নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

পেশায় ভূতত্ত্ববিদ ।ভালো লাগে কবিতা পড়তে। একসময় ক্রিকেট খেলতে খুব ভালবাসতাম। এখন সময় পেলে কবিতা লিখি। প্রাচ্যের অক্সফোর্ড ঢাকা বিশ্ববিদ্যালয় কার্জন হল ভালো লাগে খুব। ভালোলাগে রবীন্দ্র সংগীত আর কবিতা । সবচেয়ে ভালো লাগে স্বদেশ আর স্বাধীন ভাবে ভাবতে। মাছ ধরতে

সেলিম আনোয়ার

[email protected] Facebook-selim anwarবেঁচে থাকা দারুন একটা ব্যাপার ।কিন্তু কয়জন বেঁচে থাকে। আমি বেঁচে থাকার চেষ্টা করি।সময় মূল্যবান ।জীবন তার চেয়েও অনেক বেশী মূল্যবান।আর সম্ভাবনাময়।সুন্দর।ঢাকাবিশ্বদ্যিালয়ের পাঠ চুকিয়ে নিরস চাকুরীজীবন। সুন্দরতর জীবনের প্রচেষ্টায় নিবেদিত আমি সেলিম আনোয়ার।

সেলিম আনোয়ার › বিস্তারিত পোস্টঃ

ইয়া নাফসি ইয়ানাফসি !কি দেখার কি দেখছি!! :P ছোট্ট গল্প ।একটি পরজাগতিক প্রেম!!

০২ রা এপ্রিল, ২০১৩ রাত ৯:৪৫

হাশরের ময়দান কায়েম হয়ে গেছে!!মানুষজন সব ইয়ানাফসি ইয়ানাফসি করছে্ ।সূর্য অর্ধহাত উপরে।ঘামের সাগরে সবাই ভাসছে।কোন জয়বাংলা শ্লোগান নাই।বাংলাদেশ জিন্দাবাদও নাই।এই সময় একটা কদম ফুল ভেসে আমার কাছে চলে আসলো।দেখি কিছু দূরে স্বর্ণা ।সেও গলাপানিতে।তার একটা কদম ফুল তার অজান্তেই আমার কাছে চলে এসেছে।পানি ফুটছে।টগবগ করছে।ফুল সিদ্ধ হয়ে যাচ্ছে!কত করে একটা কদম ফুল চেয়েছিলাম।দেয় নাই।এখন দিলেও যে নিব সেই সুযোগ নাই।কারো গাঁয়ে জামা কাপড় নাই।উলঙ্গ।সকল নারী পুরুষ উলঙ্গ হয়ে এদিক ওদিক ছুটছে আর ইয়ানাফসি বলছে।ভাগ্যিস ঘামের সাগর হয়েছে।ফলে পানির নিচে নাঙা শরীর।কিছুটা রক্ষা হয়েছে।আমি আর স্বর্ণা একহাত দূরত্বে জন্মদিনের পোষাকে।ব্লগাররা একটু তাকানোর সময় পাচ্ছে না সবার মুখে ইয়ানাফছি।



খালেদা হাসিনা এরশাদ সব ব্লগার জামাত ,ইসলামী দল,বাম দল সবাই।বামরা বিচার মানবে কিনা!বিচারক নিয়ে তাদের কোন প্রশ্ন আছে কি না?বুঝা যাচ্ছে না।তারা বেকায়দায় পড়েছে।এরা স্রস্টাকে স্বীকার করতো না।কিনতু তিনি তো সামনে!



সবাইকে অবাক করে দিয়ে খালেদা কে উচুদরজার স্বর্গে পাঠিয়ে দেযা হলো।তিনি আস্তিকদের ভরসার স্থল ডায়বেটিস এর ইনজেকশন নিয়েও তিনি ধার্মিদের পক্ষে বক্তব্য দিয়েছেন।তারা সাজাগুজাসহ অন্য ছোট খাট অপরাধ পূণ্যিতে পরিবর্তন করে বড় স্বর্গ দেয়া হয়েছে।তবে তার স্বর্গে নৌকা নাই।তার বড় নেকি হিসেবে ব্লগারদের বিরু্ধে অবস্থান নেয়া অন্যতম।মাহমুদুররহমানও স্বর্গবাসী হলেন।ব্লগাদের কঠোর ভাষায় সমালোচনা করায় ও বিপক্ষে অবস্থান নেয়ায়। বিচার নিয়ে ব্যপক কানঘোষা করার কেউ নেই তখন সব ইয়া নাফসি,ইযানাফসি্ ।আমি ছাড়া আর কারো মাথা কাজ করছেনো।স্বর্ণা আমাকে অবাক হয়ে দেখছে।তার কদমফুল দিয়ে দিয়েছি। সামনে বিপদ্ ।এইটা কদম ফুল দেয়া নেয়ার সময় না।



সব ব্লগার নরকে পাঠানো হলো এক কথায়।তাদেরকে আলেমরা নাস্তিক ঘোষণা দেয়ায় বিচার ছাড়াই নরক বাস।স্বর্না ডাকছে সেলিম!আমি নবীশ ব্লগার হওয়াতে ব্লগারের স্বীকৃতি পাইনি। তবু টেনশনে ।মেয়ে ব্লগাররা আমার ব্লগার তত্ত্ব ফাঁস করে দিলে আমি শেষ!!এরশাদ সাব স্বর্গে গেছেন। বিসমিল্লাহর পক্ষ টানাতে তিনি মাফ। তাছাড়া তার মাথা আওলা ।আওলা মানুষের সাধারণ ক্ষমা।



শেখহাসিনার বিচার হচ্ছে।তিনি বাম নাস্তিক আর ভারতের সহায়ক হওয়ায়।তার স্বর্গ পাওয়া হচ্ছে না বোধ হয়।তবে একটা বড় পূণ্যি তার পাওয়া গেছে।তিনি নাস্তিক ব্লগারদের বাজেয়াপ্ত করেছেন!ব্লগারদের নিরাপত্তাহীন জীবন দেয়েছেন!!দুনিয়াতেই নরক উপহার দিয়েছেন।এই বিরাট পূণ্যির কারনে তাকে স্বর্গে পাঠানোর সিদ্ধান্ত চূড়ান্ত প্রায়!এমন সময় নরকে শোরগোল শুনা যাচ্ছে তারা হাসিনাকে নরকে চায়।স্বর্গের সকলে শোরগোল করে ওঠলো হাসিনাকে স্বর্গে দেয়া যাবে না।সামাদ আযাদ এই বলে দাবী পেশ করলো।খালেদা হাছিনা একসঙ্গে থাকাতে অভ্যস্ত নয়।তারা স্বর্গে থাকলে স্বর্গ নরকে পরিণত হতে সর্বোচ্চ ৫ মিনিট লাগবে।হাছিনাকে নরকেই ফেলা হলো!তবে খালেদাও এখানে থাকলে নরকের উত্তাপ বাড়তো তাতে ব্লগাররা বেশি গরমে বেশি কষ্ট পেত!কিন্তু তাদের তো একসঙ্গে থাকার কোন নজির না্ই!!তাহলে তো তারা একসঙ্গে স্বর্গেই থাকতো।কোন শ্লোগান নাই!!মতিউর রহমান সাব নরকে।ব্যাড নিউজ ইজ গুড নিউজ ফর্মূলায় যেহেতু নরকে অনেক ব্যাড নিউজ থাকবে।সেগুলোর দেখভাল করার জন্য এই ফায়সালা।



মুজিব খুব খুশি।তার দল থেকে তার প্রিয় সব কর্মীকে কত নাজেহাল আর অপদস্ত করেছে হাছিনা।কত কষ্টে বাংলাদেশের মানুষের মুখে হাসি ফুটিয়েছেন আর সে কিনা সেটাকে অস্থির করে তুলেছে। জিযা খালেদার উপর চরম বিরক্ত তারেক রহমানকে তার মত মানুষ করতে পারে নাই! স্বর্গ থেকে সরানোর জোর দাবী জানানোর উপায় নাই অনেক উপরের লবিং এ উচা তপকার স্বর্গ পেয়েছে খালেদা।বেচারা মন খারাপ নিয়ে স্বর্গে থাকবে।ড ওয়াজেদ মিয়া দারুণ খুশি।স্বর্গে সে একা খুব মজা করবে।হাসিনা না থাকাতে তার খুশির শেষ নাই।





নাস্তিক ব্লগাররা চিরকাল নরকে।তাদের ঠিকানা চূড়ান্ত।স্বর্ণাও নরকে। বড় ব্লগার! ব্লগার প্রটোকলে নরকে।আল্লামা সাইদীর ফাসি হওয়ার পিছনে তার ব্যাপক ভূমিকা।বাধ্য হয়ে তাকে দুনিয়াতেই চন্দ্রবাসী করা লেগেছে!এতে বড় ভূমিকা এই লাস্যময়ী ব্লগারের!!তার নরকে একটা বড় কদম গাছ।সেই গাছে আগুনের কদম ফুল ফোটে।তিনি স্রষ্টার কাছে কদম্ব গাছটা অন্যত্র সরানোর দাবী জানিয়েছেন লাভ হয়নাই।তিনি সেটা সেলিম আনোয়ারের থাকার স্থানে দেয়ার অনুরোধ করেছিলেন।কারন সেলিম তার কাছে কদমফুল চেয়েছে বারবার।লোকলজ্জার ভয়ে দিতে পারে নাই।অন্য পুরুষ ব্লগাররা তাকে আর পাত্তা দিবে না তাই!! সবার পরে সেলিম আনোয়ারের ডাক পড়েছে।তাকে কোন পক্ষে ফেলা যায় নাই। অথচ নিরপেক্ষ বলে কোন কথা এই জায়গায় নাই। সে সবাইরে তেল মেরেছে। নিরীহ মানুষ! এই হিসেবে তারে ক্ষমা দেয়া যায়।



এই সময়ে স্বর্ণার চিৎকার সেলিম।দুনিয়াতে সারাজীবনে এক বারও ডাকে নাই নরক থেকে এইরকম কুডাক ডাকলো!





স্রষ্টা প্রচন্ড ক্ষেপে গেছে তার ডাটা বেসে অসংখ্য নারীর প্রতি লুল দৃষ্টির অভিযোগ।স্রষ্টার বজ্র হুংকারে ঘুম ভেঙে গেল ।ঘুম থেকে জেগে দেখে সে ঘেমে ভিজে গেছে।আজানের আওযাজ শুনা গেল।নামায পড়ে তওবা করে অফিসে যাওয়ার প্রস্তুতি।হরতালের সঙ্গে খালেদা হাছিনার ব্যাপক যুগসন্ধি।হাছিনার প্রতিবাদে খালেদার হরতাল।আর খালেদার হরতালে হাছিনার ধরপাকড়।



সেই রকম ফাঁকা রাস্তায় গাড়ী থেকে নামার পর পুলিশ কাছে ডাকলো।পুলিশ কাছে ডাকা ভাল বাসার উল্টা।প্রিয়ার প্রেমের ডাকে প্রেমিক যতটা মুগ্ধ হয়ে কাছে ছুটে যায় তেমনি পুলিশের ডাকে যে কেউ ততটুকু বিরক্ত হয়ে কাছে যেতে বাধ্য হয় ।





কিছুটা জিজ্ঞাসাবাদের পর ছেড়ে দেয়।দাড়ি থাকার কারনে এই সন্দেহ!এর বিরুদ্ধে অহিংস আন্দোলন কি হতে পারে।দেশের আটকোটি পুরুষ সবাই দাঁড়ি রাখবে।দাঁড়ি হলো প্রাচীন জ্ঞানী মণীষীর স্টাইল,নবীদের স্টাইল বিজ্ঞানীদের স্টাইল।



জ্ঞানী মানুষের স্টাইল।রবি ঠাকুর মাইকেল মধুসূদন এমনকি হালের নির্মলেন্দু গুন সাবার।তাছাড়া এই অহিংস আন্দোলন করলে স্বর্গলাভের একটা চান্স এই আন্দোলন তো আর স্বর্ণা করতে পারবে না।সারাজীবন চেষ্টা করেও সে মুখে দাড়ি গজাতে পারবে না।ব্লগাররা এ আন্দোলনে নেতৃত্ব দিলে ব্যাপক লাভ হওয়ার চান্স।নাস্তিকতার অভিশাপ থেকে মুক্তি পেতে পারেন।;)

মন্তব্য ৩৬ টি রেটিং +২/-০

মন্তব্য (৩৬) মন্তব্য লিখুন

১| ০২ রা এপ্রিল, ২০১৩ রাত ৯:৫৯

মুরাদপােভল বলেছেন: জান্নাত বা জাহান্নাম নিয়ে আপনার ফাজলামীটা সহ্য করার মত নয়। আর দাড়ি কোন ষ্টাইল নয় দাড়ি হল সুন্নাত। যদি আল্লাহর উপর বিশ্বাষ থাকে তবে একটা কথা বলছি শুধু ধর্ম নিয়ে কিছু লেখার আগে ভাল করে জেনে তারপর লিখবেন।

০২ রা এপ্রিল, ২০১৩ রাত ১০:০৩

সেলিম আনোয়ার বলেছেন: স রি আজকে পুলিশের পাল্লায় পরেছিলাম বিশ্বাস!!

০২ রা এপ্রিল, ২০১৩ রাত ১০:০৫

সেলিম আনোয়ার বলেছেন: এটা স্বপ্ন বাস্তব নয়!

২| ০২ রা এপ্রিল, ২০১৩ রাত ১০:০৫

কানা ফকীর বলেছেন: বেয়াদ্দপ বেতমিজ X( X(( :-P

০২ রা এপ্রিল, ২০১৩ রাত ১০:০৫

সেলিম আনোয়ার বলেছেন: আবারো ছরি!!

৩| ০২ রা এপ্রিল, ২০১৩ রাত ১০:০৮

সেলিম আনোয়ার বলেছেন: দেখেছেন বন্ধুরা সবাই আস্তিক..তারা কেমন ক্ষেপেছে অথচ আমাদের নাস্তিক বলা হয়

৪| ০২ রা এপ্রিল, ২০১৩ রাত ১০:১২

রমনা টেক বলেছেন: সেলিম ভাই। যা হবার হয়েছে। পরবর্তীতে দাড়ি নিয়ে এরকম পোষ্ট আশা করি দিবেন না।

০২ রা এপ্রিল, ২০১৩ রাত ১০:১৫

সেলিম আনোয়ার বলেছেন: আমি নিজে দাড়ি নিয়ে ঝামেলায় পরে এই পোস্ট দিলাম..বুঝলেন..এই অংশটা সত্য বাকীটুকু মিথ্যা পুরাই ফান্ডিস

৫| ০২ রা এপ্রিল, ২০১৩ রাত ১০:১৯

সেলিম আনোয়ার বলেছেন: আস্তিক ব্লগাররা আমার সমালোচনা করছে না কেন ..বুঝতে পারছি না..সব ব্লগারকে আমি বন্ধু ভাবি তারা যে কোন কিছু বলতে পারেন।অথচ বলছেন না,,আই ডোন্ট মাইন্ড আই ওয়ান্ট ট্রু রিএকশন।

৬| ০২ রা এপ্রিল, ২০১৩ রাত ১০:২৩

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: Vai jan blog ekhon astik nastik nia uttopto,Emotabosstay nirih taif blogar der sotorkotar sohit post likhar asha korci.

০২ রা এপ্রিল, ২০১৩ রাত ১০:২৮

সেলিম আনোয়ার বলেছেন: লিটন ভাই পোস্ট কি ডিলিট করবো?

৭| ০২ রা এপ্রিল, ২০১৩ রাত ১০:২৮

চলতি নিয়ম বলেছেন: অসাধারন +++

০২ রা এপ্রিল, ২০১৩ রাত ১০:৪১

সেলিম আনোয়ার বলেছেন: কি অসাধারণ আমরা এখন শান্তিমত পোস্টও করতে পারিনা দেখলেন তো কমেন্টের জন্য ধন্যবাদ।আমারা কত উদ্বিগ্ন!!!ভালো থাকবেন সবসময়।

৮| ০২ রা এপ্রিল, ২০১৩ রাত ১০:২৯

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: Sorry,
''Amar moto nirih
taif blogar der'' hobe.

০২ রা এপ্রিল, ২০১৩ রাত ১০:৩১

সেলিম আনোয়ার বলেছেন: সংশোধনী আনবো?ঠিক আছে গুরু।

০২ রা এপ্রিল, ২০১৩ রাত ১০:৩২

সেলিম আনোয়ার বলেছেন: কিন্তু আমি চাড়া সবাই বড়...ব্লগারার অসাধারণ তাদের সৃজনশীলতা আচে তাদের ছোট করি বিভাবে বলেন তো

৯| ০২ রা এপ্রিল, ২০১৩ রাত ১০:৩৬

সেলিম আনোয়ার বলেছেন: লিটন ভাই আমাকে খুব স্নেহ করেন ...আই রেসপেক্ট ইউ ফ্রম মাই হার্ট..বিলিভ

১০| ০২ রা এপ্রিল, ২০১৩ রাত ১০:৫০

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: Byapok shorminda hoilam.

০২ রা এপ্রিল, ২০১৩ রাত ১০:৫৭

সেলিম আনোয়ার বলেছেন: লিটন ভাই আমার আগের পোস্ট আপনাকে উৎসর্গ করছি দেখছেন??

১১| ০২ রা এপ্রিল, ২০১৩ রাত ১০:৫৫

কপোতাক্ষের তীরে এক অসামাজিক বলেছেন: শুধু দাড়ি থাকার জন্য আপনার হেনাস্তা করা হোলো, এভাবে প্রতিদিনই কাউকে না কাউকে অপমান করা হচ্ছে, বাকশালীদের এর জবাব একদিন দিতেই হবে।

০২ রা এপ্রিল, ২০১৩ রাত ১১:০২

সেলিম আনোয়ার বলেছেন: হেনস্তা করে নাই...কি বলব ছোট করা ভাল না,,দুই টাকার পুলিশ..স্যার ডাকতে ডাকতে কূল পাবেনা সে আমাকে জিজ্ঞাসা করে...এই ভাবে...?

১২| ০২ রা এপ্রিল, ২০১৩ রাত ১১:০০

চলতি নিয়ম বলেছেন: ভাই! কমেনট করে টো ভয পাইছিলাম :( :(

০২ রা এপ্রিল, ২০১৩ রাত ১১:০৪

সেলিম আনোয়ার বলেছেন: কেন? ভয়ের কি?কত সুন্দর লিখছি,,একটু প্রশংসা করছেন এইটুকু আমি পাইনা?আর ভালবাসছেন বিধায় কমেন্ট করেছেন....ভালবাসা সবচেয়ে বড় সত্য ান্য সব বোগাস আবারো শুভেচ্ছা জানালাম।

১৩| ০২ রা এপ্রিল, ২০১৩ রাত ১১:০৩

তথই বলেছেন: বাজারে ছুপা ইসলাম বিদ্বেষী অনেক এসে .... বুঝা যায়

০২ রা এপ্রিল, ২০১৩ রাত ১১:০৬

সেলিম আনোয়ার বলেছেন: আমি ইসলাম ভাল পাই...দারুণ ভাবে ধার্মিক.....ভালো থাকবেন সবসময়....যে কেউ যে কোন ধরনের কমেন্ট করতে পারেন..মনের কথা লুকাতে নাই
ধন্যবাদ।

১৪| ০২ রা এপ্রিল, ২০১৩ রাত ১১:৪৯

স্নিগ্ধ শোভন বলেছেন:
আফসোস । :( :( :(


কি যে হবে আল্লাহ্‌ ভালো জানে ।

০৩ রা এপ্রিল, ২০১৩ ভোর ৫:২২

সেলিম আনোয়ার বলেছেন: সহমত

১৫| ০৩ রা এপ্রিল, ২০১৩ রাত ১২:২০

আজ আমি কোথাও যাবো না বলেছেন: স্যাটায়ার ভালো লাগলো! :D :D B-)

০৩ রা এপ্রিল, ২০১৩ ভোর ৫:২৩

সেলিম আনোয়ার বলেছেন: ধন্যবাদ শুভকামনা থাকলো..ভালথাকবেন সবসময়

১৬| ০৩ রা এপ্রিল, ২০১৩ রাত ১:৫৩

কান্ডারি অথর্ব বলেছেন:


অসাধারন ++++

০৩ রা এপ্রিল, ২০১৩ ভোর ৫:২৪

সেলিম আনোয়ার বলেছেন: বলেন কি?আপনার প্রশংসায় দারুণ খুশি হলাম।

১৭| ০৩ রা এপ্রিল, ২০১৩ সকাল ৮:৪৩

কালোপরী বলেছেন: হাহাহাহা হাহাহাহা

০৪ ঠা এপ্রিল, ২০১৩ দুপুর ১২:৫৫

সেলিম আনোয়ার বলেছেন: !:#P !:#P !:#P

১৮| ০৩ রা এপ্রিল, ২০১৩ দুপুর ১:১৫

মাক্স বলেছেন: স্যাটায়ার চমত্‍কার হয়েছে!

০৪ ঠা এপ্রিল, ২০১৩ দুপুর ১২:৫৬

সেলিম আনোয়ার বলেছেন: ধন্যবাদ....শুভকামনা ...থাকলো সবসময়।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.