নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

চারুশিল্পী , লেখক

শাহ আজিজ

চারুশিল্পী , লেখক

শাহ আজিজ › বিস্তারিত পোস্টঃ

ছাত্র ছাত্রী একসাথে শুয়েছে,তাতে ক্যাম্পাস উত্তপ্ত হবে কেন ?

১৯ শে ফেব্রুয়ারি, ২০১৪ বিকাল ৪:৩৬

ছাত্রী হলে ছাত্রের রাত যাপন।বিষয়টি অনেকটা অবিশ্বাস্য হলেও এবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের শামসুন্নাহার হলে এক ছাত্রের রাত কাটানোর ঘটনাকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে উঠেছে ক্যাম্পাস।

তবে শিক্ষার্থীদের তোপের মুখে হল থেকে অভিযুক্ত ছাত্রীর সিট বরাদ্দ বাতিল করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এ ঘটনার সত্যতা স্বীকার করেছেন বিশ্ববিদ্যালয় ভারপ্রাপ্ত প্রক্টর ড. এএম আমজাদ।

গত ৪ঠা ফেব্রুয়ারি সরস্বতী পূজার দিন ওই ছাত্র শামসুন্নাহার হলে রাতে অবস্থান করে। পূজা উপলক্ষে ছাত্রী হলগুলোতে প্রবেশাধিকার উন্মুক্ত করে দেয়া হয়। এ সুযোগে ওই ছাত্র হলে প্রবেশ করে বলে ধারণা করা হচ্ছে। হলের পুরাতন ভবনের ৫০০৪ নম্বর কক্ষে রাতে ছেলেটি অবস্থান করে বলে সূত্র জানিয়েছে। অভিযুক্ত ছাত্রীর সঙ্গে ছেলেটির দীর্ঘদিনের প্রেমের সম্পর্ক রয়েছে।

এদিকে, গত সোমবার হলের পুরাতন ভবনের ২০০৪ ও ২০০৬ নম্বর কক্ষে জুতা চুরির ঘটনা ঘটে। এ নিয়ে ওই দুই কক্ষের মেয়েদের মধ্যে ঝগড়া হয়। ঝগড়ার এক পর্যায়ে হলে ছাত্র অবস্থানের কথা প্রকাশ করে দেয় এক ছাত্রী। পরে বিষয়টি হল প্রভোস্টকে জানানো হলে রাতেই তিনি অভিযুক্ত শিক্ষার্থীদের তার কক্ষে ডেকে আনেন। এসময় সকলের সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে অভিযুক্ত ছাত্রীকে হল থেকে বের করে দেয়া হয়। একই সঙ্গে অভিযুক্ত ছাত্রীকে সহযোগিতা করায় এক ছাত্রীকে সতর্ক করে দেয়া হয়। পাশাপাশি চুরির দায়ে আরও দুই ছাত্রীকে হল থেকে বের করে দেয়া হয়েছে।

তবে কিভাবে একজন ছাত্র রাতে ছাত্রী হলে অবস্থান করে এবং বের হয়ে যায় তা বোধগম্য নয় সাধারণ শিক্ষার্থীদের কাছে। তারা এ জন্য হলের নিরাপত্তাকর্মীকেও অভিযুক্ত করেছেন। হলের কতিপয় ছাত্রীরা বলেন, আমরা এ ধরনের ঘটনার কথা বিশ্বাস করতে পারছি না। হলের নিরাপত্তাকর্মীর যোগসাজশ না থাকলে কিভাবে ছেলেটি হল থেকে বের হয়েছে তা বুঝতে পারছি না।

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ১৯ শে ফেব্রুয়ারি, ২০১৪ বিকাল ৪:৪১

সাইলেন্স বলেছেন: বাজে দৃষ্টান্ত।

২| ১৯ শে ফেব্রুয়ারি, ২০১৪ বিকাল ৫:২২

মুদ্‌দাকির বলেছেন: গনজাগরন মঞ্চ এই ছাত্রির সিট বাতিল উপলক্ষে কোন প্রতিবাদ করে নাই ????? B:-) B:-) B:-)

রোকেয়া প্রাচি কৈ গেল ????? B:-) B:-) B:-)

মির জাফর ইকবালের কলামে এই নিয়া কোন প্রতিবাদ এসে নাই ??? B:-) B:-) B:-)

২৩ শে ফেব্রুয়ারি, ২০১৪ সকাল ৮:০২

শাহ আজিজ বলেছেন: হাঃ হাঃ

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.