নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

চারুশিল্পী , লেখক

শাহ আজিজ

চারুশিল্পী , লেখক

শাহ আজিজ › বিস্তারিত পোস্টঃ

ইসলামিক স্টেটকে লক্ষ্য করে মার্কিন ড্রোন হামলা

২৮ শে আগস্ট, ২০২১ দুপুর ১২:৩৬

নেট থেকে



আমেরিকান প্রশাসন জানাচ্ছে যে মনুষ্যবিহীন বিমান থেকে ইসলামিক স্টেট কথিত কাবুলে গনহত্যায় মুল পরিকল্পনাকারিদের মিসাইল মেরে হত্যা করা হয়েছে । ঘটনার কোন স্থির বা ভিডিও চিত্র দেখানো হয়নি । ক্যাপ্টেন বিল আরবান মিডিয়াতে এই বক্তব্য দেন । গেল রাতে আফগানিস্তানের খোরাসান প্রদেশে নানগড়হর জেলাতে এই হামলা হয় । তিনি আরও জানাচ্ছেন এইরকম হামলা আরও চলবে ।

আপডেটঃআরো হামলা হতে পারে, আশঙ্কা অ্যামেরিকার
কাবুল বিমানবন্দরে আরো হামলার আশঙ্কা করছে অ্যামেরিকা। মার্কিন সেন্ট্রাল কম্যান্ডের প্রধান জেনারেল ম্যাকেঞ্জি এই আশঙ্কার কথা জানিয়েছেন। কাবুল বিমানবন্দরে নতুন হামলার আশঙ্কা প্রকাশ করে শনিবার আবারও সতর্কতা জারি করেছে মার্কিন যুক্তরাষ্ট্র৷ কাবুলে অবস্থিত মার্কিন দূতাবাস থেকে জারি করা সতর্কবার্তায় নাগরিকদের বিমানবন্দরে না আসার পরামর্শ দেয়া হয়েছে৷ যারা বিমানবন্দরে আছেন তাদেরও অবিলম্বে চলে যেতে বলা হয়েছে৷

মন্তব্য ১৭ টি রেটিং +০/-০

মন্তব্য (১৭) মন্তব্য লিখুন

১| ২৮ শে আগস্ট, ২০২১ দুপুর ১২:৩৯

সাড়ে চুয়াত্তর বলেছেন: পরিস্থিতি ঘোলাটে হয়ে যাচ্ছে। আফগানবাসীর শান্তি নাই।

২৮ শে আগস্ট, ২০২১ দুপুর ১২:৪৩

শাহ আজিজ বলেছেন: আমি এইটেই ভাবছিলাম যে একটা কিছু ঘটিয়ে রাশ টানবে পেনটাগন ।

২৮ শে আগস্ট, ২০২১ বিকাল ৫:৫৮

শাহ আজিজ বলেছেন: আমেরিকা ইরাক যুদ্ধে ৯০ এর শেষে রণতরী নির্ভর যুদ্ধ করে বিশ্বকে চমকে দিয়েছিল শুধু দুরপাল্লার মিসাইল মেরে । হয়ত ৩১ বছর বাদে আনমানড প্লেনে বোমা , মিসাইল মেরে নতুন যুদ্ধের কায়দা দেখাবে। তার যুদ্ধ প্রযুক্তি বেচে আয় হয় যা তা ব্যায়ের তুলনায় বেশি ।

২| ২৮ শে আগস্ট, ২০২১ দুপুর ১২:৫৪

চাঁদগাজী বলেছেন:



বাইডেনের ইডিয়টরা বাইডেনের ইমেজ মেরামত করার চেষ্টা করছে; বাইডেন যা করেছে, উহা নেপোলিয়ন করেছিলো মস্কোতে (সেপ্ট, ১৮১২)।

২৮ শে আগস্ট, ২০২১ দুপুর ১:১৭

শাহ আজিজ বলেছেন: আমি মনে করি একটা সুনির্দিষ্ট লক্ষ্য মার্কিনীদের আছে । আসছে দিনে আরও ঘটনা ঘটবে ।

৩| ২৮ শে আগস্ট, ২০২১ দুপুর ১২:৫৮

রানার ব্লগ বলেছেন: শেষ হইয়াও হইলো না শেষ !!!! =p~

২৮ শে আগস্ট, ২০২১ দুপুর ১:১৮

শাহ আজিজ বলেছেন: আসেন গ্যালারিতে কোক , পপ কর্ণ নিয়া বসি :P

৪| ২৮ শে আগস্ট, ২০২১ দুপুর ১:২০

রানার ব্লগ বলেছেন: হুম !! পেমেন্ট আপনে করে দিয়েন !!! এই ধরনের শো ফ্রি দেখে মজা। পয়সা দিয়ে এই শো দেখার মজা তেমন হবে না পকেটের কস্টে।

২৮ শে আগস্ট, ২০২১ দুপুর ১:৫১

শাহ আজিজ বলেছেন: পয়সা সি আই এ দিব , নো চিন্তা ---------------------------------

৫| ২৮ শে আগস্ট, ২০২১ বিকাল ৫:১৩

স্প্যানকড বলেছেন: আই এস বানায় আই এস মারে মানে যা মন চায় তাই ! আরেক মিডিলইস্ট হচ্ছে সমস্যা হইল বাড়ির কাছে! ভালো থাকবেন।

২৮ শে আগস্ট, ২০২১ বিকাল ৫:৫১

শাহ আজিজ বলেছেন: আরবগো টেকা টুকা বেশি তো তাই হয় মাইয়া নাচায় না হয় রক্ত বহায় । এই দুইটা কাম নিবিষ্ট চিত্তে করে ।

৬| ২৮ শে আগস্ট, ২০২১ সন্ধ্যা ৭:১১

কামাল১৮ বলেছেন: তালেবান যেদিন ঘোষণা করলো যুদ্ধ শেষ।সেদিনই বাইডেন ঘোষণা দিলো যুদ্ধ কেবল শুরু,তবে আমাদের ছেলেরা আর আফগানে প্রান হারাবে না।তারা বেছে বেছে হত্যা করবে যাদের হত্যা করা তাদের প্রয়োজন।

২৮ শে আগস্ট, ২০২১ রাত ৮:১৯

শাহ আজিজ বলেছেন: হাক্কানি আর তালেবান এক নয় , এটা ভাঙ্গনের শুরু । কাবুল কিন্তু হাক্কানিকে দেওয়া হয়েছিল । এরকম অনেক ক্ষুদ্র জাতিগোষ্ঠী নিজেদের জায়গা ছাড়বে না , ছাড়বে না পপি চাষ । আমেরিকা দ্রোণ দিয়েই যুদ্ধ চালাবে ।

৭| ২৮ শে আগস্ট, ২০২১ সন্ধ্যা ৭:১১

চাঁদগাজী বলেছেন:


লেখক বলেছেন: আমি মনে করি একটা সুনির্দিষ্ট লক্ষ্য মার্কিনীদের আছে । আসছে দিনে আরও ঘটনা ঘটবে ।

-আফগানিস্তান আমেরিকাকে ফকির করে দিয়েছে; এখন আবার মানুষ এনে ভবিষ্যতের জন্য দুশ্চিতার কারণ ঘটাচ্ছে।

২৮ শে আগস্ট, ২০২১ রাত ৮:২৩

শাহ আজিজ বলেছেন: গোটা মিডল ইস্ট আমেরিকার লক্ষ্য । এবার কাতার দিয়ে শুরু হবে চাদাবাজি , মনে হচ্ছে । আফগানিস্তানের বিপুল খনিজ সম্পদও তার মুল টার্গেট । তালেবানের কট্টর অংশকে চীনের প্যাসেজে ঢুকিয়ে রোড অ্যান্ড বেল্টকে বিপর্যস্ত করা ।

৮| ২৮ শে আগস্ট, ২০২১ রাত ৯:২৫

ঢাবিয়ান বলেছেন: আম্রিকার কার্যকলাপতো দিনের আলোর মতই পরিষ্কার। আর্থ মেটালের সন্ধানে আফগানিস্তান জবর দখলে করেছিল আম্রিকা। সব মেটাল তুলে নিয়ে ছিবিরে শেষ করে আফগানিস্তান ছাইড়া গিয়াও শান্তি হয় নাই তাদের। আসলে চেয়েছিল আফগান পুতুল সরকার তাদের দেয়া অস্ত্র নিয়ে তালেবানিদের সাথে যুদ্ধ করবে আর তারা দূর থেকে তাদের কন্ট্রোল করবে। ্কিন্ত দুর্নীতিগ্রস্ত আফগান সাবেক সরকার ও তাদের দলবল যুদ্ধ করার চাইতে পালিয়ে গিয়ে ভীন দেশে সেটল করাকেই অধিকতর শ্রেয়তর মনে করেছে। কোনপ্রেরকার চেষ্টা ছাড়াই যদি ইউরোপ আমেরিকার বাসিন্দা হওয়া যায় তাইলে কে চায় শখ করে যুদ্ধ করতে! আম্রিকা তাই এখন রেগে গিয়ে আফগানিস্তান দেশটাকেই বোমা মেরে শেষ করে দিতে চাইছে।

তালেবানরা মৌলবাদী হলেও আহাম্মক নয়। ২০০১ সালে যেই কায়দায় দেশ চালিয়েছে, সেই কায়দায় দেশ চালালে যে ক্ষমতায় টিকতে পারবে না তা তারা খুব ভাল করেই জানে। তাদের কথা বার্তায় তাই পরিবর্তনের ছাপ স্পষ্ট। এটা আরো সহ্য হচ্ছে না আমেরিকার। ইসরাইল ও আম্রিকার সন্ত্রাসী ভুমিকার বিরুদ্ধে কথা বলার মত সাহস বেশিরভাগ মিডিয়ার নাই। এটার সুযোগ নিয়ে এরা ইচ্ছামত মানুষ মেরে চলেছে।

২৮ শে আগস্ট, ২০২১ রাত ৯:৪৭

শাহ আজিজ বলেছেন: যে কোন ভাবেই হোক মানুষের রক্ত ঝরিয়ে কোন মতবাদ আমি সমর্থন করিনা । ইতিমধ্যে হাক্কানির সাথে লেগে গেছে , ডিটেইল জানিনা । এটিমের সাথেও লাগবে । খোরাসানে তালেবান ত্যাগি আই এস রা ছিল । তাদের দিয়েই আকাম করেছে ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.