নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

চারুশিল্পী , লেখক

শাহ আজিজ

চারুশিল্পী , লেখক

শাহ আজিজ › বিস্তারিত পোস্টঃ

অ্যান ইনসাইড স্টোরি ।। ১৮+ অনলি

১০ ই এপ্রিল, ২০১৪ সকাল ১১:৫১

ছেলেদের তুলনায় মেয়েরাই অনেক বেশি অভিজ্ঞ। শুধু তাই নয় যৌনতা নিয়ে কল্পনাপ্রবণতায় কিশোরদের তুলনায় পিছিয়ে নেই কিশোরীরা। কিশোরদের মতো কিশোরীরাও যৌনতা নিয়ে একইরকম কল্পনাপ্রবণ।
সম্প্রতি সুইডেনের উপ্পাসালা বিশ্ববিদ্যালয়ের একটি গবেষণায় এই তথ্য জানা গেছে। গবেষণাপত্রটি জার্নাল অফ ডেভেলাপমেন্টাল অ্যান্ড বিহেভিওরাল পেডিয়াট্রিকস-এ প্রকাশিত হয়েছে।

কী ধরনের যৌন কলা তাদের পছন্দ, এই কল্পনার ক্ষেত্রেও কিশোর আর কিশোরীদের মধ্যে কোন পার্থক্য নেই। গবেষণায় দেখা গেছে, পর্নোগ্রাফি যৌন আচরণকে অনেক পরিমাণে প্রভাবিত করে, এই ধারনার ক্ষেত্রেও ছেলে ও মেয়েদের মধ্যে কোন তফাৎ নেই। যারা পর্নোগ্রাফি দেখে না তাদের তুলনায় যে সব ছেলে-মেয়ে দেখে তাদের পর্নোগ্রাফি সম্পর্কে মনোভাব ইতিবাচক।

সুইডেনের উপ্পাসালা বিশ্ববিদ্যালয়ের গবেষক ম্যাগডালেনা ম্যাট্টেবোর মতে, প্রাপ্ত বয়স্ক হওয়ার আগেই যাদের যৌন সম্পর্কের অভিজ্ঞতা হয়েছে তাদের অধিকাংশই মনে করে যে ছেলে ও মেয়েরা সমানভাবেই যৌনতা সম্পর্কে আগ্রহী। লিঙ্গ-সমতার ক্ষেত্রে গবেষণায় প্রাপ্ত এই তথ্য যথেষ্ট ইতিবাচক।



ম্যাট্টেবো সুইডেনের আপার সেকেন্ডারি স্কুলের ১৬ বছর বয়সের প্রায় ৮০০-রও বেশি ছাত্রছাত্রীর যৌন অভিজ্ঞতা ও পর্নোগ্রাফি দেখার প্রবণতা নিয়ে গবেষণাটি চালান। প্রতি দশজনের মধ্যে একজন কিশোরী জানিয়েছে, যতটা পর্নোগ্রাফি তারা দেখতে চায় ততটা তারা দেখতে পায় না। ম্যাট্টেবো আরও জানিয়েছেন, যৌনতা সম্পর্কে কল্পনাপ্রবণতায় ছেলে ও মেয়েদের মধ্যে কোনও তফাৎ নেই। গবেষণায় দেখা গেছে, বিভিন্ন ধরনের যৌনক্রিয়ায় ছেলেদের তুলনায় মেয়েরাই অনেক বেশি অভিজ্ঞ। গবেষণার এই তথ্য যথেষ্ট অপ্রত্যাশিত বলে তিনি জানিয়েছেন।



বিডি২৪

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ১১ ই এপ্রিল, ২০১৪ দুপুর ১২:৪১

একজন ঘূণপোকা বলেছেন:
সত্য বচন

১১ ই এপ্রিল, ২০১৪ দুপুর ১২:৫১

শাহ আজিজ বলেছেন: ধন্যবাদ ৩১৯ নং হিটের প্রথম মন্তবকারি ।

সকলেই দেখছে , পড়ছে কিন্তু মন্তব্যে শরমাইতেছে ।

এতো ইউরোপীয় ধরন । দেশে এই ব্যাপারে বিশেষজ্ঞের অভাব আছে মনে হয় । সাহস করে মন্তব্য করুন , যৌবন একবারই আসে কিন্তু বসন্ত আমৃত্যু থাকে ।

২| ১২ ই এপ্রিল, ২০১৪ রাত ৮:১৩

ফাহিম ইসলাম বলেছেন: upore 18 year ar vesy lekha ase kheyal kore nai.........sorry

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.