নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি সাধারণ মানুষ ৷দশের সাথে চলতে চাই ৷

শাহিন-৯৯

সত্যের পরাজয় বলতে কিছু নেই, পরাজিত বলতে যা দেখি তা হল কুচক্রিদের সাময়কি সাফল্য, সত্যের জয় চিরন্তন

শাহিন-৯৯ › বিস্তারিত পোস্টঃ

জাতীয় পার্টি, এরশাদ বনাম জি,এম কাদের।

০১ লা সেপ্টেম্বর, ২০২৩ রাত ১২:২৭



প্রতিটি রাজনৈতিক দলের একটা আদর্শ থাকে, দল ক্ষমতায় গেলে চেষ্টা করে সেই আদর্শকে প্রতিষ্ঠিত করতে আর সেটাই স্বাভাবিক তবে সব রাজনৈতিক দলের একটা বিষয়ে বেশ একই সুর থাকে "জনগণের জন্য" শুধুমাত্র জাতীয় পার্টি ছাড়া তারা রাজনীতি করে দলের জন্য, নিজের জন্য। রংপুরের এই আঞ্চলিক দলটি বাংলাদেশের কমবেশি ৩০-৩৫টি আসনে বড় দুই দলের জয় পরাজয় হিসাব নিকাশ পাল্টে দিতে পারে যেহেতু ৩০০ আসনের খেলা সেহেতু রাজনৈতিক মাঠে তাদের একটা কদর আছে আর সেই কদরের সর্বোচ্চ সুযোগ কাজে লাগায় দলটি তবে তা কখনো জনগণের কল্যাণে নয় নিজেদের পকেট আর ক্ষমতার হালুয়া রুটির উচ্ছিষ্ট খাওয়ার জন্য।

জাতীয় নির্বাচন খুব কাছাকাছি মোটামুটি সব দল তাদের অবস্থান পরিস্কার করেছে তারা কিভাবে নির্বাচন চায় সেই বিষয়ে, দুইভাগে এখন রাজনৈতিক দলগুলো, এক দল তত্ত্বাবধায়কের অধীন নির্বাচন চাচ্ছে, অন্য পক্ষ সরকারের অধীনে খুশি। (কোন পক্ষ ভারি আলোচনা সেই বিষয়ে নয় তাই তা নিয়ে লিখলাম না)

জাতীয় পার্টি এখনো তাদের অবস্থান পরিস্কার করেনি, একবার বলে ক তো পরের বার বলে খ! মরহুম এরশাদ সাহেব যখন দলের দায়িত্ব ছিল তখনো ঠিক একই কাহিনী করতেন, আজ বলতেন নির্বাচন করবো না, পরের দিন বলতো করবো।

রাজনীতি করতে হলে ব্যাসিক কিছু বিষয় নিজের ভিতরে ইনস্টল দিয়ে নিতে হয়, যেমন সৎ সাহস থাকতে হয়, স্পষ্ট ভাষায় নিজের আদর্শ বলার সাহস থাকতে হয়। কথার একটা মূল্য তৈরি করতে হয়।

জেল জরিমানাকে রাজনীতি কর্মীদের ভয় পেলে চলে না অথচ এই দলটি সব সময় ম্যাঁও ম্যাঁও করে যাচ্ছে যদি কিছু করে ভয়ে।

জিএম কাদের সাহেব ভারত সফর শেষে বললেন- আমি কিছু বলতে পারবো না যদি তারা বলে বলতে পারে এরপর পুরানো রেকর্ড সুষ্ঠু নির্বাচন চায়!! যার বুকে সাহস নেই একটা মিটিংয়ে বিষয়ে জনসম্মুখে বলা সেই আবার স্বপ্ন দেখে ক্ষমতায় গিয়ে দেশ চালাবে!!
গতকাল বললেন- দল দুইভাগে বিভক্ত, এক দল সরকারের সাথে নির্বাচন চায় অন্যদল যেতে চায় না, দলের যাতে ভালো হয় সেদিকে খেয়াল রেখে সিধান্ত নিবো!!

জনগণ কি চায় তা কাদের সাহেবের কাছে কোন বিষয় নয়, দল কতটুকু ক্ষমতার ভাগিদার হলো সেদিকে নজর।

আমি এই লোকটিকে সাহসী ও দেশপ্রেমিক ভেবেছিলাম কিন্তু বর্তমানে উনার কার্যকলাপ দেখে মনে হচ্ছে উনি ভারতের মধ্যস্থতায় আওয়ামীলীগের সাথে দেনদরবার চালিয়ে যাচ্ছে যেহেতু এখনো পর্যন্ত আমেরিকার চাপ রয়েছে লীগের উপর সেহেতু জাতীয় পার্টি এখনো পর্যন্ত গুরুত্বপূর্ণ লীগের কাছে আর সেই সুযোগ সর্বোচ্চ ব্যাবহার করতে চাচ্ছে জিএম কাদের সাহেব।

কিছুদিন পর পর উনি সরকারের যে সমালোচনা করে আমার ধারণা এটি তাঁর বিরোধীদলীয় নেতা হিসাবে রুটিন ওয়ার্ক আর কিছু নয়।

মন্তব্য ৮ টি রেটিং +০/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ০১ লা সেপ্টেম্বর, ২০২৩ রাত ১:০৩

কামাল১৮ বলেছেন: এরশাদের নাকে দড়ি বাঁধা ছিলো।এখনতো তারা মুক্ত।

২| ০১ লা সেপ্টেম্বর, ২০২৩ রাত ১:১৮

তানভির জুমার বলেছেন: জাতীকে অন্ধকারে নিক্ষেপ করার অন্যতম সহযোগী এই রংপুর পার্টি। এদের বিচার না হলে ভবিষৎতে এরা আরো ভয়ংকরভাবে দেশ এবং মানুষের ক্ষতি করবে।

৩| ০১ লা সেপ্টেম্বর, ২০২৩ রাত ২:১৯

ঋণাত্মক শূণ্য বলেছেন: তাদের নামের দুইটা অংশ, দুই অংশের মধ্যে "ভাড়" শব্দটা ঢুকিয়ে দিন, দেখবেন তাদের মূল নাম পেয়ে যাবেন!

৪| ০১ লা সেপ্টেম্বর, ২০২৩ সকাল ১০:৩০

অপু তানভীর বলেছেন: যে দলের নেতা ছিল এরশাদ সেই দলের আবার আদর্শ !

৫| ০১ লা সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ১:০৫

জ্যাক স্মিথ বলেছেন: উনি এরশাদের রোলটা'ই প্লে করে যাচ্ছেন।

৬| ০১ লা সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ১:০৯

হাসান কালবৈশাখী বলেছেন:
খুন খারাপি করে সামরিক বাহিনীগুলো বেয়াইনি ভাবে ক্ষমতা দখল করে দেশে দুইটি আপদ রেখে গেছে।
বিএনপি আর জাতীয় পার্টি।
৯০ এ দেশে সামরিক শাসন অপসারন করার পর আইন বহির্ভুত ভাবে তৈরি দল দুটিও বিপুপ্ত হয়ে যাওয়ার কথা।
কোন কারনে এইসব সামরিক শৃষ্ট আপদ বিপুপ্ত না হয়ে থাকলে তখনই আদালতে মামলা করে নিষিদ্ধ করে দেয়া দরকার ছিল।

৭| ০১ লা সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ১:৩০

রাজীব নুর বলেছেন: কিছু কিছু রাজনৈতিক দল ও রাজনীতিবিদের কোনো আদর্শ থাকে না।

৮| ০২ রা সেপ্টেম্বর, ২০২৩ সকাল ১০:২৮

ধুলো মেঘ বলেছেন: জি এম কাদেরের মাঝখানে একটু নেতা হবার শখ হয়েছিল। তখন হাসিনা তাকে নিজের কার্যালয়ে ডেকে নিয়ে কঠিন ধমক দিয়ে দিয়েছিল। কিছুদিন চুপ হয়ে আবার যখন গাইগুই শুরু করেছিল, তখন হাইকোর্ট থেকে আসে সেই মহা আদেশ - জি এম কাদের দলের ব্যাপারে কোন নির্দেশ প্রদান করতে পারবেন না।

কি আশ্চর্য! একটা দলের সভাপতি - সে দলের ব্যাপারে কোন সিদ্ধান্ত দিতে পারবেনা। তখন থেকেই সে নিজের অবস্থান বুঝে গেছে। এখন কথা বললে হুশিয়ার হয়ে বলে। আর কোন গাইগুই করেনা। ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.