নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

চারুশিল্পী , লেখক

শাহ আজিজ

চারুশিল্পী , লেখক

শাহ আজিজ › বিস্তারিত পোস্টঃ

এবার যখন আমরা ধরব, ফাইনাল হয়ে যাবে

০১ লা ডিসেম্বর, ২০২০ সন্ধ্যা ৭:৩৭



সাম্প্রদায়িক ও মৌলবাদী শক্তির প্রতি কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করেছেন যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ। তিনি বলেছেন, ‘এবার যখন আমরা ধরব, ফাইনাল হয়ে যাবে। এবার আর কোনো কম্প্রোমাইজ (আপস) নয়। আজ মঙ্গলবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের দোয়েল চত্বরে এক মানববন্ধনে যুবলীগ চেয়ারম্যান এসব কথা বলেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য সম্পর্কে ধৃষ্টতাপূর্ণ বক্তব্যের প্রতিবাদ এবং মৌলবাদ-সাম্প্রদায়িকতার বিরুদ্ধে একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটি, সেক্টর কমান্ডারস ফোরাম, সম্মিলিত সাংস্কৃতিক জোটসহ ৬৪টি সংগঠনের যৌথ কর্মসূচির অংশ হিসেবে আজ কেন্দ্রীয় যুবলীগের এই মানববন্ধন হয়।মানববন্ধনে যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস্ বলেন," কোথা থেকে টাকা আসছে, কী তাদের (মৌলবাদী ও সাম্প্রদায়িক শক্তি) অ্যাজেন্ডা—এসব ব্যাপারে প্রশাসনিক তদন্ত হওয়া উচিত।"

আশা করি এবার এই হুট করে উঠে আসা মোল্লা গুষ্টি গর্তে ঢুকে পড়বে । এদের পর্যাপ্ত প্রতিরোধ না করলে সমাজের স্বাভাবিক বিকাশ বাধাগ্রস্থ হবে । মাদ্রাসায় বালক বলাৎকার ঢাকতে গিয়ে তারা ভাস্কর্য ইস্যু তুলে আনে ।

ডিসেম্বর মাস , বিজয়ের মাস , রাজাকার আর তাদের বংশধরদের খেদানোর মাস এটি ।

শেখ পরশকে ধন্যবাদ সাম্প্রদায়িক ও মৌলবাদী শক্তিকে সতর্ক করার জন্য ।

মন্তব্য ২২ টি রেটিং +২/-০

মন্তব্য (২২) মন্তব্য লিখুন

১| ০১ লা ডিসেম্বর, ২০২০ সন্ধ্যা ৭:৫৬

চাঁদগাজী বলেছেন:



শেখ হাসিনা আমাদের জমিদারনী, যুবলীগ জমিদারনীর মেঝো পুত্র।

০১ লা ডিসেম্বর, ২০২০ সন্ধ্যা ৭:৫৮

শাহ আজিজ বলেছেন: আহা বিষয় তা নয় , আসল আলাপ করুন ।

২| ০১ লা ডিসেম্বর, ২০২০ রাত ৮:০৬

মোগল সম্রাট বলেছেন: তারমানে এতোদিন কম্প্রোমাইজ করে আসছিলো? এতোদিন কি জন্য সরকারের কম্প্রোমাইজ করা লাগজে। কওমি জননী উপাধি পাওয়ার জন্য?

০১ লা ডিসেম্বর, ২০২০ রাত ৮:২১

শাহ আজিজ বলেছেন: হুম , কথা সত্যি । জবাব নাই ।

৩| ০১ লা ডিসেম্বর, ২০২০ রাত ৯:৩৬

ঢাবিয়ান বলেছেন: যেমন ভাষা যুবলীগ চেয়ারম্যানের , তেমনি ভাষা আপনার!! । একজন বলে ''এবার যখন আমরা ধরব, ফাইনাল হয়ে যাবে'' আর আপনি বললেন '' ডিসেম্বর মাস, বিজয়ের বাস, রাজাকারের বনশধরদের খেদানোর মাস !!!!''

বাকস্বাধীনতা চেপে ধরার কি দারুন প্রয়াস!!

০১ লা ডিসেম্বর, ২০২০ রাত ৯:৫৭

শাহ আজিজ বলেছেন: B-) =p~ =p~ =p~ =p~

৪| ০১ লা ডিসেম্বর, ২০২০ রাত ৯:৪৫

রাজীব নুর বলেছেন: হুজুরদের সাথে যুবলীগ পারবে না।

০১ লা ডিসেম্বর, ২০২০ রাত ৯:৫৮

শাহ আজিজ বলেছেন: চাইপা যাও মিয়া

৫| ০১ লা ডিসেম্বর, ২০২০ রাত ৯:৪৮

আমি সাজিদ বলেছেন: হেফাজত কি হেরে গেলো রাজনীতিতে? ওদের এখন ছাত্রলীগ পর্যন্ত হুমকি দিচ্ছে। কয়েক বছর আগে হেফাজতের উত্থানের সময় সবাই ভয় পেত এই না কথায় কথায় নাস্তিক ট্যাগ দিয়ে দেয়৷ নিজেদের দাম হেফাজত নিজেরাই রাখতে পারে নি। গ্রুপিং করেছে, দুর্বল হয়েছে, এখন এই সময়ে উঁচু স্বরে কথা বলার মতো কিছু নেই তাদের৷ এর মাধ্যমে হেফাজত নিজেদের বিপদে ফেলল সাথে সাথে সাধারণ মুসলমান যারা কোন সামনে পেছনে নাই, এমন মানুষকেও বিপদে ফেললো। এই ঘটনা বাংলাদেশের এই সময়ের রাজনীতিতে একটা বিশাল প্রভাব ফেলেছে। এরফলে এই ঘটনার পর থেকে আওয়ামী লীগের সামনে দাঁড়ানোর মতো শক্তি থাকলো না আর। বি এন পি নিজেরাও নষ্ট হলো দুষ্ট বুদ্ধি দিয়ে অন্যদেরও নষ্ট করলো।

সাধারণ মানুষ হিসেবে পর্যবেক্ষন।

০১ লা ডিসেম্বর, ২০২০ রাত ১০:০০

শাহ আজিজ বলেছেন: তবে এই হুঙ্কার দরকার ছিল । একটা রাষ্ট্রের স্বাভাবিক অবস্থাকে বিপর্যয়ের দিকে ঠেলে দেওয়া শুভ লক্ষন নয় । হুজুররা আর ৬ বছরেও মাথা তুল্বে না ।

৬| ০১ লা ডিসেম্বর, ২০২০ রাত ১০:৩০

আখেনাটেন বলেছেন: উগ্রবাদী মোল্লাদের লম্ফঝম্ফ বৃদ্ধি পাওয়ার সাথে নিউটনের থার্ড ল কাজ করছে। আর স্যোসাল মিডিয়া হচ্ছে ফুয়েল। ভারতের টিকিধারী উগ্রবাদীরা ক্ষমতায় গিয়ে উপমহাদেশের অবস্থা বেহাল করে তুলছে। সেই ক্রিয়ার প্রতিক্রিয়াই এ দেশের টুপিধারী উগ্রবাদীরাও বসে থাকার পাত্র নয়। আর দেশের সরকারও আছে চামে...ভোট নষ্ট করা যাবে না। এদের শক্ত হাতে না থামালে দেশের ভবিষ্যৎ নিয়ে শঙ্কা আছে।

০১ লা ডিসেম্বর, ২০২০ রাত ১০:৪৫

শাহ আজিজ বলেছেন: রাইট ইউ আর ।

অনেক আগের থেকে ভারত আমাদের চাপে রাখছিল ইসলামিক একটা ভাবে রাষ্ট্র গঠন করতে তাতে তার মহাভারত অটুট থাকবে , হিন্দুরা বিভক্ত হবে না । পাকিস্তানের ব্যাপারে তারা খুব খুশি । কিন্তু আমি সক্ষম না হই ছেলেদের হাতে অস্ত্র তুলে দিয়ে বলব কিল দা মুল্লাহ অ্যান্ড কাম ব্যাক ।

৭| ০১ লা ডিসেম্বর, ২০২০ রাত ১১:০৭

নুরুলইসলা০৬০৪ বলেছেন: সকলকে ঐক্যবদ্ধ হতে হবে এই দানবের বিরুদ্ধে।তলে তলে এই দানব অনেক বড়হয়ে গেছে।

০২ রা ডিসেম্বর, ২০২০ ভোর ৫:৫৮

শাহ আজিজ বলেছেন: কালকের এক ধাওয়ায় সব গর্তে কিন্তু সরকারকে ভাস্কর্যের সব টাকা করোনা ট্রিটমেন্ট বিষয়ে খরচ করতে হবে ।

৮| ০১ লা ডিসেম্বর, ২০২০ রাত ১১:৪২

ঢাবিয়ান বলেছেন: ভাস্কর্যের বিরুদ্ধে যারা অবস্থান নিয়েছে তারা সবাই হেফাজতের নয়। ফেসবুকে প্রচুর মানুষ ভাস্কর্যের বিরুদ্ধে অবস্থান নিয়েছে শুধু ধর্মীয় কারনে নয়, করোনা মহামারীর এই ক্রান্তিকালে জনগনের হাজারটা সমস্যার সমাধান না করে ভাস্কর্য নির্মানের সিদ্ধান্ত নেয়াতে। জনগনের ট্যক্সের পয়সায় নির্মিত যে কোন কর্মকান্ডে জনগনের মতামত জানানোর অধিকার অবস্যই আছে।

০২ রা ডিসেম্বর, ২০২০ ভোর ৫:৫৬

শাহ আজিজ বলেছেন: আমি নিজেই ফ্রি মাস্কের পক্ষে , ফ্রি অক্সিজেনের পক্ষে । অন্যদিকে সরকার ব্যাস্ত জন্মদিন আর ভাস্কর্য নিয়ে । এরা কোটি টাকা সাশ্রয় করে করোনায় খরচ করার কথা বলেনি বলেছে সহিংসতার কথা , দেখিয়েছে ক্রোধ শেখ সাহেবের প্রতি , তারা মুল লাইনে এগুলে সমর্থন পেত । সবাই কেন ইচ্ছে করে ভুল করছে । দোয়া পড়ে ফু দিলে করোনা যায়না এই ভুলটা রাজাকাররা ইচ্ছে করেই করছে ।

৯| ০২ রা ডিসেম্বর, ২০২০ ভোর ৬:২৩

ফটিকলাল বলেছেন: মামুনুল হকের ফেসবুক পেজে গেলাম। পুরাই মিউ মিউ

০২ রা ডিসেম্বর, ২০২০ ভোর ৬:২৯

শাহ আজিজ বলেছেন: মাইরের উপর ওষুধ নাই । এইগুলান মাইর খাওয়ায় অভ্যস্ত ।

১০| ০২ রা ডিসেম্বর, ২০২০ দুপুর ১:২৬

আমি নই বলেছেন: জেএমবির সমর্থক আর যু্‌বলীগ-ছাত্রলীগের সমর্থকের মাঝে গুনগত কোনো পার্থক্য নাই।

০২ রা ডিসেম্বর, ২০২০ দুপুর ১:৪৫

শাহ আজিজ বলেছেন: সাম্প্রতিক সময়ে এই ক্যাডারদের মধ্যে আচার আচরনে কোনই তফাত নেই কারন এক গ্রুপ আরেক গ্রুপে নির্দ্বিধায় ঢুকে গেছে শুধু পোশাক পাল্টে ।

১১| ০২ রা ডিসেম্বর, ২০২০ দুপুর ১:৩৭

রাজীব নুর বলেছেন: লেখক বলেছেন: চাইপা যাও মিয়া

চেপে যেতে যেতে জীবন পার করে দিচ্ছি।

০২ রা ডিসেম্বর, ২০২০ দুপুর ১:৪৬

শাহ আজিজ বলেছেন: তোমার বাবা কেমন আছেন ?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.