নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

পেশায় ভূতত্ত্ববিদ ।ভালো লাগে কবিতা পড়তে। একসময় ক্রিকেট খেলতে খুব ভালবাসতাম। এখন সময় পেলে কবিতা লিখি। প্রাচ্যের অক্সফোর্ড ঢাকা বিশ্ববিদ্যালয় কার্জন হল ভালো লাগে খুব। ভালোলাগে রবীন্দ্র সংগীত আর কবিতা । সবচেয়ে ভালো লাগে স্বদেশ আর স্বাধীন ভাবে ভাবতে। মাছ ধরতে

সেলিম আনোয়ার

[email protected] Facebook-selim anwarবেঁচে থাকা দারুন একটা ব্যাপার ।কিন্তু কয়জন বেঁচে থাকে। আমি বেঁচে থাকার চেষ্টা করি।সময় মূল্যবান ।জীবন তার চেয়েও অনেক বেশী মূল্যবান।আর সম্ভাবনাময়।সুন্দর।ঢাকাবিশ্বদ্যিালয়ের পাঠ চুকিয়ে নিরস চাকুরীজীবন। সুন্দরতর জীবনের প্রচেষ্টায় নিবেদিত আমি সেলিম আনোয়ার।

সেলিম আনোয়ার › বিস্তারিত পোস্টঃ

নবীর কটুক্তিকারী ব্লগারদের কেন নিষিদ্ধ করা হবে না?

১৩ ই এপ্রিল, ২০১৩ রাত ১২:৪৯

যারা মুহাম্মদ সঃ কে অবমাননা করেছেন তারা অতিশয় ঘৃণিত কর্ম করেছেন ।এবং শাস্তিযোগ্য অপরাধ করেছেন।হযরত মুহাম্মদ সাঃ সর্বশ্রেষ্ঠ নবী ও রাসুল।নবীরাও তার উম্মত হওয়ার জন্য আল্লাহর কাছে দোয়া করেছেন। ঈসা আঃ এর দোআ কবুল হয়েছে। তিনি মুহাম্মদ সাঃ এর উম্মত হয়ে আবরো পৃথিবীতে আসবেন।



তার একজন সাহাবীর সম্মান সম্পর্কে বড় পীর আব্দুল কাদের জিলানী বলেছেন যে একজন সাহাবীর ঘোড়ার খুড়ে যে ধূলিকনা বড় পীর জিলানী তার সমান মর্যাদা তিনি রাখেন না।



সারাবিশ্ব সৃষ্টির আগে রসুল সঃকে সৃষ্টি করেছেন।তার উসিলায় আদম হাওয়াকে ক্ষমা করেছেন।নবীকূল শীরমনি হযরত মুহাম্মদ সাঃ কে কটুক্তি করা তাই অনেক বড় অন্যায় ক্ষমার অযোগ্য।



তাই প্রধানমন্ত্রীকে ধন্যবাদ নাস্তিক ব্লগারদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য।তবে প্রকৃত অপরাধী যেন শাস্তি পায়।দৃষ্টান্তমূলক শাস্তি।



বাক স্বাধীনতা মানে অন্যের অনুভূতিতে আঘাত দেয়া নয়।



শুধু মুসলিম কেন হিন্দু বৌদ্ধ খৃস্টান যে কোন ধর্মের ব্যাপারে কটুক্তি করা ব্যঙ্গ করা অবশ্যই পরিত্যাজ্য।বড় ধরণের অন্যায়।আপনি মানবধর্মে বিশ্বাস করেন?সেটা নিয়েই মাতামাতি করেন ।তাই বলে অন্যের ধর্মানুভূতিতে আঘাত কেন?



ব্লগের স্বার্থেই যারা এখনও সুন্নত নিয়ে কটুক্তি করছেন তাদের সাবধান করে দেয়া ও তাদের পোস্ট বাতিল করা আবশ্যক।ব্লগে কোরআন হাদিস ইত্যাদি নিয়ে কটুক্তি চালিয়ে যাওয়া মানে সামহুয়ার ইন ব্লগকেই ঝুকিতে ফেলা।যাদের এ সামান্য কমনসেনস্ নাই তাদের দ্বারা যে কোন অশুভন কাজই সম্ভব যা ভবিষ্যতে বাজে দৃষ্টান্ত রাখবে।তাই তাদের নিষিদ্ধ করে ব্লগের পরিচ্ছন্নতা ঠিক রাখা সম্মানিত মডারেটর প্যানেল ও জানা আপুর দায়িত্ব বলেই মনে করি।



এই ক্ষেত্রে যে কোন ব্লগার এই ধরণের পোস্ট দেখা মাত্র রিপোর্ট করাও গুরুত্বপূর্ণ।কারণ অনেক পোস্ট ।তাই মডুরা সবসময় সব পোস্ট চেক করে ওঠতে পারেন না।সামহুয়ার ইন ব্লগ আমার আপনার সবার।

সবাইকে ধন্যবাদ।



মন্তব্য ৩৮ টি রেটিং +৮/-০

মন্তব্য (৩৮) মন্তব্য লিখুন

১| ১৩ ই এপ্রিল, ২০১৩ রাত ১:০০

তাসিম বলেছেন: বেশ ভালো লিখেছেন।

১৩ ই এপ্রিল, ২০১৩ রাত ১:০৪

সেলিম আনোয়ার বলেছেন: পাঠে ধন্যবাদ।প্রথম কমেন্টে অনেক অনেক শুভকামনা।

২| ১৩ ই এপ্রিল, ২০১৩ রাত ১:০৫

পথ-হারা এক পথিক বলেছেন: ভালো লিখেছেন। সহমত।

১৩ ই এপ্রিল, ২০১৩ রাত ১:০৭

সেলিম আনোয়ার বলেছেন: ধন্যবাদ ।সুপ্রিয় ব্লগার।

৩| ১৩ ই এপ্রিল, ২০১৩ রাত ১:২৩

স্নিগ্ধ শোভন বলেছেন:


নবীর কটুক্তিকারী ব্লগারদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।

পোস্টে +++

১৩ ই এপ্রিল, ২০১৩ রাত ১:২৫

সেলিম আনোয়ার বলেছেন: সহমত। কটুক্তিকারীরা আসলে ধর্মদ্রোহী তাদের দৃষ্টান্ত শূলক শাস্তি আবশ্যক।

৪| ১৩ ই এপ্রিল, ২০১৩ রাত ১:২৬

শুভ জািহদ বলেছেন: আপনার ফাসি চাই। আপনে সত্য কথা কেন বললেন? আপনি রাজাকার, স্বাধীনতা বিরোধী, শাহবাগ বিরোধী। আপনে ছাগু, আপনে আল শামস্, আল বদর ইত্যাদি।

১৩ ই এপ্রিল, ২০১৩ রাত ১:২৮

সেলিম আনোয়ার বলেছেন: সুপ্রিয় ব্লগার এই শব্দগুলোও অন্যকে ব্যক্তিগত ভাবে আক্রমণ করা।মানুষকে মিথ্যা অপবাদ দেয়া মহাপাপ।দৃষ্টিকটু ও বিবেক বর্জিত।
আপনাকে অনেক ধন্যবাদ।

৫| ১৩ ই এপ্রিল, ২০১৩ রাত ১:২৭

মাক্স বলেছেন: ভালো বলেছেন। সবার আগে নিজেই সচেতন হওয়া উচিত!

১৩ ই এপ্রিল, ২০১৩ রাত ১:৩১

সেলিম আনোয়ার বলেছেন: সহমত। সবার আগে নিজের সচেতন হওয়া উচিৎ এবং এই শপথ করা উচিৎ কাইকে অসম্মান করা নয়।অশ্রদ্ধা করা নয়।আপনি গণজাগরণ নাকি হেফাজত তার পক্ষে সুষ্পস্ট যুক্তি দেন..কিন্তু আরেকজনকে ব্যক্তিগত আক্রমণ কেন?

৬| ১৩ ই এপ্রিল, ২০১৩ রাত ১:৪৪

অন্য পুরুষ বলেছেন: নবীর কটুক্তিকারী ব্লগারদের কেন নিষিদ্ধ করা হবে না?

কারণ, এতে বোধহয় অনেকের বাড়া ভাতে ছাই পড়বে, তাই।

১৩ ই এপ্রিল, ২০১৩ রাত ১:৪৮

সেলিম আনোয়ার বলেছেন: সুন্দর কমেন্ট ধন্যবাদ

৭| ১৩ ই এপ্রিল, ২০১৩ রাত ১:৪৬

ঢাকা থেকে বলেছেন: বুঝিনা দেশ কোন পথে যাচ্ছে?
সরকারীদল, বিরোধীদল, ইসলামবিদ্বেষী সকলেই দেশের শত্রু।

১৩ ই এপ্রিল, ২০১৩ রাত ১:৪৯

সেলিম আনোয়ার বলেছেন: কঠিন কমেন্ট এন্টিনার বা্ইরে দিয়ে গেল। ধন্যবাদ।

৮| ১৩ ই এপ্রিল, ২০১৩ রাত ১:৫৪

নীল জানালা বলেছেন: প্রধানমন্ত্রী চুরি কৈরা সদরঘাট বানায়া ফালাইসে। এরপরেও তারে ধন্যবাদ দেন শুধুমাত্র তথাকথিত নাস্তিকদের বিরুদ্ধে ব্যাবস্থা নেওয়ার জন্য? আপনেগ মাথায় যে আসলে কি আসে সেইটা বোঝা দায়। ধরেন আমি আপনার স্ত্রীর ইজ্জত হরন করলাম এবং তার পরপরই একজন নাস্তিক যে কিনা কারো কোন ক্ষতি করে নাই, তাকে হত্যা করলাম। আপনে নিশ্চয়ই আমারে ধন্যবাদ দিবেন। তাইনা?

১৩ ই এপ্রিল, ২০১৩ রাত ১:৫৬

সেলিম আনোয়ার বলেছেন: ধন্যবাদ। এই কাজটা অন্তত প্রধান মন্ত্রী ভাল করেছেন।তার অনেক ভুল থাকতে পারে।নাস্তিকদের ব্যাপারেও কিছু বলিনি।তবে যারা মুহাম্মদ সঃ কে কটুক্তি করে তাদের ব্যাপারে বলেছি।

৯| ১৩ ই এপ্রিল, ২০১৩ রাত ২:০২

প্রিন্স হেক্টর বলেছেন: সহমত পোষন করছি

১৩ ই এপ্রিল, ২০১৩ রাত ২:০৩

সেলিম আনোয়ার বলেছেন: ধন্যবাদ।নিরন্তর শুভকামনা থাকল।

১০| ১৩ ই এপ্রিল, ২০১৩ রাত ২:০৬

আমি কবি নই বলেছেন: সেলিম ভাই, ভালো লিখেছেন। যেখানে আমাদের সংবিধানের ৭(খ) তে আছে শেখ মুজিবের নামে কোনো অপবাদ, বা, কটুক্তি, defame ইত্যাদি শাস্তিযোগ্য অপরাধ, সেখানে নবীজির অপমান কেনো অপরাধ নয়?? এদের ভন্ডামী দেখলে মেজাজ সামলে রাখা কঠিন হয়ে পড়ে X(

১৩ ই এপ্রিল, ২০১৩ রাত ২:১৪

সেলিম আনোয়ার বলেছেন: ওটাও সংবিধানে যোগ কার উচিৎ।শেখ মুজিবুর একজন মানুষ দোষ গুণের উদ্ধে নয় সেখানে নবী তো অতুলনীয় এক আদর্শ।বঙ্গবন্ধুকে জিজ্ঞাসা করে তার তেল মর্দনকারীরা উত্তর জেনে নিতে পারতেন।

১১| ১৩ ই এপ্রিল, ২০১৩ রাত ২:০৭

ঘুড্ডির পাইলট বলেছেন: খেয়াল রাখতে হবে , দোষ করে নাই এমন ব্লগারকে ধইরা জুর কইরা নাস্তিক বানাইয়া দিতে কেউ না পারে ।

১৩ ই এপ্রিল, ২০১৩ রাত ২:১১

সেলিম আনোয়ার বলেছেন: সহমত।এটা একটা প্রকট সমস্যা দোষ অন্যের ঘাড়ে চাপিয়ে নিজে সন্নাসী সেজে বসে থাকা।ধন্যবাদ।

১২| ১৩ ই এপ্রিল, ২০১৩ রাত ২:২২

নীল জানালা বলেছেন: ছিন্তাইকারীরাও কিন্তু জীবনে কিছু না কিছু ভালো কাজ কৈরা থাকে। যেই তিনজন ব্লগাররে গ্রেফতার করা হৈসে তারা প্রত্যেকেই নৈতিক চরিত্রের দিক দিয়া আমগো পেরধানমন্তিরি হাসিনা বিবির চাইতে কয়েকশোগুনে ভালো। আপনে নিজে নিজেরে জিগান। যেই ব্যাক্তি ঈশ্বরে বিশ্বাস আনতে পারেনা (আজগুবি গালগপ্প বিশ্বাস করার অশেষ ক্ষমতা সবার থাকেনা) এবং সে সেইটা মানুষের কাছ থেইকা লুকায়না বা ভনিতা করেনা আর যেই ব্যাক্তি বিশ্বাস করেনা অথচ মুখে বলেনা কিন্তু অপকর্ম করতে কোন দ্বিধা করেনা কারন তার পরকালের ভয় নাই বিবেক বিবেচনাও নাই। এই দুইজনের মধ্যে কে ভালো কোয়ালিটির? শেখ হাসিনা যদি সত্যিই আল্লাহতে বিশ্বাসী হতো তাইলে এত দুইনম্বরি হৈতোনা। সরকারের হাজার হাজার অনৈতিক কাজ এবং সীমাহীন দুর্নিতির ফলে কোটি মানুষ ভুগছে, দেশ আর্থ্য-সামাজিকভবে ক্ষতিগ্রস্ত হয়েছে। তাতে আপনাদের মত বকধার্মিকদের কোন ভাবান্তর নাই। অথচ একজন নাস্তিক তার ভাবনা চিন্তার বহিঃপ্রকাশ করতেই আপনারা জেগে উঠলেন। ভাবটা এই যে ঐ নাস্তিকেরাই বাংলাদেশের প্রধান সমস্যা। ক্ষুধা, বেকার সমস্যা, দুর্নিতি সামাজিক বৈষম্য, অর্থনৈতিক দৈন্যতা এইসব কোন সমস্যাইনা?
তাছাড়া, নাস্তিক ব্লগাররা নবীকে নিয়া কোন কটুক্তি করে নাই। এইটা চিলে কান নিসে টাইপের অবান্তর প্রপাগান্ডা।

১৩ ই এপ্রিল, ২০১৩ ভোর ৬:০২

সেলিম আনোয়ার বলেছেন: ধন্যবাদ।নবীকে নিয়ে কটুক্তি না করলে ভাল।করে থাকলে তাদের নিষিদ্ধের পক্ষে ।বা ভবিষ্যতেও যদি করে নতুন করে সামুকে বা নিজেকে ঝুকিযুক্ত করে ফেলে তাই এমনটি বলা হয়েছে।ধর্মবি্দ্বেষী পোস্টের বিপক্ষে বলা হয়ে।অন্যের ধর্মিয় অনুভূতিতে যেন আঘাত না আনে।

১৩| ১৩ ই এপ্রিল, ২০১৩ রাত ৩:৩০

আশিক মাসুম বলেছেন: ঘুড্ডির পাইলট বলেছেন: খেয়াল রাখতে হবে , দোষ করে নাই এমন ব্লগারকে ধইরা জুর কইরা নাস্তিক বানাইয়া দিতে কেউ না পারে ।


সহমত।

১৩ ই এপ্রিল, ২০১৩ ভোর ৬:০২

সেলিম আনোয়ার বলেছেন: সহমত।ধন্যবাদ।

১৪| ১৩ ই এপ্রিল, ২০১৩ রাত ৩:৩৬

নিয়েল হিমু বলেছেন: ভাল বলেছেন :)

১৩ ই এপ্রিল, ২০১৩ ভোর ৬:০৩

সেলিম আনোয়ার বলেছেন: ধন্যবাদ।

১৫| ১৩ ই এপ্রিল, ২০১৩ সকাল ১০:৫২

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: ব্লগের স্বার্থেই যারা এখনও সুন্নত নিয়ে কটুক্তি করছেন তাদের সাবধান করে দেয়া ও তাদের পোস্ট বাতিল করা আবশ্যক।ব্লগে কোরআন হাদিস ইত্যাদি নিয়ে কটুক্তি চালিয়ে যাওয়া মানে সামহুয়ার ইন ব্লগকেই ঝুকিতে ফেলা।যাদের এ সামান্য কমনসেনস্ নাই তাদের দ্বারা যে কোন অশুভন কাজই সম্ভব যা ভবিষ্যতে বাজে দৃষ্টান্ত রাখবে।তাই তাদের নিষিদ্ধ করে ব্লগের পরিচ্ছন্নতা ঠিক রাখা সম্মানিত মডারেটর হমনেল ও জানা আপুর দায়িত্ব বলেই মনে করি।

সহমত সহমত সহমত।



১৩ ই এপ্রিল, ২০১৩ সকাল ১১:২৮

সেলিম আনোয়ার বলেছেন: ধন্যবাদ। শুভকামনা।শুভসকাল লিটন ভাই।

১৬| ১৩ ই এপ্রিল, ২০১৩ সকাল ১০:৫৭

মদন বলেছেন: +

১৩ ই এপ্রিল, ২০১৩ সকাল ১১:২৯

সেলিম আনোয়ার বলেছেন: ধন্যবাদ।সুপ্রিয় ব্লগার।

১৭| ১৩ ই এপ্রিল, ২০১৩ দুপুর ২:৪৭

মাক্স বলেছেন: কিন্তু আরেকজনকে ব্যক্তিগত আক্রমণ কেন?
কড়ায় গণ্ডায় বুঝায়া দেয়া আমি ব্যক্তিগত আক্রমণ করতে পারি!

১৩ ই এপ্রিল, ২০১৩ দুপুর ২:৪৯

সেলিম আনোয়ার বলেছেন: তাই হবে।আমার দাত আছে আমি কামড়ে দিতে পারি।

১৮| ১৩ ই এপ্রিল, ২০১৩ বিকাল ৩:০৫

মাক্স বলেছেন: আর ঠিক তখনই তৃতীয় পক্ষের হস্তক্ষেপের দরকার হয়। যা কারো জন্যই শুভকর নয়!

১৩ ই এপ্রিল, ২০১৩ বিকাল ৪:১৫

সেলিম আনোয়ার বলেছেন: হু সহমত।

১৯| ১৩ ই এপ্রিল, ২০১৩ বিকাল ৩:১৫

মোহাম্মদ আলমগীর খান বলেছেন: লেখক বলেছেন: বাক স্বাধীনতা মানে অন্যের অনুভূতিতে আঘাত দেয়া নয়।
শুধু মুসলিম কেন হিন্দু বৌদ্ধ খৃস্টান যে কোন ধর্মের ব্যাপারে কটুক্তি করা ব্যঙ্গ করা অবশ্যই পরিত্যাজ্য।বড় ধরণের অন্যায়।আপনি মানবধর্মে বিশ্বাস করেন?সেটা নিয়েই মাতামাতি করেন ।তাই বলে অন্যের ধর্মানুভূতিতে আঘাত কেন?


লেখকের সাথে সহমত


এই পোস্টে মডুদের মন্তব্য চাই

১৩ ই এপ্রিল, ২০১৩ বিকাল ৫:১০

সেলিম আনোয়ার বলেছেন: তাদের দৃষ্টি আকর্ষণ করা হল।ভাল থাকবেন সবসময়।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.