নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

web design and development, Graphics Designer, Digital marketer.। whatsapp +8801929766847। https://www.kulauranews.com/ , https://www.webbespace.com/

ওবায়দুল হক

আমি ভালো মানুষ হওয়ার চেষ্টা করি না, আমি শুধু সৎ থাকতে চেষ্টা করি। মোবাইল: ০১৭১৮০২৩৭৫৯

ওবায়দুল হক › বিস্তারিত পোস্টঃ

একজন শ্রমজীবীই কেবল আরেকজন শ্রমজীবীকে ভালভাবে বুঝবে ..

১৫ ই নভেম্বর, ২০১৮ সকাল ১০:৩০

যুক্তরাষ্ট্রের সংসদ কংগ্রেসের সদ্য নির্বাচিত সদস্য আলেক্সান্দ্রিয়া ওকাসিও-কোর্তেজ। টাকার অভাবে তিনি বাসা ভাড়া নিতে পারছেন না বলে জানিয়েছেন যুক্তরাষ্ট্রের গণমাধ্যম দ্য নিউ ইয়র্ক টাইমস’কে

আগামী বছরের জানুয়ারীতে দপ্তরের দ্বায়িত্ত্ব বুঝে পাবেন। তার আগে তিনি বেতনও পাচ্ছেন না। আর নিজে একটি অ্যাপার্টমেন্ট ভাড়া নিবেন সে সামর্থ্য নেই। কংগ্রেসের বেশিরভাগ সদস্য সম্পদশালী পরিবারে জন্মেছেন ও বড় হয়েছেন। শ্রমিক না হয়ে শ্রমজীবী মানুষের জীবনমান উন্নয়নের জন্য আপনি কীভাবে কাজ করবেন? তিন বছর ধরে আপনার স্বাস্থ্যবীমা নেই। অথচ আপনার দাঁতে ব্যথা শুরু হয়েছে। শ্রমজীবীদের অস্তিত্ব এভাবেই টিকে থাকে।

আমার এই ধরনের অভিজ্ঞতা আছে। তাই আমি শ্রমজীবী মানুষের কষ্ট অনুভব করতে পারি বলেও উল্লেখ করেন এই ডেমোক্র্যাটিক পার্টি’র নেত্রী। ওকাসিও-কোর্তেজের বাবা ২০০৮ সালে ৪৮ বছর বয়সে ক্যানসার আক্রান্ত হয়ে মারা যান। তখন তিনি পরিবারের জন্য বিভিন্ন রেস্টুরেন্টে কাজ করেন। এসময় তাকে প্রায়ই দিনে ১৮ ঘণ্টার শিফটে কাজ করতে হতো।

কংগ্রেসের নিম্নকক্ষ হাউজ অব রিপ্রেজেন্টেটিভসে সবচেয়ে অল্পবয়সী সদস্য হতে যাচ্ছে ২৯ বছর বয়সী এই নারী। কুইনস ও ব্রনক্স শহর নিয়ে গঠিত নিউইয়র্কের ১৪তম কংগ্রেশনাল ডিসট্রিক্টের প্রতিনিধিত্ব করবেন তিনি।

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ১৫ ই নভেম্বর, ২০১৮ বিকাল ৩:২৪

রাজীব নুর বলেছেন: আপনাকে ধন্যবাদ আপনি মানুষের কষ্ট বুঝেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.