নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

..........

শূন্য সারমর্ম

.........

শূন্য সারমর্ম › বিস্তারিত পোস্টঃ

সময় ও মৃত্যুই চিরসত্য

২৮ শে মে, ২০২০ রাত ১:৪৫



-
চাকচিক্যময় বাহিরের ভিতরটা অন্তঃসারশূন্য। রঙচঙা বিলাসিতার আড়ালে ভেসে থাকে লোলুপ দৃষ্টি,চাপা কস্ট। বিবেক বেচেঁ দিয়ে মানুষ মৃত হয়, কেড়ে নেয় জীবনের পরিসমাপ্তি। অনেকেই পাহাড়ের পাদদেশে বসেও অাত্না জাগিয়ে তুলে। মৃত্যুর ভয় ঘষামাজা করে মুছে ফেলে।উপাসনালয়ে সৃষ্টিকর্তাকে নামিয়ে আনে। বিচার দেয়।পরিবর্তিত হয়ে অপরিবর্তিত হতে চায়।যুগের দোষে পূজিত হয় অর্থ, ক্ষমতা।দর্শনের বিভ্রান্তিতে মানুষ অমানুষ হয়। অস্বীকার করে পরিণতির।তবে দিনশেষে পক্ষীকুলের নীড়ে ফেরার মতই বিশাল আকাশের ছাদের নিচে কর্মফল কাউকে ফিরিয়ে দেয় না। মিলিয়ে দেয় হিসাব। সূক্ষ্ম সেই হিসাব,নির্ভুল হিসাব।তখন চেয়ে দেখা ছাড়া কিছুই করার থাকে না। নিয়তির ধাধায় সংকটময় মানবসত্তা। সময় আপনাকে মিথ্যা না বলে এগিয়ে যাবে।মৃত্যু হঠাত চলে আসবে।সত্য নিয়ে বেচে থাকতে শিখে যেতেই সময় নিয়ে যাবে চির সত্য মৃত্যুর অনেক কাছে।

মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২৮ শে মে, ২০২০ রাত ১:৫৯

শায়মা বলেছেন: আমি মৃত্যুকে নিয়ে তেমন ভাবিনা। যার যাবার সময় সে চলেই যাবে। তবে আজ ইউনাইটেড হসপিটালের খবর শুনে মুষড়ে পড়লাম।
করোনা রোগী না হলে হয়ত মানুষ বাঁচাতে আসতো!


করোনা রোগী বলে হয়ত কেউ কাছেও আসেনি।:(

২৮ শে মে, ২০২০ দুপুর ১:৩৬

শূন্য সারমর্ম বলেছেন: ইউনাইটেড হসপিটালের খবর শুনে খারাপ লেগেছিল। মৃত্যু নিয়ে অনেকে না ভাবলেও হয়তো এ যুগে এই মহামারীততে কেউ মরতে চায় না।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.