নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি সেলিনা জাহান প্রিয়া , জন্ম পুরান ঢাকা, নাজিরা বাজার , নানা বাড়িতে ।বাবার বাড়ি মুন্সী গঞ্জ , বড় হয়েছি ঢাকা ।স্বামীর বাড়ি কিশোরগঞ্জ ।ভাল লাগে ঘুরে বেড়াতে , কবিতা , গল্প , উপন্যাস পড়তে অজানাকে জানতে । ধর্ম বিশ্বাস করি কিন্তু ধর্ম অন্ধ না ।

সেলিনা জাহান প্রিয়া

পৃথিবির প্রতিটি গল্পের শুরু আছে শেষ নাই শুধু। আমার লিখা কবিতার সাথে গল্পের সাথে আমার জিবনের কোন মিল নেই , আমি লিখি লিখিকা হবার জন্য নয় । ভাল লাগে তাই । অনেকই মনে করে আমি ব্যক্তি জীবনে খুব কষ্টে আছি । আসলে সুখ দুঃখ নিয়েই জীবন ।, অন্য ১০ জন মানুষের মতেই আমার জীবন ।

সেলিনা জাহান প্রিয়া › বিস্তারিত পোস্টঃ

অরন্যের কিছু অধরা কাহিনী

০২ রা সেপ্টেম্বর, ২০১৫ রাত ১২:৫৪

অরন্যের কিছু অধরা কাহিনী আমাকে খুব হাসায় মাঝে মাঝে । এই রহস্য ময় মানুষটি আমাকে একদিন একটা চিঠি দিল তাতে লিখা ছিল তিন টা লাইন
প্রথম লাইন টা ছিল - দেখ প্রিয়া আমি আমার করে কিছুই চাইনা এমন কি আমাকে আমি চাইনা ।
দেখ আমার আপন বলে কিছুই পায় নাই এমন কি আমি ও আমার আপন না।
আমার জিবনে সব কিছু অধরা বলতে পার আমি ও আমার কাছে অধরা ।
যাই হক সে কথা - তার সাথে কোন মেয়ের পরিচয় হলে একটু ভাব হলে তাঁর নাম দিত অধরা । এই অধরা নামে মেয়েদের নিয়ে কবিতা লিখত । একেই কবিতা একেক জনকে দিত । কত জন অধরা ছিল তা সিরিয়াল বলা যাবে না তবে একটা মেয়ে কে সে ডাকত অধরা শতরূপা । আসলে মেয়েটার নাম চিল রুপা আর রুপা কে শতরূপা বলায় আমার মনে খটকা টা পরিষ্কার হল । কারন সবার নামের শেষে বা প্রথমে অধরা যোগ করত । যেমন অধরা জ্যোতি , অধরা জুই , অধরা মায়া , অধরা অশ্রু । সে যে শত তম তা বুঝতে পারলাম ।
আবার কোন মেয়ে কে সে ডাকত সারমিন অধরা , ফারজানা অধরা , রকেয়া অধরা , আসমা অধরা । এই নামের আগে বা পরে অধরা বসানোর পিছনে ও একটা কারন ছিল ।
যে মেয়ে ওর প্রেমে পাগলামি করত । ওর যে কোন কথা শুনত তাঁর নামের পরে অধরা লিখত । আর যে সকল মেয়ে কে ও কারো সাথে বাজি লেগে নিজের দলে আনত তাদের নামের আগে অধরা লিখত । কিন্তু তাদের মধ্য থেকে কেউ কেউ হটাৎ জানতে চাইত যে অরণ্য আসল অধরা কে । কিন্তু কেউ তাঁর অধরা কে চিনত না । কিন্তু একটা পেন্সিলের আঁকা ছবি তে শুধু লিখে ছিল অধরা আমার । ঐ ছবিটার মেয়ে কে কেউ আর চিনতো না । তবে মানি ব্যাগের রাখা একটা মেয়ের ছবির সাথে মিল থাকায় কারো চিনতে অসুবিধা হয় নাই । ঐ ছবিটার জন্য কলেজে অনেক সুনাম অর্জন করে ।..................... অরন্যের দেয়া দুই এক জন কে ফেইস বুকে পাওয়া যায় নামের আগে বা পরে এখনো অধরা লিখে ।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.