নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি সেলিনা জাহান প্রিয়া , জন্ম পুরান ঢাকা, নাজিরা বাজার , নানা বাড়িতে ।বাবার বাড়ি মুন্সী গঞ্জ , বড় হয়েছি ঢাকা ।স্বামীর বাড়ি কিশোরগঞ্জ ।ভাল লাগে ঘুরে বেড়াতে , কবিতা , গল্প , উপন্যাস পড়তে অজানাকে জানতে । ধর্ম বিশ্বাস করি কিন্তু ধর্ম অন্ধ না ।

সেলিনা জাহান প্রিয়া

পৃথিবির প্রতিটি গল্পের শুরু আছে শেষ নাই শুধু। আমার লিখা কবিতার সাথে গল্পের সাথে আমার জিবনের কোন মিল নেই , আমি লিখি লিখিকা হবার জন্য নয় । ভাল লাগে তাই । অনেকই মনে করে আমি ব্যক্তি জীবনে খুব কষ্টে আছি । আসলে সুখ দুঃখ নিয়েই জীবন ।, অন্য ১০ জন মানুষের মতেই আমার জীবন ।

সেলিনা জাহান প্রিয়া › বিস্তারিত পোস্টঃ

অনু গল্প ঃ- পাত্র পছন্দ হয় নাই

১২ ই এপ্রিল, ২০১৭ রাত ৯:৩০



পাত্রী দেখার জন্য পাত্র পক্ষের লোক জন এসেছে । সবাই বৈঠক খানায় বসা । পাত্রী একটা নতুন শাড়ী পরে পাত্র পক্ষের সামনে আসছে । পাত্রীর সাথে পাত্রীর বড় ভাবী এসেছে । পাত্রীর বড় ভাবীকে দেখে বুঝায়ায় যায় ভাবী অনেক রুপ সচেতন মহিলা । পাত্রিকে পাত্র পক্ষের লোক জন গান বাজনা , রান্না , হাতের কাজ ধর্ম এই সব নিয়ে প্রশ্ন করে যাচ্ছে । প্রতিটা প্রশ্ন পাত্রী খুব সুন্দর করে সাজিয়ে গুছিয়ে উত্তর দিচ্ছে । সবার পাত্রী পছন্দ হয়েছে । পাত্রী পক্ষের ও পাত্র পছন্দ হয়েছে । কিন্তু পাত্রের নানা বলল আমার একটি কথা আছে ।
পাত্রী পক্ষ বলল ঠিক আছে বলেন ।
নানা পাত্রী কে বলল তা পাত্রী নিশ্চয় বাংলা সিরিয়াল নাটক গুলো দেখা হয় । বিশেষ করে জি বাংলা । স্টার জলসা । পাত্রী বলল জি দেখি ।
নানা বলল খুবেই ভাল নাতি বউ তাহলে পুরাই সংসারী ডিগ্রি প্রাপ্ত । এমন সময় নানা ভাই তার পকেট একটা সাবান বের করে বলে নাতনী পাত্রী পছন্দ হয়েছে তবে আমাদের সামনে একটু মুখটা ওয়াস করতে হবে । যেই যুগ পড়েছে । মেয়ে গুলো সিরিয়াল আর পার্লার ছাড়া কিছুই বুঝে না। আমার নাতির কত টাকা পার্লারে খরচ হবে তাই একটু দেখার জন্য আপনার কাছে এই আবদার ।
পাত্রী পক্ষের লোক জন বলল যদি পাত্রীকে পার্লারের খরচ দিতে না পারেন তাহলে নাতি বিয়ে করাতে আসছেন কেন ? রসিক নানা হেসে বলল আমাদের সময় তিব্বত স্নো ছিল । আজ কাল তো যে সকল পালিশ বের হইছে যদি সেই রকম পালিশ অয়ালা বউ হয় তাহলে তো নাতি বউ গোসল করার পরে কেউ বউ খুজে পাবে না। তাই যদি সাবান দিয়ে মুখটা ওয়াস করে একটা সিলফি তুলে রাখব যাতে বিয়ের পরে বউ চিনতে অসুবিধা না হয় ।
পাত্রী তখন বলল সরি নানা পাত্র আমার পছন্দ হয় নাই ।
নানা একটু হেসে বলল নাতিকে কতবার বললাম একটা জেন্স পার্লারে যেতে । যদি নাতি জেন্স পার্লারে যেত তাহলে কিন্তু তোমার মতো রুপবান লাগতো

মন্তব্য ৫ টি রেটিং +১/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ১২ ই এপ্রিল, ২০১৭ রাত ৯:৫৭

অতঃপর হৃদয় বলেছেন: হা হা হা!!!!!!!!!! আমি তাহলে জেন্টস পার্লারে গিয়ে সেজে গুজে পাত্রি দেখতে যাবো!!!!!!!!! ;)

২| ১২ ই এপ্রিল, ২০১৭ রাত ১০:২২

ডঃ এম এ আলী বলেছেন:
ছবি ও লিখা সুস্দর হয়েছে ।
এবার কিন্ত জেন্টস পার্লারের ডিমান্ড বেড়ে যাবে !!!
তারপর দুয়ে দুয়ে সমান হবে , নাকি অন্য কোন কৌশল বের হবে ?

তবে পাত্রীর যা বুদ্ধি একটা কিছু যুতসই কায়দাতো বের করে
ফেলবেই, তাই মনে হয় পাত্রদের উৎফল্ল হওয়ার তেমন
কোন উপাই নেই ।

ধন্যবাদ সুন্দর লিখাটির জন্য ।

১২ ই এপ্রিল, ২০১৭ রাত ১০:২৯

সেলিনা জাহান প্রিয়া বলেছেন: হা হা হা তা যা বলেছেন

৩| ১২ ই এপ্রিল, ২০১৭ রাত ১১:১৫

ধ্রুবক আলো বলেছেন: যে যুগ আসছে কি আর বলবো, যাই হোক আমি এখনও ব্যাচেলর আর এই গল্প পড়ে বিয়ে নিয়ে দ্বিধায় পরে গেলাম।
গল্প ভালো লাগলো +

আপনি গল্প ভালো লিখেন, চালিয়ে যান। শুভ কামনা

১২ ই এপ্রিল, ২০১৭ রাত ১১:৩৫

সেলিনা জাহান প্রিয়া বলেছেন: দোয়া আর ভাল বাসা কামানা করছি

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.