নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

পেশায় ভূতত্ত্ববিদ ।ভালো লাগে কবিতা পড়তে। একসময় ক্রিকেট খেলতে খুব ভালবাসতাম। এখন সময় পেলে কবিতা লিখি। প্রাচ্যের অক্সফোর্ড ঢাকা বিশ্ববিদ্যালয় কার্জন হল ভালো লাগে খুব। ভালোলাগে রবীন্দ্র সংগীত আর কবিতা । সবচেয়ে ভালো লাগে স্বদেশ আর স্বাধীন ভাবে ভাবতে। মাছ ধরতে

সেলিম আনোয়ার

[email protected] Facebook-selim anwarবেঁচে থাকা দারুন একটা ব্যাপার ।কিন্তু কয়জন বেঁচে থাকে। আমি বেঁচে থাকার চেষ্টা করি।সময় মূল্যবান ।জীবন তার চেয়েও অনেক বেশী মূল্যবান।আর সম্ভাবনাময়।সুন্দর।ঢাকাবিশ্বদ্যিালয়ের পাঠ চুকিয়ে নিরস চাকুরীজীবন। সুন্দরতর জীবনের প্রচেষ্টায় নিবেদিত আমি সেলিম আনোয়ার।

সেলিম আনোয়ার › বিস্তারিত পোস্টঃ

হেফাজতে ইসলাম আর একজন আল্লামা শাহ আহমেদ শফির বিরুদ্ধে হরতাল অবরোধ

০৬ ই এপ্রিল, ২০১৩ বিকাল ৩:৪৩



একজন শাহ আহমদ শফি কেন এত শক্তি শালী।সবাই অবাক হয়ে ভাববেন।ব্যাপরটা খুব সহজ।আসলে একজন মানুষ একজন নেতা যিনি সত্যের পক্ষে ডাক দেন তখন ?পরিস্থিতির দাবী।সময়ের দাবী তার মুখে উচ্চারীত হয়।তখন জন জোয়ার সৃষ্টি হয়।





সুপ্রিয় ব্লগার ফিউশন ফাইভ শফি সাহেবকে তার জ্ঞানের পরিধিকে অবজ্ঞা করেছেন।এটা নিশ্চিৎ ভাবেই তার অজ্ঞতা।শফি সাহেব যদি আলেম হয়ে থাকেন।কোরআন আর মাসলামাসায়েল বিষয়ক ওস্তাদ হয়ে থাকেন তাহলে তার জ্ঞানের পরিধিকে খাট করার কোন সুযোগ নাই।পবিত্র কোরআনে সমস্ত জ্ঞানই আছে।এটির শরুতেই সুরা বাকারা শুরু হয়েছে এই বলে যে নিসন্দেহে এই কিতাব তাদের জন্য হেদায়েত স্বরূপ যারা মুত্তাকী ।তিনি হাটহাজারী মাদ্রাসার অধ্যক্ষ।তিনি যে সমস্ত বিষয়ে জ্ঞান দান করে থাকেন তা ফিউশন ফাইভ জানেন না।



কিন্তু মন্তব্য করার সময় বলে বসলেন একজন সামান্য ব্লগার তার চেয়ে বেশি জানেন।প্রতিপাদ্য বিষয় হলো কি বেশি জানেন?শুধু মাত্র সাইবার নলেজ আর কিছু পুথিগত বিদ্যা। দুইচারলাইন ইংরেজী বেশি জানেন কিনা জানি না। আমি একবার তবলীগে গেলাম ৩ দিনের জন্য সেখানে একজন মুফতি বয়ান করলেন।ইংরেজীতে তার ফ্লোয়েন্সি অসাধারণ।আদতে তিনি একজন প্রকৌশলি ছিলেন।পরে তবলীগ করতে এসে চাকুরী বাদ দিয়ে ভারতের নিজাম উদ্দিনে গিয়ে দাওরা শেষ করে একজন ফতোয়া বিশেজ্ঞ বা মুফতি হয়েছেন।অবাক হওয়ার কিছুই নাই।এই রকম শতশত লোক আছেন। তিনি লন্ডনের তবলীগ জামাতের জিম্মাদার।



তারা হলেন আধ্যাত্মিক নেতা। মানুষ তাদের কেমন সম্মান করে তা দুই চোখে না দেখলে বিশ্বাস করা যাবেনা।তাদের ছাত্ররা ওস্তাদকে কেমন শ্রদ্ধা করেন তা ও না দেখলে বুঝার উপায় নাই।আমরা বিশ্ববিদ্যালয়ে শিক্ষকদের ততটা করতে পারিনা।



মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা কি তার সমালোচনা করবেন?জ্ঞানত করবেন না।কারণ তাতে তার ইমেজ নষ্ট হবে।তিনিও আল্লাহতে বিশ্বাস করা একজন মানুষ।আর ধর্মমতে আলেমরা হলেন নবীর খলিফা।আমি ধরে নিয়েছি তিনি একজন বুজুর্গ ব্যক্তি।আলেম তো অবশ্যই।এবং তিনি জামাত বিরুধী।



তাকে বুঝাতে সক্ষম হয়েছে।সাম্প্রতিক আন্দোলন ইসলাম বিরুধী।বিজাতীয় সংস্কৃতির লালন পালন তাদের মূল নীতি।মোদ্দা কথা এরা সবাই মুরতাদ।আর মুরতাদ শক্তিকে ধ্বংস করা আবশ্যক।তাই জিহাদী চেতনা থেকেই তার এই মুভমেন্ট।





-------------------------------------------------------

ইসলামী বিপ্লব হলে কি হতে পারে? (পুরোটাই আনুমানিক অনেক ভয়ানক হতে পারে)



১.রাষ্ট্র ধর্ম ইসলাম হবে।

২.সমস্ত স্থপত্য তাদের ব্যাখ্যায় মূর্তি ধ্বংস করা হবে।বঙ্গবন্ধু ,জিয়া কারোটাই বাদ থাকবে না।

৩.মেয়েদের পর্দা করা মাস্ট।

৪.ইসলামী শাসন প্রতিষ্ঠা।

৫,কয়েকজন ব্লগারের মৃত্যু।(সবও হতে পারে)সমস্ত ব্লগ নিষিদ্ধ



আরো অনেক কিছু!!!

-------------------------------------------------------------

এটা কিন্তু পাল্টা আন্দোলন করে ঠেকানোর বিষয় নয়।যেখানে স্বয়ং প্রধান মন্ত্রী নিজেকে আস্তিক প্রমান করার জন্য পারলে এখন তজবী জোব্বাহ পড়বেন।ওমরা হজ্জ করলে করতেও পারেন।অবস্থা বুঝে ব্যবস্থা নিতে হয়। তিনি ধরি মাছ না ছুই পানির মতন বামদলদের দিয়ে পারলে ব্লগার দিয়ে আন্দোলন দমানোর চেষ্টা করবেন।রাশিয়া চীন এসে এই আন্দোলন দমানোর জন্য মিশন ফোর্স পাঠাবেন না।এটা আভ্যন্তরীণ ব্যাপার।আর তাদের হাতে অস্ত্রপাতি নাই। আছে ধর্মীয় চেতনা মূল্যবোধ।তিনি পারেন অন্যকে ঝুকির মধ্যে ঠেলে দিতে এতে তার কিছু যায় আসে না।পরে যারা গেছে তাদের গ্রেফতার করলেই তার দায়িত্ব শেষ!!

---------------------------------------------------------------

নাসির ইউসুফ সাহেব তার সংস্কৃতি বাহিনী দিয়ে এর কিছুই করতে পারবেন না।পারবেন না বাম দলের .০০১% জনসমাজ। পুলিশের হাত কাঁপবে তাদের কিছু করতে। বরঞ্চ তাদের এই আন্দোলনকে কেন্দ্র করে নাশকতা তান্ডব চালাতে পারে জামাত।ব্যাপক ক্ষয়ক্ষতির আশংকা।



বি এন পি রাজনৈতিক কারণে তাদের সমর্থন দিবে।এতে তাদের সুবিধা হবে।তাদের রাজাকাদের সঙ্গে পেচিয়ে যতটা হেয় করতে পারল আওয়ামীলীগ এখন তারা আওয়ামীলকে নাস্তিক ধর্মবিদ্বেষী বলে তার চেয়ে ১০ গুণ হেয় করতে পারবে।তাদের ভোট ব্যাংক ফুলে ফেপে ওঠবে।





এদিক দিয়ে ব্লগার ধরপাকড় করে সরকার এদিক থেকেও সমর্থন পাবেন না। আবার শুধু প্রপাগান্ডার উপর ভর করে ঝাপিয়ে পরা লোক ব্লগাররা নন।তাদের কে মিসগাইড করা যাবেনা।ব্লগারদের কিছু অংশের যথেষ্ট শিক্ষা হয়েছে।তাদের ইউজ করে ফিউজ করা হচ্ছে।শহীদ রুমী স্কোয়াড যেমন।

--------------------------------------------------------------

এখন ব্লগার প্রতিনিধি যদি তাদের সঙ্গে সাক্ষাতে বুঝাতে পারেন আমরা বাম দল বা নাস্তিক বা সরকারের আজ্ঞাবহ কেউ নয়।হুজুর (শাহ শফিক আহমেদ)আপনি যদি সুরা এখলাছের শানে নযুল আর তরজমা পোস্ট করেন ব্লগে তাহলে আপনিও একজন ব্লগার। আর আমরা দেশের সমাজের অসংগতি গুলো মেলে ধরি। এটা হলো অহিংস আন্দোলন।কিন্তু বেড়ালের গলায় ঘন্টা বাধবে কে?

------------------------------------------------------------

আমার ধারণা এখন আমরা প্রতিপক্ষ কে কি কেন কিভাবে তা পুরোপুরি না জেনেই যুদ্ধ ঘোষণা দিয়ে আন্দোলনে ঝাপিয়ে পরি।প্রতিপক্ষ সম্বন্ধে সম্যক ধারণা নেয়া উচিৎ।তারপর ফিজিবিলিটি স্টাডি।অন্ধের হাতি দেখার মতন কলাগাছ কূলা ইত্যাদি ভাবা যতটা অন্যায় তার চেয়ে বড় অন্যায় মিথ্যা প্রপাগান্ডা।ওটাতো হিটলারে গুয়েবলসীয় থিওরী।শফিক আহমেদকে দেওয়ানবাগীর ভন্ডপীর ভাবা বা প্রচারণা চালনা কবিরা গুনাহ হবে।একজন ভন্ডপীরের যদি এত প্রভাব থাকে।একজন কামেল লোক কতটা শক্তিশালী হতে পারে একটু ভাবেনতো ।নিশ্চিত না হওয়ার আগ পর্যন্ত তাকে ভালো ভেবে নিলাম।এটাই বুদ্ধিামানের কাজ।

--------------------------------------------------------------



গণজাগরণ মঞ্চ ইমরান সহ সকল কর্মকান্ডের কাউন্টার ইমোশন ফুলে ফেপে ওঠছিল।সেটিরই বিস্ফোরণ হলো এই লংমার্চে।হেফাজতে ইসলাম এর।এর শেষ কোথায় কেউ বলতে পারবেনা।

ছবি-প্রথম আলো

মন্তব্য ৩৪ টি রেটিং +৮/-০

মন্তব্য (৩৪) মন্তব্য লিখুন

১| ০৬ ই এপ্রিল, ২০১৩ বিকাল ৩:৪৬

পরিবেশ বন্ধু বলেছেন: আল্লামা , মাওলানা মোহাম্মদ মাসউদ মিয়া শাহি
কবি ও ইসলামি দার্শনিক ।


হে মুসলিম জাতী চিত্তে ভয় জাগে আজি কার
প্রান সঞ্চারে দেখায় যিনি পথ শেখায় চলিবার

সংকটে বেভুলে যিনি জ্বালে জ্ঞানের আলো
মুক্তির বারতায় , অন্ধ পদধলে দেখ সব ভালো ।

জগতের মাঝে কত কারুকাজে যত সৃষ্টি সম্ভার
সকল নিপুনে সুক্ষ অভিযানে চেনায় বান্ধাকে আগুসার ।

তথ্য ও ভাবে পরিবেশ স্বভাবে সাজায়ে এক বাধন
হে বিধাতা কত না ক্ষুত্রতে বান্ধায় হও আপন ।

যুগে যুগে চিনতে তোমায় দিয়েছ বানী কিতাবে
কত নবী রাছুল ভেঙ্গে দিয়ে ভুল দিক দেখায়ে গেল মানবে ।

যারা সত্য বানী আঁকড়ে ধরে নিকটতম পাইল তোমায়
সাধু সজ্জন অলি আউলিয়া তারাই মুমিন সততায় ।

আর নাফরমান শয়তান ভ্রান্তিতে গড়া যার সব কাজ
হৃদয়ে কুহক জাগার অন্ধ অহমিকায় ভাঙ্গে সত্য সমাজ

ইবলিশ থেকে পানাহ চাই ভয়ে খোদার দরবারে লুটাই
দয়াল নবীজীর আদর্শ গড়ি ইসলাম সেথা খুজে পাই ।

০৬ ই এপ্রিল, ২০১৩ বিকাল ৩:৪৯

সেলিম আনোয়ার বলেছেন: প্রথম কমেন্টে ধন্যবাদ পরিবেশ বন্ধু।

২| ০৬ ই এপ্রিল, ২০১৩ বিকাল ৩:৫৩

কর্ণেল সামুরাই বলেছেন: ফিউশন ফাইভ হল সামহয়্যার প্যানেলের খুবই নিম্নতর বৃদ্ধিমত্তাসম্পন্ন এক ছুপা নাস্তিক। ওনারে গোণায় ধইরেন না। ওনার দূরদর্শীতা সম্পর্কে আমার ভাল জ্ঞান আছে। এইযে, আজ আল্লামা শফি দাঃবাঃ এর হুংকারে ব্লগের হাটু কাপাকাপি শুরু হইছে এর ভবিষ্যতবাণী আমি আগেই করছিলাম। উনি কইছিলেন, এগুলাতে নাকি কিছুই হবেনা।

০৬ ই এপ্রিল, ২০১৩ বিকাল ৩:৫৫

সেলিম আনোয়ার বলেছেন: সত্য প্রকাশিত হয়।মিথ্যা তাকে ঢাকতে পারে না।ধন্যবাদ্ শুভকামনা থাকলো।

৩| ০৬ ই এপ্রিল, ২০১৩ বিকাল ৪:০১

দায়িত্ববান নাগরিক বলেছেন: বাংলা যারা আফগান বাননোর স্বপ্ন দেখছে তাদের মাথায় আছে ছাগলের মগজ ! ছাগলের মগজ যার মাথায় সে অনেক স্বপ্নই দেখতে পারে, স্বপ্ন দেখায় ছাগলেরও অধিকার আছে। দেখুক !

০৬ ই এপ্রিল, ২০১৩ বিকাল ৪:০৪

সেলিম আনোয়ার বলেছেন: সুপ্রিয় ব্লগার এটা স্বপ্ন নয় আশংকা !কমেন্টে ধন্যবাদ।

৪| ০৬ ই এপ্রিল, ২০১৩ বিকাল ৪:০৩

বিশ্বপ্রেমিক বলেছেন: সুন্দর বিশ্লেষণ। +

০৬ ই এপ্রিল, ২০১৩ বিকাল ৪:০৬

সেলিম আনোয়ার বলেছেন: চেষ্টা করেছি সত্যটা উপলব্ধি করার। কমেন্টে ধন্যবাদ ।শুভকামনা থাকলো নিরন্তর।

৫| ০৬ ই এপ্রিল, ২০১৩ বিকাল ৪:০৪

বিডি আমিনুর বলেছেন: আজকের এই সমাবেশ দেখে হনুদের লেঞ্জায় আগুন ধইরা গেছে ।

০৬ ই এপ্রিল, ২০১৩ বিকাল ৪:০৭

সেলিম আনোয়ার বলেছেন: কেমন জানি আন্দোলন পাল্টা আন্দোলনের একটা পরিস্থিতি সৃষ্টি হয়েছে।ধন্যবাদ শুভকামনা থাকলো।

৬| ০৬ ই এপ্রিল, ২০১৩ বিকাল ৪:০৯

0গাংচিল বলেছেন: কর্ণেল সামুরাই বলেছেন: ফিউশন ফাইভ হল সামহয়্যার প্যানেলের খুবই নিম্নতর বৃদ্ধিমত্তাসম্পন্ন এক ছুপা নাস্তিক। ওনারে গোণায় ধইরেন না। ওনার দূরদর্শীতা সম্পর্কে আমার ভাল জ্ঞান আছে। এইযে, আজ আল্লামা শফি দাঃবাঃ এর হুংকারে ব্লগের হাটু কাপাকাপি শুরু হইছে এর ভবিষ্যতবাণী আমি আগেই করছিলাম। উনি কইছিলেন, এগুলাতে নাকি কিছুই হবেনা

০৬ ই এপ্রিল, ২০১৩ বিকাল ৪:১১

সেলিম আনোয়ার বলেছেন: ফিউশন ফাইভ অনেক বিচক্ষণ এবং শ্রদ্ধাভাজন ব্লগার।তার লেখা আমার খুব ভাল লাগে।ধন্যবাদ শুভকামনা থাকলো।

৭| ০৬ ই এপ্রিল, ২০১৩ বিকাল ৪:১২

দায়িত্ববান নাগরিক বলেছেন: কর্নেল সামুরাইকে বলেছি।

০৬ ই এপ্রিল, ২০১৩ বিকাল ৪:১৪

সেলিম আনোয়ার বলেছেন: আপনার ধারণা কি?কে বেশি জানেন?ফিউশন ফাইভ নাকি আল্লামা শফি?

৮| ০৬ ই এপ্রিল, ২০১৩ বিকাল ৪:৪৫

নােয়ফ চৌধুরী বলেছেন: ফিফার মনে রাখা উচিত, কারো সম্পর্কে না জেনে কোন মন্তব্য করলে সেটা অজ্ঞতাই প্রকাশ পাই।

০৬ ই এপ্রিল, ২০১৩ বিকাল ৪:৫০

সেলিম আনোয়ার বলেছেন: সহমত

৯| ০৬ ই এপ্রিল, ২০১৩ বিকাল ৪:৪৫

সাইদুল হক পাবেল বলেছেন: ভালো একটা পোষ্ট দিয়েছেন। শাহবাগকে দিয়ে আওয়ামী লীগ যেভাবে ফায়দা লুটেছে, ঠিক তেমনি বি এন পি ও জামাত হেফাজতের এই আন্দোলনকে দিয়ে ফায়দা লুটতে চাইবে। রাজনীতিবিদদের নোংরা খেলা, আর কিছু বুদ্ধিজীবীদের স্বার্থসিদ্ধির অপচেষ্টার কারনে শাহবাগ আর হেফাজত মুখোমুখি।

০৬ ই এপ্রিল, ২০১৩ বিকাল ৪:৫১

সেলিম আনোয়ার বলেছেন: সহমত..রাজনীতির নোংরা খেলা।
ব্লগারদের গলায় কাটার মালা।

১০| ০৬ ই এপ্রিল, ২০১৩ বিকাল ৪:৫৬

দি সুফি বলেছেন: ব্যাপারগুলোকে আরো অনেক সুন্দরভাবে সামলানো যেত। দেশ আজ এই অশান্তির মুখোমুখি হত না! এই অশান্তির দায়-দায়িত্ব সকল পক্ষকেই নিতে হবে!

০৭ ই এপ্রিল, ২০১৩ ভোর ৫:০০

সেলিম আনোয়ার বলেছেন: সহমত...কারণ আর ফলাফল....কারণ খুজতে হবে আগে

১১| ০৬ ই এপ্রিল, ২০১৩ বিকাল ৫:০৯

ইকবাল১৫০২ বলেছেন: আমি বলবো যেঘটনা্য় আল্লাহ রসুলের সমর্থন আছে তাই ঘটবে। সুতরাং উদ্বেগ আশঙ্কার কিছু নেই। টেক ইট ইজি।

০৭ ই এপ্রিল, ২০১৩ ভোর ৫:০১

সেলিম আনোয়ার বলেছেন: ইজি কিভাবে হওয়া যায় বলেন তো......সংঘর্ষ বাধলো বলে.ব্লগাররা এখন টার্গেট হচ্ছে

১২| ০৬ ই এপ্রিল, ২০১৩ বিকাল ৫:২২

বইয়ের পোকা বলেছেন: ফিফা তার সর্ম্পকে না জেনেই মন্তব্য করেছে বলে মনে হয় না, উনার হয়তো সবটুকু প্রকাশ করার সাহস হয় নাই। শুধু যেটুকু দিয়ে বিটর্ক করা যাবে সেটুকু নিয়ে কথা বলছেন।

গনজাগরন বা শা কবিরদের পাল্টাপাল্টি কর্মসুচি দেয়াটা আমার কাছে ভালো লাগে নাই, তারা কি তাহলে যুদ্ধাপরাধীদের পাশাপাশি ইসলামী মনোভাবের লোকজনের মুখোমুখি দাড়িয়ে গেলো না। যেহেতু হেফাজতে ইসলাম সরাসরি কোথাও বলে নাই যুদ্ধাপরীদের বিচার হতে দেয়া যাবে না।

হেফাজতে ইসলামের যে দাবী "ইসলাম অবমাননাকারী ব্লগারদের শাস্তি চাই" এটাকে আসলে এভাবে মিডিয়াতে দেখানো হচ্ছে " ব্লগার/নাস্তিক ব্লগার দের শাস্তি চাই"

আপনার লেখা খুবই ভালো লেগেছে, বিড়ালের গলায় ঘন্টা বাধার দায়িত্ব কারো নেয়া উচিত, এই বিষয়ের সমাধান চাইলে।

০৭ ই এপ্রিল, ২০১৩ ভোর ৫:০৩

সেলিম আনোয়ার বলেছেন: গণজাগরণ যদি সবাইকে প্রতিপক্ষ বানায় তাহলে টিকতে পারবে না..আত্নঘাতি সিদ্ধান্ত হবে এব তাদের জন্ম যে শুধু এই সরকার কে রক্ষা করা সেটি প্রমানিত হবে।

১৩| ০৬ ই এপ্রিল, ২০১৩ বিকাল ৫:৪০

আশিক মাসুম বলেছেন: হুম !! এর শেষ কোথায় কেউ বলতে পারবেনা।

০৭ ই এপ্রিল, ২০১৩ ভোর ৫:০৫

সেলিম আনোয়ার বলেছেন: সহমত..হয়ত বিপ্লব হবে..ইদানিং বিশ্বের কয়েকটি দেশে ইসলামী বিপ্লব হয়েছে

১৪| ০৭ ই এপ্রিল, ২০১৩ ভোর ৫:২৩

নষ্ট ছেলে বলেছেন: জ্ঞানের তিনটি স্তর,

১। যে প্রথম স্তরে প্রবেশ করবে, সে অহংকারী হয়ে উঠবে, যেন সব কিছুই সে জেনে ফেলেছে ।

২। দ্বিতীয় স্তরে প্রবেশ করার পর সে বিনয়ী হবে।

৩। আর তৃতীয় স্তরে প্রবেশ করার পর সে নিজের অজ্ঞতা উপলদ্ধি করতে পারবে।

--------ইমাম ইবনে আল রাজাব


ফিফার সাথে মিলে যায়!

০৭ ই এপ্রিল, ২০১৩ ভোর ৫:২৪

সেলিম আনোয়ার বলেছেন: সুন্দর কমেন্ট,,ধন্যবাদ

১৫| ০৭ ই এপ্রিল, ২০১৩ সন্ধ্যা ৬:০৫

ঘুড্ডির পাইলট বলেছেন: হেফাজতে ইসলামের সব গুলা কর্মকান্ড এবং দাবীর সাথে আমি একমত নই !

১/ আচ্ছা সেলিম ভাই বলেন তো ! নারী সাংবাদিকের শইলে হাত দেয়া ইসলামের কোথায় আছে ?

২/ শাহাবাগিরা শাহাবাগে আর তারা ছিলো পল্টনে ! কেন তারা পল্টন ছেড়ে শাহাবাগে গন্ডগোল করতে গেলো ?

৩/ জামাতিদের সাতে ফোনালাপ এর বিষয়টা আসলে কি ?

৪/তাদের এতো টাকা আসলে কোথা থেকে আসলো ?

৫/ অনেক দিন থেকে অনলাইনে নাস্তিকদের বিরুদ্দে ফাইট দিয়া আমিও কি নাস্তিক ? কারন তারা বলছে সব ব্লগার নাস্তিক !

৬/ জাতীর পিতার ছবিতে জুতা কেন ? (ফর ইওর ইনফরমেশন আমি ভোটর হওয়ার পর নৌকায় ভোট দেই নাই )

তাদের ১৩ দফার মইদ্যে কেন চিন্হিত যুদ্ধাপরাধীর বিচার এর দাবী নাই ?

নিরপেক্ষ একজনের প্রশ্ন ।



০৭ ই এপ্রিল, ২০১৩ সন্ধ্যা ৭:৪৬

সেলিম আনোয়ার বলেছেন: দেখেন সৌদি আরব ফান্ড দিয়েছে কি না? জামাতে নিজেদের বাচানোর স্বার্থে টাকা ঢালতে পারে।আর তবলীগ ফর্মূলায় নিজের টাকা খরচ করে আসলেও অবাক হওয়ার কিছু নাই...বেশ কিছু ব্যপার নিয়ে আমিও উদ্বিগ্ন।পাইলট ভাই এই রকম ঘটনা শুনেন নাই?বাবা ছেলে কে ত্যাজ্য করেছে আর ত্যজ্য ছেলে বাবাকে হত্যা করেছে।সেই রকমই ব্যাপার মনে হচ্ছে।

১৬| ০৭ ই এপ্রিল, ২০১৩ সন্ধ্যা ৬:০৮

ঘুড্ডির পাইলট বলেছেন: দেশের এতো সমস্যা সেগুলার কোন সমাধানের দাবী নাই কেনও ?

০৭ ই এপ্রিল, ২০১৩ সন্ধ্যা ৭:৪৮

সেলিম আনোয়ার বলেছেন: জানি নারে ভাই..তবে ধর্মপ্রাণ মুসলমানদের কাছে ..নাম্বান ওয়ান দাবী..শুবকামনা থাকলো।আল্লাম শফি একজন গ্রেট ম্যান।সবাই তাই বলে।

১৭| ০৭ ই এপ্রিল, ২০১৩ রাত ৯:৩৯

বইয়ের পোকা বলেছেন: ঘুড্ডির পাইলট এর ৪ নাম্বার মন্তব্যের জবাবটা জানি, আপনি যদি গ্রামে থাকেন টাহলে জানার কথা, যে এই টাকার একটা বড় অংশই এসেছে সাধারণ মানুষের পকেট থেকে এবং আমি অনেক ধনী ব্যাক্তিদের কথাই শুনেছি, তারাও বড় ধরনের অনুদান দিয়েছে। আমাদের এলাকা থেকে যারা গিয়েছে, সবাই কিন্তু নিজের পকেটের টাকায়ই গেছে। জামাতীদের সাথে কোনো আতাতের বিষয়ে জানি না, তবে তারা যদি এটি করে থাকে এবং এটি প্রমাণিত হয়, তখন হেফাজত জামাতের চেয়েও কলংকিত হয়ে যাবে।

০৭ ই এপ্রিল, ২০১৩ রাত ৯:৫১

সেলিম আনোয়ার বলেছেন: আমার অনুমান তারা টাকা নিবে না।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.