নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

শিক্ষাই দরিদ্রদের জন্য সম্পদ।

সোনাগাজী

একমাত্র সোস্যালিষ্ট অর্থনীতি বাংগালী জাতিকে নিজ পায়ে দাঁড়াতে সাহায্য করবে।

সোনাগাজী › বিস্তারিত পোস্টঃ

বাইডেন ও ন্যাটোর ভুলের কারণে দুষ্টরা খোলাখুলিভাবে একপক্ষ হলো

২৪ শে ফেব্রুয়ারি, ২০২২ সন্ধ্যা ৭:৩৮



চীন, রাশিয়া, ইরান, তুরস্ক ও উ: কোরিয়া মিলে একদিন একটি অশুভ পক্ষ হবে, সেটা গত কিছু বছর থেকেই বুঝা যাচ্ছিল; কিন্তু ইউক্রেনকে কেন্দ্র করে বাইডেন ও ন্যাটোর ভুলনীতির কারণে, সেই অশুভ শক্তিটি আজকে খোলাখুলিভাবে আত্মপ্রকাশ করলো; এই ভয়ংকর অশুভশক্তি শুধু আমেরিকা ও ইউরোপ বিরোধী নয়, এরা মানব সভ্যতার জন্য ভয়ংকর হুমকি, এরা মানব জাতিকে পৃথিবীর বুক থেকে মুছে দিতে সক্ষম এবং সেটা করতে ভ্রুক্ষেপ করবে না।

গতকাল রাতে জাতিসংঘের মিটিং'এ বসে ন্যাটো দেশগুলো পুটিনকে গালি দিচ্ছিল ও "নিষেধাজ্ঞার" ভয় দেখাচ্ছিল; এরা যখন নিষেধাজ্ঞার কথা বলছিলো, এরা কি দেখছিলো না যে, আসলে, চীন ও রাশিয়া মিলে, উল্টো তাদেরকে "নিষেধাজ্ঞা" জালে জড়াতে পারে! রাশিয়ানরা এমন জাতি, ওরা মাটি খেয়েও ১০/২০ বছর কাটিয়ে দিতে পারে!

পুটিন ও শিন জিং পিন বিশ্বের ২টি বিশাল শক্তিধর দেশকে ভুল পথে নিয়ে গেছে; চীনের মানুষকে মানুষ বলে মনে হয়? চীনের মানুষ আসলে আধা-মানব ও আংশিক রোবট: এদের পরিবার হলো, স্বামী, স্ত্রী ও ছোট সন্তানরা; এরা মা'বাবাকে ভুলে যায়, অন্য জাতির প্রতি তাদের দৃষ্টিভংগির কথা কি বলবো! রাশিয়ানরা বিশ্বের এক ঐতিত্যবাহী জাতি ছিলো, পুটিন ওদেরকে মাফিয়া জাতিতে পরিণত করেছে, মস্কো ও লেনিনগ্রাডের শতকরা ৪০ ভাগ মানুষ কাজ না করে, সরকারী সম্পদ বিক্রয় করে, আমেরিকার ধনীদের মতো জীবন যাপন করে। ইউক্রেনের মানুষকে রাশিয়ানরা ছোট ভাইয়ের মতো দেখতো, ওদের মাঝে আত্মীয়তা আছে; আজকে পুটিন বলছে, জাতি হিসেবে ইউক্রনের মানুষের কোন চরিত্র নেই!

শিন জিং পিন আজীবনের জন্য প্রেসিডেন্ট, পুটিনও একইভাবে থেকে যাবে; এরা নিজ দেশের মানুষকে ভালোবাসে না, মানুষকে শ্রমিক মোমাছিতে পরিণত করে এমন একটি ধনীক শ্রেণীর সৃষ্টি করেছে, যারা বাকী বিশ্বকে মানুষই মনে করে না, সন্মান করে না।

ভুলটা কিন্তু আমেরিকা ও ন্যাটোর দেশগুলোই করছে, ইউক্রেন ও রাশিয়া নিজেদের সমস্যা নিজেরা সমাধান করতে পারতো, ইউক্রেনকে ন্যাটোতে আনার জন্য উৎসাহিত করে ভুল করেছে; ইহা বিশ্বকে অনিশ্চয়তার মাঝে ঠেলে দিয়েছে ও মানবতা-বিরোধী ভয়ংকর এক অপশক্তিকে জোট বাঁধতে সাহায্য করেছে।


মন্তব্য ৪৬ টি রেটিং +৩/-০

মন্তব্য (৪৬) মন্তব্য লিখুন

১| ২৪ শে ফেব্রুয়ারি, ২০২২ সন্ধ্যা ৭:৪৭

মহাজাগতিক চিন্তা বলেছেন: বিশ্ব ভয়াবহ অবস্থায় পড়েছে। পুতিন হয়ত তার সামরিক শক্তির পরীক্ষা করছে।

২৪ শে ফেব্রুয়ারি, ২০২২ সন্ধ্যা ৭:৫১

সোনাগাজী বলেছেন:



পুটিনের কাছে যে পরিমাণ এটমবোমা ও মিসাইল আছে, সে পৃথিবীকে ১০ বার ধ্বংস করতে পারবে; কিন্তু তাদের শতকরা ৫০ জন বেঁচে যাবে।

২| ২৪ শে ফেব্রুয়ারি, ২০২২ সন্ধ্যা ৭:৪৯

শূন্য সারমর্ম বলেছেন:

চীন,রাশিয়া উল্টো নিষেধাজ্ঞার ঝালে ফেলতে পারে,কিভাবে?

২৪ শে ফেব্রুয়ারি, ২০২২ সন্ধ্যা ৭:৫৪

সোনাগাজী বলেছেন:



রাশিয়ার গ্যাস, তেল ও খনিজের অভাবে ইউরোপ অনেকটা অচল হয়ে যাবে। চাইনীজ সস্তা জিনিষ না পেলে আমেরিকার গরীবেরা চলতে পারবে না।

৩| ২৪ শে ফেব্রুয়ারি, ২০২২ সন্ধ্যা ৭:৪৯

খায়রুল আহসান বলেছেন: চমৎকার বিশ্লেষণ।

২৪ শে ফেব্রুয়ারি, ২০২২ সন্ধ্যা ৭:৫৫

সোনাগাজী বলেছেন:



ইহা ভয়ংকর অপশক্তিগুলোর অশুভ ঐক্য।

৪| ২৪ শে ফেব্রুয়ারি, ২০২২ সন্ধ্যা ৭:৫৮

সাসুম বলেছেন: গাজিসাব, আপ্নে এগুলা কি লিখেন? চীনারা তাদের বাপ মা কে ভুলে যায়?? মানে সিরিয়াস্লি?? এত আজগুবি লিখবেন না।
চীনারা দুনিয়ার সবচে বাবামা অন্ত প্রান জাতি।

২৪ শে ফেব্রুয়ারি, ২০২২ রাত ৮:০১

সোনাগাজী বলেছেন:



তা'হলে ভালো! ওরা গুরুজনে ভক্তি করে শেষে খেয়ে ফেলে কিনা কেজানে!

৫| ২৪ শে ফেব্রুয়ারি, ২০২২ রাত ৮:১২

শূন্য সারমর্ম বলেছেন:

পুটিন রাতে ঘুমায়?
দেশ থেকে ওবায়দুল কাদের পুটিনকে ফোন দিলেই তো সৈন্য সরিয়ে নেয়।

রাশিয়ান বলয়ে ইউরোপের দেশসমূহ কি কি?

২৪ শে ফেব্রুয়ারি, ২০২২ রাত ৮:২৫

সোনাগাজী বলেছেন:




ইউরোপে এখন বেলারুশ ওদের পক্ষে আছে, বাকীরা ভয়ে আছে। ফরাসী প্রেসিডেন্ট পুটিনের সাথে কথা বলার আগে বিশ্বাস করতো যে, পুটিন ফরাসীদের মুল্য দেয়; সেই ভুল এবার ভেংগে গেছে।

৬| ২৪ শে ফেব্রুয়ারি, ২০২২ রাত ৮:৪৩

শূন্য সারমর্ম বলেছেন:

কিউবায় যখন সোভিয়েত মিসাইল নিয়ে আমেরিকার সমস্যা করেছিলো,তখন পুটিনের রোল কি ছিল?

২৪ শে ফেব্রুয়ারি, ২০২২ রাত ১০:০৭

সোনাগাজী বলেছেন:



কিউবা মিসাইল ক্রাইসিসের সময় (১৯৬২ সাল) পুটিন (১৯৫২ - জীবিত) স্কুলের বালক ছিলো; তবে, সে পাইওনিয়ার ছিলো, মানে কিশোর সোস্যালিষ্ট।

৭| ২৪ শে ফেব্রুয়ারি, ২০২২ রাত ৯:০৩

নূর আলম হিরণ বলেছেন: চীনারা তাদের বয়স্কদের খুবই সন্মান করে আমি দেখেছি। এবং বয়স্কদের সরকার অনেক ধরনের সরকারি সুবিধা দেয়।

২৪ শে ফেব্রুয়ারি, ২০২২ রাত ১০:০৯

সোনাগাজী বলেছেন:



সরকার যা দেয় সেটাই শেষ, ছেলেমেয়ে আলাদা থাকে; মা-বাবা ছেলেমেয়ের গল্প বলেই খুশী থাকে; আমার চোখের সামনে ওরা আছে; বুড়ো চাওনীজরা আমেরিকায় বড় বেশী একা।

৮| ২৪ শে ফেব্রুয়ারি, ২০২২ রাত ৯:২৩

মোহাম্মাদ আব্দুলহাক বলেছেন: ভয় দেখাতে চেয়ে মারাত্মক ভুল করেছে।

২৪ শে ফেব্রুয়ারি, ২০২২ রাত ১০:১০

সোনাগাজী বলেছেন:



বাইডেন ও ন্যাটো মিলে বিশ্বকে ভয়ানক অনিশ্চয়তার মাঝে ঠেলে দিয়েছে।

৯| ২৪ শে ফেব্রুয়ারি, ২০২২ রাত ১১:০০

মেঘনা পাড়ের ছেলে বলেছেন: ভুল বলেননি

২৪ শে ফেব্রুয়ারি, ২০২২ রাত ১১:২৬

সোনাগাজী বলেছেন:



বাইডেন সমস্যাকে কমপ্লেক্স করে ফেলেছে, ইহা চীন, পুটিং গং'এর মাঝে ভয়নাক ঐক্যের সৃষ্টি করবে।

১০| ২৪ শে ফেব্রুয়ারি, ২০২২ রাত ১১:০১

মোহাম্মাদ আব্দুলহাক বলেছেন: চায় না এবং রাশিয়া ইরাক নয়। ওরা আজন্মের যোদ্ধা। চায়নারা বলেছিল, আমরা খাবারের চিন্তা করি না। আপনার লেখায় লিখেছেন রুশরা মাটি খেয়ে দশ বছর কাটাতে পারবে।

আমার ভাতে ভাত না পড়লে আমি তড়পাতে শুরু করব রাতে।

২৪ শে ফেব্রুয়ারি, ২০২২ রাত ১১:২৮

সোনাগাজী বলেছেন:



চীনারা কারো বন্ধু নয়, ওরা আমেরিকা-বিরোধীদের বন্ধু বণিক।

১১| ২৪ শে ফেব্রুয়ারি, ২০২২ রাত ১১:৪১

মোহাম্মাদ আব্দুলহাক বলেছেন: জি, ওরা জিনের পূঁজা করে।

২৪ শে ফেব্রুয়ারি, ২০২২ রাত ১১:৫৪

সোনাগাজী বলেছেন:



কিসব জিন মিনের কথা বলেন? মানুষের জীবন রূপকথা নয়।

১২| ২৫ শে ফেব্রুয়ারি, ২০২২ রাত ১২:১১

মোহাম্মাদ আব্দুলহাক বলেছেন: আমি মজা করছি না। তাদের মাঝে অদ্ভুত কিছু প্রতা চালু আছে। যাক, এখন চিন্তার বিষয় হলো, তারপর কী হতে যাচ্ছে।

চায়না আর রাশিয়া আফগান নয়।

২৫ শে ফেব্রুয়ারি, ২০২২ রাত ১:৩৩

সোনাগাজী বলেছেন:


চায়না আর রাশিয়া আফগান নয়, সেজন্য তারা এখনো নিজের ভাত নিজে খায়; আফগানরা আফিম খেয়েছে হাজার বছর, এখনো খাবে।

১৩| ২৫ শে ফেব্রুয়ারি, ২০২২ রাত ১২:১৩

সোবুজ বলেছেন: বিশ্ব বানিজ্যে বিনিময়ের মাধ্যম হিসাবে নিরপেক্ষ কোন কারেন্সি ঠিক করতে হবে।নয়তো উত্তেজনা কমবে না।আর এটা ঠিকও না।আমেরিকা বিরাট একটা সুবিধা ভোগ করছে।সারা বিশ্বের রিজার্ভ তার কাছে জমা।এটা দিয়ে সে নিষেধাজ্ঞার ভয় দেখায়।

২৫ শে ফেব্রুয়ারি, ২০২২ রাত ১২:১৮

সোনাগাজী বলেছেন:



এটা নির্ধারণ করে বিশ্বের অর্থনীতি, ফাইন্যান্স ও আস্হা মিলে! কেহ চীনের কারেন্সী িংবা আফগানিস্টানের কারেন্সীকে কি মেনে নেবে?

আমেরিকা সুবিধা ভোগ করছে, ওদের সম্পদ, ফাইন্যান্সিয়াল নলেজ, অর্থনৈতিক চিন্টাভাবনা ও সততার জন্য।

১৪| ২৫ শে ফেব্রুয়ারি, ২০২২ রাত ১:১১

স্প্যানকড বলেছেন: পুতিন গেছে ডাইরেক্ট আর মার্কিনী যায় বন্ধু বেশে এই ফারাক ! সবার গোয়া এক ! আপনার এ কথাগুলো মার্কিন সিনেটের দের পড়তে দিয়েন কাজে আসতে পারে। চীন ইউরোপের বহু দেশের এনার্জি কিনে ফেলেছে। এখন ত্যাড়ামি করলে ইউরোপ বিপদে পড়বে। জার্মান, ফ্রান্স তো কি করবে বুজগতাছে না। ফ্রান্স হয়তো যুদ্ধে জড়াবে না সামনে প্রেসিডেন্ট নির্বাচন । জার্মানে রাশিয়া দেয় গ্যাস সুতরাং হিসেব আছে মেলা কিছুর। ভালো থাকবেন।

২৫ শে ফেব্রুয়ারি, ২০২২ রাত ১:২৫

সোনাগাজী বলেছেন:



সামুকে আপনি কি টং-দোকান ভাবেন?

১৫| ২৫ শে ফেব্রুয়ারি, ২০২২ রাত ১:১৭

সোবুজ বলেছেন: কোন দেশের কারেন্সি না ।নিরপেক্ষ কোন কারেন্সি ঠিক করতে হবে।যদিও একটা কঠিন কাজ।তবু সবাই মিলে করলে সহজ হয়ে যাবে।নয়তো বিশ্ব দুই ভাগ হয়ে যাবে।এখনই চীন রাশিয়া ইরান ডলারের ব্যবহার কমিয়ে দিয়েছে।
আমেরিকায় কি চীনা পন্যের অভাব দেখা দিয়েছে ?

২৫ শে ফেব্রুয়ারি, ২০২২ রাত ১:৩১

সোনাগাজী বলেছেন:


আমেরিকার বন্ডের সবচেয়ে বড় ক্রেতা চীন, আজকে রাশিয়ার কাছে ৬০০ বিলিয়ন ডলার থাকায় পুটিন "স্যাংশান"কে ভয় পাচ্ছে না। এই মহুর্তে ডলার ও ইউরোর বাহিরে কিছু নেই। কারেন্সী ব্যতিত অন্য কিছুকে "বিনিময়ের মাধ্যম" হিসেবে ব্যবহার করার মতো কিছু নেই।

১৬| ২৫ শে ফেব্রুয়ারি, ২০২২ রাত ২:২৪

স্প্যানকড বলেছেন: আপনি কি ভাবেন ? সেটা আগে বলেন পিলিজ !

২৫ শে ফেব্রুয়ারি, ২০২২ রাত ২:৫৩

সোনাগাজী বলেছেন:



সামু হলো শিক্ষিত বাংগালীদের আলোচনার প্লাটফর্ম।

১৭| ২৫ শে ফেব্রুয়ারি, ২০২২ রাত ৩:২১

গরল বলেছেন: আমার মনে হয় ট্রাম্প একটা ঠিক কথা বলেছে, আফগানিস্থান থেকে সৈন্য প্রত্যাহারকে পুতিন দূর্বলতা হিসেবেই দেখছে। তাছাড়া রাশিয়ার সামনে দূর্দিন আসন্ন। রাশিয়ার অস্ত্রের বাজার ক্রেতাশূন্য হয়ে পড়েছে, তেল গ্যাস ও এখন আর কেউ নিতে অতটা আগ্রহী না কারণ ডিসেম্বর ২০২১ এর ভেহিকেল রেজিষ্ট্রেশন এর হিসেব অনুযায়ী ইউরোপের মোট গাড়ির ২৯%ঈলেক্ট্রিক ভেহিকেল যা ২০৩০ এ ৬০% ছাড়িয়ে যাবে বলে বিশ্বাস। উন্নত দেশগুলোতে এখন বাসাবাড়িতেও আমরা ইলেক্ট্রিক চুলা ও বয়লার বিহীন ওয়াটার হিটার ব্যাবহার করে থাকি। অতএব গ্যাস ও তেল বন্ধের হুমকি রাশিয়ার কোন কাজে আসছে না। বিশ্বকে খাওয়ানোর মত রশিয়ার হাতে আর তেমন কিছু নাই, ভবিষ্যৎ অন্ধকার বলেই মনে হচ্ছে। নিজে যেহেতু উন্নতি করতে পারছে না, যুদ্ধ বাধিয়ে অন্যের উন্নতি যদি কিছুটা বাধাগ্রস্থ করতে পারে তাতে হ্য়ত আর কিছু দিন ভালো থাকা যাবে।

২৫ শে ফেব্রুয়ারি, ২০২২ রাত ৩:৪১

সোনাগাজী বলেছেন:



এই যুদ্ধে বেশীরভাগ রাশিয়ান সাধারণ মানুষের সমর্থন নেই, পুটিন তার কেজিবি মনোভাব নিয়ে বিপদের দিকে পা বাড়িয়েছে। তবে, ন্যাটোর বেলায়, রাশিয়ানরা একমত যে, ইহা রাশিয়াকে অপমান করার জন্য যথেষ্ট, পুটিন সেই দিকটাকে কাজে লাগাচ্ছে এখন; কিন্তু রাশিয়ানরা কোনভাবে ইউক্রেনের মানুষকে এভাবে হতমান করা পছন্দ করার কথা নয়।

রাশিয়ার সম্পদের অভাব নেই, লোকজন শিক্ষিত ও টেকনোলোজীতে দক্ষ; ফলে, অন্যের সম্পদের দিকে তাকানোর তাদের দরকার নেই। তদের জনসংখ্যাই কম।

১৮| ২৫ শে ফেব্রুয়ারি, ২০২২ দুপুর ১২:১২

স্প্যানকড বলেছেন: সামুতে গাধা এক সময় ছিল এখন নাই বিলুপ্ত সেই মাল ! ভালো থাকবেন শিক্ষিতদের নিয়ে আমি অত শিক্ষিত নই গাও গেরামের পোলা চুতমারানি কই !

২৫ শে ফেব্রুয়ারি, ২০২২ দুপুর ১২:৪৫

সোনাগাজী বলেছেন:





আপনার টং দোকান এখানে নিয়ে এসেছেন?

১৯| ২৫ শে ফেব্রুয়ারি, ২০২২ বিকাল ৩:৫৪

গেঁয়ো ভূত বলেছেন: "ভুলটা কিন্তু আমেরিকা ও ন্যাটোর দেশগুলোই করছে, ইউক্রেন ও রাশিয়া নিজেদের সমস্যা নিজেরা সমাধান করতে পারতো, ইউক্রেনকে ন্যাটোতে আনার জন্য উৎসাহিত করে ভুল করেছে; ইহা বিশ্বকে অনিশ্চয়তার মাঝে ঠেলে দিয়েছে ও মানবতা-বিরোধী ভয়ংকর এক অপশক্তিকে জোট বাঁধতে সাহায্য করেছে।ভুলটা কিন্তু আমেরিকা ও ন্যাটোর দেশগুলোই করছে, ইউক্রেন ও রাশিয়া নিজেদের সমস্যা নিজেরা সমাধান করতে পারতো, ইউক্রেনকে ন্যাটোতে আনার জন্য উৎসাহিত করে ভুল করেছে; ইহা বিশ্বকে অনিশ্চয়তার মাঝে ঠেলে দিয়েছে ও মানবতা-বিরোধী ভয়ংকর এক অপশক্তিকে জোট বাঁধতে সাহায্য করেছে।"

মানলাম,

পশ্চিমা দানবের ইরাক, লিবিয়া, আফগানিস্তান সর্বোপরি মদ্ধপ্রাচ্যকে জাহান্নাম বানিয়ে ফেলা এগুলিও তো অশুভ পক্ষের কাজই ছিল, যাই হোক কেন্দ্রিক বিশ্বের চাইতে ব্যালান্স অব পাওয়ার কি বেশি খারাপ হবে বলে মনে করেন ?

২৫ শে ফেব্রুয়ারি, ২০২২ বিকাল ৫:০৫

সোনাগাজী বলেছেন:



মধ্যপ্রাচ্য জাহান্নাম হিসেবে থাকতে চায়; সিরিয়া, ইয়েমেনে জাহান্নাম সৃস্টি করেছে নিজেরা; ইরাক কুয়েত দখল করে জাহান্নাম সৃষ্টি করেছিলো, ইরাক ইরান আক্রমণ করে জাহান্নামের সুচনা করেছিলো।

২০| ২৫ শে ফেব্রুয়ারি, ২০২২ বিকাল ৩:৫৬

গেঁয়ো ভূত বলেছেন: আগের কমেন্ট এ "কেন্দ্রিক" = এক কেন্দ্রিক হবে ।

২৫ শে ফেব্রুয়ারি, ২০২২ বিকাল ৫:০৯

সোনাগাজী বলেছেন:


বুঝেছি।

২১| ২৫ শে ফেব্রুয়ারি, ২০২২ বিকাল ৪:০৫

জুন বলেছেন: রাশিয়া যখন ভেংগে টুকরো টুকরো হয় তখন চুক্তি ছিল রাশিয়া থেকে বিচ্ছিন্ন হওয়া রাস্ট্রগুলোকে ন্যাটোর সদস্য করা যাবে না। কিন্ত পশ্চিমা বিশ্ব এই চুক্তির ধারাকে উপেক্ষা করে রাশিয়াকে দুর্বল করার জন্য ইউক্রেনকে ন্যাটোর সদস্য করতে গিয়েছে। রাশিয়া এখন যখন তিনদিক থেকে ইউক্রেনকে আক্রমণ করে কিয়েভে উপস্থিত তখন অনেক রকম প্রতিশ্রুতি দেয়া বিশ্ব মোড়লরা কেউই সরাসরি জেলেনেস্কিকে সাহায্য কর‍তে এগিয়ে আসেনি শুধু স্যাংশন আরোপ করা ছাড়া। বাইডেন এখন তুরস্কের সাথে নিয়ে পুতিনকে অনুরোধ করছে এই বিধ্বংসী যুদ্ধ বন্ধ করার জন্য। এতদিন এত বড় বড় কথা হুমকি ধমকি দিল তারা এখন নামে না কেন আসরে? আমেরিকা ও তার সাংগোপাংগোরা যখন ভাবে রাশিয়া তখন করে। ইতিহাস ঘাটলে দেখা যায় বহু যুদ্ধ করা রুশ জাতি যুদ্ধে ভয় পায় না।
পশ্চিমা বিশ্বের ক্ষমতা যদি চিরতরে লোপ পেত আমি খুশী হোতাম চাদগাজী। বিশ্বের অনেক অনেক দেশকে ধ্বংস করেছে, সে সব জাতিকে পরিনত করেছে ভিক্ষুকে আর উদবাস্তুতে। লাখো ইউক্রেন উদ্বাস্ত নেয়ার জন্যও জানি ওরা বিশেষ করে ইউরোপ তৈরি থাকে।

২৫ শে ফেব্রুয়ারি, ২০২২ বিকাল ৫:০৯

সোনাগাজী বলেছেন:



২ বিশ্বযুদ্ধে পশ্চিম চিরতরে নষ্ট হয়নি, ওরা ধ্বং হবে না, কারণ ওদের মাথা আছে, ওরা কাজ করে, ওরা মাঝেমাঝে ধ্বংসও করে; ওরা যদিন ধ্বংস হবে, সেদিন বিশ্বও ধ্বংস হবে।

রাশিয়ানরা ন্যা টোকে শ্য করবে না কোনদিন।

২২| ২৫ শে ফেব্রুয়ারি, ২০২২ বিকাল ৫:২১

গেঁয়ো ভূত বলেছেন: লেখক বলেছেন: মধ্যপ্রাচ্য জাহান্নাম হিসেবে থাকতে চায়; সিরিয়া, ইয়েমেনে জাহান্নাম সৃস্টি করেছে নিজেরা; ইরাক কুয়েত দখল করে জাহান্নাম সৃষ্টি করেছিলো, ইরাক ইরান আক্রমণ করে জাহান্নামের সুচনা করেছিলো।

আপনার সাথে একমত নই,
এরা সবাই দাবার গুটি ছিল, দাবার চাল চেলেছে সব সময় আপনার মেরিকা অথবা রাশা ।

২৫ শে ফেব্রুয়ারি, ২০২২ বিকাল ৫:৫৩

সোনাগাজী বলেছেন:



আরবেরাও আপনার মতো ভাবেন।

২৩| ২৫ শে ফেব্রুয়ারি, ২০২২ রাত ৯:২০

গেঁয়ো ভূত বলেছেন: প্রিয় গাজী সাহেব আপনি আমার কমেন্ট এর যুৎসই জবাব না দিয়ে আপনার গতানুগতিক ধারায় ফিরে গেলেন, শুভকামনা ।

২৬ শে ফেব্রুয়ারি, ২০২২ রাত ২:৪৭

সোনাগাজী বলেছেন:



মিডলইষ্ট সমস্যা নিয়ে আপনার ধারণা সঠিক নয়।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.