নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

web design and development, Graphics Designer, Digital marketer.। whatsapp +8801929766847। https://www.kulauranews.com/ , https://www.webbespace.com/

ওবায়দুল হক

আমি ভালো মানুষ হওয়ার চেষ্টা করি না, আমি শুধু সৎ থাকতে চেষ্টা করি। মোবাইল: ০১৭১৮০২৩৭৫৯

ওবায়দুল হক › বিস্তারিত পোস্টঃ

মুসলমানরা গরু নিয়মিত খেলে হিন্দুদের লাভ বেশী

১৬ ই এপ্রিল, ২০১৭ রাত ১:৪৬

মুসলমানরা গরু নিয়মিত খেলে ইন্ডিয়া বাংলাদেশের অর্থনীতীর ভারসাম্য রক্ষা হবে। বিষয়টি চতুর মমতা ব্যানার্জী ভালোই জানেন। তাই তিনি মুসলমানদের গরু থেতে উৎসাহিত করেন। ইন্ডিয়ার মত এত বিশাল একটি দেশ যেখানে শত কোটি হিন্দু বাস করে। প্রচুর সংখ্যায় গরু ইন্ডিয়াতে লালন পালন হয়ে আসছে। গরু যদি মুসলমানরা না খেত তবে কি হত একটু ভেবেছেন? গরু লালন পালন হত কিন্তু সে অনুপাতে গরু থেকে তাদের কোন লাভ আসত না। বছরে হাজার কোটি টাকা নষ্ট হয়ে যেত। প্রতিবছর হাজার কোটি টাকার গরু হিন্দুরা মুসলমানদের কাছে বিক্রয় করে আসছে। এতে হিন্দুরাই বেশী লাভবান হচ্ছে। তা না হলে একটা ছাগলের দাম গরুর দামের থেকে বেশী হবে। যদি প্রমান চান তবে আপনারা গরু মুসলমানদের কাছে বিক্রয় করা বন্ধ করে দিয়ে দেখুন।
শুধু একটি বছরের জন্য বাংলাদেশের মুসলমানরা যদি গরু না খায় এবং কোরবানী গরু ছাড়া অন্য কিছু দিয়ে দেয় তবে ইন্ডিয়ার অর্থনীতিতে সব থেকে বড় ধাক্কা লাগবে। আমি শিউর, তখন তারা দাওয়াত দিয়ে গরু খাওয়াবে। বলবে, উস্তাদ কি রাগ করছেন, গরু খাওয়া ছেড়ে দিছেন কেন, পয়সা দিতে হবে না, ফ্রিতে খেয়ে যান তবুও গরু খাওয়া ভুলে যাবেন না :|
তখন দেখা যাবে, বন্ধুত্বের প্রতিক স্বরুপ মোদি সাহেব বাংলাদেশ ভ্রমণে এসে হাসু আপার জন্য গরু নিয়ে এসেছে। মোদি তখন বলবে, আপনি ইলিশ দিয়েছেন আর আমি দিচ্ছি মা কে।
আলেম ও জনপ্রতিনিধিদের বিষয়টি উপলব্ধি করতে হবে। গরু সিন্ডিকেট ভেঙ্গে দিতে হবে। বাংলাদেশের কোটি কোটি টাকা গরু সিন্ডিকেটের মাধ্যমে ইন্ডিয়া যাচ্ছে। যদিও চামড়া শিল্পে বাংলাদেশেরও বেশ কিছুটা ধাক্কা লাগবে। তাই প্রাকটিক্যালী এটা মনে হয় সম্ভব না। তবে ইন্ডিয়া থেকে চোরাই পথে গরু আনা বন্ধ করতে হবে। মমতা কি এমনি এমনি মুসলমানদের গরু খাওয়ার কথা বলছে? বিষয়টিতে অনেক কিছু নির্ভর করছে। তবে আমাদের মনে হয় গরুর মাংসের ব্যবহার কিছু দিনের জন্য একটু বন্ধ করা উচিত। ভারতের মাথা মোটা হিন্দু চরমপন্থী দের বিষয়টি উপলব্ধি করতে দেয়া উচিত। এক বছরের জন্য গরুর মাংসের ব্যবহার যতটা সম্ভব কমিয়ে আনা উচিত। তখন দেখবেন, আজ যারা মুসলমানদের গরু খাওয়া নিয়ে কটাক্ষ করছে তারাই তখন মিনতি করে গরু খেতে বলবে। কোন ধর্মকে আঘাত নয়, আমি শুধু বাস্তবতাই তুলে ধরলাম। এবার আপনারাই একটু ভাবুন।

মন্তব্য ৩ টি রেটিং +১/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ১৬ ই এপ্রিল, ২০১৭ রাত ২:২৮

সচেতনহ্যাপী বলেছেন: আমি অন্ততঃ যুক্তি অস্বীকার করছি না।। রাজনীতিকে ভুলে গেলে চলবে না।।

২| ১৬ ই এপ্রিল, ২০১৭ রাত ২:৩৩

চাঁদগাজী বলেছেন:


বাংলাদেশে মানুষের খাদ্যে প্রোটিনের জন্য নিজেদের ফার্মিং করা দরকার।

৩| ১৬ ই এপ্রিল, ২০১৭ ভোর ৪:৩৩

আর ভালো লাগেনা বলেছেন: ইন্ডিয়ার অর্থনীতিতে সব থেকে বড় ধাক্কা লাগবে !!! কেমন যেনো যুক্তিহীন মনে হচ্ছে কথাটা। গরু রপ্তনী কি ইন্ডিয়ার সবচেয়ে বড় রপ্তানী ব্যবসা ? যদি হয়ে থাকে তাহলে রেফারেন্স দেখানোর জন্য অনুরোধ করছি।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.