নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

পেশায় ভূতত্ত্ববিদ ।ভালো লাগে কবিতা পড়তে। একসময় ক্রিকেট খেলতে খুব ভালবাসতাম। এখন সময় পেলে কবিতা লিখি। প্রাচ্যের অক্সফোর্ড ঢাকা বিশ্ববিদ্যালয় কার্জন হল ভালো লাগে খুব। ভালোলাগে রবীন্দ্র সংগীত আর কবিতা । সবচেয়ে ভালো লাগে স্বদেশ আর স্বাধীন ভাবে ভাবতে। মাছ ধরতে

সেলিম আনোয়ার

[email protected] Facebook-selim anwarবেঁচে থাকা দারুন একটা ব্যাপার ।কিন্তু কয়জন বেঁচে থাকে। আমি বেঁচে থাকার চেষ্টা করি।সময় মূল্যবান ।জীবন তার চেয়েও অনেক বেশী মূল্যবান।আর সম্ভাবনাময়।সুন্দর।ঢাকাবিশ্বদ্যিালয়ের পাঠ চুকিয়ে নিরস চাকুরীজীবন। সুন্দরতর জীবনের প্রচেষ্টায় নিবেদিত আমি সেলিম আনোয়ার।

সেলিম আনোয়ার › বিস্তারিত পোস্টঃ

সমকামিতা ও ইসলাম

০৬ ই জুন, ২০১৩ রাত ৯:৫৬

সাম্প্রতিক মাননীয় পররাষ্ট্র মন্ত্রী দিপু মনির সমকামী বিষয়ে বক্তব্য থেকে প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে ।তিনি যে ইসলামে সমকামিতার অবস্থান বিষয়ে অজ্ঞ এটা নিশ্চিত হয়েছে।না জেনে মিথ্যা বক্তব্য দেয়া দুরভিসন্ধি সুলভ। মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা সমকামিতার পক্ষে বলাতে তাকে তুষ্ট করে তার সমর্থন আদায়ের ঘৃণ্য কৌশল হিসেবে এটির অবতারণা হলে তা নিতান্তই দুঃখজনক।



ইসলাম কখনোই সমকামীতা সমর্থন করে না।সমকামীতার কারণে মহান আল্লাহর অভিসম্পাত নাযিল হওয়ার ঘটনার বর্ণনা কোরআনে পাওয়া যায়।



লূত আঃ এর কওম সমকামী হয়ে গেল। নবী তাদের দাওয়াত দিতে থাকলেন ।এমনকি এটিও বললেন তোমাদের জন্য আমার মেয়েরা আছে। আসলে নবী কওমের বাবা সমতুল্য। সে অর্থে কওমের সকল নারী নবীর মেয়ে। এভাবে বুঝানো ও আল্লাহর ভয় দেখানোর পরও তারা বিরত হলো না সমকামিতা থেকে।



লুত আঃ বারংবার দাওয়াত দিয়ে ব্যর্থ হলেন। এমতাবস্থায় লুত আঃ এর ঘরে চারজন সুদর্শন যুবক মেহমান আসলো।মেহমানদের তিনি খাবার দিলেন তার খাবার গ্রহণ করলো না। তখনকার সময়ে মেহমান খাবার না খাওয়া অশুভ ছিল। সাধারণত শত্রুরা শত্রুর ঘরে কোন খাবার গ্রহণ করতো না। লূত আঃ বিব্রত বোধ করলেন।





এদিক দিয়ে লূত আঃ এর দুষ্টমতি বিবি এলাকার সমকামীদের জানালেন যে তার ঘরে অতিসুন্দর চারজন যুবক মেহমান এসেছে। সমকামীর দল এই খবর শুনে লুত আঃ ঘর ঘেরাও করলো। বিকৃত যৌল কামনায় তারা অধৈর্য হয়ে ওঠলো।তারা তাদের বিকৃত যৌনতা মিটানোর জন্য দরজার কড়া প্রচন্ডভাবে নাড়তে থাকলো।বাড়ি ভেঙে ফেলার উপক্রম করলো ।



লূত (আঃ) দারুণ লজ্জিত হলেন। তার ঘরের মেহমান আজ কি লজ্জাজনক পরিস্থিতির স্বীকার হতে যাচ্ছে!তার করুণ অবস্থা দেখে চারজন তাকে আশ্বস্ত করলেন হে নবী আপনি ভয় পাবেন না। লজ্জিতও হবেন না। আমরা ফেরেশতা। আল্লাহ তায়ালা আমাদের আপনার কাছে পাঠিয়েছে। অতিশীঘ্র এ এলাকা আল্লাহর অভিশাপে ধ্বংস হবে। হে নবী আপনি দ্রুত আপনার অনুসারীদের নিয়ে এলাকা ত্যাগ করুন। নবী আশ্বস্ত হলেন।





আল্লাহতায়ালা জিবরাইল আঃ কে আযাবের জন্য পাঠালেন। জিবরাইল (আঃ) ফেরেশতাদের নেতা ।তার ছয়শত পাখা। প্রতিটি মাশরিক থেকে মাগরিব পর্যন্ত বিস্তৃত। তার মানে দুই দিগন্ত পর্যন্ত বিস্তৃত। তিনি ছয়শত পাখা থেকে একটি পাখার একটা অংশ নিয়োজিত করলেন ধ্বংস যজ্ঞে। পাখার একটা কোনা দিয়ে লুত আঃ এর কওমকে শূন্যে ওঠালেন এত উপরে যে চৌঠা আসমানের ফেরেশতারা তাদের কান্নার আওয়াজ শুনতে পেয়েছে।তারপর তাদের দাবিয়ে দেন বর্তমান ডেডসি তথা মরাসাগর এলাকায়। লুত আঃ এর বস্তি এখন ডেডসি।সমকামী পাপের সাজার কারণে।ওখানে এখনো কোন প্রাণের অস্তিত্ব নাই। ওই পানিতে লবণের ঘনত্ব সবচেয়ে বেশি।ডিম ছেড়ে দিলে সেখানে ভাসে।এমন বর্ণনা পাওয়া যায় কিয়ামতের আগ পর্যন্ত লুতের আযাবপ্রাপ্ত কওম ডাবতে থাকবে। আর সেখানে কোণ প্রাণের অস্তিত্ব থাকবে না।





মোদ্দা কথা সমকামীতা অনেক বড় পাপ। একটা মেয়ের সাথে অবৈধ যৌনসম্পর্ক স্থাপনের চেয়েও অনেক বড় গুণাহ । আল্লাহর অপছন্দনীয় কাজ।ইসলামী শরিয়তে কোন দিন সমকামীতা বৈধ হবেনা। তা সম্পূর্ণ হারাম। তথা নিষিদ্ধ। যারা এর পক্ষে বলবে তারা আল্লাহর হুকুমের বাইরে গেল ।সীমা লংঘন করলো।সীমা লংঘন কারীকে আল্লাহ পছন্দ করেন না।তার ধ্বংস অবশ্যম্ভাবী।



মানুষকে আল্লাহতায়ালা বিবেক দিয়েছেন বুদ্ধি দিয়েছেন। সেটি খাটিয়ে সঠিক সি্দ্ধান্ত নেয়ার জন্য।

আল-কোরআনের শুরুতে আছে আলিফ লাম মিম।যার অর্থ কেউ জানেন না।কোন আলেমই জানেন না। শুরুতে এমন অজানা বিষয়টি তুলে দেয়ার অর্থ ।হে মানুষ তুমি কিছু জাননা।কাজেই অহংকার করো না।ইউ আর নো বডি ।তারপর বলা হয়েছে জালিকাল কিতাবু লারাইবা ফিহী………….।অর্থাৎ নিসন্দেহে এই কিতাব পথ প্রদর্শক বা হেদায়াত স্বরূপ পরহেযগারদের অর্থাৎ খোদাভীরুদের জন্য।অন্য কারো জন্য নয়।জ্ঞানী গুনী বলা হয়নি।মানুষকে আল্লাহ হাতে কলমে শিক্ষা দিয়েছেন ।যতটুকু শিখিয়েছেন মানুষ ততটুকু ই জানে।এটাও বলে দিলেন কোরআন অনুযায়ী চললে সফল হবেন।আর না মানলে ব্যর্থ ।এর মাঝামাঝি কিছু নেই। হয় জন্নাত অথবা জাহান্নাম।



আমাদের বিশিষ্ট জ্ঞানী ব্যাক্তিদের যদি সববিছু গবেষণা করে বের করা লাগতো তাহলে তারা কি ব্যাখ্যা দিতেন।মৃত্যুর পরের জীবন সম্পর্কে তাদের কোন জ্ঞান ই আর কাজ করে না।তাই কোন ব্যাখ্যা তার দিতে পারে না।যদি মহাবিশ্বে শক্তি অবিনশ্বর হয়ে থাকে তাহলে রুহ তো একপ্রকার শক্তি ওটির ধ্বংস ডেকে আনা কেন? শক্তিতো কেবল রূপ বদলায় ধ্বংস হয় না।



বাইবেল, তাওরাত ,কোরআন এর ঘটনার প্রেক্ষাপট এ এত মিল পাওয়া যায় কিভাবে যদি তা একই শক্তি থেকে না আসে।আর মুহাম্মদ সঃ তো অক্ষরজ্ঞান সম্পন্ন ছিলেন না। তার পরও কিভাবে তা মিলে যায়।



মানুষের মধ্যে শয়তানের বাস।নফস আরোও বড় শয়তান।সমকামিতার পরিনাম কি? এ পরিণতিই বা কি? এ তো বিকৃত যৌনাচার।মুঘল সম্রাটদের ভোগবিলাসিতা যৌনতা নিয়ে যারা সমালোচনা করেন তারা এ বিকৃত যৌনচার কিভাবে সমর্থন করবেন।আর বংশবৃদ্ধির ব্যাপারটারই বা কি হবে? এটা আধুনিকতা নয়।এটি মানবিক বিপর্যয়।মনচাহি জিন্দেগী বরবাদী ডেকে আনে রবচাহী জিন্দেগী সফলতা আনে।





মানুষকে বিপথ থেকে সরিয়ে হেদায়েতের জন্য কিতাব পদপ্রদর্শক দুইটাই দেয়া হয়েছে।কিন্তু নফসানিয়াত তাদের পেয়ে বসেছে।তারা ধর্মে মনগড়া জিনিস বসিয়েছেন।জন্ম দিয়েছেন বিকৃতির।তার পথ ধরেই এ সমকামীতা।ব্যাপারটি আধুনিক নয় সুরুচীর ও নয়।এটি সুরা লূতে স্পষ্ট বলে দেয়া হয়েছে।এবং তার পরিণতিতে ভয়াবহ ধ্বংস যজ্ঞ নেমে এসেছে ।ডেডসি তথা মরাসাগরের জন্ম হয়েছে।কয়েকহাজার বছর আগের ঘটে যাওয়া বিকৃত যৌনতা আধুনিক হয় কিভাবে? আল্লাহর সুস্পষ্ট নাফরমানী ধ্বংসের পথ বিবেকবান মানুষের কাছে সমর্থন পায় কি ভাবে?

মাননীয় পররাষ্ট্র মন্ত্রী দিপু মনি /রা যদি সমকামিতা বিষয়ক লাগাম ছাড়া বক্তব্য দেন দেশে আবারও হেফাজতের মতো জঙ্গি আন্দোলনের সূত্রপাত হতে পারে।নতুন নতুন অরাজাকতার জন্ম দিয়ে সেই দোষ প্রতিপক্ষের ঘাড়ে চাপিয়ে এ কেমন খেলা খেলিছো বল হে রাজনীতির জটিল ব্যকরণ।

মন্তব্য ৪৮ টি রেটিং +১৮/-০

মন্তব্য (৪৮) মন্তব্য লিখুন

১| ০৬ ই জুন, ২০১৩ রাত ১০:২৪

তন্দ্রা বিলাস বলেছেন: দ্বিতীয় ভাল লাগা।
সুন্দর করে গুছিয়ে লিখেছেন। আল্লাহ আমাদের ও তাদেরকে হেফাজত করুন।

০৭ ই জুন, ২০১৩ রাত ১২:১৩

সেলিম আনোয়ার বলেছেন: ১ম কমেন্টে ও প্লাসে অনেক ধন্যবাদ ও নিরন্তর শুভকামনা থাকলো।

২| ০৬ ই জুন, ২০১৩ রাত ১০:৩০

পাকাচুল বলেছেন: সবখানেই রাজনীতি। প্রকাশ্যে ঘোষনা দিয়ে বলেন না কেন দিপুমনি?

হেফাজত এই ইস্যুতে নিশ্চুপ কেন?

০৭ ই জুন, ২০১৩ রাত ১২:১৬

সেলিম আনোয়ার বলেছেন: আল্লাহ ভাল জানে।নিজেদের স্বার্থে রাজনীতিবিদের সব করতে পারে। ধর্ম দেশ এগুলোর থুড়াই কেয়ার করে।


কমেন্টেও প্লাসে ধন্যবাদ নিরন্তর শুভকামনা থাকলো।


হেফাজতের কোমড়ে প্রচন্ড ব্যথা পুলিশের নিরযাতনে তারা চুপসে গেছে বোধ হয়। :)

৩| ০৬ ই জুন, ২০১৩ রাত ১০:৩২

রুপম শাহরিয়ার বলেছেন: সমকামিতার জন্য ২টা জাতি ধ্বংস হয়ে গেছে। যা পবিত্র কোরআনে উল্লেখ আছে।
আমি বাংলাদেশের কাউকে এর পক্ষে কথা বলতে শুনি নাই, তবুও কেন দীপু মনি কার জন্য এই কথা বলছে আমি বুঝি না।

০৭ ই জুন, ২০১৩ রাত ১২:৩৫

সেলিম আনোয়ার বলেছেন: চমৎকার কমেন্টে ও প্লাসে ধন্যবাদ। নিরন্তর শুভকামনা ।

৪| ০৬ ই জুন, ২০১৩ রাত ১০:৫২

বাংলাদেশী দালাল বলেছেন:
প্রথমেই পোস্ট প্রিয়তে।

অনেক চমৎকার লেখা সেলিম ভাই। লুত(অঃ) এর বর্ণনা খুব সুন্দর করে লিখেছেন। দিপুমনি কি বলেছে আমি এখনও জানিনা। আর জানতেও মন চাচ্ছে না।সমকামিতার পক্ষে কেন নিরপেক্ষ থাকাও গর্হিত কাজ বলে আমি মনে করি।

সরাসরি এর বিপক্ষে অবস্থান করাতে হবে।

আল্লাহ আমাদের সঠিকটা বোঝার এবং আমল করার তৌফিক দিন।

++++

০৭ ই জুন, ২০১৩ রাত ১২:৩৬

সেলিম আনোয়ার বলেছেন: সুন্দ পোস্টে ধন্যবাদ।নিরন্তর শুভকামনা থকলো।

৫| ০৬ ই জুন, ২০১৩ রাত ১০:৫৮

না পারভীন বলেছেন: খুব ভাল একটি পোস্ট পড়লাম । সীমার বাহিরে চলে যেতে বলে সব সময় শয়তান মনের ভিতর থেকে বাহির থেকে ।


স্বাধীনতার নামে যা ইচ্ছা তাই করা যায় না ।

০৭ ই জুন, ২০১৩ রাত ১২:৪০

সেলিম আনোয়ার বলেছেন: সুপ্রিয় ব্লগার মনগড়া কথা লিখিনি একেবারে কোরআন ও অলেমদের মুখ নিসৃত বানী নিজের ভাষায় লিখেছি। কাজেই একে বারে ধর্মীয় ভাবে নির্ভরযোগ্য পোস্ট।


কমেন্টে ও প্লাসে ধন্যবাদ নিরন্তর শুভকামনা থাকলো।

৬| ০৬ ই জুন, ২০১৩ রাত ১১:১৬

বাংলাদেশী দালাল বলেছেন:
@ মডারেটরস স্মান প্রদর্শন পূর্বক পোস্টটিকে নির্বাচিত পাতায় স্থান দেয়ার অনুরোধ জানাচ্ছি।





X( X( X( X( X( X( X( X(

০৭ ই জুন, ২০১৩ রাত ১২:৪২

সেলিম আনোয়ার বলেছেন: মডারেটরদের নজরে হয়তো পোস্ট খানি পরে নাই। আমি এমন কি ব্লগার যে নির্বাচিত পাতায় দিতে হবে ।

আপনার ডাবল কমেন্টে দারুণ খুশি হয়েছি। শবে মেরাজের শুভেচ্ছা থাকলো।

৭| ০৬ ই জুন, ২০১৩ রাত ১১:২৮

মুদ্‌দাকির বলেছেন: মাননীয় পররাষ্ট্র মন্ত্রী দিপু মনি /রা যদি সমকামিতা বিষয়ক লাগাম ছাড়া বক্তব্য দেন দেশে আবারও হেফাজতের মতো জঙ্গি আন্দোলনের সূত্রপাত হতে পারে।নতুন নতুন অরাজাকতার জন্ম দিয়ে সেই দোষ প্রতিপক্ষের ঘাড়ে চাপিয়ে এ কেমন খেলা খেলিছো বল হে রাজনীতির জটিল ব্যকরণ।

উচিত কথা

০৭ ই জুন, ২০১৩ রাত ১২:৪৪

সেলিম আনোয়ার বলেছেন: সহমত। কমেন্টে ধন্যবাদ। নিরন্তর শুভকামনা থাকলো ।

৮| ০৬ ই জুন, ২০১৩ রাত ১১:৪৩

একজন আরমান বলেছেন:
আল্লাহ আমাদের হেদায়েত করুন।

০৭ ই জুন, ২০১৩ রাত ১২:৪৫

সেলিম আনোয়ার বলেছেন: আমিন ।কমেন্টে ও প্লাসে শুভেচ্ছা ।

৯| ০৭ ই জুন, ২০১৩ রাত ১২:২৯

ঘুড্ডির পাইলট বলেছেন: আল্লাহ আমাদের জঘন্য কাজ হতে বিরত থাকার তওফিক দান করুন । (আমিন)


পোষ্টে ভালো লাগা ।

০৭ ই জুন, ২০১৩ রাত ১২:৪৯

সেলিম আনোয়ার বলেছেন: কমেন্টে ও পাঠে ধন্যবাদ নিরন্তর শুভকামনা ।

১০| ০৭ ই জুন, ২০১৩ রাত ১২:৩৫

~মাইনাচ~ বলেছেন: chi, ghenna ashteche hasinar proti ei siddanter karone.

০৭ ই জুন, ২০১৩ রাত ১:০২

সেলিম আনোয়ার বলেছেন: দাদাদের খুশি করতে হয়। আবার ওবামাকেও খুশি করতে হয়।বাংলাদেশে কোন সমকামী আছে কিন সন্দেহ। কে যে সমকামী তা আল্লাহ জানে।

১১| ০৭ ই জুন, ২০১৩ রাত ১২:৩৬

~মাইনাচ~ বলেছেন: chi, ghenna ashteche hasinar proti ei siddanter karone.

০৭ ই জুন, ২০১৩ রাত ১:০২

সেলিম আনোয়ার বলেছেন: কমেন্টে ও প্লাসে ধন্যবাদ ।নিরন্তর শুভকামনা থাকলো।

১২| ০৭ ই জুন, ২০১৩ রাত ১২:৩৭

*কুনোব্যাঙ* বলেছেন: জনসংখ্যা বিষ্ফোরণ রোধে জন্মহার কমাতে সমকামিতাকে উৎসাহিত করলে কিন্তু ভালোই হয় :P


হাজার হাজার মৌলিক সমস্যা নিয়ে চিন্তা না করে সংখ্যাগুরু মুসলিম অধ্যুষিত দেশে সমকামিতার মত বিষয় নিয়ে এত আগ্রহী হওয়ার একমাত্র কারণ বোধহয় বিদেশী প্রভুদের খুশি করা। ধর্মীয় অনুভূতিকে আঘাতপ্রাপ্ত করে জঙ্গীবাদ উসকে দেয়ার বা মুসলমানদের সন্ত্রাসী হিসেবে প্রতিষ্ঠা করার সনাতনী প্রচেষ্টা।

০৭ ই জুন, ২০১৩ রাত ১:০৫

সেলিম আনোয়ার বলেছেন: সেই ক্ষেত্রে দেশকে মৌলবাদী রাষ্ট্র এর তকমা লাগানো যাবে। আব্বারা তাদের অগণতান্ত্রিক কার্যকলাপের সমর্থন দিবে।দেশের ভাব মূর্তি চুলায় যাক। ;)

কমেন্টে ও প্লসে ধন্যবাদ। নিরন্তর শুভকামনা থাকলো।

১৩| ০৭ ই জুন, ২০১৩ রাত ১২:৩৮

স্বপ্নবাজ অভি বলেছেন: বাংলাদেশের প্রেক্ষাপটে অসম্ভব !

০৭ ই জুন, ২০১৩ রাত ১:৩০

সেলিম আনোয়ার বলেছেন: সেটা হলে ই ভাল। কমেন্টে ও পাঠে ধন্যবাদ।

১৪| ০৭ ই জুন, ২০১৩ রাত ১২:৫৮

আমিই মিসিরআলি বলেছেন: পোষ্টে প্লাস +++

০৭ ই জুন, ২০১৩ রাত ১:৩১

সেলিম আনোয়ার বলেছেন: প্লাসে ও কমেন্টে ধন্যবাদ। নিরন্তর শুভকামনা থাকলো ।

১৫| ০৭ ই জুন, ২০১৩ রাত ১:১৯

মায়াবতী নীলকন্ঠি বলেছেন: মেরাজের রাতে অনেক ভালো একটি পোষ্ট পড়লাম...ধন্যবাদ ও শুভকামনা

০৭ ই জুন, ২০১৩ সকাল ১০:৩৭

সেলিম আনোয়ার বলেছেন: কমেন্টে অনেক ধন্যবাদ আপু।একেবারে নির্ভরযোগ্য একটি পোস্ট দিয়েছি।


নিরন্তর শুভকামনা থাকলো।

১৬| ০৭ ই জুন, ২০১৩ রাত ১:২৪

নীলতিমি বলেছেন: এসব অশিক্ষিত ইতর ব্যক্তি কীভাবে আমাদের মন্ত্রী হয় !
X(
অসাধারনভাবে বিষয়টিকে ফুটিয়ে তোলার জন্য অজস্র ধন্যবাদ। :)

০৭ ই জুন, ২০১৩ সকাল ১০:৩৯

সেলিম আনোয়ার বলেছেন: কমেন্টে ধন্যবাদ। এরা দলের জন্য ভাল নয় দেশের জন্যও ভাল নয়। দেশের পরিস্থিতি জনসাধারণের মতামতের তোয়াক্কা তারা করে না।আমেরিকার এসইনমেন্ট নিয়ে দেশ চালানোর পক্ষপাতি।

১৭| ০৭ ই জুন, ২০১৩ রাত ২:১৪

কান্ডারি অথর্ব বলেছেন:

পরে পড়ব

০৭ ই জুন, ২০১৩ সকাল ১০:৪০

সেলিম আনোয়ার বলেছেন: ধন্যবাদ ।নিরন্তর শুভকামনা ।

১৮| ০৭ ই জুন, ২০১৩ রাত ৩:২৮

িনষ্ঠুর বলেছেন: ফেচবুকে দেখলাম কিছু হাম্বা আবার সমকামিতা রে সমরথন দিয়া বিশাল বিশাল লজিক দিয়া স্ট্যাটাস দিতাছে !!!! আমি দিন দিন এসব সুশিল দেখতেছি আর মখা হইতেসি !!!! :-B :-B :-B :-B

০৭ ই জুন, ২০১৩ সকাল ১০:৪২

সেলিম আনোয়ার বলেছেন: তারা পাপীষ্ঠ ।কবিরা গুনাহকে গুনাহ মনে না করা কুফুরী।আল্লাহর ঞুকুমের বিরুধীতা করা মহাপাপ। এমন একজন আলেম ও দেখাতে পারবে না যারাএটি জায়েজ বলবে। কাদিয়ানী মওদুদীরা কি ভাবে তা জানি না।

১৯| ০৭ ই জুন, ২০১৩ সকাল ১১:১৭

অপূর্ণ রায়হান বলেছেন: ভালো লিখেছেন ভ্রাতা । ১৩ তম ভালোলাগা ।

ভালো থাকবেন সবসময় ।

০৭ ই জুন, ২০১৩ সকাল ১১:২১

সেলিম আনোয়ার বলেছেন: গুরু ভাবছিলাম অসাধারণ একটা পোস্ট করেছি। তেমন রেসপন্ড পাইনি। ব্যপারটা সরস পাঠ্য এবং দর্শন ওআছে। নিজের ঢোল নিজে পিটাচ্ছি । কিন্তু কথা অসত্য নয়। সামু পোস্টের মেরিট বুঝে ওঠতে ব্যর্থ হলো নাকি?

২০| ০৮ ই জুন, ২০১৩ রাত ১২:৫৬

মাহমুদ০০৭ বলেছেন: এ বিষয়টি নিয়ে এমন সুন্দর করে লিখার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি ।
ভাল থাকবেন ।

০৮ ই জুন, ২০১৩ রাত ১:৫৩

সেলিম আনোয়ার বলেছেন: কমেন্টে ধন্যবাদ ।নিরন্তর শুভকামনা থাকলো।

২১| ০৮ ই জুন, ২০১৩ দুপুর ১২:২৩

সাইবার অভিযত্রী বলেছেন: ++++++

০৮ ই জুন, ২০১৩ দুপুর ১২:২৫

সেলিম আনোয়ার বলেছেন: সুপ্রিয় ব্লগার কমেন্টে ধন্যবাদ।নিরন্তর শুভকামনা থাকলো ।

২২| ০৮ ই জুন, ২০১৩ দুপুর ১২:৫২

গেস্টাপো বলেছেন: শেখ হাসিনার হাতেই ইসলাম নিরাপদ :|

০৮ ই জুন, ২০১৩ দুপুর ১২:৫৫

সেলিম আনোয়ার বলেছেন: ইসলামের নিরাপত্তা স্বয়ংআল্লাহর হাতে। মানুষের নিরাপত্তা ইসলামে। শেখ হাসিনার নিরাপত্তা ও ইসলামের মধ্যে। :)

কমেন্টে ও পাঠে ধন্যবাদ।

২৩| ১০ ই জুন, ২০১৩ সকাল ১০:৪১

কালা মনের ধলা মানুষ বলেছেন: খুব সুন্দর লিখেছেন।

জাজাকাল্লাহ খায়ের।

১০ ই জুন, ২০১৩ সন্ধ্যা ৬:১২

সেলিম আনোয়ার বলেছেন: কমেন্টে ধন্যবাদ নিরন্তর শুভকামনা থাকলো ।

২৪| ০৬ ই জুলাই, ২০১৩ রাত ১:০২

এস এইচ খান বলেছেন: কান টানলে মাথা আসার মত অনেক রাজনৈতিক কথা বলতে হবে, যে কারনে কেবল + দিয়ে গেলাম সেলিম ভাই।

ধন্যবাদ চমৎকার পোস্টের জন্য।

২৫| ০৩ রা জুলাই, ২০১৫ রাত ১১:১৮

কথাকলি কথাবলি বলেছেন: ছেলের সাথে ছেলে? ছি..ছি
মানুষ ধীরে ধীরে কতটা নিচে নেমে যাচ্ছে তা ভাবতে অবাক লাগে।

তবে এই মুহুর্তে আল্লাহর একটা খেল দেখালে ভালো লাগতো। আল্লাহ তো সব কিছুই করতে পারেন, তাহলে কেন এক্ষুনি কিছু করছেন না? এটাও কি উনার একটি পরীক্ষা? আর কত পরীক্ষা নেবেন? দয়া করে এবার কিছু করুন?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.