী দিলে যদি বিপদ কাটে।তাই চৌধুরী আলমকে বলী দেয়া হলো।কাজ হলো না।তারপর ইলিয়াস আলী কে।তাতেও কাজ হলো না।



সাগর-রুণিকে বলি দেয়া হলো ।কারণ সাংবাদিকরা সব সময় লীগের পক্ষে থাকে ।বলী দিলে তারা কিছু মনে করবে না।তাছাড়া বলী দিয়ে শিবিরের ঘাড়ে দোষ দিলেই কেল্লা ফতে।তাতেও কাজ হয় নাই।



মাথাই খারাপ।খোলা রাস্তায় বিশ্বজিৎকে বলী দেয়া হলো ।হিন্দু বলী খুব ইফেক্টিব।কিন্তু কাজ হলো না।



পদ্মা সেতুর মতো এত বড় একটা জিনিস বলী দিয়েও লাভ হলো না।

এমন সময় মাথায় এলো একমাত্র ব্লগার বলী দিলেই সিদ্ধি লাভ হবে।একজন ভাদাকারকে চাদর পড়িয়ে শাহবাগে ছেড়ে দেয়া হলো যার এক চোখ অন্ধ এক কান কালা।সাথে স্কুল কলেজের বাচ্চা আর নার্সারীর বাচ্চাও রাখা হলো।



কালা কানা ব্লগার খালেদা কে আবদার করলো শাহবাগে এসে জয়বাংলা জয়বঙ্গবন্ধু বলতে হবে।সেটা খালেদা বলবে কি ভাবে?খালেদা তাকে বলে গ ন ত ন্ত্র বলো....তার কান কালা সে কিছু বুঝে না।সে বুঝে হাসি না।যুদ্ধাপরাধীর চেযে বেশি বুঝে হরতাল ঠেকাও।তার পাশে থাকে ছাত্রলীগের সভাপতি সোহাগ,সাধারণ সম্পাদক,আর ইউ নিয়নের নেতা।তিনি কানা নিরপেক্ষ।সবাই বুঝে তিনি আওয়ামীলীগের কানা ইমরান।তিনি বুঝেন তিনি নিরপেক্ষ্ ।হাসি নাও বুঝে কানা নিরপেক্ষ আর কেউ বুঝে না।

এদিকে খালেদা আসে না জয় বাঙলাও বলে না।তার অভিমান তার একটা ভোট খালেদার মিস হলো।শাহবাগের ১ লাখ মানুষই মানুষ।এই ১ লাখের মধ্যে ২০০০০ ই সারা বাঙলার ভোটার বাকীদের বয়স ১৫র কম কারো বয়স ৫।তারা ভোটার না।

সারা দেশের ৭ কোটির উপর মুসলমান তারা কিছু না।খালেদা বোকার মত ৭ কোটির পক্ষে গেল। কত বড় লস;)।২০০০০ হাজার ভোট হারালো।

যুদ্ধাপরাধীর বিচার হলো। সারা দেশে বলী বলী খেলা শুরু হলো।



হাসিনার দোষ নাই।মুক্তিযুদ্ধ বলে সে তরুন ব্লগারদের উস্কিয়ে দেয় নাই।খালেদা জামাতীদের উস্কে দিয়েছে।:) ডিনামাইট আনোয়ার অশালীন গালী দিয়ে অসভ্য হয় না্ই বেচারা সাইদি কোর আন শরীফ বুকে নিয়ে দেইল্লা হয়েছে।পুলিশ শিবিরের উপর আক্রমন করে দানব হয় নাই শিবির কর্মী মারা গিয়ে ৭১ এর রাজাকারের ভূমিকায় আবার/:)প্রদম আলো হিন্দুর পরিবারের আর্তনাদ ছাপাইছে...শিবির কর্মীর মায়ের বিলাপের ছবি দেয় নাই..সত্যবাদী প্রদম আলু।মাহমুদুর রহমান স্কাইপি কেলেঙ্কারী ফাস করে মহাপাপ করেছে।মতিউর দরবেশ।





যাই হোক আগামীতে বড় ধরণের সংঘর্ষ হলে মানুষ জানবে এহেন ক্ষতির কারন ব্লগার রা তারা নাস্তিক।২০০০০ হাজার মানুষ মারা যাওয়ার জন্য একচোখা ব্লগার এ বি সি ডি ইমরানের ফাসি হবে ছরি বলী হবে....সাথে আমারও হগল ব্লগারেরও।মানুষরা ব্লগার বইলা আরেকজনের গালি দিবো।



খালেদার লাভ হলো,হাসিনা পানি না ছুয়ে মাছ ধরলো,ব্লগাররা দোষী হলো।

নাস্তিক হলো।এরে তারে জবাই কর বইলা নিজেই সুন্দর জবাই হলো।যা

ই হোক একটু কিন্তু শিক্ষা হলো রাজনীতি বহুত জটিল।কোন কিছুতে রাজনীতি ঢুকিলে সেটা পচবেই।

পাঠার সমান বুদ্ধি নিয়ে রাজনীতি বিদদের নিয়ে খেলা যায় না তাহলে বলীর পাঠা হতে হয়।২টা চোক ২ টা কান ২ টা মাথাও লাগে:|



মন্তব্য ১০ টি রেটিং +৩/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ০৩ রা মার্চ, ২০১৩ রাত ৩:১৮

আশিকুর রহমান ১ বলেছেন: হে হে হে ব্যাপক বিনুদুন :D

০৩ রা মার্চ, ২০১৩ ভোর ৬:৫৫

সেলিম আনোয়ার বলেছেন: কি আর করবো দুঃখে পোস্ট দেই...আর তিতা সত্য বলার সাহস আমার আছে।

২| ০৩ রা মার্চ, ২০১৩ রাত ৩:৩৮

ভুল উচ্ছাস বলেছেন: =p~ =p~ =p~


হাসুন প্রান খুলে, ভাই কি এড দিলেন? এড কি বাংলালিংক দামে পাইছেন? ব্যাচারা গুলা এমনিতেই দৌড়ের উপ্রে আছে, এখন এই চিকু গুলা কই জাপে? :((

০৩ রা মার্চ, ২০১৩ ভোর ৬:৪৬

সেলিম আনোয়ার বলেছেন: vi dhorvittik sob gulu dol jamater bipokkhey gelu...projonmo chottor thekey tader hortal o protirudher dak dilo...ata ke proman kore na jey ara juddhaporadhir bichar chai na...abong ara asholei nastik......

৩| ০৩ রা মার্চ, ২০১৩ রাত ৩:৪৯

ঘুমকাতুর বলেছেন: :) :) এভাবে বললে ট্যাগ খাইবেন তো

০৩ রা মার্চ, ২০১৩ ভোর ৬:৫২

সেলিম আনোয়ার বলেছেন: sotto boltey voi petey nei......blogger thhakbey niropekkho..sobar dushtruti guli boley gonosochetonota sristy korbey ta na korey joy bangla bollei holo...akhon 2013 muktijuddho amader prerona...71 a geye ke hobey arpor ke 47 er pakistan jindbad bolbo.....oshomvob...........dolbaji anduloner mohotto ar spirit nosto korechhey.....bnpr somorthon hariyechhey....amon ke kader siddikir o

৪| ০৩ রা মার্চ, ২০১৩ ভোর ৪:২৩

হানিফঢাকা বলেছেন: you are a genius.

০৩ রা মার্চ, ২০১৩ ভোর ৬:৫৭

সেলিম আনোয়ার বলেছেন: এটা আত্ম সমালোচনা মার্কা পোস্ট...যাদের মাথায় ঘিলু আছে তারা বুঝবে......

৫| ০৩ রা মার্চ, ২০১৩ সকাল ৭:০৭

এম হুসাইন বলেছেন: :D

৬| ০৪ ঠা মার্চ, ২০১৩ সকাল ৭:৪৮

সেলিম আনোয়ার বলেছেন: আমি আমার মুখ দেখি নাই চাঁদে
গতরাতও গিয়েছিলাম ছাদে
হতাশ হয়েই ফিরতে হলো ঘন্টা খানেক বাদে
হঠাৎ করে মাথায় এল নিজের মুখ দেখবো কেন চাঁদে
ফাসির কাষ্ঠে ঝুলবে যে জন যুদ্ধ অপরাধে
তারাই হবে চন্দ্র বাসী কয়েকটা দিন বাদে
চাইনা মোর অবয়ব ভেসে ওঠুক চাঁদে
যুদ্ধাপরাধী নয়কো আমি সৈনিক শাহবাগে
এই ধরাতেই সুখে আছি স্বাধীন আমি আনন্দে আহলাদে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.