নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

শিক্ষাই দরিদ্রদের জন্য সম্পদ।

সোনাগাজী

একমাত্র সোস্যালিষ্ট অর্থনীতি বাংগালী জাতিকে নিজ পায়ে দাঁড়াতে সাহায্য করবে।

সোনাগাজী › বিস্তারিত পোস্টঃ

প্যালেষ্টাইনের ত্রাস, লিকুদের নেতা নেতানিয়াহু ফিরে আসার সম্ভাবনা?

৩১ শে অক্টোবর, ২০২২ রাত ৮:৩৭



আগামীকাল, পহেলা নভেম্বর ইসরায়েলের জেনারেল ইলেকশান; ইহাতে প্রাক্তন প্রাইম মিনিষ্টার নেতানিয়াহু ফিরে আসার সম্ভাবনা। নেতানিয়াহু বিবিধ টার্মে মিলে ১৩ বছরের বেশী ইসরায়েলের প্রধানমন্ত্রী ছিলো, এবং পুরো সময়টাতে চেষ্টা করে গেছে যাতে প্যালেষ্টাইন তার স্বাধীনতা না'পায়, বর্তমানে "ওয়ান ষ্টেট সোল্যুশানের প্রবক্তা"।

গত ইলেকশানে অনেক চেষ্টা করেও নেতানিয়াহু সরকার ( কোয়ালিশন সরকার ) গঠন করতে পারেনি; মনে হয়, তার অক্লান্ত চেষ্টায়, ৮ দলের কোয়ালিশন সরকার ভেংগে গেছে। গত সরকারের শুরুতে ১ ভয়ংকর আরব-বিরোধী মানুষ, নাফতালী বেনেট প্রাইম মিনিষ্টার হয়েছিলো; নাফতালীর সরকারের শুরুতে সবাই ভয়ে ছিলো যে, ভয়ংকর রক্তক্ষরণ হবে; কিন্তু তা ঘটেনি; একটা কারণ হতে পারে, নাফতালি আমিরাত, সৌদী ও তুরস্কের সাথে সম্পর্ক বাড়ানোতে ব্যস্ত ছিলো।

নাফতালীর সরকার ভেংগে যাবার পর, এখন অস্হায়ী প্রধানমন্ত্রী হচ্ছে লেপিদ; লেপিদ হচ্ছে 'ইয়েস আতিদ দলে'র সভাপতি; এই মহুর্তে, গত কয়দিন ওয়েষ্ট ব্যাংকে হানাহানি চলছে; ইহার কারণে হতে পারে ভোটে সুবিধা করার জন্য লাপিদের সরকার অকারণ কিছু অপারেশন চালাচ্ছে।

এবারের ইলেকশানকে নিয়ে গত ৪ বছরে ৫ বার ইলেকশান হলো ইসরায়েলে; কোনভাবে স্হায়ী সরকার গঠন হচ্ছেনা, দেশটি অস্হিরতায় ভুগছে। ইসরায়েলকে শান্তিতে বাস করতে হলে, ২ দেশ চুক্তি (অসলো চুক্তি, ১৯৯৩ সাল ) কার্যকরী করতে হবে; প্যালেষ্টাইনী রাজনৈতিক দলগুলো থেকে কিছু আশা করা ভুল হবে, ইসরায়েলকে নিজেই সবকিছু করতে হবে; পিএলও ভুলেই গেছে যে, প্যালেষ্টাইনের স্বাধীনতা দরকার; ওরা যেভাবে আছে, ইহা তারা পছন্দ করে। হামাস আসলে অন্ধ, ওরা নিজেদের স্বাধীনতার মর্ম বুঝার মতো দল নহে, ওদের মুল চাওয়া হলো ইসরায়েলের বিনাশ, যা' সম্ভব নয়।

নেতানিয়াহু বলছে, সে তার কোয়ালিশন গঠন করে রেখেছে, আর মাত্র ১ জন এমপি হলে, সে সরকার গঠন করতে পারবে। ইসরায়েলের পার্লামেন্ট'এ ( নেসেট ) সীট সংখ্যা ১২০, সে ৬১ বা তার বেশী নিয়ে সহজেই সরকার গঠনের আশা রাখছে।


মন্তব্য ১২ টি রেটিং +২/-০

মন্তব্য (১২) মন্তব্য লিখুন

১| ৩১ শে অক্টোবর, ২০২২ রাত ৯:৩৭

কুকুরের লেজ সাহিত্য-বিশারদ-০২ বলেছেন: স্যার , আগের পোস্টে বলেছিলেন:আপনি নতুন নিক নেন, 'কুকুরের লেজ সাহিত্য-বিশারদ'


আপনার আদেশ শিরোধার্য। নির্দেশ মত নতুন নিক খুলে নিলাম।

তবে একটি কথা না বললেই নয়

কুকুরের লেজ সংক্রান্ত পোস্টে ওই বিষয়ে আমি একটি মন্তব্য করি এবং আজকে একটি পোস্টে প্রসঙ্গ আসায় আরেকটি মন্তব্য করি। অর্থাৎ কুকুরের লেজ সংক্রান্ত বিষয়ে আমার মন্তব্য মাত্র দুইটি।
পক্ষান্তরে আপনার ২৫ তারিখের পোস্টে তিনটি মন্তব্যে আপনি কুকুরের লেজের কথা উল্লেখ করেছেন। এছাড়া বিভিন্ন পোস্টে যেয়েও এই সংক্রান্ত কমেন্ট করেছেন। ( উদাহরণ জলদস্যুর দাদা কাহিনী) ।
পরিসংখ্যানগতভাবে প্রমাণিত হয় আপনি আমার চাইতে অনেক বড় কুকুরের লেজ সাহিত্য-বিশারদ ।

ব্লগে আপনার ন্যয় বিনয়ী এবং নির্লোভ, নিজের কৃতিত্ব লুকিয়ে রাখা সকল বড়াই কে এড়িয়ে যাওয়া এবং অন্য ব্লগারদের আপলিফট করার মত চেতনা সম্পন্ন ব্লগার আর নাই, এ কারণে আপনি আপনার নিজের কৃতিত্ব আমাকে দিয়ে দিচ্ছেন।

আপনার প্রতি সম্মান বজায় রেখে কুকুরের লেজ সাহিত্য বিশারদ নিকটি আপনার জন্য খোলা রাখলাম , আমার জন্য কুকুরের লেজ সাহিত্য-বিশারদ ০২ নিকটি গ্রহণ করলাম।
অবিরাম ভালোবাসা। ‌

৩১ শে অক্টোবর, ২০২২ রাত ১০:১৪

সোনাগাজী বলেছেন:



ব্লগটিকে আপনার মতো লোকেরা 'জেলে পাড়ায়' পরিনত করেছেন।

২| ৩১ শে অক্টোবর, ২০২২ রাত ১০:২১

জগতারন বলেছেন:

নেতানিয়াহু জাহান্নামে গিয়ে বিলীন হোক কামনা করি।

৩১ শে অক্টোবর, ২০২২ রাত ১০:৩১

সোনাগাজী বলেছেন:



সে বিশ্বের কাছে প্রমাণ করতে সক্ষম হয়েছে যে, প্যালেষ্টাইনীরা আসলে "টেরোরিষ্ট"; ওদেরকে স্বাধীনতা দিলে, ইরানীরা ওখানে এসে উপস্হিত হবে।

৩| ৩১ শে অক্টোবর, ২০২২ রাত ১১:১০

সত্যপথিক শাইয়্যান বলেছেন:



বাংলাদেশ - ইসরায়েল কূটনৈতিক সম্পর্ক গড়ে উঠা উচিৎ।

এটা না থাকায় বাংলাদেশীরা ফিলিস্তিনের পবিত্র ভূমিতে ভ্রমণ করার সুযোগ থেকে ব্যর্থ হচ্ছে।

নেতানিয়াহু আসলে কি এই সমস্যার সমাধান হবে?

৩১ শে অক্টোবর, ২০২২ রাত ১১:২৪

সোনাগাজী বলেছেন:



সৌদী, আমিরাত, কুয়েত ও তুরস্কের পর, মোটামুটি সব মুসলিম দেশের সাথে তদের সম্পর্ক হবে; তখন হয়তো ফিলিস্তিনীদের ভাগ্য খুলবে।

৪| ৩১ শে অক্টোবর, ২০২২ রাত ১১:২৪

মোহাম্মদ গোফরান বলেছেন: ১ নং মন্তব্য কারী রেজাউল ৮৮, আপনার মন্তব্যকে বিকৃত করে এই মাল্টি খুলসেন তিনি।
এক বলদ আপনার প্রতি বিদ্বেষ থেকে 'সোনা গাছি ওয়ালা ' নামক একটি বিশ্রী মাল্টি নিক রেজিষ্ট্রেশন করেছিল এবং যত্রতত্র নোংরা মন্তব্য করলে, জটিল ঘরনার এক মাল্টি, সে নিকটিকে আপনার বলে প্রচার করে অনেক যুক্তি দেখিয়েছিল।।এই ব্যাপারে আপনার বক্তব্য কি। আরেকজন মহিলা বলেছিলেন ১৭৮ মাল্টিনিক আপনিই খুলে আপনাকে ব্যক্তি আক্রমণ করেছেন কিনা তা চিন্তা করতে হবে।১ নং মন্তব্য কারী রেজাউল ৮৮, আপনার মন্তব্যকে বিকৃত করে এই মাল্টি খুলসেন তিনি।
এক কুকুর আপনার প্রতি বিদ্বেষ থেকে 'সোনা গাছি ওয়ালা ' নামক একটি বিশ্রী মাল্টি নিক রেজিষ্ট্রেশন করেছিল এবং যত্রতত্র নোংরা মন্তব্য করলে, জটিল ঘরনার এক মাল্টি, সে নিকটিকে আপনার বলে প্রচার করে অনেক যুক্তি দেখিয়েছিল।।এই ব্যাপারে আপনার বক্তব্য কি। আরেকজন মহিলা বলেছিলেন ১৭৮ মাল্টিনিক আপনিই খুলে আপনাকে ব্যক্তি আক্রমণ করেছেন কিনা তা চিন্তা করতে হবে।

৩১ শে অক্টোবর, ২০২২ রাত ১১:৩১

সোনাগাজী বলেছেন:



ব্লগটিম কোন কারণে কিছু অপব্লগারকে লালন পালন করছে; অল্প কয়েকজন ব্লগটাকে বিশ্রী করে ফেলেছে; ইহার ফলে ব্লগের মান কমছে।

৫| ০১ লা নভেম্বর, ২০২২ সকাল ১০:৫২

রানার ব্লগ বলেছেন: এরাও কি বাংলাদেশের আওয়ামী লীগ আর বিএনপির মতো খাড়া বড়ি থোর থোর বড়ি খাড়া রোগে আক্রান্ত।

০১ লা নভেম্বর, ২০২২ বিকাল ৪:২৭

সোনাগাজী বলেছেন:



না, এরা ঠিক আমাদের মতো নয়; তবে, প্যালেষ্টাইন সিন্ড্রোমে ভুগছে, কোনভাবেই মানুষ নিজদের সিকিউরড ভাবতে পারছে না।

৬| ০১ লা নভেম্বর, ২০২২ সকাল ১১:১০

শূন্য সারমর্ম বলেছেন:


***
মাল্টি নিকে কাদা ছোড়াছুড়ি চলছে দেখছি। প্যালেস্টাইন আজন্ম দুঃখী রাস্ট্র।

০১ লা নভেম্বর, ২০২২ বিকাল ৪:২৮

সোনাগাজী বলেছেন:



মাছের বাজার।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.