নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

[email protected]

শ।মসীর

At present I am living in the consequences of a choice made earlier বেঁচে আছি এটাই আনন্দের.........।। ইচছা হয় সারাদিন ঘুরি পথ থেকে পথে ঘোরা হয়না..............................।।

শ।মসীর › বিস্তারিত পোস্টঃ

আমার গরুওয়ালা দাদা ও এখনকার কুত্তাওয়ালা লোকজন !!!

২৬ শে মে, ২০১৪ সন্ধ্যা ৬:৪৫

সাগরবক্ষে জায়গা জমি সব বিলীন হয়ে যাবার পর আমার দাদা দাদি চলে আসলেন সন্দ্বীপ উপজেলা কমপ্লেক্সে বসবাস রত আমাদের কাছে। সব হারালেও দাদার প্রিয় ধবল গায়টা রয়ে গিয়েছিল সাথে একটা বাচ্চাও । দাদা তার গরু সহ চলে এসেছিলেন। এটা তেমন ইস্যু ছিলনা। কিন্তু হঠাত করে কর্মহীন দাদার কতক্ষনই বা বসে থাকতে ভাল লাগে। বাসায় কাজ কর্মে সাহায্য করার জন্য একটি ছেলে থাকলেও দেখা যেত আমার দাদা নিজেই প্রায় সময় গরু টাকে সাথে নিয়ে বের হতেন। এলাকার যে জায়গাটাই ভাল ঘাষ আছে সেখানে, কিংবা দীঘিতে পানি খাওয়ানোর জন্য দাদা নিজেই নিয়ে যেতেন।



যেহেতু গরু দুধ দেয় সো গরু নিয়ে কোন সমস্যা নেই, সমস্যা হল আমার দাদাকে নিয়ে । প্রফেসর সাহেবের বাপ গরু নিয়ে ঘুরে খাঁটি বাংলাই গরু চরাই ব্যাপারটা কেউ নরমালি নিতে পারছেনা বাসায়, এমনকি আমার চাচারা মাঝে মাঝে বেড়াতে এলে তাদেরও ব্যাপারটা পছন্দ না !! যায় হউক দাদাকে এ থেকে নিবৃত্ত করা যায়নি ।



ঘটনা হল প্রায় অফিস থেকে ফেরার সময় দেখি লোকজন নানা সাইজের কুকুর নিয়ে ঘুরে বেড়ায় কোন সংকোচ ছাড়া । এই কুকুর গুলো কি উপকারে আসে জানিনা, অথচ নিয়মিত দুধ দেয়া গরু নিয়ে আমার দাদা কতনা ঝামেলায় ছিল...........।



সরি দাদা........

মন্তব্য ৪ টি রেটিং +১/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ২৬ শে মে, ২০১৪ রাত ৯:২৫

উদাস কিশোর বলেছেন: সমাজ আর তাদের বস্তা পঁচা স্ট্যাটাস

২৭ শে মে, ২০১৪ দুপুর ১২:১৯

শ।মসীর বলেছেন: হুমমমম

২| ২৬ শে মে, ২০১৪ রাত ৯:৩০

একজন ঘূণপোকা বলেছেন:
আমরা অনুকরুন করতেই ভালোবাসি, লজিক থাকলে থাক। না থাকলে থাক।

২৭ শে মে, ২০১৪ দুপুর ১২:১৯

শ।মসীর বলেছেন: সেটাই...

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.