নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি সাধারণ মানুষ ৷দশের সাথে চলতে চাই ৷

শাহিন-৯৯

সত্যের পরাজয় বলতে কিছু নেই, পরাজিত বলতে যা দেখি তা হল কুচক্রিদের সাময়কি সাফল্য, সত্যের জয় চিরন্তন

শাহিন-৯৯ › বিস্তারিত পোস্টঃ

বাংলাদেশ ত্রিুকেট হিসাব-নিকাষ আর দিনেশেষে শূন্য হস্তে বিমান ধরা।

২৫ শে জুন, ২০২৪ দুপুর ১২:২৭



ছবি- নেট থেকে।

চলছে ই্উরো, চলছে কোপা তবুও ক্রিকেট নিয়ে একটু বেশি সময় গেল শুধুমাত্র বাংলাদেশের সেমিতে যাওয়ার সুযোগ আছে সেই হিসাব নিকাষ কষে কষে।

আমার এক কলিগ প্রায় বলে, বাংলাদেশ ক্রিকেট হলো- হিসাব-নিকাষ আর দিনেশেষে শূন্য হস্তে বিমান ধরা। আজকে দারুন সুযোগ ছিল সেমিতে যাওয়ার, এক ম্যাচ জিতে সেমিতে!! কি দারুণ ব্যাপার হতো তাই না। কিন্তু ব্যাটসম্যানদের অতি ভাল খেলার কারণে শেষমেষ ম্যাচ হার!!

আমার সদ্য বিদায় নেওয়া (অন্য কোম্পানিতে জয়েন করেছে) এক স্যার প্রায় বলতো- বাংলাদেশের ক্রিকেটের স্বর্ণালী যুগ শেষ। (যতটুকু সেই সময়ে তার পেরেছে বিনোদিত করেছে দর্শকদের) এখন এভাবেই হা-হুতাশে যাবে।

দায়িত্বশীল শব্দটি বাংলাদেশে বেশ বেমান বলা যায়, এই যেমন কর সংগ্রাহক কর আদায় করে জমা না দিয়ে নিজের সম্পদ হিসাবে যোগ করে নিয়েছে!! চমৎকার দায়িত্বশীল!! বেজি আইনের পোশাক পরে আইনের সুশাসনের বদলে কুসাশন করে সম্পদ করেছে, চমৎকার দায়িত্বশীল না? ক্রিকেটারদের এই জন্য বেশি দোষ দেই না এ দেশে টপ টু বটম অপেশদার, দায়িত্বজ্ঞানহীন সে দেশে কিভাবে একটা জায়গায় দয়িত্বশীল শব্দটি দায়ত্বিবান হয়ে উঠবে?

একমাত্র দায়িত্বশীল হিসাবে দেশে আছে একজন। নিশ্চয়ই সে কে বুঝে ফেলেছেন?

মন্তব্য ৫ টি রেটিং +১/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ২৫ শে জুন, ২০২৪ দুপুর ১২:৪৭

ভুয়া মফিজ বলেছেন: আজকে দারুন সুযোগ ছিল সেমিতে যাওয়ার, এক ম্যাচ জিতে সেমিতে!! কি দারুণ ব্যাপার হতো তাই না। না.......বাংলাদেশ জিতলেও সেমিতে যেতে পারতো না। রানরেটে পিছিয়ে পড়তো। তবে ম্যাচটা জেতা উচিত ছিল।

পাপনের জামাই হাতুড়ু, হাতুড়ুর জামাই শান্তর বেতন বাড়ানোর জোর দাবী জানাচ্ছি। পাপনকে আজীবনের জন্য বিসিবি'র প্রেসিডেন্ট, হাতুড়ুকে আজীবনের জন্য প্রধান কোচ আর শান্তকে আজীবনের জন্য বাংলাদেশ দলের ক্যাপ্টেইন হিসাবে নিয়োগ দেয়া এখন সময়ের দাবী। এর কোন ব্যত্যয় ঘটা উচিত হবে না একেবারেই।

লিটন-সৌম্যকেও বাংলাদেশ দলে স্থায়ীভাবে রেখে দেয়া উচিত।

ছাগল দিয়ে যে বাঘের কাজ হয় না, এটা দেশবাসী বুঝে গিয়েছে।

২৫ শে জুন, ২০২৪ দুপুর ১:০৫

শাহিন-৯৯ বলেছেন:

১২.১ অভারে জিতলে সুযোগ হতো. ১২.১ অভারে স্বোর সমান করলে আরো তিন বল পেতে।
পাপন দুঃখ করে বলেছে- তার জায়গায় কেউ আসতে চায় না।

আমার মতে বাংলাদেশে দল শুধুমাত্র ওয়ানডে খেলার যোগ্যতা রাখে। টি-টুয়েন্টি বা টেস্ট এদের খেলা উচিত না।

শান্ত উপাধি লর্ড, কিভাবে তাকে সাধারণ খেলেয়াড় হিসাবে দলে রাখা যায়, সম্মানের দিকটা দেখে তাকে অধিনায়ক করা হয়েছে।
আপনার প্রস্তাব অতি উত্তম। হাতুড়ি পাপনকে তাবিজ করে রেখেছে।

লিটন-সেীম্য ভারতীয় কোটায় খেলে। যদিও ব্যক্যটি সম্প্রদায়িক হয়ে গেছে তবুও এটাই সত্য, ভারতকে খুশি করতে তাদেরকে দলে রাখা। ভাল হিন্দু খেয়োয়ড় আসলেই এরা বাদ।

২| ২৫ শে জুন, ২০২৪ দুপুর ১২:৪৯

মহাজাগতিক চিন্তা বলেছেন: যারা অস্ট্রেলিয়াকে হারায় তাদেরকে আমরা কেমন করে হারাতে পারি? শক্তিশালী দল হিসাবেই আফগানরা সেমিতে গেছে।

২৫ শে জুন, ২০২৪ দুপুর ১:২৫

শাহিন-৯৯ বলেছেন:


কথা সত্য!!
শক্তিশালী দল হিসাবেই আফগানরা সেমিতে গেছে। এখন তাদের দলটি সত্যিই অনেক শক্তিশালী, বিশেষ করে ওপেনিং জুটি ও পুরো বোলিং ইউনিট।

৩| ২৫ শে জুন, ২০২৪ দুপুর ১২:৫৭

ড়ৎঢথথমঢ বলেছেন: I am very satisfied with this article. The author has thoroughly researched and provided in-depth analysis papa louie, helping me have a comprehensive view of the issue. The article really helps me expand my knowledge."

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.