নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

শিক্ষাই দরিদ্রদের জন্য সম্পদ।

সোনাগাজী

একমাত্র সোস্যালিষ্ট অর্থনীতি বাংগালী জাতিকে নিজ পায়ে দাঁড়াতে সাহায্য করবে।

সোনাগাজী › বিস্তারিত পোস্টঃ

মংগলবার ট্রাম্পকে কোর্টে সারেন্ডার করতে হবে।

০৩ রা এপ্রিল, ২০২৩ ভোর ৪:২৪



পর্ণ নায়িকাকে চুপ রাখার জন্য টাকা দেয়ার সাথে জড়িত ক্রিমিনাল কার্যকলাপের জন্য ট্রাম্পকে দোষী সাব্যস্ত করেছে নিউইয়র্ক শহরের ১টি গ্রান্ডজুরি; পরবর্তি পদক্ষেপ, এই সপ্তাহে, মংগল বার ট্রাম্পকে কোর্টের কাছে সারেন্ডার করতে হবে; সারেন্ডার পদক্ষেপের পর, ক্রিমিনাল কোর্টে তার বিচার কার্য শুরু হওয়ার কথা।

এই ধরণের ঘটনা আমেরিকায় প্রথমবারের মতো ঘটলো, ১ জন প্রাক্তন প্রেসিডেন্টকে গ্রান্ডজুরি দোষী সাব্যস্ত করলো। ঘটনাটা আমেরিকার রাজনৈতিক ও সামাজিক জীবনের উপর বিশাল প্রভাব ফেলার সম্ভাবনা আছে। ট্রাম্প বলছে, ইহা তার বিপক্ষে রাজনৈতিক প্রতিহিংসা।

ট্রাম্প তার সমর্থকদের শক্তিশালী প্রতিবাদ গড়ে তোলার জন্য নির্দেশ দিয়েছে; ইহার জবাবে নিউইয়র্ক শহরের পুলিশ কমিশনার কড়া পুলিশি উপস্হিতির ঘোষণা দিয়েছে; সেদিন শহরের রাস্তায় ১২০০০ পুলিশ থাকবে।

এই ঘটনা দেশে নতুন ক্রাইসিস সৃষ্টি করার সম্ভাবনা, মানুষের মাঝে বড় আকারের বিভক্তি দেখা দিতে পারে। ইহার ফলে, সাদা-কালো সমস্যা নতুন করে দেখা দিতে পারে। আমেরিকার অনেকে মনে করে যে, টাকা দিয়ে যৌন সম্পর্ক স্হাপন করা, কিংবা যৌন সম্পর্কের জন্য টাকা দেয়া আমেরিকানদের জন্য নতুন কিছু নয়। কিন্তু এখানে টাকা দেয়ার পদ্ধতি ও টাকার উৎস নিয়ে সমস্যা দেখা দিয়েছে।

এদিকে ট্রাম্পের সময়ের ভাইস-প্রেসিডেন্ট পেন্স রিপাবলিকান সাপোর্টারদেরকে প্রতিবাদ না করে, কোর্টের উপর নির্ভর করতে বলছে। মনে হয়, ইহার কারণে ট্রাম্প সাপোর্টারদের মাঝে বিভক্তি দেখা দিবে।

আফ্রিকান আমেরিকানরা ট্রাম্পের বিপক্ষে অবস্হান নিয়েছে; তাদের অপ্রয়োজনীয় উৎসাহ শেষে তাদেরকে রেসিজমের শিকারে পরিণত করার সম্ভাবনা আছে। আগামী মংগলবার থেকে বুঝা যাবে ইহা জাতির উপর কিভাবে প্রভাব ফেলতে পারে।


মন্তব্য ১৮ টি রেটিং +১/-০

মন্তব্য (১৮) মন্তব্য লিখুন

১| ০৩ রা এপ্রিল, ২০২৩ সকাল ৭:২১

রানার ব্লগ বলেছেন: ট্রাম্পের জনসমর্থন কেমন?!

০৩ রা এপ্রিল, ২০২৩ সকাল ৮:৩০

সোনাগাজী বলেছেন:


আগের মতো নেই; তবে, এখনো ৪০ ভাগ তাকে সাপোর্ট করছে।

২| ০৩ রা এপ্রিল, ২০২৩ সকাল ৯:৩৩

শাহ আজিজ বলেছেন: বেশ কৌশলগত জায়গায় হাত দিয়েছে কোর্ট । হয়ত ট্রাম্প ফেসে যাবে ।

০৩ রা এপ্রিল, ২০২৩ বিকাল ৪:১৯

সোনাগাজী বলেছেন:



পুরো ব্যাপারটাতে একটি বড় ধরণের দুর্বলতা আছে: গ্রান্ডজুরি গঠন করেছে 'ডিষ্ট্রিক্ট এটর্নী জেনারেল', সঠিক হতো যদি ইহার পেছনে থাকতো ফেডারেল এটর্নী জেনারেল।

৩| ০৩ রা এপ্রিল, ২০২৩ সকাল ৯:৪৬

কামাল১৮ বলেছেন: বিশ্ব রাজনীতি থেকে আমেরিকার গুরুত্ব দিন দিন কমে যাওয়ার ঘটনাবলি থেকে,আমেরিকার জনগনে দৃষ্টি অন্য দিকে নেয়ার জন্য এই ঘটনার অবতারনা।যাতে জনগন বুঝতে না পারে বিশ্বে কি হচ্ছে না হচ্ছে।সমস্ত কিছুই পরিকল্পিত।

০৩ রা এপ্রিল, ২০২৩ বিকাল ৪:২৩

সোনাগাজী বলেছেন:



আপনি যেই সুত্র দিয়েছেন, উহা বাংলাদেশের লোকজন বলেন; ট্রাম্প যেসব ঘটনা ঘটায়েছে, এগুলো আমেরিকার জাতীয় ঐক্যে ফাটল ধরায়েছে; আমেরিকার সাধারণ মানুষ একটিভলী রাজনীতি করে না; তবে, তারা জানে কে কি করছে।

৪| ০৩ রা এপ্রিল, ২০২৩ দুপুর ১২:৫০

জ্যাক স্মিথ বলেছেন: ট্রাম্প নামক পুতিনের এই পুতুলটাকে জেলে রেখে দেয়াই উত্তম। ট্রাম্প যেমন উগ্র আর তার সাপোর্টাররাও উগ্র।

০৩ রা এপ্রিল, ২০২৩ বিকাল ৪:২৬

সোনাগাজী বলেছেন:



তার বিপক্ষে প্রথমে আনার দরকার ছিলো ৬ই জানুয়ারীর ঘটনা; যেটা এখন কোর্টে যাচ্ছে, ইহাকে ৮০/৯০ ভাগ মানুষ অপরাধ হিসেবে গণ্য করে না; ইহা থেকে বের হওয়া সহজ হবে।

৫| ০৩ রা এপ্রিল, ২০২৩ দুপুর ১:২৭

নতুন বলেছেন: ট্রাম্পের এই কাজে মেলিনা বেশ নাখোস।

ঘরে বাইরে এমন ভ্যাজালে পড়ে ট্রাম্প মাইকা চিপায় আছে..... B:-)

০৩ রা এপ্রিল, ২০২৩ বিকাল ৪:২৯

সোনাগাজী বলেছেন:



ট্রাম্প চাপে আছে, সন্দেহ নেই; কিন্তু ইহা একটি দুর্বল অভিযোগ, এবং তার মুক্তি পাবার সম্ভাবনা বেশী; যদি তা ঘটে, পরে তাকে ধরা মুশকিল হবে।

৬| ০৩ রা এপ্রিল, ২০২৩ দুপুর ১:৪৭

রাজীব নুর বলেছেন: ট্রাম্পের কি শাস্তি হবে? না জরিমানা হবে? সে কি অগ্রীম জামিন পাবেন?

০৩ রা এপ্রিল, ২০২৩ বিকাল ৪:৩২

সোনাগাজী বলেছেন:



মনে হয়, জামিনের দরকার হবে না; সারেন্ডার প্রসেস হয়ে গেলে, তাকে হাজতে নেয়ার সম্ভাবনা কম; তার টিপ-সই নিয়ে, ছবি তুলে চলে যেতে দিবে; পরে কোর্টের তারিখ দেয়া হবে।

৭| ০৩ রা এপ্রিল, ২০২৩ দুপুর ২:৪৭

নাহল তরকারি বলেছেন: টাকা দিয়ে যৌন মিলন করার পরেও যদি মামলা করে, তাহলে এটা বাটপারি ছাড়া কিছু না।

০৩ রা এপ্রিল, ২০২৩ বিকাল ৪:৩৫

সোনাগাজী বলেছেন:



সেইদিক থেকে, ইহা একটি দুর্বল মামলা; কিন্তু যেইভাবে টাকা দেয়া হয়েছে ও উহা কি নির্বাচনী ফান্ড থেকে দেয়া হয়েছে কিনা ষেটাই দেখা হবে; যদি নির্বাচনী ফান্ড থেকে দেয়া হয়, কিংবা ব্যবসায়িক ব্যয় হিসেবে দেখানো হয়, তখন ট্রাম্প আটকে যাবে।

৮| ০৩ রা এপ্রিল, ২০২৩ দুপুর ২:৫১

রানার ব্লগ বলেছেন: ট্রাম্প যদি বাংলাদেশের প্রধানমন্ত্রী হতো তাতে কি বাংলাদেশ লাভবান হতো ?

০৩ রা এপ্রিল, ২০২৩ বিকাল ৪:৩৫

সোনাগাজী বলেছেন:



জিয়া, এরশাদ, বেগম জিয়া ও শেখ হাসিনা থেকে ১ লাখ গুণ ভালো হতো।

৯| ০৪ ঠা এপ্রিল, ২০২৩ রাত ১:৩৫

ইফতেখার ভূইয়া বলেছেন: একটাকে রাজনৈতিক প্রতিহিংসা বলেই আমি মনে করি। ট্রাম্পকে দোষী সাব্যস্ত করে আগামী নির্বাচন থেকে তাকে সরিয়ে দেয়ার চেষ্টার-ই অংশ এটি। ক্লিনটন হাজার হাজার সরকারী ইমেইল গায়েব করেও পার পেয়ে গেছে। ক্লিনটনের থাকার কথা ফেডারেল জেলে। বাইডেনের ছেলের ইউক্রেনে ব্যবসায়িক স্বার্থ নিয়ে নিউ ইয়র্ক বা এল.এ টাইমস কোন উচ্চবাচ্য করছে না কেন? টুইটার যেই পুরোনো তথ্য সামনে আনা শুরু করেছে, ওমনি মাস্ক বন্ধু থেকে শত্রু হয়ে যাচ্ছে। মাস্ক কেন তার ব্যবস্থা ক্যালিফোর্নিয়া থেকে টেক্সাস নিয়ে এসেছে, সেটাও বঝুতে হবে। এখানে রাজনৈতিক মতাদর্শ কাজ করছে সবার আগে।

০৪ ঠা এপ্রিল, ২০২৩ রাত ১:৫৮

সোনাগাজী বলেছেন:


আপনি সঠিক, ইহা রাজনৈতিক। তবে, ট্রাম্প'এর কারণে ৬ই জানুয়ারী যা ঘটেছে, সেটাকে ডেমোক্রেটরা মনে রেখেছে। ট্যাক্স সুবিধা নেয়ার মাস্কও অনেকটা ট্রাম্পের মতো, সে টেক্সাসে ভালো ডিল পেয়েছে। বাইডেনের ছেলেকে ধরবে এক সময়।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.