নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

পেশায় ভূতত্ত্ববিদ ।ভালো লাগে কবিতা পড়তে। একসময় ক্রিকেট খেলতে খুব ভালবাসতাম। এখন সময় পেলে কবিতা লিখি। প্রাচ্যের অক্সফোর্ড ঢাকা বিশ্ববিদ্যালয় কার্জন হল ভালো লাগে খুব। ভালোলাগে রবীন্দ্র সংগীত আর কবিতা । সবচেয়ে ভালো লাগে স্বদেশ আর স্বাধীন ভাবে ভাবতে। মাছ ধরতে

সেলিম আনোয়ার

[email protected] Facebook-selim anwarবেঁচে থাকা দারুন একটা ব্যাপার ।কিন্তু কয়জন বেঁচে থাকে। আমি বেঁচে থাকার চেষ্টা করি।সময় মূল্যবান ।জীবন তার চেয়েও অনেক বেশী মূল্যবান।আর সম্ভাবনাময়।সুন্দর।ঢাকাবিশ্বদ্যিালয়ের পাঠ চুকিয়ে নিরস চাকুরীজীবন। সুন্দরতর জীবনের প্রচেষ্টায় নিবেদিত আমি সেলিম আনোয়ার।

সেলিম আনোয়ার › বিস্তারিত পোস্টঃ

কনফেশন

২৯ শে মে, ২০১৩ দুপুর ১:০৬

জীবনে অনেক পাপ করেছি।অনেক। অনেক ভুল করেছি ।অনেক ।আমার ভুলের পাহাড়,আমার পপের পাহাড় অনেক বড়।কিন্তু মহান আল্লাহর ক্ষমা তার চেয়েও বড়।মুসা(আঃ)এর জমানায় এক ব্যক্তি মূর্তি পূজারী সামান সামান বলতে বলতে একবার ভুলে সামাদ বলেছে মহন আল্লাহ উত্তর দিয়েছো হে বান্দা আমি হাজির। ফেরেশেতারা বলল হে আল্লাহ সেতো মূর্তির নাম জপছিল ১২ বছর ভুলে তোমার নাম মুখ দিয়ে বেড়িয়েছে । ।আল্লাহ বলেন আমি ১২ বছর ধরে তার মুখে সামাদ ডাক শুনার অপেক্ষায় আছি।



মুছা নবীকে যখন মিথ্যা অপবাদ দিল কারুণ তখন।পতিতা মহীলা সবার সামনে সত্য বলে ফেলল ।আর কারুনের দেহ মাটির নিচে ডেবে যেতে থাকলো।হাটু ,কোমর,কাঁধ ।মুসার কাছে ক্ষমা ও প্রাণ ভিক্ষা চাইতে থাকলো ।মুসার দয়া হলো না পুরোটই ডেবে গেল আল্লাহ মুসাকে বলল কারুন যদি তোমাকে না বলে আমার কাছে একবারও ক্ষমা চইতো আমি মাফ করে দিতাম।



মানুষ ভুল করে ক্ষমা চায় আল্লাহ তাদের ক্ষমা করে।



রসুল সাঃ এর জমানায় একজন মুসলমান মুরতাদ হয়ে গেল ।রসুল সঃ তাকেইসলাম ধর্মে ফিরিয়ে আনার জন্য জোর প্রচেষ্টা নিলেন।সকল কিছু দিয়ে তাকে ইসলাম ধর্মে ফেরানোর চেষ্টা করলেন।



আমার প্রশ্ন থাকে একজন আহমেদ শফি কখনো কি আসিফ মহউদ্দিন কে দাওয়াত দিয়েছেন কিংবা পরম স্নেহে কাছে টেনে দ্বীনইসলাম শিখিয়েছেন।দাওয়াত দিয়েছেন? হয়ত নাজানার কারনে তিনি ভুল বলেছেন। ওমর রাঃ রসুল (সাঃ) হত্যা করার জন্য গিয়েছিলেন।পুরস্কার ১০০উট।তিনি ইসলাম গ্রহণ করার সঙ্গে সঙ্গে নবীর হেফাজতে সর্বস্ব বিলিয়ে দিলেন।তার সম্মান কত বেড়ে গেছে।



নবীকে অনেক সাহাবী আগে কটাক্ষ করেছেন কিন্তু দ্বীনের আলো তাদের অন্তরকে নবী প্রেমে উদ্ভাসিত করেছে। অনেকে তরুন অবস্থায় ধর্মহীন থেকেও শেষ বয়সে পরহেযগার হয়েই মারা গেছেন।



কেউ খাস দিলে তওবা করলেআল্লাহ তার জীবনের সকল গুণা ক্ষমা করে দেন।কোন নাস্তিক আল্লাহকে বিশ্বাস করে কালেমা পড়লেই সে কিন্তু ফেরশেতার মত নিষ্পাপ হয়ে গেল।

যদি কোন কাট্টা কাফের খালেস দিলে একবার কালেমা পাঠ করে আল্লাহ তার পিছনের জীবনের সমস্ত গুণাহ মাফ করেন।



ছুফিয়ান ছওরী (রহ) আল্লাহর ভয়ে কুজো হয়ে গিয়েছিলেন।তার ভয়ের কারণ আর কিছু নয় তার দুই ওস্তাদ বা গুরু ই বেইমান মুরতাদ হয়ে মারা গেছে।সেই ভয়ে তিনি ছওরী অর্থাৎ কুজো হয়েছিলেন।



সুতরাং আল্লামা সুফি আর আসিফ মহীউদ্দিন কিংবা আমি কার পরিণতি কি হবে তা আল্লাহ ই ভাল জানে ।তবে নবী সঃ এ শিক্ষা দিয়েছেন আমার উম্মতেরা কোন ভুল বিষয়ে একমত হবে না।তাই আলেমদের সম্মিলিত ফায়সালার উপর সৎপথের নিষ্চয়তা আছে ।সেটি অনুসন্ধান করতে হবে বসে থাকলে চলবে না।





তবে আমি কনফেস করছি আমার কমেন্ট কিংবা পোস্টের মাধ্যমে অনেকেই কষ্ট পেয়েছেন।বিশেষ করি ফরীদি স্টাইলে কমেন্ট করার যোগ্য তো আমি নই অথচ তেমনটি করে ফেলেছি।আমার অনেক সুপ্রিয় ব্লগার আপুদের মজার ছলে অনেক কমেন্টই করেছি কখনো কবিতাতেই তাদের হয়ত মনে হবে হেয় করেছি।তার জন্য করজোড়ে ক্ষমা চেয়ে নিচ্ছি। তবে শতকার ৯০ ভাগ ক্ষেত্রেই তাদের প্রতি শ্রদ্ধা রেখে মজার ছলে তা করেছি।



আর এমনটি করবো না ।কাউকে ছোট করবো না।আওয়ামীলীগ-বি এন পি হিসেবে কোন সম্মানিত ব্লগার কে দেখিনি। দেখেছি সহব্লগার হিসেবে।সরাসরি কমেন্ট ও করেছি।ব্যক্তিগত আদর্শের দল থাকতেই পারে। আর তাই কমেন্টে কারো মনে কষ্ট লেগে থাকলেও আমি ছরি।সবাই মন প্রাণ দিয়ে পছন্দের দল করুন।কাউকে আর অবজ্ঞা নয় ।যিনি ব্লগার। যিনি সৃষ্টিশীল তিনি যথেষ্ট পরিমাণ শ্রদ্ধা পাওয়ার যোগ্য।আমি তা বিশ্বাস করি।



কনফেস কনফেস কনফেস।মানুষকে ক্ষমা করা আল্লাহ তায়ালা দারুণ পছন্দ করেন ।এক সাহাবীকে দেখিয়ে নবীজী সঃ বললেন ঐ লোক জান্নাতি। এক সাহাবী তার পিছু লাগলেন কি আমলের কারণে তিনি জন্নাতি জানার জন্য। তার বাসায় তিনদিন মেহমান হিসেবে অবস্থান করলেন ।কোন বিশেষ আমল পেলেন না।পরে সেই লোকই জানিয়ে দিলেন ‍তিনি তেমন কোন আমল করেন না।তবে ঘুমের আগ মুহুর্তে সবাইকে ক্ষমা করে ঘুমান ।ক্ষমা এত বড় গুণ। স্বয়ং আল্লাহ ক্ষমা করতে ভালবাসেন। ক্ষমা করাকেও ভাল বাসেন ।





ক্ষমা করত না আইয়ামে জাহেলিয়াতের জমানার লোক।তারা মারা যাওয়ার সময় পুত্র সন্তানকে তার উপর করা অন্যায়ের প্রতিশোধ নেয়ার জন্য উপদেশ দিত। এভাবে বংশ পরম্পরায় চলত প্রতিশোধ।



তাই প্রতিশোধ স্প্রিহা নয় ।আপনাদের ক্ষমা সুন্দর দৃষ্টি চাই।জীবনে বাচব কতদিন জানিনা।তবে মানুষের মত মানবিকতা নিয়ে বাঁচতে চাই।

মহান আল্লাহ আমাকে ,শফি সাহেবকে আসিফকে সকল ব্লগারদের সত্য পথে ন্যায়ের পথে পরিচালিত করে।

--------------------------------------------------------------------



প্রিয় মানুষ হুমায়ূন ফরীদির রুহের মাগফিরাত কামনা করি ।















মন্তব্য ৫৪ টি রেটিং +৮/-০

মন্তব্য (৫৪) মন্তব্য লিখুন

১| ২৯ শে মে, ২০১৩ দুপুর ১:২০

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: আমিও হুমায়ূন ফরীদির রুহের মাগফিরাত কামনা করছি ।

২৯ শে মে, ২০১৩ দুপুর ২:০০

সেলিম আনোয়ার বলেছেন: ধন্যবাদ লিটন ভাই।একজন মানুষের জন্য দোয়া করাও অনেক পূণ্যের কাজ। আল্লাহ ফরীদির আত্নাকে শান্তিতে রাখুক।

২| ২৯ শে মে, ২০১৩ দুপুর ২:১০

লাইলী আরজুমান খানম লায়লা বলেছেন: অনেক তরুন অবস্থায় ধর্মহীন থেকেও শেষ বয়সে পরহেযগার হয়েই মারা গেছেন।'',,,,,,,কথাটা ভাল লাগলো,,

আরো একটা কথা সেলিম ভাই ,,,আমি আসিফ মহিউদ্দিনের অনেক লেখাই পড়েছি,,,,তিনি যত না অন্য ধর্ম নিয়ে বলেছেন তার চাইতে ১০০০ গুন বেশি বলেছেন ইসলাম ধর্মকে নিয়ে ,,,আই মিন,,,কটাক্ষ করেছেন,,,,,,,,।

নাস্তিকতও এক ধরনের বিশ্বাস,,,,,,,,আবার আস্তিকতাও এক ধরনের বিশ্বাস,,,,,,,,তাহলে কেন তিনি অন্যদেরকে এভাবে চরম হেয় প্রতিপন্ন করে আঘাত দিবেন,,,,,,,,,আসলে আমি দেখি ইসলামকে আঘাত করলেই সে হয় বড়ই আধুনিক,,,,,,,,আসলেও কি তাই,,,,,,,,,,আমি মনে করি যে লোক যে কোন ধর্মের লোকদের আঘাত করে সে হয় পাগল/ জ্ঞান পাপী ,,, না হয় সে কম জানে এবং সর্বোপরি সে সাপ্রদায়িতাকে উস্কে দেয়,,,,,,,,,,,সে আর যাই হোক মানবতার পক্ষে নয়,,,,। কিসের মুক্ত চিন্তা ! যে চিন্তা অন্যের জন্য ক্ষতিকর !!!

আ'লীগ, বিএনপিসহ ব্লগের অনেকেই তার লেখার বিভিন্ন মন্তব্য করতো (হিন্দু, মুসলীম ও অন্যান্য ধর্মসহ)। সেখান হতে কি সে কোন দাওয়াতের কোন চিহ্নই দেখতে পান নাই !!!

আমরা যে কাজটি করি তাহলো ধর্মীয় বই (যে কোন ধর্মের) ভাল মতো না পড়ে,,, সেটার মর্মার্থ না বুঝেই অহেতুক বিদ্বেষমূক মন্তব্য করি,,,,,,,,যা কোন কালেই কাম্য নয়,,,,,,,,,,,কাম্য হতে পারে না,,,,,,,,,,,,,

অনেক সময় নিলাম

ভাল থাকুন

২৯ শে মে, ২০১৩ দুপুর ২:২৯

সেলিম আনোয়ার বলেছেন: সুপ্রিয় ব্লগার অনেক বড় কমেন্ট করে আমাকে সম্মানিত করেছেন।আপনার প্রত্যেকটা পয়েন্টেই যুক্তি আছে। অহংকার পতনের মূল। মিনহাজুল আবেদিন কিতাবে গাজ্জালী/ বড় পীর আব্দুল কাদের জিলানী এক নাস্তিকের বর্ণণা দিয়েছে যিনি বিশ্বের ১ম নাস্তিক তিনি নাকি সরসরি আল্লাহর আরশ দেখতে পেতেন এত জ্ঞানী অথচ তিনি প্রথম বলেছেন আল্লাহ বলে কিছু নেই।১ম নাস্তিক তিনি।

আর বেশি না বলি । পবিত্র কোরআন কারো জন্য হেদায়েত আনে আর কারো জন্য ধ্বংস যে কোরআন পড়ে এর বিরুদ্ধাচরণ করে যে ধ্বংস প্রাপ্ত হয়।

মিলে মিশে থাকা অনেক বড় সিফত।

আপনার জন্য অনেক শুভকামনা থাকলো ।

২৯ শে মে, ২০১৩ সন্ধ্যা ৭:১৬

সেলিম আনোয়ার বলেছেন: ধর্ম বিদ্বেষী বক্তব্যের প্রতিবাদ করা উচিৎ ।

৩| ২৯ শে মে, ২০১৩ দুপুর ২:১২

শিপু ভাই বলেছেন:
সুন্দর কনফেশন!!!
সুন্দর পোস্ট!!!


আল্লাহ আমাদের সবাইকে ক্ষমা করুন!!! আমিন!!!

২৯ শে মে, ২০১৩ দুপুর ২:২৩

সেলিম আনোয়ার বলেছেন: সহমত।কমেন্টে ও পাঠে অনেক ধন্যবাদ সুপ্রিয় ব্লগার ।

৪| ২৯ শে মে, ২০১৩ দুপুর ২:৩৮

স্বপ্নসমুদ্র বলেছেন: অনেক সুন্দর পোস্ট ভাই। পড়ে ভালো লাগলো (ঈন্দ্রীয়গ্রাহ্য) বলা যাবে না, শান্তি (অতীন্দ্রীয়) লাগলো। আল্লাহ আমাদের সকল পাপ মাফ করে দিন।

২৯ শে মে, ২০১৩ দুপুর ২:৪৪

সেলিম আনোয়ার বলেছেন: কমেন্টে ধন্যবাদ। আমিন ।

৫| ২৯ শে মে, ২০১৩ দুপুর ২:৪৭

তোমোদাচি বলেছেন: কি হলো ভাই হঠাত আপনার!!!

পোষ্টের কোন কথার সাথে কন্ট্রাডিক্ট করছি না; কিন্তু হঠাত এসব কথা কেন??

কিছুটা কনফিউজড!! B:-)

২৯ শে মে, ২০১৩ দুপুর ২:৫১

সেলিম আনোয়ার বলেছেন: নতুন করা পথ চলা। ভুল ভ্রান্তি ক্ষমা চেয়ে।সামনের দিকে এগিয়ে যাওয়া। ভাল থাকবেনসবসময়।

৬| ২৯ শে মে, ২০১৩ দুপুর ২:৫৪

মৃন্ময় বলেছেন: আপনার পথচলা শুভ হোক।

২৯ শে মে, ২০১৩ দুপুর ২:৫৮

সেলিম আনোয়ার বলেছেন: কমেন্টে ধন্যবাদ। আপনার জন্যও অনেক শুভকামনা ।

৭| ২৯ শে মে, ২০১৩ বিকাল ৩:১৭

অদৃশ্য বলেছেন:




সেলিম ভাই

কিছুক্ষন আগে আপনার পোষ্টটিতে ঢুকে চুপচাপ পড়লাম আর ভাবলাম... শর্টকাটে বেশ লিখেছেন কিন্তু...

সব মিলিয়ে সুন্দর...

শুভকামনা...

২৯ শে মে, ২০১৩ বিকাল ৩:২০

সেলিম আনোয়ার বলেছেন: কমেন্টে ধন্যবাদ। আর শুভকামনা। ব্লগার আপুরা ক্ষমা করলেই হয়।

৮| ২৯ শে মে, ২০১৩ বিকাল ৪:০৪

ইখতামিন বলেছেন:
অনেক সুন্দর একটা পোস্ট

২৯ শে মে, ২০১৩ বিকাল ৪:০৬

সেলিম আনোয়ার বলেছেন: কমেন্টে ধন্যবাদ ।নিরন্তর শুভকামনা ।

৯| ২৯ শে মে, ২০১৩ বিকাল ৪:৩৫

*কুনোব্যাঙ* বলেছেন: ++++++

২৯ শে মে, ২০১৩ বিকাল ৪:৩৯

সেলিম আনোয়ার বলেছেন: প্লাসে ধন্যবাদ ।নিরন্তর শুভকামনা ।

১০| ২৯ শে মে, ২০১৩ বিকাল ৪:৫৭

কবি ও কাব্য বলেছেন: চমৎকার বলেছেন । অনেক ভালো লাগলো ।

২৯ শে মে, ২০১৩ সন্ধ্যা ৬:৪৮

সেলিম আনোয়ার বলেছেন: সুপ্রিয় ব্লগার কমেন্টে ও পাঠে অনেক ধন্যবাদ। নিরন্তর শুভকামনা থাকলো । ভাল থাকবেন সবসময়।

১১| ২৯ শে মে, ২০১৩ সন্ধ্যা ৬:৫১

বাংলাদেশী দালাল বলেছেন:
আপনার কোন কমেন্ট আমি কখনই দৃষ্টিকটু দেখিনি বরং কমেন্টের মদ্যে আপনার রুচিশীলতার পরিচয় পেয়েই আপনার ব্লগ পড়া শুরু করি।

অনেক সুন্দর গোছান একটা কনফেশনের জন্য সাধুবাদ জানাই।

২৯ শে মে, ২০১৩ সন্ধ্যা ৬:৫৩

সেলিম আনোয়ার বলেছেন: সুপ্রিয় সাধুবাদে ধন্যবাদ ।কনফেশন শরীর আর স্বাস্থের উপর রিল্যাক্স একটা অনূভূতি।

১২| ২৯ শে মে, ২০১৩ রাত ৮:১৬

স্বপ্নবাজ অভি বলেছেন: আপনার পথচলা শুভ হোক।

২৯ শে মে, ২০১৩ রাত ৯:৫২

সেলিম আনোয়ার বলেছেন: ধন্যবাদ ।

১৩| ২৯ শে মে, ২০১৩ রাত ১০:৫৫

ফারজানা শিরিন বলেছেন: প্রতিশোধ স্প্রিহা নয় ।আপনাদের ক্ষমা সুন্দর দৃষ্টি চাই।জীবনে বাচব কতদিন জানিনা।তবে মানুষের মত মানবিকতা নিয়ে বাঁচতে চাই।

৩০ শে মে, ২০১৩ সকাল ৯:৫০

সেলিম আনোয়ার বলেছেন: সহমত ।কমেন্টে ধন্যবাদ নিরন্তর শুভকামনা থাকলো ।

১৪| ৩০ শে মে, ২০১৩ রাত ১২:৩১

ঘুড্ডির পাইলট বলেছেন: আল্লাহ মহান তিনি ক্ষমা শীল ।

৩০ শে মে, ২০১৩ সকাল ৯:৫০

সেলিম আনোয়ার বলেছেন: সহমত।পাঠে ও কমেন্টে ধন্যবাদ ।

১৫| ৩০ শে মে, ২০১৩ সকাল ৮:১২

সোহাগ সকাল বলেছেন: ভালো লিখেছেন। অন্যের বিশ্বাসকে শ্রদ্ধা করে নিজের বিশ্বাসের কথা বলা যায়।

৩০ শে মে, ২০১৩ সকাল ৯:৫১

সেলিম আনোয়ার বলেছেন: সহমত।তা নাহলে সমস্যা। পারস্পরিক সুসম্পর্ক নষ্ট হওয়ার আশংকা ।

১৬| ৩০ শে মে, ২০১৩ সকাল ৮:৪০

লাবনী আক্তার বলেছেন: ভুল করা মানবীয়
আর ক্ষমা করা স্বর্গীয়!

৩০ শে মে, ২০১৩ সকাল ৯:৫২

সেলিম আনোয়ার বলেছেন: সহমত। তবে মানুষের উচিৎ চেষ্টা করা যাতে ভুল না হয়।কমেন্টে ধন্যবাদ নিরন্তর শুভকামনা থাকলো ।

১৭| ৩০ শে মে, ২০১৩ সকাল ১০:০০

জুন বলেছেন: লাবনী আক্তারের মন্তব্যের সাথে একমত প্রকাশ করছি সেলিম আনোয়ার।
স্বীকরোক্তি দেয়াও এক বিরাট গুন।

৩০ শে মে, ২০১৩ সকাল ১০:০৭

সেলিম আনোয়ার বলেছেন: সুপ্রিয় ব্লগার কমেন্টে ও পাঠে ধন্যবাদ।


কি আর বলব আমি যেন আগামী দিনে ভালভাবে চলি।

১৮| ৩০ শে মে, ২০১৩ দুপুর ১:০৫

মেহেরুন বলেছেন: অত্যন্ত সুন্দর ভাবে নিজের কথাগুলো বলেছেন ভাইয়া। সুন্দর পোস্ট। ভালো লাগলো।

৩০ শে মে, ২০১৩ দুপুর ১:০৬

সেলিম আনোয়ার বলেছেন: সুন্দর কমেন্টে ধন্যবাদ।ভাল থাকবেন।

১৯| ৩০ শে মে, ২০১৩ দুপুর ১:২৪

ডি মুন বলেছেন: লেখক বলেছেন:পবিত্র কোরআন কারো জন্য হেদায়েত আনে আর কারো জন্য ধ্বংস যে কোরআন পড়ে এর বিরুদ্ধাচরণ করে যে ধ্বংস প্রাপ্ত হয়।

মিলে মিশে থাকা অনেক বড় সিফত।

আপনার জন্য অনেক শুভকামনা থাকলো ।




সহমত, সুন্দর বলেছেন

৩০ শে মে, ২০১৩ দুপুর ১:৪১

সেলিম আনোয়ার বলেছেন: কমেন্টে ও পাঠে ধন্যবাদ। নিরন্তর শুভকামনা থাকলো ।

২০| ৩০ শে মে, ২০১৩ বিকাল ৪:০৪

এরিস বলেছেন: লায়লা আপুর সাথে একমত। সেলিম ভাই, এখনো পর্যন্ত আপনার এমন কোন মন্তব্য দেখিনি যেটা চোখে লাগে। যদিও থেকে থাকে, আপনার এই সুন্দর লেখাটির জন্যে আর পরিশুদ্ধি চর্চার চমৎকার এই গুনটির জন্যে আগের সব কিছু ভুলে যাওয়া যাবে। মিলেমিশে ভালো থাকার প্রয়োজনটা আজ সবচেয়ে বেশি। আপনার সুন্দর পথ চলায় সাথে ছিলাম, আছি, থাকবো। :)

৩০ শে মে, ২০১৩ বিকাল ৪:০৬

সেলিম আনোয়ার বলেছেন: অনেক ধন্যবাদ চমৎকার কমেন্ট করার জন্য। নিরন্তর শুভকামনা থাকলো ।চলার পথে আপনাকে পাশে পাওয়া বিরাট ব্যাপার। ভাল থাকবেন সবসময় ।

২১| ৩০ শে মে, ২০১৩ রাত ১০:১৮

দুরন্ত সাহসী বলেছেন: ১০০ এর মধ্যে পুরা ১০০ দিসি সেলিম ভাই আপনাকে।


খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন কথা গুলো

অসাধারণ

ভালো থাকুন

৩০ শে মে, ২০১৩ রাত ১০:১৯

সেলিম আনোয়ার বলেছেন: কমেন্টে ধন্যবাদ ১০০ % মার্কস পেয়ে আনন্দিত। নিরন্তর শুভকামনাআপনার জন্য ।

২২| ০১ লা জুন, ২০১৩ রাত ১:১২

কান্ডারি অথর্ব বলেছেন:


আমিন +++

০২ রা জুন, ২০১৩ সকাল ১১:১২

সেলিম আনোয়ার বলেছেন: কমেন্টে ধন্যবাদ।নিরন্তর শুভকামনা ।

২৩| ০২ রা জুন, ২০১৩ সকাল ১১:২৯

রাফা বলেছেন: সুবাহান-আল্লাহ ।আল্লাহ মহান দয়াময়,করুনার সাগর।

আশা করি আপনার কনফেশনের পর কোন ব্লগার মনে কস্ট রাখবেনা।

ভালো থাকুন,সব সময় -সে আনোয়ার ভাই।

ধন্যবাদ।

০২ রা জুন, ২০১৩ সকাল ১১:৩৫

সেলিম আনোয়ার বলেছেন: পাঠে ও চমৎকার কমেন্টে ধন্যবাদ।

২৪| ০২ রা জুন, ২০১৩ সন্ধ্যা ৬:৪০

রাইসুল সাগর বলেছেন: ভাললাগ্ল। শুভকামনা জানিবেন নিরন্তর।

০২ রা জুন, ২০১৩ রাত ৯:১২

সেলিম আনোয়ার বলেছেন: কমেন্টে ও ভাললাগায় অনেক ধন্যবাদ নিরন্তর শুভকামনা থাকলো ।

২৫| ০৫ ই জুন, ২০১৩ সকাল ১১:১৮

অজানিতা বলেছেন: শুভকামনা রইলো।

০৫ ই জুন, ২০১৩ দুপুর ১২:৪৬

সেলিম আনোয়ার বলেছেন: শুভকামনায় ধন্যবাদ ।নিরন্তর শুভকামনা থাকলো ।

২৬| ০৫ ই জুন, ২০১৩ দুপুর ১২:৫২

রেজোওয়ানা বলেছেন: শুভেচ্ছা নিরন্তর সেলিম ভাই...

০৫ ই জুন, ২০১৩ দুপুর ১:০২

সেলিম আনোয়ার বলেছেন: শুভেচ্ছায় ধন্যবাদ ।নিরন্তর শুভকামনা থাকলো ।

২৭| ২১ শে মে, ২০১৪ বিকাল ৩:৩০

স্বপ্নছোঁয়া বলেছেন: সেলিম ভাই আপনার অনেক গুলো লিখা আমি পড়েছি, আপনার লেখনী আমাকে অনুপ্রেরনা দিল । অনেক দিন মাঝে ব্লগে আসা হয়নি ব্যস্ততার দোহাই দিয়ে এখন মনে হচ্ছে সময়টা বৃথা গেল বুঝি !!!!!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.