নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অব্যক্ত ধ্বনি

আল-শাহ্‌রিয়ার

গুরুত্বপূর্ণ ঘটনার ভেতরের কারণগুলো জানতে এবং বিশ্লেষণ করতে চেষ্টা করি এবং সবার সাথে শেয়ার করতে পছন্দ করি। সামাজিক, রাজনৈতিক আর আন্তর্জাতিক বিষয়ে লেখালেখি করতে ভালো লাগে। তাই ব্লগে পদচারনা।

আল-শাহ্‌রিয়ার › বিস্তারিত পোস্টঃ

ম্যাকডোনাল্ডসে মজাদার মানুষের মাংস !

২২ শে সেপ্টেম্বর, ২০১৪ সকাল ৮:৫৮

বর্তমানে প্রতিটি শহরের অলি গলিতে রয়েছে ফাষ্টফুড চেইনশপ। এসব চেইনশপ থেকে আমার অহরহ খাবার গ্রহণ করে থাকি। কিন্তু আমরা কখনো কী ভেবেছি এসব খাবার কতটা পিওর। এ সব রেস্টুরেন্টের খাবার সম্পর্কে অনেক সময় বিভিন্ন মিডিয়ায় আপত্তিকর তথ্য প্রকাশ পায়।



বিশ্বের সবচেয়ে বড় ফাষ্টফুড চেইনশপ “ম্যাকডোনাল্ডস” যার প্রতিষ্ঠাতা রেমন্ড ক্রক। ম্যাকডোনাল্ডসে মাত্রাতিরিক্ত ফ্যাট ও কার্বোহাইড্রেডে কিংবা মেয়াদোত্তীর্ণ মাংস সরবরাহ করার অভিযোগ অনেক আগে থেকেই রয়েছে। এবার ম্যাকডোনাল্ডসে পাওয়া গেল মানুষের মাংস।



সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রের একটি অঙ্গরাজ্য ওকলাহোমা‘র ম্যাকডোনাল্ডস মাংসের ফ্যাক্টরির ফ্রিজে মানুষ ও ঘোড়ার মাংস পাওয়া যায়। পুলিশ দেখতে পায় ওই কারখানা থেকে যে সব ট্রাকে করে ম্যাকডোনাল্ডের বিভিন্ন রেস্টুরেন্টে যে মাংস সরবরাহ করা হচ্ছিল তাতেও মানুষের মাংস রয়েছে।



যুক্তরাষ্ট্রের বিভিন্ন সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী, দেশটির প্রায় ৯০% রেস্টুরেন্টে মানুষের মাংস এবং ৬৫% রেস্টুরেন্টে ঘোড়ার মাংস পাওয়া গেছে।



এ বিষয়ে এফবিআই এজেন্ট লয়েড হ্যারিসন হাজলার বলেন, সবচেয়ে ভয়ানক ব্যাপার হচ্ছে ম্যাকডোনাল্ডে শুধু প্রাপ্ত বয়স্কদেরই নয় শিশুদের মাংসও পাওয়া গেছে। যুক্তরাষ্ট্রের বিভিন্ন ফ্যাক্টরিতে যেসব মানুষের মাংস পাওয়া গেছে এর বেশির ভাগই শিশু কিংবা কিশোর বয়সী মানুষের, এটা সত্যিই ভয়ংকর।



তিনি আরো বলেন, এখন প্রশ্ন হলো ম্যাকডোনাল্ড তার ভোক্তাদের কত বছর ধরে মানুষে মাংস খাওয়াচ্ছে? আর যে সব মানুষের খাওয়াচ্ছে তাদের কোথা থেকে জোগাড় করছে তারা? বিশেষ তারা কোথা থেকে শিশুদেরকে পায়? তাদেরকে যখন কারখানায় আনা হয়েছিল তখন কি বেঁচেছিল? প্রসঙ্গত, এর আগে একটি অডিও রেকর্ডে ম্যাকডোনাল্ডের একজন কর্মচারীর স্বীকারোক্তি দিয়েছেন যে, ম্যাকডোনাল্ডের বিফ হ্যামবার্গারে মানুষের মাংস ব্যবহার করা হয়।



সুতরাং আজ থেকে KFC, DOMINO'S PIZZA আর Pizza Hut বয়কোট করুন।



নিউজ লিংক : Click This Link

গুরুত্বপূর্ন তথ্যটি শেয়ার করে সবাইকে দেখার সুযোগ দিন।

মন্তব্য ১৪ টি রেটিং +০/-০

মন্তব্য (১৪) মন্তব্য লিখুন

১| ২২ শে সেপ্টেম্বর, ২০১৪ সকাল ১০:০০

নিয়ামুল ইসলাম বলেছেন: B:-) B:-) B:-) B:-) B:-) :-/ :-/

২| ২২ শে সেপ্টেম্বর, ২০১৪ সকাল ১০:০৭

নিজাম বলেছেন: আমেরিকা সারা বিশ্বে মানবাধিকার, গনতন্ত্র ইত্যাদি নিয়ে মোড়লগিরি করে অথচ তাদের নিজ দেশে কত অপরাধ ঘটে সেদিকে কোন খেয়াল নেই।

২২ শে সেপ্টেম্বর, ২০১৪ সকাল ১১:১৩

আল-শাহ্‌রিয়ার বলেছেন: এটাই বাস্তবতা

৩| ২২ শে সেপ্টেম্বর, ২০১৪ সকাল ১০:০৯

নগর সংগীত বলেছেন: এইসব ফাজিলদের ওয়েবসাইটে ফাজলামো করে, আর আপনি সেটা বিশ্বাস করেন! এই খবর ১০-১২ বছর ধরে নেটে ঘুরতেসে হাবিজাবি সব ওয়েবসাইটে।

২২ শে সেপ্টেম্বর, ২০১৪ সকাল ১১:১৬

আল-শাহ্‌রিয়ার বলেছেন: বন্ধু বিশ্বাস অবিশ্বাস এর বিষয় নয় কিন্তু সচেতন হওয়া প্রয়োজন

৪| ২২ শে সেপ্টেম্বর, ২০১৪ সকাল ১০:১৯

মনিরুল হাসান বলেছেন: যুক্তরাষ্ট্রের প্রায় ৯০% রেস্টুরেন্টে মানুষের মাংস পাওয়া গিয়েছে কথাটা আদৌ বিশ্বাসযোগ্য না কারণ তাহলে যুক্তরাষ্ট্রের পত্রিকাগুলোতে মানুষ নিখোঁজ হওয়ার ঘটনাও অন্তত ৪৫% থাকতো। যুক্তরাষ্ট্রে রেডলাইটে গাড়ি চালালেই পুলিশ এসে ধরে টিকিট দেয় এবং জরিমানা করে।

২২ শে সেপ্টেম্বর, ২০১৪ সকাল ১১:১৭

আল-শাহ্‌রিয়ার বলেছেন: হয়তবা ৯০% না হলেও ৯ % হতেই পারে। ইহুদি নাসারাদের ওপর বিশ্বাস কি?

৫| ২২ শে সেপ্টেম্বর, ২০১৪ সকাল ১০:২৬

অপূর্ণ রায়হান বলেছেন: আজগুবি খবর !

২২ শে সেপ্টেম্বর, ২০১৪ সকাল ১১:১৮

আল-শাহ্‌রিয়ার বলেছেন: যা রটে তার কিছুটা ঘটে ভুলে যাবেন না।

৬| ২২ শে সেপ্টেম্বর, ২০১৪ দুপুর ২:১৭

মাঘের নীল আকাশ বলেছেন: ভাইয়ের মনে হয় আমেরিকা সম্পর্কে খুব একটা ভাল ধারণা নাই...তাই এইসব খবর বিশ্বাস করেন...

২২ শে সেপ্টেম্বর, ২০১৪ সন্ধ্যা ৬:২৩

আল-শাহ্‌রিয়ার বলেছেন: হ্যাঁ বাংলাদেশে বসে আমেরিকার সম্পর্কে জানার উপায় খুব কম কিন্তু ভাই আমেরিকার পলিসি সম্পর্কে আমার জ্ঞান একেবারেই সীমিত নয়। আমেরিকাতে কখনোই খারাপ নিউজ তেমন ফ্লাশ করা হয় না । যেমন কিছু দিন পূর্বে এক কৃষ্ণাঙ্গ বালকে বিনা কারনে পুলিশ গুলিকরে মেরে ফেললো। পরে ব্যাপক বিক্ষোভ এর পর ওই যুবকে ছিনতাই কারী হিসাবে তারা পরিচয় দিল আর প্রকিত ঘটনা চেপে গেল।

৭| ২২ শে সেপ্টেম্বর, ২০১৪ দুপুর ২:৩৪

খাটাস বলেছেন: মাঘের নীল আকাশ বলেছেন: ভাইয়ের মনে হয় আমেরিকা সম্পর্কে খুব একটা ভাল ধারণা নাই...তাই এইসব খবর বিশ্বাস করেন...


লিঙ্ক তো কাজ করে না। উল্টা পাল্টা লিঙ্ক শেয়ার দিয়ে মানুষ কে বিভ্রান্ত করবেন না ভাই/

২২ শে সেপ্টেম্বর, ২০১৪ সন্ধ্যা ৬:৩৫

আল-শাহ্‌রিয়ার বলেছেন: Click This Link

৮| ২৩ শে সেপ্টেম্বর, ২০১৪ ভোর ৪:৫৪

কামরুল ইসলাম রুবেল বলেছেন: ধুর মিয়া

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.