নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

চারুশিল্পী , লেখক

শাহ আজিজ

চারুশিল্পী , লেখক

শাহ আজিজ › বিস্তারিত পোস্টঃ

আজকের মজা

১৪ ই সেপ্টেম্বর, ২০২১ বিকাল ৪:৫৪

সংগৃহীত ছবি

চড়ছি তো চড়ছি একদম উপ্রে । যাওনের কালে আমগো গ্রামটারে একদম ফকফকা দেখাইত । পারলে আব্বাজানরে ডাক পাড়ুম । হেথে অবাক হইয়া চাইয়া থাকত ।

ঐ নাম নাম , ঐডা পাংখা , ঘুরানি দিলে কাট পিস হইয়া যাবি -------

এইটা ঘুরানি না দিয়া চালাইতে কন । আমারে কাছি দ্যান নিজের শৈলডারে বাইন্ধা লই ।

আয় বিতরে বয় , বাইত যাইবি তো ? নাম নাম হাগলের দল ।

মন্তব্য ১৮ টি রেটিং +১/-০

মন্তব্য (১৮) মন্তব্য লিখুন

১| ১৪ ই সেপ্টেম্বর, ২০২১ বিকাল ৫:২৭

চাঁদগাজী বলেছেন:



বানরের পাল।

১৪ ই সেপ্টেম্বর, ২০২১ বিকাল ৫:৪৪

শাহ আজিজ বলেছেন: শুদ্ধ হচ্ছে "বান্দর"

২| ১৪ ই সেপ্টেম্বর, ২০২১ সন্ধ্যা ৬:০৬

কামাল১৮ বলেছেন: এতো দেখছি পুরা বানরের কাজ কারবার।এরা দেশ চালাইবো যেমনে।এরা যে বানর থাইকা মানুষ হইছে এতে কোন সন্দেহ নাই।

১৪ ই সেপ্টেম্বর, ২০২১ সন্ধ্যা ৬:৩৮

শাহ আজিজ বলেছেন: খবর দেখছিলাম , আফগান পরারাষ্ট্রমন্ত্রী একটা এ কে ৫৬ হাতে তার সংবাদ সন্মেলনে প্রবেশ করলেন । এরা এখন নিজেদের লোকেদের বিশ্বাস করছে না । লাদেন একখান নিয়া বইসা মিটিং করত ।


আজিব চিড়িয়া ।

৩| ১৪ ই সেপ্টেম্বর, ২০২১ রাত ৯:৩২

আমারে স্যার ডাকবা বলেছেন: ভয়ের কিছু নাই। রোটরের ব্লেডে বসলেও ওরা নিরাপদ। 8-|

কারন এই হাগলের দলের হেলিকপ্টারে গুলি করার অভিজ্ঞতা থাকলেও চালানোর যোগ্যতা নাই। :D

১৪ ই সেপ্টেম্বর, ২০২১ রাত ৯:৪৬

শাহ আজিজ বলেছেন: :P =p~ :P =p~ :P =p~ :P =p~


আমাদের দেশে পাগলও এত্ত সাহস করব না ।

৪| ১৪ ই সেপ্টেম্বর, ২০২১ রাত ১০:৩৫

স্প্যানকড বলেছেন: বুঝিনা এগুলা কি এ শতাব্দীর অংশ ? আজব ! ভালো থাকবেন এবং সুস্থ ও নিরাপদ থাকুন।

১৫ ই সেপ্টেম্বর, ২০২১ সকাল ১১:০৪

শাহ আজিজ বলেছেন: গাও গেরামের তালেবান । স্টেট ব্যাঙ্কের গভর্নর একটা কালাশনিকভ সামনে পেতে বসে , সে এতই ভীত যে কাউকে সে আর বিশ্বাস করছে না ।

৫| ১৪ ই সেপ্টেম্বর, ২০২১ রাত ১১:০৯

দূরের যাত্রী বলেছেন: আবে হালায় তালেবানের যাই দেখি তাতেই জ্বলে। মনে হয় পিছনে কেউ নাগা মরিচ ঘষে দিছে। ওই হালাগো ইন্ডিয়া পাঠাইতে হইবো চা-ওয়ালা মোদির কাছে ভদ্রতা শেখার জন্য।

এই হালারা হেলিকপ্টারের পাংখা থেকে নাম।বাংলাদেশে আয়। দেইখা যা আমরা কতো স্মার্ট! তোরা নাকি আম্রিকার সাথে মারামারি করো। আরে আমগো কাছে এসব নস্যি। করোনার একেবারে শুরতে করোনা ভাইরাস নিয়ে বিতর্ক মারামারি কইরা রাজবাড়িতে আমগো এক বাঙ্গালি শহীদ হইছে। আছে নাকি বিশ্বের আর কোন দেশের এমন গৌরবময় ইতিহাস! আরে শোন আমরা মুক্তিযুদ্ধ করছি কাছা দিয়া স্যান্ডো গেঞ্জি গায় দিয়া। আমগো মতন স্মার্ট হ। মদ খা। মানুষ হ।

১৫ ই সেপ্টেম্বর, ২০২১ রাত ১২:০৭

শাহ আজিজ বলেছেন: একদম গাওগেরাম থেকে আসছে । রশিদ দোস্তামের রাজকীয় বাড়িতে শুইয়া বইসা সেকি অবস্থা। কল খুইলা দেখে পানি পড়ে । পাশের সেন্ট চাইপা টেস্ট করে, খানা দানা খায় আর ঘুরায় ফিরায় দেখে ।

৬| ১৫ ই সেপ্টেম্বর, ২০২১ সকাল ৯:০২

সাড়ে চুয়াত্তর বলেছেন: তালেবানকে ছোট করে দেখা ঠিক হবে না। এরা ফকির মিসকিন এবং হাস্যকর সনাতনী স্টাইলে চললেও বিশ্বের অনেক পরাশক্তি ইতিমধ্যে বুঝে গেছে এদের ঘাটাঘাটি ক'রে আখেরে লাভ হয় না। তালেবান গায়ের জোর খাটিয়ে নির্মমভাবে তাদের বিরোধীদের দমন করার চেষ্টা করবে। তারা পারবে কি না সেটা নির্ভর করছে শক্তির দিক থেকে কারা এগিয়ে আছে। আফগানিস্তানে অস্ত্র ছাড়া আর কোন ভাষা নাই। ওখানে মানবাধিকার বলে কিছু নাই। মাইট ইজ রাইট। পরাশক্তিগুলি ওখানে ক্যাচাল লাগানো ছাড়া আর কোন সেবা দিবে বলে মনে হয় না। একমাত্র অ্যামেরিকা হয়তো পারতো ওখানে ভালো কিছু করতে। কিন্তু যে কোন কারণেই হোক তারা এই মুহূর্তে আফগানিস্তান নিয়ে ভাবতে চায় না।

১৫ ই সেপ্টেম্বর, ২০২১ সকাল ৯:৪৫

শাহ আজিজ বলেছেন: রাষ্ট্র গঠনে তালেবান ব্যার্থ হবে যার নিশানা এখনই দেখা যাচ্ছে । আফগান মডেল চমৎকার আধুনিক ব্যাপার ছিল । সেখান থেকে তারা ব্যাক টু তাবু একটা মারাত্মক ভুল ধারনা । হয়ত আমেরিকা চাইছে মারামারি কাটাকাটি করে যতটুকু থাকে তাতেই সে হাত লাগাবে আধুনিক রাষ্ট্র গঠনে । তালেবানদের কোন্দল উচ্ছৃঙ্খলতা পাশের রাষ্ট্রেও ছুয়ে যাবে । সবাই তখন এটা রক্ষা করতে নামবে ।একটা ইউ এন শান্তি বাহিনী গড়ে উঠবে আফগানদের স্থিতিশীলতা আনয়নে । মুলত তালেবান বলে আর কিছুই থাকবে না ।

৭| ১৫ ই সেপ্টেম্বর, ২০২১ সকাল ১০:০৩

জুন বলেছেন: ট্রাম্প সেদিন ছোট বুশরে অনেক কড়া কড়া কথা শুনিয়েছে মধ্যপ্রাচ্য আর আফগানিস্তানে যুদ্ধে জড়ানোর জন্য। আজ যদি সেই সব দেশ স্থিতিশীল থাকতো তাহলে কি এই লক্ষ লক্ষ শরনার্থী নিয়ে তাদের আতান্তরে পরতে হতো? আমার মনে হয় ইরাক লিবিয়া সিরিয়া আক্রমণের আগে এই শরনার্থী চিন্তাটা তাদের মাথায় আসে নি। ভেবেছিল ঐ ধ্বংসস্তুপের মাঝেই তারা থেকে যাবে। আজ যখন নৌকায় করে ভূমধ্যসাগর পাড়ি দিয়ে তাদের দোড়গোড়ায় হাজির হচ্ছে বা তাদের নিয়ে যাবার জন্য দাবী জানাচ্ছে এখন তাদের মাথা খারাপ।

১৫ ই সেপ্টেম্বর, ২০২১ সকাল ১১:০২

শাহ আজিজ বলেছেন: হ্যা আমিও দেখলাম আঙ্গুলি হেলন , চান্স পাইছে আর কি ।

জো বাইডেন যদি নতুন কিছু দেখাতে পারে তাহলে এই যুদ্ধ যুদ্ধ খেলা বন্ধ হতে পারে , বাইডেন খুব দ্রুত ভেগে যাবার পেছনের কারন এখন স্পষ্ট । তালেবান ৩১ তারিখ ডেড লাইন বেধে দিয়ে এখন সাফার করার সময় । আফগানিস্তানে আরেক ইয়েমেন দেখতে পাব , হাড্ডিসার শরীর , অশ্রু শেষ হওয়া চোখ , স্তম্ভিত ভাবলেশহীন মুখ । মন্ত্রীরা এখন অস্ত্র বহন করে এর চেয়ে কষ্টের বা হাস্যকর কি হতে পারে ।

৮| ১৫ ই সেপ্টেম্বর, ২০২১ সকাল ১০:৪৯

কালো যাদুকর বলেছেন: এই রকমই একটি "চপারে" উঠেছিলাম। এখন মনে হচ্ছে না উঠলেই ভাল ছিল।

এরা যে কোথায় নেবে কে জানে।

আর মাত্র এক মাসের খাবার আছে এদের কাছে - ইউ এন বলছে।

১৬ ই সেপ্টেম্বর, ২০২১ দুপুর ১২:২৫

শাহ আজিজ বলেছেন: দুইদিন বাদে তালিবান পালাবে কাপড় খুইল্যা । খাদ্য বা ক্ষুধার যন্ত্রনা মানুষকে বিদ্রোহী করে তোলে । বুইড়া জোর মাথায় অনেক বুদ্ধি ।

৯| ১৬ ই সেপ্টেম্বর, ২০২১ সকাল ১১:০২

জুল ভার্ন বলেছেন: আফগানিস্তানে মানবিক বিপর্যয় চলছে।

১৬ ই সেপ্টেম্বর, ২০২১ দুপুর ১২:২৬

শাহ আজিজ বলেছেন: হুম খুব খারাপ অবস্থা ওখানে ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.