নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

শিক্ষাই দরিদ্রদের জন্য সম্পদ।

সোনাগাজী

একমাত্র সোস্যালিষ্ট অর্থনীতি বাংগালী জাতিকে নিজ পায়ে দাঁড়াতে সাহায্য করবে।

সোনাগাজী › বিস্তারিত পোস্টঃ

ব্লগে শেখ হাসিনার জনপ্রিয়তা খুবই কম

১৯ শে মে, ২০২২ রাত ১২:২৩



সাধারণ মানুষের ভেতর শেখ হাসিনার জনপ্রিয়তা কেমন? প্রধানমন্ত্রীর জনপ্রিয়তা জানার জন্য কোন সংস্হা থেকে কি জরীপ চালানো হয়? আমেরিকার প্রেসিডেন্টের জনপ্রিয়তা প্রায় প্রতি সপ্তাহেই জানা যায়, অনেকগুলো সংস্হা প্রেসিডেন্টের জনপ্রিয়তা নিয়ে কাজ করে।

প্রধানমন্ত্রীর জনপ্রিয়তা যাচাই করা কি আমাদের দেশে নিষিদ্ধ? প্রধানমন্ত্রীর জনপ্রিয়তা নিয়ে কোন জরীপ আমার চোখে কখনো পড়েনি! নিরপেক্ষ কোন সংস্হা থেকে ইহার ব্যবস্হা করা উচিত; মানুষের অধিকার আছে নিজেদের প্রাইমমিনিষ্টার সম্পর্কে বিবিধ তথ্য জানার।

ব্লগে শেখ হাসিনার জনপ্রিয়তা বরাবরই কম ছিলো; আমি কোন সময়, কোন ধরণের সায়েন্টিফিক জরীপ চালাইনি, কিন্তু সময় সময়, উনার উপর লেখা পোষ্টে পাঠকদের উপস্হিতি, মন্তব্যের পরিমাণ ও মন্তব্যে নিহিত মনোভাব থেকে, আমার মনে হয়েছে যে, ব্লগে উনার জনপ্রিয়তা খুবই কম।

গতকাল উনার স্বদেশ প্রত্যাবর্তন নিয়ে আমি ১টি পোষ্ট লিখেছিলাম, পোষ্টটি তেমন উৎসাহের সৃষ্টি করেনি; এখানে অবশ্য ১টা ফ্যাক্টর আছে, সেটা আমি নিজেই; অনেকে হয়তো আমার লেখা আজকাল পড়তে চান না, তারা এই পোষ্টের ধারে কাছে আসেননি; আবার, একটিভ ব্লগারদের শতকরা ২০ ভাগ আমাকে কমেন্ট ব্যান করে রেখেছেন, তাঁরা সেই কারণে পোষ্টে আসেন না।

পোষ্ট আমার লেখা হওয়াতে কতটুকু সমস্যা হয়েছে, বুঝার জন্য, উনাকে নিয়ে লেখা আরেকটা পোষ্ট অনুসরণ করে দেখেছি, সেখানেও অবস্হা ভালো নয়।

ব্লগে অবশ্য উনার সম্পর্কে অনেক ভুল ধারণাও আসে অনেক সময়: ভুল তথ্য, অকারণ দোষারোপ, উনার এখতিয়ারের বাহিরের ঘটনার জন্য উনাকে দায়ী মায়ী করা হয়ে থাকে।

উনার নিজের সম্পর্কে বুঝার জন্য জরীপের ব্যবস্হা করানো উনার উচিত; ইহাতে উনি বুঝতে পারতেন, দেশের মানুষ উনার কর্মকান্ড পছন্দ করছেন, নাকি করছেন না।





মন্তব্য ৪৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪৪) মন্তব্য লিখুন

১| ১৯ শে মে, ২০২২ রাত ১২:৫০

অক্পটে বলেছেন: ওনার তৈরী গণতন্ত্রে এই ব্যবস্থা চালু হলে জরীপকারক এবং জরীপকারী দুইজনেরই সমুহ বিপদের সম্ভাবনা আছে। অবশ্য এই জরীপের উনি কোন ধার ধারেন না। ওনার শাসনামলে যা ভাল তাহলো উনি অহেতুক হরতাল মরতাল তুলে দিয়েছেন। আমার দেশে হরতালের এমনিতেও কোন দরকার নেই। ওনার সময়ে গণতন্ত্র ছিলনা তবে উন্নয়ণ হয়েছে। সবচেয়ে বেশি উন্নয়ণ করেছে ওনার পালিতরা। এখন ছাত্র রাজনীতিটা তুলে দিলে ভাল হতো যা উনি করবেন না। রাষ্ট্র বিষয়ে লেখাপড়া করে যারা তাদেরই উচিত ছিল রাজনীতিতে আসা।

১৯ শে মে, ২০২২ রাত ১:০৭

সোনাগাজী বলেছেন:



মানুষকে রাজনীতি থেকে দুরে সরায়ে দেয়া হয়েছে, উল্টো ব্যুরোক্রেট ও দেশের সিকিউরিট ফোর্স রাজনীতিতে প্রবশ করেছে।

২| ১৯ শে মে, ২০২২ রাত ১:০০

মোহাম্মদ গোফরান বলেছেন: দেশে সবচেয়ে বেশী জনপ্রিয় নায়িকা পরিমনি আবার সবচেয়ে সমালোচিতও। ব্লগে সবচেয়ে বেশী জনপ্রিয় ব্লগার চাঁদ গাজী আবার সবচেয়ে সমালোচিতও। দেশের সেরা ব্যাক্তি ডঃ ইউনুছ আবার অনেক নিন্দুকও আছে। দেশের সবচেয়ে জনপ্রিয় ক্রিকেটার সাকিব আল হাসান। কিন্তু নিন্দুকও বেশী। দেশের সবচেয়ে সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নিন্দুকও আছে,

নিন্দুক আছে ছিল থাকবে।যাদের নিন্দুক হিংসুক নেই তারা জনপ্রিয় হতে পারেনা। গ্রেট হতে পারেনা।
সর্বশক্তিমান গ্রেট শেখ হাসিনা অমরত্ব লাভ করুক।কেউ হিংসা নিন্দে করলে করলে মন খারাপ না করে খুশী হওয়া উচিৎ।
জয় বাংলা জয় বঙ্গবন্ধু।

১৯ শে মে, ২০২২ রাত ১:০৯

সোনাগাজী বলেছেন:




অমরত্ব পেলে খারাপ হতো না; কিন্তু উনার পর, দলের কি হবে, সেট ভেবে অনেকগুলো পদক্ষেপ নেয়ার দরকার।

৩| ১৯ শে মে, ২০২২ রাত ১:০৫

কবীর হুমায়ূন বলেছেন: রাজনীতি আর ধর্মনীতি আমাদের দেশে খুবই নাজুক অবস্থায় বিরাজ করছে। বিপক্ষে বললে বিপদ আর পক্ষে বললে আপদ। এই আপদ ও বিপদ থেকে সাধারণ মানুষেরা গা বাঁচিয়ে চলার চেষ্টা করে। তাই, হয়তো কোন বর্তমান রাজনীতিক নিয়ে মানুষ আলোচনা বা সমালোচনা করতে চায় না।

বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা একটি অনন্য ব্যক্তিত্ব বা প্রতিষ্ঠান। কিন্তু, তাঁর অনুসারীগণ সেই নাম বিক্রি করে নিজেই পোয়াবারো অবস্থানে থাকার মত্ত থাকেন। আমি বিশ্বাস করি, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাঁর কন্যার সমান সচেতন এবং সতর্কতা অবলম্বন করলে, ১৫ আগস্টের ট্র্যাজেডি হতো না। রাস্ট্রবিজ্ঞানী ম্যাকিয়াভেলীর মতে, একজন সফল রাজনীতিকে দুটি গুণ থাকতে হয়- 'শেয়ালের মতো ধূর্ত (বুদ্ধিমান) আর সিংহের মতো তেজস্বী (নিজের লক্ষ্যে পৌঁছার জন্য কর্ম) '। যা শেখ হাসিনা মধ্যে দেখা যায়।

তবে, জরিপের কথাটি ভালো লাগলো। বড় বড় রাজনীতিকদেরকে নিয়ে সাধারণ মানুষের মধ্যে জরিপ করা উচিৎ, আমিও মনে করি।

১৯ শে মে, ২০২২ রাত ১:১১

সোনাগাজী বলেছেন:



জরীপের ব্যবস্হা থাকলে, উনি নিজের, দলের ও সরকারের অবস্হা বুঝতে পারতেন।

৪| ১৯ শে মে, ২০২২ রাত ১:১৫

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
শেখ হাসিনা (মাননীয় প্রঃমন্ত্রী)
ব্লগ দেখেন না, ব্লগ পড়েনও না।
সুতরাং ব্লগ তার জনপ্রিয়তার
তুলা দন্ড নয়।

১৯ শে মে, ২০২২ রাত ১:৩৩

সোনাগাজী বলেছেন:




ব্লগ থেকে এটা বুঝা যাচ্ছে যে, দেশে প্রাইম মিনিষ্টার ও প্রেসিডেন্টের জনপ্রিয়তা জরীপ করার দরকার আছে।

৫| ১৯ শে মে, ২০২২ রাত ১:১৬

গরল বলেছেন: বাংলাদেশের কোন সরকার প্রধানের জনপ্রিয় হওয়ার সম্ভবনা নাই, তারপর তো আবার হাসিনা স্বৈরাচারী এবং দীর্ঘসময় ধরে ক্ষমতায়। তদুপরি উনার গোয়ার্তুমি, দম্ভপূর্ণ ও হিংসাত্মক কথাবার্তা মানুষকে বিতশ্রাদ্ধ করে ফেলেছে।

১৯ শে মে, ২০২২ রাত ১:৩৬

সোনাগাজী বলেছেন:



উনার দলের কি পরিমাণ মানুষ উনার করছেন কার্যকলাপ সাপোর্ট করছেন, সেটাও জানার উপায় নেই; ফলে, উনি নিজের জনপ্রিয়তার ব্যাপারে অন্ধকারের মাঝে আছেন

৬| ১৯ শে মে, ২০২২ রাত ১:৪৩

রাজীব নুর বলেছেন: ব্লগের লোকজন আসলে ক্যাচাল পছন্দ করে না।
তারপর আবার যদি হাসিনা সম্পর্কে ভুলভাল বলে ফেলে তখন হাসিনা যদি রেগে যায়। তখন কি হবে?

যাই হোক, আজ টিভিতে শেখ হাসিনাকে দেখেছি। উনি নোবেল বিজয়ী ইউনূসকে নিয়ে কিছু একটা বলেছেন। আরো অনেক কথা বলেছেন। কিন্তু সিলেটে যে করুণ অবস্থা। সেই বিষয়ে কিছু বলেন নি। সিলেটে পানি দিয়ে তলিয়ে গেছে গ্রামের পর গ্রাম। স্কুল কলেজ, বাজার সব বন্ধ।

১৯ শে মে, ২০২২ রাত ২:০৩

সোনাগাজী বলেছেন:



ড: ইউনুসের উচিত লো-প্রোফাইলে থাকা; উনার ভুলের কারণে উনার অবদানগুলোও ম্রিয়মান হয়ে গেছে। সিলেটে বন্যা?

৭| ১৯ শে মে, ২০২২ ভোর ৪:১৬

বিষন্ন পথিক বলেছেন: ওনার যোগ্যতা আছে, রাজনীতিক হিসাবে পেশাদার, কিন্তু ব্যক্তিত্ব একটু কম, বাংগালী হিসাবে তেল খেতে ভালোবাসেন

১৯ শে মে, ২০২২ ভোর ৫:২৭

সোনাগাজী বলেছেন:



উনি জমিদারীর কৌশল প্রয়োগ করে দেখেছেন, উহা কাজ করেছে; রাজনীতি উনার জানার কথা নয়, রাজনীতিবিদ হচ্ছেন ওবামা, লি কুয়ান, ইন্দিরা গান্ধী প্রমুখ।

৮| ১৯ শে মে, ২০২২ সকাল ৯:৫৩

অনিকেত বৈরাগী তূর্য্য বলেছেন: ওনার জনপ্রিয়তা আছে। ওনার জন্য জীবন দেওয়া লোকেরও অভাব নেই। কিন্তু সমস্যা হলো, ওনি সেসব প্রিয়জনদের দূরে সরিয়ে রেখেছেন।

১৯ শে মে, ২০২২ সকাল ১০:০৬

সোনাগাজী বলেছেন:



উনি জাতির উন্নয়নের জন্য দীর্ঘস্হায়ী কোন পরিকল্পনা নেননি।

৯| ১৯ শে মে, ২০২২ সকাল ৯:৫৮

মহাজাগতিক চিন্তা বলেছেন: একটা সেক্টরে হয়ত তাঁর জনপ্রিয়তা কম। কিন্তু অনেক সেক্টরে তাঁর জনপ্রিয়তা অনেক। রাজনীতিতে এটা সাদামাটা বিষয়। কেউ এক কেন্দ্রে ভোট কম পায় এবং অনেক কেন্দ্রে অনেক বেশী ভোট পায়। সাকুল্যে যে বেশী ভোট পায় সে জয়ী হয়। এক কেন্দ্রে ভোট কম পাওয়ার কারণে কেউ ভোটে পরাজিত হয় না।

১৯ শে মে, ২০২২ সকাল ১০:০৪

সোনাগাজী বলেছেন:


আমার মতে, উনি জাতিকে শক্তিশালী করার জন্য কোন পদক্ষেপ নেননি; ভিক্ষুকের ছেলেমেয়েরা যেভাবে, কোনমতে খেয়ে না'খেয়ে বেঁচে থাকে, জাতি সেই অবস্হায় আছে। উনি ও উনার লোকেরা দীর্ঘস্হায়ী সমাধানের জন্য কাজ করেননি।

১০| ১৯ শে মে, ২০২২ সকাল ১০:২৫

অক্পটে বলেছেন: "প্রধানমন্ত্রী বলেন, বর্তমানে নির্বাচনব্যবস্থার যে উন্নয়ন হয়েছে, তা আওয়ামী লীগের সিদ্ধান্ত ও চিন্তাচেতনার বাস্তবায়ন। ছবিসহ ভোটার তালিকা, স্বচ্ছ ব্যালট বাক্স এবং ইভিএম ব্যবস্থা বলবৎ করে আওয়ামী লীগই।"

১৯ শে মে, ২০২২ সকাল ১০:৩০

সোনাগাজী বলেছেন:



কিন্তু আওয়ামী লীগ সর্বস্তরের নির্বাচনে অসৎ লোকদের প্রার্থী করেছে ও প্রার্থীরা ভোটে ফাঁকি দিয়েছে।

১১| ১৯ শে মে, ২০২২ সকাল ১০:২৭

মহাজাগতিক চিন্তা বলেছেন: শেখ হাসিনার চেয়ারে যারা আগে বসেছে তারা তাঁর থেকে ভালো কিছু করেছে বলে তো মনে হয় না। তাঁর সময়ে সরকার বিরোধী আন্দোলন যথেষ্ট পরিমাণে কম। এতে মনে হয় তিনি অন্যদের চেয়ে বেশী সফল। বহু ভাগে বিভক্ত আওয়ামী লীগকে তিনি একিভুত করেছেন, এটাও তাঁর একটা দক্ষতা। সেজন্য বলি তিনি হয়ত কোন কোন সেক্টরে সফল নন, আবার কোন কোন চেক্টরে তিনি সফল। জনগণ সাকুল্য হিসাব করে। সেজন্য তারা তাঁর বিরুদ্ধে বিদ্রোহ করে না। কারণ জনগণের বিবেচনায় তাঁর বিকল্প নেই। এখন শেখ হাসিনার পতন হলে আসবে খালেদার দলের কেউ। তো তারাওবা কতটুকু সফল ছিল? আপনি যে সোসালিষ্টদের কথা বলেন বাংলাদেশে তাদের সংগঠন কই? আর সংগঠন ছাড়া কি এত্ত বড় জনসংখ্যার একটা দেশে ক্ষমতা পাওয়া যায়? আর সেনাদের ক্ষমতাও এদেশে দেখা হয়ে গেছে। তাহলে শেখ হাসিনার বিকল্প কই?

১৯ শে মে, ২০২২ সকাল ১০:৩৪

সোনাগাজী বলেছেন:




আপনি চেয়ারম্যান পদথেকে সাংসদদের অবস্হা দেখেন, আওয়ামী লীগ দলেরখারাপ লোকদের নমিনেশন দিয়েছে।

বিএনপি ও জাপা মিলিটারী কর্তৃক সৃষ্ট দল, এরা জন্ম থেকেই বেজন্মা; এরা মিলিটারী ব্যতিত মৃত দল।

১২| ১৯ শে মে, ২০২২ সকাল ১০:৩৩

গেঁয়ো ভূত বলেছেন:

হুমায়ুন আজাদ একটি অপ্ত বাক্য বলে গিয়েছেন, "বাংলাদেশের মানুষ পতনে বিশ্বাসী"।

আমরা কারো উত্থানের চাইতে পতন দেখতেই বেশি পছন্দ করি, বিগত দুই-তিনশ বছরের ঘটনা গুলু দেখুন, কি মনে হয় ?

১৯ শে মে, ২০২২ সকাল ১০:৩৬

সোনাগাজী বলেছেন:



আমি কারো বাণীতে খুব একটা আস্হা রাখি না; শেখের পর যারা দেশের ক্ষমতায় এসেছিলো, এরা সবাই ছিলো ভয়ংকর অদক্ষ।

১৩| ১৯ শে মে, ২০২২ সকাল ১০:৩৮

অক্পটে বলেছেন: মন্তব্য অব দ্যা ইয়ার!!! সব সরকারের রিজিমেই প্রযোজ্য এই মন্তব্য। মোহাম্মদ গোফরানের ব্লগে আপনি করেছেন। সত্যিই অসাধারণ!

"গার্মেন্টেস এর মেয়েরা দাসীর মতো খেটে কিছু পায় না; রওশন এরশদ শতকোটীর মালিক; বাংলার পুরুষেরা স্ত্রীকে দেশে রেখে বিদেশে অমানুষিক জীবন যাপন করে, আওয়ামী ক্যডার চাকুরী করে না, ছেলেমেয়েরা পড়ে ইংরেজী স্কুলে; চাষীরা সারা বছর খেটে নিজের গরুর দুধটা বিক্রয় করে, সরকারী অফিসারের ছেলেমেয়েরা সেই দুধ খেয়ে খ্যাডেট কলেজে পড়ে।"

১৯ শে মে, ২০২২ বিকাল ৪:১৫

সোনাগাজী বলেছেন:



এটাই এখন বাংলাদেশের নাগরিকদের জীবনের আসল চিত্র।

১৪| ১৯ শে মে, ২০২২ সকাল ১১:২১

শূন্য সারমর্ম বলেছেন:

দেশে জনপ্রিয়তার আদর্শ ধরা যদি হয় শেখ মুজিব;সেক্ষেত্রে শেখ হাসিনার জনপ্রিয়তা তেমন থাকবে না এটাই স্বাভাবিক।

১৯ শে মে, ২০২২ বিকাল ৪:২০

সোনাগাজী বলেছেন:




শেখ মুজিব মানুষকে আন্দোলনের সময় নেতৃত্ব দিয়েছিলেন; শেখ হাসিনার আমলে মানুষ আওয়ামী লীগ ও ছাত্রলীগের ভয়ে আন্দোলন করে ন্যায্য অধিকারের কথা বলতে পারেননি; আওয়ামী ও ছাত্রলীগের অপরাধের কারণে শেখ হাসিনা মানুষের আস্হা পাচ্ছেন না।

১৫| ১৯ শে মে, ২০২২ দুপুর ১:০২

খাঁজা বাবা বলেছেন: শুধু ব্লগে না, দেশে ওনার এবং ওনার দলের সমর্থন এখন ৭-১০%।
ওনারা সেসব জানেন, শুধু ভাবেন জনগন এসব বোঝে না।

১৯ শে মে, ২০২২ বিকাল ৪:২১

সোনাগাজী বলেছেন:



শেখ হাসিনা আওয়ামী লীগকে ও জাতিকে ভয়ংকর অবস্হায় রাখে যাবেন।

১৬| ১৯ শে মে, ২০২২ দুপুর ১:৩০

ঘুম ঘুম চোখে বলেছেন: জনপ্রিয়তা মাপামাপির কোন দরকার আছে বলেতো মনে করি না। হুদাই একটা প্যারা।

১৯ শে মে, ২০২২ বিকাল ৪:২২

সোনাগাজী বলেছেন:



ব্লগে আপনার লেখার জনপ্রিয়তা কেমন?

১৭| ১৯ শে মে, ২০২২ বিকাল ৩:৩০

অক্পটে বলেছেন: চলে গেলেন আবদুল গাফ্ফার চৌধুরী।

১৯ শে মে, ২০২২ বিকাল ৪:২৭

সোনাগাজী বলেছেন:



সংবাদ দেখলাম। বেশ কয়েকবার দেখা হয়েছিলো নিউইয়র্কে।

১৮| ১৯ শে মে, ২০২২ বিকাল ৩:৩১

বিচার মানি তালগাছ আমার বলেছেন: ব্লগ, ফেসবুক, ইউটিউব, পত্রিকার কমেন্ট কোথাও শেখ হাসিনা বা আওয়ামী লীগের জনপ্রিয়তা চোখে পড়ে না। গলির মোড়ের দোকান, টি স্টল, বাস, ট্রেনের আলাপ কোথাও আওয়ামী লীগের বন্দনা কানে আসে না। প্রবাসেও একই অবস্থা। অথচ আওয়ামী লীগ একটানা ১৩ বছর ক্ষমতায়। সঠিক ভোট, সঠিক ভাবে সঠিক ফলাফল দিচ্ছে না বোঝাই যায়...

১৯ শে মে, ২০২২ বিকাল ৪:৩০

সোনাগাজী বলেছেন:



শেখ হাসিনা কোনভাবে ক্ষমতা ছেড়ে দেবেন না, সেটারে জন্য তিনি নিজের দলের রাজনীতি নিয়ে মাথা না ঘামায়ে প্রশাসনকে কাজে লাগাচ্ছেন। ফলে, উনার নিজের ও দলের জনপ্রিয়তা হারিয়ে গেছে।

১৯| ১৯ শে মে, ২০২২ বিকাল ৩:৩৯

রাজীব নুর বলেছেন: সিলেটে বন্যায় গজব অবস্থা।

১৯ শে মে, ২০২২ বিকাল ৪:২৫

সোনাগাজী বলেছেন:



সিলেটে চাষ বাসের পরিমাণ কেমন?

২০| ১৯ শে মে, ২০২২ বিকাল ৫:১৪

সৈয়দ মশিউর রহমান বলেছেন: জনগনের কথা কেউ ভাবেনা; সবই লোক দেখানো!

১৯ শে মে, ২০২২ বিকাল ৫:৩১

সোনাগাজী বলেছেন:


শেখ হাসিনা, প্রেসিডেন্ট ও সরকারের লোকেরা সরকার চালনা করটাকে ওদের নিজের জন্য প্রয়োজনীয় কাজ হিসেবে নিয়েছে; ইহাতে দেশের সাধারণ মানুষকে হিসেবে রেখেছে বলে মনে হয় না।

২১| ১৯ শে মে, ২০২২ রাত ১০:৫৩

আখেনাটেন বলেছেন: বিএনপিপন্থী সমর্থকরা (২৫%) যেমন আমড়া কাঠের ঢেঁকি বেজি/তাজিকে পেন্নাম করে এবং এর বাইরে মনে হয় না উনাদের অন্যরা সন্মান করে। ঠিক তেমনি আওয়ালীগার (৩০%) বাদে বিরোধী দল ও সাধারণ মানুষের মাননীয় প্রধানমন্ত্রীকে পছন্দ করার কোনো কারণ আছে।

দলকানাদের এই বোধটুকু নেই যে, মানুষ খুশি হয় সেবা পেলে। আর সেবা খাতে যুগের যুগের পর কোনো সরকারই বিন্দুমাত্র উন্নতি করতে পারে নি বরং অবনতি হয়েছে। সাধারণ মানুষের সেবা পেতে বিড়ম্বনার কারণে বাংলাদের জনগণ কখনই সরকারি দলের মাথাদের ভালো চোখে দেখে না। এ জায়গার টেকসই উন্নয়ন না হওয়া কিংবা বলুন ভালো না করার সদিচ্ছার দরুন এ দেশে নেতারা সবসময় নিন্দিত। উনিও ব্যতিক্রম নন। যদিও উনি সবচেয়ে বেশি সময় পেয়েছেন কিন্তু ঐ যে ঢেঁকি স্বর্গে গেলেও ধান ভানে...এ দেশের নেতাদের এটাই হয়ত বৈশিষ্ট্য।

১৯ শে মে, ২০২২ রাত ১১:০১

সোনাগাজী বলেছেন:



আপনিও বলছেন যে, উনি সবার চেয়ে বেশী সময় ও সুযোগ পেয়েছিলেন, আমিও তা বিশ্বাস করি; আধুনিক রা্ষ্ট্রের উন্নয়নের জন্য কোন কোন বিষয়গুলোকে প্ল্যানের অধীনে আনার দরকার ছিলো, সেটা উনি জানতেন না, এবং উনার আশপাশের লোকেরা তা জানে না।

২২| ২০ শে মে, ২০২২ সকাল ৯:৪১

নূর আলম হিরণ বলেছেন: ভালো বিরোধী নেতৃত্ব না থাকাতে মানুষ এখনো শেখ হাসিনার উপর আস্থা রাখছে।
আমি কেনো নৌকা ভোট দিই।

২০ শে মে, ২০২২ সকাল ১০:০২

সোনাগাজী বলেছেন:




বিরোধীদল যাতে গড়তে না পারে, সেইজন্য আওয়ামী লীগ বিএনপি-জামাতকে ও জাপা'কে রাজনীতি করতে দিচ্ছে, গাধা পালন করলে ঘোড়ার দরকার হবে না।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.