নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

চারুশিল্পী , লেখক

শাহ আজিজ

চারুশিল্পী , লেখক

শাহ আজিজ › বিস্তারিত পোস্টঃ

ধন্যবাদ আ ক ম মোজাম্মেল হক

২৩ শে জুন, ২০২১ রাত ৮:০৭



মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আ ক ম মোজাম্মেল হককে ধন্যবাদ নারী বিরোধী আপত্তিকর সিদ্ধান্তের বিরুদ্ধে অবস্থান নেয়ার জন্য । সংসদীয় কমিটিতে নারী ইউএনওদের নেতৃত্বে গার্ড অব অনার দেয়ার ব্যাপারে প্রশ্ন তোলা হয়েছে। প্রস্তাবে গার্ড অব অনার দেয়ার ক্ষেত্রে নারী কর্মকর্তার বিকল্প খুঁজতে বলা হয়েছে। মন্ত্রীর এই অবস্থান নারীর মর্যাদা এক ধাপ বাড়িয়ে দিল । কেন মহিলারা জানাজায় অংশ নিতে পারবে না , কেন অনেক কবরস্থান নারীদের প্রবেশ করতে দেয় না এর একটা হিল্লে হওয়া উচিত । তাহলে মহিলাদের জানাজা পুরুষরা অংশ নিতে পারবেন না , মহিলাদের জন্য আলাদা গোরস্থান চাই ।

বিস্ময়ের ব্যাপার সংসদে এই বিষয়টি তুলে এনেছেন একজন মুক্তিযোদ্ধা । মেজর রফিকুল ইসলাম বীরউত্তম এই প্রশ্ন তোলেন কয়েকটা উপজেলার উদাহরণ দিয়ে। আমাদের মুক্তিযোদ্ধাদের মৃত্যুর পর নারী কর্মকর্তার নেতৃত্বে স্যালুট দেয়া নিয়ে আপত্তি করেন ধর্মীয় দৃষ্টিকোণ থেকে। বাহ বাহ মেজর সাহেব খুব ভাল এখন আপনাদের কাজ হবে রাজাকারদের মুক্তিযোদ্ধা বানানো , এইটাই বাকি আছে । মেজর সাহেবরা বাংলাদেশে অনেক পট পরিবর্তনের নায়ক । বঙ্গবন্ধু এবং জিয়াউর রহমানকে হত্যা আপনারাই করেছেন । দেখি জানাজা প্রকল্প কোথায় গিয়ে দাড়ায় ।

মন্তব্য ৬ টি রেটিং +১/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ২৩ শে জুন, ২০২১ রাত ৯:২৩

হাসান কালবৈশাখী বলেছেন:
তুরষ্ক আর্মেনিয়া আজারবাইজান সহ মধ্যপ্রচ্যে অনেক দেশেই মহিলারা মসজিদে নামাজ ও জানাজায় অংশনেয়।
খোদ ইসলামের প্রাণকেন্দ্র মক্কা ও মদিনায় মহিলা পুরুষ একই কাতারে মিলেমিশে নামাজ পড়ে হাটাহাটি করে।

কিন্তু বাংলাদেশের পলিটিকাল ইসলামিষ্টরা এসব মানতে চায় না, এসব মানলে তো প্রগতীশিলতা হয়ে যায়। আর একবার প্রগতীশিলতা ঢুকে গেলে তাদের ইসলামী রাজনীতি শেষ।

তাই তারা বলে-
মধ্যপ্রচ্যে কোন দেশে কি হয় সেটা ব্যাপার না, কোরান হাদিস অনুযায়ি চলতে হবে।
আর কোরান হাদিসের ব্যাখ্যা আমরাই যে ভাবে দিব সেভাবেই চলতে হবে।

২৩ শে জুন, ২০২১ রাত ৯:৩৫

শাহ আজিজ বলেছেন: এবার এই ভণ্ডদের সাইজ করতে হবে । ধর্মীয় রাজনীতি নিসিদ্ধ করতে হবে এদেশ থেকে । মেজর সাহেবের মাথায় কি ঢুকল কে জানে ?

২| ২৩ শে জুন, ২০২১ রাত ৯:৪১

কামাল১৮ বলেছেন: বাংলাদেশের মুসলমানরা মুসলমানদের চেয়ে একটু বেশি মুসলমান।তারা ইমানটাকে হাজী সিমেন্ট দিয়ে পাকা করতে চায়।

২৩ শে জুন, ২০২১ রাত ৯:৫৩

শাহ আজিজ বলেছেন: দেখা যাক মন্ত্রনালয় কি করে। নারীদের এই গার্ড অফ অনার বিষয়টি কিন্তু ৯৬ সালে লীগই শুরু করেছিল এবং তা নথিভুক্ত রয়েছে । হটাত মেজর সাহেবের কি হইল কেন তিনি ঠুনকো একটি বিষয় নিয়ে হই চই লাগানোর ধান্ধায় আছেন । তিনি ধর্মীয় উগ্র পন্থিদের শরীরে তেল মর্দন করে সরকারের বিরুদ্ধে দাড় করাতে চাইছেন । ধিক এই সেক্টর কম্যান্ডার কে , লজ্জা লজ্জা ।

৩| ২৩ শে জুন, ২০২১ রাত ১০:২৯

ডঃ এম এ আলী বলেছেন:


বিষযটার সুরাহা আমরাও দেখার অপেক্ষায় রইলাম ।
বিরোত্তম সাহেবের মনের খবর পাওয়া বড়ই কঠিন
কাজ, তিনিতো মন্ত্রী হয়ে বেশীদিন টিকতেও পারেন নি।
চাকুরী জীবনেও ঘন ঘন ঘাট পরিবর্তন করতে হয়েছে
উনার।

২৩ শে জুন, ২০২১ রাত ১০:৪০

শাহ আজিজ বলেছেন: সত্যিই লজ্জাজনক অবস্থার মধ্যে ঠেলে দিয়েছেন বীরোত্তম মেজর সাহেব ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.