নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

শিক্ষাই দরিদ্রদের জন্য সম্পদ।

সোনাগাজী

একমাত্র সোস্যালিষ্ট অর্থনীতি বাংগালী জাতিকে নিজ পায়ে দাঁড়াতে সাহায্য করবে।

সোনাগাজী › বিস্তারিত পোস্টঃ

লিখে লিখে আমার সময় নষ্ট হচ্ছে।

১৬ ই এপ্রিল, ২০২৩ রাত ৮:০৫



আমাকে জেনারেল করলে, কিংবা সেমিব্যানে রাখলে, আমার লেখার ইচ্ছা বেড়ে যায়; লিখে অনেক সময় নষ্ট করি, পোষ্ট করি না। লেখার পর, ভেবে দেখি, ইহা প্রকাশ করলে কি ঘটবে? মনে হয়, আমাকে পুরোপুির ব্যান করে দেবে সামু। ভয়ে প্রকাশ করি না। আমি ২দেশে বাস করি, আমেরিকা ও বাংলাদেশে; আমি আমেরিকার কোন শিক্ষিত মানুষকে ভয় করি না, যখন দরকার হয়, যা সঠিক বলে মনে হয়, আমি বলতে পারি; কিন্তু আমি বাংলাদেশের ৯০ ভাগ শিক্ষিত মানুষকে ভয় করি, এদের সামনে সঠিক কথা বলা কখনো ঠিক না।

সেদিন আমার সেমিব্যানের ব্যাপার নিয়ে হালকা একটা পোষ্ট লিখেছিলাম; ভয়ে প্রকাশ করিনি অনেকক্ষণ, তারপর প্রকাশ করলাম, ১ম কমেন্ট এসেছিলো ব্লগার "মিরোরডডল" থেকে; তিনি লম্বা মন্তব্য করে বুঝাতে চেয়েছিলেন যে, এই পোষ্টের কারণে আমার অবস্হা ভালোর দিকে যাবার কোন সম্ভাবনা নেই; বরং, উল্টো কিছু ঘটতে পারে।

লম্বা কমেন্ট আমাকে সব সময় বিরক্ত করে, তার উপর ইহা আমার জন্য ভালো কিছু বহন করে আনবে না, বলাতে খুবই রেগে গেলাম। আমার রাগ চলে যেতে ২/১ সেকেন্ড লাগে; মাথা শান্ত হওয়ার পর, উনাকে ধন্যবাদ দিলাম মনে মনে, পোষ্টটা সরায়ে ফেললাম। আমার পোষ্ট লিখতে সময় লাগে না খুব একটা; তারপরও টাইপ করতে হয়, উহা প্রকাশ করে অপেক্ষা করতে হয়, কেহ কমেন্ট করলেন কিনা দেখতে হয়; এখন আমার ব্লগ এরিয়ায় ঘন্টায় ২/৪ জন পাঠক আসেন, মাঝে মাঝে চেক করে দেখতে হয়।

সময় নষ্ট হচ্ছে বলে, মাঝে মাঝে রেগে যাই; তবে, হতাশ হই না, ব্লগে ছেড়ে চলে যাবো না; আমার নিজের উপর বিশ্বাস আছে, আমি চলমান বিষয়েের উপর, সঠিক ও দরকারী কথা লিখার চেষ্টা করি, নিজের মতামত যোগ করি; এবং আমার ধারণাগুলো সঠিক ও লজিক্যাল থাকে।

আজকে ব্লগার শাহ আজিজের পোষ্ট প্রকাশ হওয়ার ২/৩ মিনিটের ভেতর আমি উহা পড়েছি , তখনো কোন কমেন্ট আসেনি; রেগে মেগে ২/৩টা পোষ্ট লিখেছি, উনাকে বলতে চেয়েছি, ইহা আপনার লেখা নয়; আপনি কেন অন্যের লেখা না'বুঝে প্রকাশ করছেন? লিখেছি বার বার, কিন্তু প্রকাশ করিনি; আমার বুদ্ধি আগের থেকে কিছু বেড়েছে: দেশের মানুষ সম্পর্কে আমার ধারণা পরিস্কার আছে; সামুকে ধন্যবাদ।



মন্তব্য ১৩ টি রেটিং +১/-০

মন্তব্য (১৩) মন্তব্য লিখুন

১| ১৬ ই এপ্রিল, ২০২৩ রাত ৮:৩৫

মিরোরডডল বলেছেন:



তবে, হতাশ হই না; আমার নিজের উপর বিশ্বাস আছে, আমি সঠিক ও দরকারী বিষয়ের উপর লিখার চেষ্টা করি, নিজের মতামত যোগ করি।

ওয়েল সেইড।
কিপ রাইটিং, যা মনে আসে লিখে পোষ্ট করবে।
মন্তব্য কখনও কম বা বেশি হবে, সেটা বিষয় না, অনেকেই পড়ছে এটাই ইম্পরট্যান্ট। ওভারল ব্লগেই এখন পাঠক কম, সাম্প্রতিক মন্তব্যে খেয়াল করবে সেরকম মন্তব্য আপডেট নেই। So don't take it personally.

শাহ আজিজ যখন খেলাঘরের পোষ্টে আসবে, তখন তার পোষ্ট নিয়ে তার সাথে কথা বলবে।
উনি সমালোচনাকে সহজভাবে গ্রহণ করে।


১৬ ই এপ্রিল, ২০২৩ রাত ৮:৪২

সোনাগাজী বলেছেন:



ধন্যবাদ।

সামু থাকাতে আমি প্রতিদিন বাংলাদেশের শিক্ষিততদের সাথে অনেক সময় কাটাই; তবে, এদের অদক্ষতা দেখে জাতির অশিক্ষিতদের জন্য শংকিত; এরা মনেপ্রাণে চাইলেও জাতির গরীব/অশিক্ষিতদের জন্য ভালো কিছু করতে পারবে না।

২| ১৬ ই এপ্রিল, ২০২৩ রাত ১১:১৩

রাজীব নুর বলেছেন: মডারেটর সাহেবের হয়তো ধারনা হয়েছে চাঁদগাজীকে কারাগারে রাখলে সামু ভালো থাকবে। তাই তিনি আপনাকে সামনে আসতে দিচ্ছেন না।

১৭ ই এপ্রিল, ২০২৩ রাত ১২:৩৮

সোনাগাজী বলেছেন:




উনি ঠিক আছেন, উহা কাজ করছে।

৩| ১৬ ই এপ্রিল, ২০২৩ রাত ১১:১৮

রাজীব নুর বলেছেন: ধরুন, আমি একজন বাড়িওলা।
আমার বাড়িতে অনেকে ভাড়া থাকে। এখন আমি আমার ভাড়াটিয়াদের শান্তি দিবো না। নানান ছুতো ছাতায় তাদের কষ্ট দিবো। পানি দিবো না, গ্যাস দিবো না। সন্ধ্যার আগেই মেইন গেটে তালা মেরে দিবো। আমার ভাবটা এরকম- এবার আমার বাড়িতে থাকলে থাকো, নইলে চলে যাও।

মূল বিষয় হচ্ছে এটাই।

১৭ ই এপ্রিল, ২০২৩ রাত ১২:৪৪

সোনাগাজী বলেছেন:



বাংলাদেশের মানুষের ভাবনাচিন্তা, পদক্ষেপ সম্পর্কে আঁচ করা কঠিন।

৪| ১৬ ই এপ্রিল, ২০২৩ রাত ১১:২০

রাজীব নুর বলেছেন: আমার যা মন চায়, আমি সমানে লিখে যাচ্ছি। কে পড়লো, কে পড়লো না তাতে আমার কিছু আসে যায় না। আমার লেখার কথা, আমি লিখে যাচ্ছি।

১৭ ই এপ্রিল, ২০২৩ রাত ১২:৪৮

সোনাগাজী বলেছেন:



আমার মন্তব্য নেই, ব্লগের প্রাণও নেই।

৫| ১৬ ই এপ্রিল, ২০২৩ রাত ১১:২৩

রাজীব নুর বলেছেন: আমাকে ফ্রন্ট পেজ থেকে দূরে রাখার পর, এখন আমি আরো বেশি লিখছি। প্রায় ২৬ টা লেখা লিখেছি।
যদি আমাকে ফ্রন্ট পেজ ব্যান না করতো তাহলে হয়তো ৬/৭ টা লেখা লিখতাম। লিখে লিখেই আমি প্রতিবাদ জানাচ্ছি। আমার প্রতিবাদ চলবেই।

১৭ ই এপ্রিল, ২০২৩ রাত ১২:৪৯

সোনাগাজী বলেছেন:



আপনি লেখা কমিয়ে দিয়ে মেয়েগুলোকে সময় দেন।

১৭ ই এপ্রিল, ২০২৩ রাত ১২:৫৪

সোনাগাজী বলেছেন:




কম লিখে, বেশী করে মন্তব্য করেন।

৬| ১৭ ই এপ্রিল, ২০২৩ রাত ২:৫৭

মরুভূমির জলদস্যু বলেছেন:


- তরকারিতে নুন দিয়েছেন দেখে, থুক্কু প্লাস দিয়েছেন দেখে মনে পরলো আপনি আর আপনার প্রিয় অনুচর প্রথম পাতায় আসতে পারছেন না। তাই একটু ঢু মেরে গেলাম।

১৭ ই এপ্রিল, ২০২৩ ভোর ৪:৫৫

সোনাগাজী বলেছেন:



সামু কেন আমাকে ১ম পাতায় লিখতে লিখতে দেয়, সেটা আমি নিজেও বুঝি না।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.