নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

.....

শূন্য সারমর্ম

কঠিন সত্য কি মানুষ বদলাতে পারে?

শূন্য সারমর্ম › বিস্তারিত পোস্টঃ

ব্লগার [ কি করি আজ ভেবে না পাই ] সম্পর্কিত :

০৮ ই সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ১২:৪৫







উনার স্ত্রী ব্লগে সাহায্য একান্ত না পারতেই চেয়েছেন, যা উনি ব্লগে উল্লেখ করেছেন। উনার সময়টা খুবই খারাপ যাচ্ছে,যারা উনার প্রথম পোস্ট পড়েছেন, বুঝতে পেরেছেন। সবাই সমব্যাথী, সবাই উনার জন্য দুয়া চাইলো সাহায্য করবার ইচ্ছাও পোষণ করলাো,কিছু প্রশ্নও করলো। উনার সাথে যারা যোগাযোগ করেছে উনি বলেছে, সবাই আন্তরিকতার সাথে ব্যবহার করেছে। একমাত্র উনার দরজায় নক দেয়া ব্লগার গোফরান ছাড়া এমনকি প্রতিবাদী পোস্ট উঠে এসেছে ; বিষদভাবে ব্যাখ্যা বিশ্লেষণ চলেছে। কি দরকার এসবের?



ব্লগার গোফরান ভাই আপনার দরজায় নক দিয়েছিলো, শুধুমাত্র ডকুমেন্টস যত তাড়াতাড়ি সম্ভব জোগাড় করে, এডমিনকে দেয়া। তাহলে ব্লগে পোস্ট স্টিকি হলে, টাকা সংগ্রহ শুরু হবে ; কারণ ব্লগের সবার মনের ভেতরেই একটুখানি খারাপ লাগা কাজ করছিলো,সাহায্য করবার জন্য উন্মুখ হয়ে উঠেছিলো; কেউ কেউ ব্যাংক পর্যন্ত চলে গিয়েছিলো টাকা পাঠানোর জন্য। ছবি ছেড়ে কেউ কেউ স্মৃতি রোমন্থনও করেছিলো।ডকুমেন্টস না পেয়ে গোফরান ভাই হতাশ হয়,মনে প্রশ্ন জাগে।তাহলে কি হবে এখন? উনি তো আলমারী ভর্তি ডকুমেন্টস চায়নি, আপনি কয়েকটা আনুন,ছবি তুলি।হাসিমুখে বিদায় হই ; বের হতে হতেই যেন পোস্ট লেখা হয়ে যায় ব্লগে।

সবদিকেই দেখি হিউম্যান ন্যাচারের ক্যাচাল।ইমোশনাল গেম,কথাবার্তায় পছন্দ না হওয়া ; ব্যাপারটা এমন যে,আপনি প্রথম দর্শনে একজনকে পছন্দ না করলে, সে সুরা তেলাওয়াত করলেও পছন্দ করতে চাইবেন না; পূনর্জন্ম হলেও পছন্দ করবে কিনা সন্দেহ। শুধুমাত্র গৌতম বুদ্ধের মত গাছের নিচে বসলে সম্ভাবনা আছে।


পুরো ব্লগ সাহায্য করতে চায়,ব্লগার গোফরানও চায়।আপনি প্রতিবাদী পোস্ট না দিয়ে,গোফরান ভাইকে ডকুমেন্টস দেবার একটু চেষ্টা করলে ভালো হতো না, পোস্ট জুমার নামাযের আগে স্টিকি হয়ে যেতো। অবশ্য আপনি স্টিকি বুঝার কথা নয়,বুঝবেন শুধু, কেন উনি আপনাদের এখনকার খরচ কীভাবে চলছে তা জানতে চাইলো।


মন্তব্য ১৮ টি রেটিং +২/-০

মন্তব্য (১৮) মন্তব্য লিখুন

১| ০৮ ই সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ১২:৫২

শায়মা বলেছেন: ভাবীর প্রতি আমার অনুরোধ গোফরানভাইয়াকে যেন ভুল না বুঝে। গোফরানভাইয়ার কথা বলার স্টাইল বা অচেনা অজানা একজনের কথা বলার স্টাইল আমরা না জানার কারণে অনেক ভুল বুঝাবুঝিই হতে পারে। তবে আমার ধারনা গোফরানভাইয়ার সাহায্য করার মানসিকতায় আন্তরিকতার অভাব নেই। আমি এটাও মনে করি চট্রগ্রামের যত ব্লগার আছে সবার মাঝে একমাত্র একজন মানুষও এগিয়ে আসলে সেটা ভাইয়াই সবার আগে আসবে।
আমি চাই এই সংকটকালীন সময়ে কোনো ভুলবুঝাবুঝি না ঘটুক। আমি অন্তত জানি যে কজনের সাথেই কথা হয়েছে সবাই ভাইয়াকে কতটা ভালোবাসেন বা সাহায্যের হাত বাড়াতে চেয়েছেন।

০৮ ই সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ১২:৫৭

শূন্য সারমর্ম বলেছেন:


আমি ও গোফরান ভাই ভেবেছি যে,তাহলে কি জ্যাসন ভাইকে সাহায্য করতে একটু দেরী হবে আমাদের।

২| ০৮ ই সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ১২:৫৩

রাজীব নুর বলেছেন: আসলে এই বিষয়টা নিয়ে সবাই কথা বললে ভালো দেখায় না।
কথা বলবেন একজন জাদিদ ভাই। আর আমরা যা পারি সহযোগিতা করবো।

০৮ ই সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ১২:৫৫

শূন্য সারমর্ম বলেছেন:


আমি বলতে চাইনি,আমি উনার বাসায় গিয়েছিলাম এবং ব্লগের পোস্ট/কাউন্টার পোস্ট দেখে কিছু লিখলাম

৩| ০৮ ই সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ১২:৫৭

মোহাম্মদ গোফরান বলেছেন: আমি চাইলাম ভদ্র মহিলাকে সাহায্য করতে। উলটো আমাকেই ব্লেম করলেন। আর "গোফরান মানেই বিম্পি ও ছাগুদের যম " বিম্পি ঝামাত ঘরনার বালছাল ব্লগাররা পুরা সত্য না জেনে শুধুমাত্র গোফরান বলে ভদ্র মহিলার পক্ষে কথা বলা শুরু করছেন। কি নীচ এরা!

সামান্য একটা জ্বরের প্রেসক্রিপশনও হারায় যাবে বলে, আমরা ছবি তুলে রাখি। উনার কাছে কিছুই নেই। বলে কোন একটা ডাক্তার নিয়ে গেসে যার কোন ফোন নাম্বার ও এড্রেস নেই। হুদাই হাউকাউ।

০৮ ই সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ১২:৫৮

শূন্য সারমর্ম বলেছেন:


ভাই শান্ত হোন। উনি সাহিত্যে মাস্টার্স, আপনি কমেন্টে অনেক কটু শব্দ ব্যবহার করেছেন।

৪| ০৮ ই সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ১:০১

শায়মা বলেছেন: ২. ০৮ ই সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ১২:৫৩০

রাজীব নুর বলেছেন: আসলে এই বিষয়টা নিয়ে সবাই কথা বললে ভালো দেখায় না।
কথা বলবেন একজন জাদিদ ভাই। আর আমরা যা পারি সহযোগিতা করবো।


সবাইকে নিয়েই এই ব্লগ। সবাই কথা বলতে পারে। তবে কথা বলার সময় মনে রাখতে হবে এমন সব সেনসিটিভ বিষয়ে কথা বলার সময় সাবধান হতে হবে। অবশ্যই জাদীদভাইয়া বা মডুভাইয়া ব্লগ থেকে ডিসিশন নেবেন। তার জন্য যা যা করার বা যা যা জানার জানবেনও। এছাড়া কেউ নিজে কিছু করলে যার যার স্ব ইচ্ছায় করতে পারে বলে আমি মনে করি।

০৮ ই সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ১:১৪

শূন্য সারমর্ম বলেছেন:


এডমিন থেকে সিদ্ধান্ত দেয়া হয়েছে।

৫| ০৮ ই সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ১:২১

মোহাম্মদ গোফরান বলেছেন: ভাই আমি নিজে ব্যক্তিগত কিছু প্রবলেম এর জন্য অনেকদিন ব্লগে নেই। শায়মা আপুব 'কি করি আজ ভেবে না পাই ' এর জন্য খুব কষ্ট পাচ্ছিলেন। আপু গত পরশু রাতে আমাকে জানান যেহেতু আমি শহরেই থাকি এবং তিনি আমাকে বিশ্বাস ও স্নেহ করেন। তখন রাত ৯ টা। আমি আপুর অস্থিরতা দেখে সাথে সাথে সে রাতেই যেতে চেয়েছিলাম জেসন ভাইকে দেখতে। আপু বললেন জাদিদ ভাইয়ার সাথে কথা বলে যাও। একা যেওনা। আমি জাদিদ ভাইয়ার পারমিশন নিয়ে যাই আপনাকে নিয়ে। ডার্কম্যান ও জোতির্ময় দাদাকেও সাথে নিয়ে যেতে চেয়েছিলাম। ডার্ক ম্যান এর ফোন অফ ছিল। জোতির্ময় দা পূজা উপলক্ষে বাড়িতে ছিলেন। তাই আমি আপনি গতকাল ৬ টা থেকে রাত ১০ সময় দেই।



এখানে আমার দোষটা কোথায়?

০৮ ই সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ১:৩৩

শূন্য সারমর্ম বলেছেন:


শান্ত হউন,চোখ বন্ধ করে নিজের শ্বাস-প্রশ্বাসে মনোযোগ দিয়ে দেখুন।

৬| ০৮ ই সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ১:২৪

ঢাবিয়ান বলেছেন: পোস্টটা মুছে ফেলুন। একজন অসুস্থ মানুষের মানবিক সাহায্য্য প্রদান বিষয়ে ক্যচাল করা ঠিক নয়।

০৮ ই সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ১:৩২

শূন্য সারমর্ম বলেছেন:


ক্যাচাল গত কিছু পোস্টে হয়েছে, এ পোস্টে হবে না।

৭| ০৮ ই সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ১:৫৭

সাড়ে চুয়াত্তর বলেছেন: এই বিষয় থেকে বোঝা যায় আমাদের দেশের উন্নতি হতে দেরী হচ্ছে কেন। আমরা যে কোন ভালো উদ্যোগকে বিভিন্ন জটিলতার মধ্যে ফেলে দেই, এগুলি নিয়ে গসিপ করি ফলে উদ্দেশ্য থেকে আমরা দূরে সরে যাই। যাই হোক জাদিদ ভাই কিছুক্ষণ আগের পোস্টে সব কিছু পরিষ্কার করেছেন। আমি ব্লগ কর্তৃপক্ষকে অনুরোধ করবো দেরী না করে ব্লগার 'কি করি আজ ভেবে না পাই' এর স্ত্রীর লেখা পোস্টটা স্টিকি করা হোক।

০৮ ই সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ২:০২

শূন্য সারমর্ম বলেছেন:


পোস্ট সম্ভবত স্টিকি হবে।

৮| ০৮ ই সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ২:০৪

জুন বলেছেন: এমন একটা স্পর্শকাতর বিষয় নিয়ে আমরা নিজেদের মধ্যে কথা কাটাকাটি করছি বিষয়টি লজ্জাজনক।

০৮ ই সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ২:০৬

শূন্য সারমর্ম বলেছেন:


চারদিকে শুধুই ইমোশন,ইমোশন।

৯| ০৮ ই সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ২:০৪

সাড়ে চুয়াত্তর বলেছেন: দোয়া করি আপনার অনুমান যেন সত্যি হয়।

০৮ ই সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ২:০৭

শূন্য সারমর্ম বলেছেন:

ঠিক আছে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.