নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

[email protected]

শ।মসীর

At present I am living in the consequences of a choice made earlier বেঁচে আছি এটাই আনন্দের.........।। ইচছা হয় সারাদিন ঘুরি পথ থেকে পথে ঘোরা হয়না..............................।।

শ।মসীর › বিস্তারিত পোস্টঃ

ফাঁসী, স্হগিত---আইনের ফাঁকফোকড় !!!

১১ ই ডিসেম্বর, ২০১৩ দুপুর ১২:০৫

তাড়াহুড়া করে কোন কাজ করতে যাওয়া আখেরে ভাল কিছু বয়ে আনেনা, নানারকম জটিলতায় তৈরি করে। গতকালকের প্রথম আলোতে দেখলাম মোল্লা ক্ষমা চাওয়ার জন্য ৭ দিন সময় পাবে। সো এটা স্বাভাবিক ফাঁসী হবে সাতদিন পর- যদি ৭ দিনের ব্যাপারটা আইন অনুযায়ী সত্য হয়। সন্ধ্যায় মন্ত্রী বললেন সে ক্ষমা চাইবেনা, তাই তাকে আজকেই লটকানো হবে । ব্যাপারটা আইনানুগ কিনা আমি ঠিক জানিনা । যেহেতু সাত দিনের সময় সীমা আছে (যদি থাকে) তবে তাকে পুরা সাতদিন দিয়ে তারপর লটকানোটাই যুক্তিযুক্ত । স্বাভাবিক বিচারে আমরা ধরে নিতে পারি রাস্ট্রপতি তাকে ক্ষমা করার কোন কারন নাই, আর তিনি এখন দেশেও নাই , সাতদিেনর ভেতরে চলে আসার কথা। মোল্লা গতকাল ক্ষমা চায় নাই,সাত দিনের ভিতরে হয়ত চাইতেও পারে, নিয়ম থাকলে তাকে সে সুযোগ দেয়াতে সমস্যার কিছু ছিলনা, তাহলে অন্তত বিচার পক্রিয়া/ রিভিউ এইসব নিয়া কেউ প্রশ্ন তোলার সুযোগ পেতনা, জাতি সংঘ ও নাক গলানোর সুযোগ পেতনা । একটা দেশের শেষ ভরসা স্হল হচ্ছে বিচার পক্রিয়া, সেখানে প্রশ্ন তোলার সুযোগ দেয়া উচিত না ।



আর গতকাল শেষ মুহুর্তে মোল্লার আইনজীবিরা যে পথে গেলেন আমাদের সরকার কি আইনের এইসব ধারা উপধারা জানেননা, যদি জানেন তাহলে সে অনুযায়ী কি ব্যবস্হাই বা তারা নিলেন, সে প্রশ্নের উত্তর ও তাদের দেয়া উচিত। আইনের এইসব ফাঁকফোকড় যদি থাকেই সেসব কেন বন্ধ হলোনা তার জবাব আমরা চাইতেই পারি ।



ধুম করে লটকাইয়া দিলে ব্যাপারটা চমক জাগানিয়া হয়, কিন্তু আইনের গ্যাড়াকলে পড়লে এখনকার মত ধ্রুমজাল ছাড়া আর কিছু তৈরি হয়না । ফাঁসী হবে এই ব্যাপারে যেমন আমাদের কোন দ্বিমত নাই তেমনি কেউ এটা নিয়ে প্রশ্ন তুলুক সেটাও নিশচয় আমরা চাইনা ।

মন্তব্য ৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ১১ ই ডিসেম্বর, ২০১৩ দুপুর ১২:১২

মো: খালিলুর রহমান বলেছেন: এটা ছিল সরকারের ২-১ জন মন্ত্রীর অতি উতসাহী হবার ফল। নিজেদেরকে জাতির কাছে বীর হিসেবে জাহির করার মন্ত্র। এভাবে ঘটা করে ঘোষনা কোন ইতিহাসে নেই। বরং সারাদেশের মানুষ বিকেলের পর আতংকে ফেলে দেয়া।

২| ১১ ই ডিসেম্বর, ২০১৩ দুপুর ১২:২৯

এম এ কাশেম বলেছেন: পাগল ছাগলের সরকার এ রকমই করে,

৩| ১১ ই ডিসেম্বর, ২০১৩ দুপুর ১২:৪০

পথহারা সৈকত বলেছেন: এটা ছিল সরকারের ২-১ জন মন্ত্রীর অতি উতসাহী হবার ফল।

৪| ১১ ই ডিসেম্বর, ২০১৩ দুপুর ১২:৪৪

প্রকৌশলী মোঃ জুলফিকার আলী জুয়েল বলেছেন: পথহারা সৈকত বলেছেন: এটা ছিল সরকারের ২-১ জন মন্ত্রীর অতি উতসাহী হবার ফল।

৫| ১১ ই ডিসেম্বর, ২০১৩ দুপুর ১২:৪৯

মদন বলেছেন: +++++++++++

৬| ১১ ই ডিসেম্বর, ২০১৩ দুপুর ২:০৮

নক্‌শী কাঁথার মাঠ বলেছেন: কালকের পর আদালত চলে যাবে অবকাশকালীন ছুটিতে। ফাঁসি দিতে চাইলে সেই জানুয়ারিতে, ততদিনে সরকারই বিদায় নেয়ার কথা। কাজেই সম্ভাবনা রয়েছে ফাঁসি হবেইনা।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.