নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি সাধারণ মানুষ ৷দশের সাথে চলতে চাই ৷

শাহিন-৯৯

সত্যের পরাজয় বলতে কিছু নেই, পরাজিত বলতে যা দেখি তা হল কুচক্রিদের সাময়কি সাফল্য, সত্যের জয় চিরন্তন

শাহিন-৯৯ › বিস্তারিত পোস্টঃ

খালেদা জিয়ার উদ্দেশে খোলা চিঠি - ১

২০ শে নভেম্বর, ২০১৭ বিকাল ৫:৩৪



মাননীয় বিএনপির নেত্রী।
আমার আন্তরিক সালাম ও শুভেচ্ছা।

জানি, মামলার জটে হয়তো আপনার মানসিক অবস্থা খুব একটা ভাল নেই তবুও আজ আপনার উদ্দেশ্য মোটা দাগে দুইটা কথা বলতে চাই। আমি ক্ষুদ্র মানুষ তবুও নানান কিছু জানার চেষ্টা করি, দেখার চেষ্টা করি। আমার মনে হয়, এই দেখা, এই জানা শুধু আমার নয়, এ দেশের লক্ষ জনতার।

আজ আপনার দল আর আপনার উপর এক প্রকার স্টীম রুলার চলছে, এখন রাজনৈতিকভভাবে অনেকটা ব্যার্থ আপনার দল। আপনার দল এখন অনেকটা অগোছালো। কিন্তু এই পরিস্থিতির জন্য আপনি কতটুকু দায়ী, কখনো জানার চেষ্টা করেছেন কি?

নিজের ভুল অনেকে ধরতে পারে না, অনেকে ধরার চেষ্টা করে না। আপনার অসংখ্যা ছোট ছোট ভুল আজকের এই কোনঠাসার কারণ। ক্ষুদ্র দৃষ্টিতে আপনার ব্যার্থতার কারণগুলো খুজেঁ দেখার চেষ্টা করেছি, আজ দুইটি বিষয়ে কিছু বলতে চাই।

তারেক রহমান আপনার বড় সন্তান আপনার দলের বতর্মান অন্যতম নীতিনির্ধারক,
আবার এ দেশের উল্লেখযোগ্য মানুষের কাছে খলনায়ক। দূনীতিসহ নানান অভিযোগে অভিযুক্ত তিনি, তা মিডিয়ার অপপ্রচারে হোক আর বিরোধী দলের কুট-চালে হোক এদেশের অনেকের কাছে তিনি এখন খলনায়ক। তাঁর এই পরিস্থিতির জন্য আপনি সম্পূর্ণ দায়ী। আপনার দলের প্রতি আপনার বিশ্বাস রাখা উচিত ছিল যে আপনার অনুউপস্হিতে তারেক রহমানকেই সবাই দলের দায়িত্ব দিবে। কিন্ত আপনি কি ভেবে দলের ভিতরে নতুন পদ তৈরি করলেন আর সেখানে বসালেন নিজ পুত্রকে যা আপনার দলের অনেক সিনিয়র নেতা মানতে পারেননি। মঈনউদ্দিন-ফখরুদ্দীনের আমলে হয়তো কিছু আঁচ করতে পেরেছিলেন।

তারেক রহমানের ক্ষমতার পাশে জোড় হয় সুবিধাবাদীদের এক বড় দল তারা তৈরী করে দূনীতির এক মহা-আখড়া। আপনি সেই আখড়া ভাঙ্গার চেষ্টা করেননি বরং আগলে রেখেছিলেন। চারদিকে এখন তাকিয়ে দেখেন সেই সুবিধাবাদীদের দল আপনি খুজে পাবেন না। আপনি দায়িত্ব থাকা অবস্থায় তারেক রহমানকে ক্ষমতায় কেন্দ্রের আনা কতটুকু প্রয়োজন ছিল তা আজ প্রশ্ন তুলে।
বিরোধী পক্ষ সবসময়ই চাইবে বিএনপির ভবিষ্যৎ নেতৃত্ব পঙ্গু হোক তারা তাদের উদ্দেশ্য সফল। আর তাদের সাফল্যের পথ অনেকটা আপনি করে দিয়েছেন।

আপনি শেখ হাসিনার দিকে তাকিয়ে দেখেন তিনি টানা দশ বছর ক্ষমতায় থাকলেও এখনো জয়কে ক্ষমতার কেন্দ্রে আনেননি তাই তাঁর বিরুদ্ধে যতই দূনীতির কথা উঠুক পাবলিক তা আমলে নিচ্ছে না। আপনাকে সবাই আপোষহীন নেত্রী বলে জানে, তাহলে মামুন,ফালুদের সাথে কেন আপোষ করেছিলেন। তারা বছরের পর বছর দূরনীতি করে গেছে কিন্তু তাদের বিরুদ্ধে কোন ব্যাবস্থা নেননি, এমনকি ফালুর বাসায় সরকারি টিনও পাওয়া গেছে। আর এসব হয়েছে তারেক রহমানের ছত্রছায়ায়। আপনার দলের পতনের সূচনা ঐ দিন থেকে যেদিন দলে নতুন পদ তৈরী করে সেখানে তারেক রহমানকে বসালেন।

শেখ হাসিনা দলের প্রয়োজনে অনেক সিনিয়র নেতা ছেটে ফেলে উদীয়মান তরুনদের হাতে ক্ষমতা দিয়েছেন তারা দলের জন্য জীবন দিতেও প্রস্তুত পক্ষান্তরে আপনার দলের আন্দোলন দেখলে পাবলিক মুচকি হাসে। তবুও আপনি মওদুদের মত অনেক সুবিধাবাদী নেতাকে টেনে নিয়ে বেড়াচ্ছেন। আপনি রাজনীতিকদের হাতে নেতৃত্ব দেওয়ার চেয়ে আমলাদের বেচে নিয়েছেন বেশি। আমলারা দলের মাঠের খবরের চেয়ে নিজের পকেটের দিকে খেয়াল রাখে বেশি।

আপনার সুস্হতা কামনায়---
আজ এ পর্যন্ত।
আবারো খুব শ্রীঘ্রই আপনার উদ্দেশ্যে লিখব আমার ক্ষুদ্র দৃষ্টিতে ধরা পড়া আরো কিছু ভুল নিয়ে।

মন্তব্য ১৪ টি রেটিং +০/-০

মন্তব্য (১৪) মন্তব্য লিখুন

১| ২০ শে নভেম্বর, ২০১৭ বিকাল ৫:৫৯

চাঁদগাজী বলেছেন:


বিএনপি ছিল গজনীর সুলতান মাহমুদের দল, সোমনাথ মন্দির লুট করাই একমাত্র কাজ।

২০ শে নভেম্বর, ২০১৭ সন্ধ্যা ৬:০৬

শাহিন-৯৯ বলেছেন: ভাল কাজও কিন্ত আছে।

২| ২০ শে নভেম্বর, ২০১৭ সন্ধ্যা ৬:১৫

খায়রুল আহসান বলেছেন: চিঠিটা খুব ছোট হয়ে গেছে। খালেদা জিয়ার বড় ভুল ছিল তার ছোট ভাই এর পরামর্শে অনেক যোগ্যতর প্রার্থীকে ডিঙিয়ে মঈন ইউ আহমেদ এর মত একজন সুবিধাবাদী এবং সুবিধাভোগী ব্যক্তিকে সেনাপ্রধান বানানো।

২০ শে নভেম্বর, ২০১৭ সন্ধ্যা ৬:২২

শাহিন-৯৯ বলেছেন: এই চিঠি আমি ধারাবাহিকভাবে লিখব, আমার দেখা, জানা নিয়ে। আমি বেগম খালেদা জিয়ার সাফল্য ও ভুলগুলো তুলে ধরব।

৩| ২০ শে নভেম্বর, ২০১৭ সন্ধ্যা ৬:৪৭

কবি আব্দুল্লাহ আল মাহমুদ বলেছেন: হুম, দর্শনটা ভালো !

২০ শে নভেম্বর, ২০১৭ সন্ধ্যা ৭:০৮

শাহিন-৯৯ বলেছেন: আমার আন্তরিক ধন্যবাদ।

৪| ২০ শে নভেম্বর, ২০১৭ সন্ধ্যা ৬:৪৭

চাঁদগাজী বলেছেন:


লেখক বলেছেন, " ভাল কাজও কিন্ত আছে। "

বেগম জিয়ার ভালো কাজের মাঝে আছে, অনেকবার ওমরাহ করেছেন; কারণ, সৌদীতে সুইস ব্যাংক আছে।

২০ শে নভেম্বর, ২০১৭ সন্ধ্যা ৭:১১

শাহিন-৯৯ বলেছেন: আমি উনার সাফল্যগুলো এখানে লেখার চেষ্টা করব, তখন আমার ভুলগুলো ধরিয়ে দেওয়ার অনুরোধ থাকল।

৫| ২০ শে নভেম্বর, ২০১৭ রাত ৮:৪১

শিখণ্ডী বলেছেন: খালেদা জিয়া একই ছুরি দিয়ে বাঁশ কাটে, ডাব কাটে, চুল কাটে, মোচ কাটে, মাটি কাটে, বেলাউজ কাটতে চায়.......অথচ ছুরিটা ক্ষয় হতে হতে কিছুই অবশিষ্ট নেই, শুধু ছুরির বাটখানাই আছে। এটি বেগম জিয়া বুঝছে না, তাকে বুঝতে হবে তার আপসহীন ছুরিটি আর নেই। একই অস্ত্রে সারা জীবন চলে না। তাকে আপসহীন নামের আবর্জনাই শেষ পর্যন্ত খেয়ে ফেলল।

২০ শে নভেম্বর, ২০১৭ রাত ৯:৪৬

শাহিন-৯৯ বলেছেন: তাঁর নিজের টুকরো ভুলগুলো আজ তাকে চরমভাবে ভুগাচ্ছে।

৬| ২১ শে নভেম্বর, ২০১৭ রাত ১:৩৩

মোহেবুল্লাহ অয়ন বলেছেন: আশা করি আপনার চিঠিগুলো বিএনপির কেও পড়বে আর খালেদা জিয়াকে অন্তত জানাবে।

২১ শে নভেম্বর, ২০১৭ সকাল ৯:০৬

শাহিন-৯৯ বলেছেন: ধন্যবাদ।

৭| ২১ শে নভেম্বর, ২০১৭ রাত ১:৪২

বিচার মানি তালগাছ আমার বলেছেন: আপনার এনালাইসিস কিছু ভুল আছে। ১/১১ না হলে বি এন পি আবারও ক্ষমতায় আসতো। তখন এত কিছু লেখাও লাগতো না শেখ হাসিনাও অবসরে যেত...

২১ শে নভেম্বর, ২০১৭ সকাল ৯:০৭

শাহিন-৯৯ বলেছেন: ১/১১ বিএনপির কিছু ভুলের সৃষ্টি।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.