নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

web design and development, Graphics Designer, Digital marketer.। whatsapp +8801929766847। https://www.kulauranews.com/ , https://www.webbespace.com/

ওবায়দুল হক

আমি ভালো মানুষ হওয়ার চেষ্টা করি না, আমি শুধু সৎ থাকতে চেষ্টা করি। মোবাইল: ০১৭১৮০২৩৭৫৯

ওবায়দুল হক › বিস্তারিত পোস্টঃ

বাংলাদেশের রাজনীতিতে শেখ হাসিনা

১৭ ই ডিসেম্বর, ২০১৮ রাত ১:১৭

সরকার হিসেবে আওয়ামীলীগে অসংখ্য অনিয়ম রয়েছে। ছোট বড় অসংখ্য ব্যার্থতাও আছে। আছে দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহার। তবুও এই সরকার আছে বলে বাংলাদেশ এখনো ভাল কিছু স্বপ্ন দেখছে। আমার দৃঢ় বিশ্বাস, বাংলাদেশের রাজনীতিতে শেখ হাসিনার আবির্ভাব না হলে পঁচাত্তরের ঘাতক ও একাত্তরের যুদ্ধাপরাধীদের বিচার ও দণ্ড দেওয়া সম্ভব হতো না। আওয়ামী লীগ বিভক্ত হতো, দেশের সর্ববৃহৎ রাজনৈতিক দল হিসেবে থাকতে পারত না। সামরিক ও স্বৈরাচারী শাসন আরো দীর্ঘস্থায়ী হতো; বিএনপি-জামায়াতের শাসনে বাংলাদেশ আবার একটি সাম্প্রদায়িক রাষ্ট্রে পরিণত হতো। তালেবান, আল-কায়েদার উত্থান প্রতিহত করা যেত না। পাকিস্তান ও আফগানিস্তানের মতো বাংলাদেশও একটি কিলিং ফিল্ডে পরিণত হতো। আমেরিকা, ন্যাটো, এমনকি ভারত বাংলাদেশে সন্ত্রাসের বিরুদ্ধে যুদ্ধের নামে সামরিক হস্তক্ষেপের সুযোগ পেত। গণতন্ত্র ও রাজনৈতিক স্থিতিশীলতা ফিরে আসত না। অভূতপূর্ব অর্থনৈতিক উন্নতি ঘটানো যেত না। ভারতের সঙ্গে দীর্ঘদিন ঝুলে থাকা কয়েকটি সমস্যার সমাধান হতো না। আন্তর্জাতিক ক্ষেত্রে বাংলাদেশের ও বাংলাদেশের প্রধানমন্ত্রীর সম্মান ও মর্যাদা বাড়ত না। দক্ষিণ-পূর্ব এশিয়ায় বাংলাদেশ উন্নয়নের একটি মডেল কান্ট্রি হিসেবে বিবেচিত হতো না। সর্বোপরি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে তাঁর স্বমর্যাদায় প্রতিষ্ঠিত করা যেত না।

উপমহাদেশের বর্তমান পরিস্থিতিতে বাংলাদেশ এক বিস্ময়কর ব্যতিক্রম, পাকিস্তানে মধ্যযুগীয় ধর্মান্ধতা শক্তিশালী হয়ে ওঠায় গৃহযুদ্ধ চলছে। মুসলমানদের হাতে মুসলমান নিহত হচ্ছে, মসজিদ-মাদরাসা ধ্বংস হচ্ছে। ভারতে উগ্র হিন্দুত্ববাদ ক্ষমতা দখল করেছে। একমাত্র বাংলাদেশে এই ধর্মান্ধ ফ্যাসিবাদ সম্পূর্ণ নির্মূল করা না গেলেও তার উত্থান প্রতিহত করা গেছে। বাংলাদেশ যে তার অসাম্প্রদায়িক স্বাধীন সত্তা এখনো নানা চড়াই-উতরাই পেরিয়ে টিকিয়ে রাখতে পেরেছে তার কৃতিত্ব শেখ হাসিনার। বাংলাদেশের এই অসাম্প্রদায়িক অস্তিত্ব টিকিয়ে রাখার জন্যই হাসিনা সরকারের আগামী নির্বাচনেও জয়ী হয়ে ক্ষমতায় থাকা উচিত।

মন্তব্য ১২ টি রেটিং +২/-০

মন্তব্য (১২) মন্তব্য লিখুন

১| ১৭ ই ডিসেম্বর, ২০১৮ রাত ১:৩৩

রাফা বলেছেন: ভালো উপলব্দিকর লেখা।আগামি সরকার যদি আঃ লীগের হয় তাহলে প্রত্যাশা থাকবে মাদক ও দূর্ণিতীমুক্ত বাংলাদেশের।শুধু কথায় জিরো টলারেন্স নয়।কাজেও শতভাগ প্রয়োগ দেখতে চাই।

১৭ ই ডিসেম্বর, ২০১৮ সকাল ৮:০০

ওবায়দুল হক বলেছেন: জঙ্গিবাদকে সরকার কাজে কর্মে জিরো টলারেন্স দেখিয়েছে। এজন্য সরকার আসলেই বাহবাহ পওয়ার যোগ্য। বাংলাদেশ হয়ত এখনও সফল রাষ্ট্র হয়ে উঠতে পারে নি কিন্তু শেখ হাসিনা বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্র হওয়া থেকে রক্ষা করেছেন।

২| ১৭ ই ডিসেম্বর, ২০১৮ রাত ২:০০

কলাবাগান১ বলেছেন: বাংলাদেশের এই অসাম্প্রদায়িক অস্তিত্ব টিকিয়ে রাখার জন্যই হাসিনা সরকারের আগামী নির্বাচনেও জয়ী হয়ে ক্ষমতায় থাকা উচিত।

১৭ ই ডিসেম্বর, ২০১৮ সকাল ৭:৫৭

ওবায়দুল হক বলেছেন: একটি মাত্র প্রাণের মধ্য দিয়ে যদি বাংলাদেশ অংকণ করতে হয় তবে মুক্তিযুদ্ধের মাধ্যমে সে চিত্রে প্রাণ সৃষ্টি হয়েছে। একটি পরিপূর্ণ বডি বা দেহ এবং অন্যান্য সকল অঙ্গ প্রতঙ্গ সৃষ্টি হয়েছে ৭১ পরবর্তী সময়ে। আর এখন সময় এসেছে সৃষ্টিকর্তা বাংলাদেশের মুখের অববয় সৃষ্টি করার।

৩| ১৭ ই ডিসেম্বর, ২০১৮ রাত ২:৫১

বিচার মানি তালগাছ আমার বলেছেন: সংখ্যাগরিষ্ঠ জনগণ যদি উনাকে না চায় তাহলে কী হবে?

১৭ ই ডিসেম্বর, ২০১৮ সকাল ৭:৪৩

ওবায়দুল হক বলেছেন: আসলে জনগনই তো তাদের ভাগ্যের নির্ধারক। জনগন যে ভুল করে না তা কিন্তু নয়। বাংলাদেশের জনগন ভুল করবে না এটা আশা করছি। কেননা বাংলাদেশের ভবিষ্যৎ বাংলাদেশীদের হাতেই। তারা তাদের জান মাল কোন অপশক্তির হাতে তুলে দিবে না কি যে আসলেই তাদের বন্ধু তার হাতে তুলে দিবে তা জনগনকেই নির্ণয় করতে হবে।

৪| ১৭ ই ডিসেম্বর, ২০১৮ রাত ৩:৪৪

চাঁদগাজী বলেছেন:


শেখ হাসিনা দীর্ঘ সময় ক্ষমতায় থেকে বাংলাদেশকে কিছুটা পাকিস্তানী সংস্কৃতি থেকে রক্ষা করেছে সামান্য সময়ের জন্য; উনি জাতির সবাইকে সমানভাবে সুযোগ না দেয়াতে বাগানে কয়েকটা সুপারী গাছে ও ঝোপের সৃষ্টি হয়েছে; ইহা বাগান নয়।

১৭ ই ডিসেম্বর, ২০১৮ সকাল ৭:৫২

ওবায়দুল হক বলেছেন: আগামী নির্বাচনটা বাংলাদেশের জন্য সব থেকে বড় টার্নিং পয়েন্ট হতে যাচ্ছে। বাংলাদেশের জনগন আসলে কি চায় তা নির্ণয় হবে এই নির্বাচনের মধ্য দিয়েই। অনেকগুলো কারণে এই নির্বাচন আমার কাছে এরশাদ শাসনের পরবর্তী সব নির্বাচন থেকে বেশী গুরুত্ত্বপূর্ণ।

৫| ১৭ ই ডিসেম্বর, ২০১৮ সকাল ৮:৩১

রাজীব নুর বলেছেন: শেখ হাসিনা গ্রেট নেতা।
তার উপর আমার আস্থা আছে।

৬| ১৭ ই ডিসেম্বর, ২০১৮ সকাল ৯:৪০

পলাশবাবা বলেছেন: প্রোফাইল পিকে যে গগস টা পরে আছেন ভাই, ওটা কি টিনে তৈরি নাকি আপনি সত্যিকার অর্থে দৃষ্টি প্রতিবন্ধি।

৭| ১৭ ই ডিসেম্বর, ২০১৮ সকাল ১১:১৮

নূর আলম হিরণ বলেছেন: শেখ হাসিনাকে আরো কিছু কাজ করতে হবে, ৭২এর সংবিধান নিয়ে এসেছেন কিন্তু সাথে করে ধর্মভিত্তিক রাজনীতি নিষিদ্ধ করার ধারাটি নিয়ে আসতে পারেননি। এবারের ইশতেহারে এটা ঘোষণা করে দেওয়া দরকার।

৮| ১৭ ই ডিসেম্বর, ২০১৮ সকাল ১১:২৫

মাহমুদুর রহমান বলেছেন: ্ভালো লাগলো।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.