নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

শিক্ষাই দরিদ্রদের জন্য সম্পদ।

সোনাগাজী

একমাত্র সোস্যালিষ্ট অর্থনীতি বাংগালী জাতিকে নিজ পায়ে দাঁড়াতে সাহায্য করবে।

সোনাগাজী › বিস্তারিত পোস্টঃ

সঠিকভাবে ধর্ম পালন করুন, ২/১ বছরের মাঝে প্রাকৃতিক দুর্যোগ কমতে থাকবে।

১৮ ই এপ্রিল, ২০২৩ বিকাল ৪:৩৮



সব ধর্মের লোকেরা মানে যে, সৃষ্টিকর্তার খুবই ঘনিষ্ট নৈকট্য পেতে হলে, মানুষকে সন্যাসী হতে হবে, আওলিয়া হতে হবে, দরবেশ হতে হবে, ভিক্ষু হতে হবে, মনাস্টিরের ফাদার, সিষ্টার হতে হবে ; সংসারের মায়া ছাড়তে হবে, দালান কোঠার দরকার নেই, আরাম আয়াশের দরকার নেই, নারীর প্রলোভনে পড়ার দরকার নেই, জিং জিং করার দরকার নেই; ভারতের মোদীর মত হতে হবে, বউ থাকার পরেও বউ'এর সাথে থাকে না, হনুমান পুজা করে, জিং জিং করে কিনা এই নিয়ে ভারতের কেহ মুখ খোলে না; আমাদের ব্লগার পদাতিক চৌধুরী জানালে আমরা জানতে পারবো!

শুধু ১টা ধর্মের লোকেরা কালপ্রিট, ওরা এগুলো মানে না, তারা দুনিয়ার সব সম্পদের মালিক, সন্যাসী, আওলিয়া হতে চাহে না, ৭/৮টা করে বাচ্ছা থাকে এদের। আমেরিকা বলুন, ইউরোপ বলুন, ওরা যেখানে আছে, সেখানকার সবকিছু দখলে রাখে; ইহারা ইহুদী ধর্মের লোক। ইহারা আওলিয়া, দরবেশ হয় না, বিয়ে না'করে 'ফাদার' হয় না; সন্যাসী হয় না, ভিক্ষু হয় না। এদের মেয়েরাও বেশী সুন্দরী; আমাদের বড় নেতা ইয়াসীর আরাফাতও ১টাকে বিয়ে করেছিলেন; আরবেরা মনে করে, ইহুদীরা ষড়যন্ত্র করে, এই সুন্দরী মেয়েকে আরাফাতের কাছে বিয়ে দিয়েছিলো ইহুদীরা। সব আরবেরা ইউরোপ গেলে সুন্দরী ইহুদী মেয়েকে রাতের জন্য বিয়ে করে।

বাল্মিকীর কি স্ত্রী ছিলো? উনি কত বড় মহাকাব্য লিখে গেলেন! বনে থাকতেন, ফলমুল খেতেন, আগুন জ্বলাতেন কিনা কে জানে! উনি বিয়ে করেননি, ছিলেন সন্যাসী, গাছ কাটেননি, ডালপালা দিয়ে কুটির বানায়ে থেকেছেন, উনার কারণে কি বায়ুমন্ডল গরম হয়েছে? উনি তো জিং জিংও করেননি, ছেলেমেয়ে ছিলো না, ছিলো "রামায়ন"। আমাদের সেলিম আনোয়ার সাহেব দালান কোঠায় থাকেন; উনার ছেলে আছে সালমান, চিকেন খিছুড়ী খায়; উনার স্ত্রী সালমানের জন্য রান্না করতে গ্যাস পোড়ায়, আকাশ গরম হয়; তিনি আল্লাহের কাছে কবিতা লেখেন বৃষ্টির জন্য! বাল্মিকী কি বৃষ্টির জন্য কবিতা লিখেছিলেন?

শেখ ফরিদের কাছে সোনার ইট ছিলো, বউ ছিলো না, ঘর-সংসার ছিলো না, তিনি আল্লাহের কাছে ছিলেন; উনার সম্পদ ছিলো "সোনার ইট"; উনি মাটির ইটের ভাটি করে কয়লার ধোঁয়া ছাড়েননি; আওলিয়া, দরবেশ, সন্যাসী, ভিক্ষুরা প্রকৃতি বান্ধব।

যীশুর কথা ভাবুন, বিয়ে করেননি, সংসার করেননি, আল্লাহের পুত্র; বুদ্ধের উদাহরণ দেখেন, সুন্দরী বউটাকে ফেলে চলে গেলেন, দলান কোঠা ফেলে চলে গেলেন, ফলমুল খেয়ে থাকতেন, প্রকৃতিকে ভালোবাসতেন; আজকেও হিমালয়ের আশেপাশে ঠিক মতো বৃষ্টি হয়, এভারেষ্টের মাথায় বরফ জমে। বার্মার ২০ ভাগ লোকজন ভিক্ষু, কাজ করে না, নারীদের ভালো বাসে না, ভিক্ষা করে খায়, মিলিটারীর লাথি খায়।

বাংগালীরা আওলিয়া হোন, দরবেশ হোন, সন্যাসী হোন, ভিক্ষু হোন; আল্লাহের কাছাকাছি চলে যান, ছেলেমেয়ে হওয়ার দরকার নেই; প্রকৃতি নিজের থেকে ঠিক হয়ে যাবে; আমাদের মেয়েরা আরব গিয়ে স্বামী খুঁজুক, কিংবা টাকা নিয়ে আসুক।




মন্তব্য ১৫ টি রেটিং +৩/-০

মন্তব্য (১৫) মন্তব্য লিখুন

১| ১৮ ই এপ্রিল, ২০২৩ সন্ধ্যা ৬:৫৬

শূন্য সারমর্ম বলেছেন:


এই মহান পৃথিবী সবকিছুই হজম করে ফেলবে সময়মত।

১৮ ই এপ্রিল, ২০২৩ সন্ধ্যা ৭:১৯

সোনাগাজী বলেছেন:



ক্লাইমেট চেন্জ কি সেই প্রসেসের অংশ, নাকি অন্য কিছু?

২| ১৮ ই এপ্রিল, ২০২৩ সন্ধ্যা ৭:২৭

শূন্য সারমর্ম বলেছেন:

সেই প্রসেসরই অংশ।

বিলিয়ন বছরের পৃথিবীতে ক্লাইমেট পরিবর্তিত হয়েই বাসযোগ্য হয়েছে আমাদের জন্যই,এখন পৃথিবী উহ/আহ করলেই আমরা ভয় পেয়ে যাই,বিভিন্ন পন্থা অবলম্বন করে শান্ত রাখতে চাই।

১৮ ই এপ্রিল, ২০২৩ সন্ধ্যা ৭:৫৪

সোনাগাজী বলেছেন:


আর ২/১ মিলিয়ন বছরের বিবর্তনে মানব সমাজ বিলুপ্ত হওয়ার কথা; কিন্তু মানুষ উহাকে ত্বরান্নিত করছে; মানুষ যদি আওলিয়া, দরবেশ, সন্যাসী, "ফাদার", "সিসটার" ভিক্ষু হয়ে যায়, ৩০০/৪০০ বছরের মাঝে বিশ্বের মানুষ কমে অর্ধেক হয়ে যাবে।

৩| ১৮ ই এপ্রিল, ২০২৩ রাত ৮:৩১

রাজীব নুর বলেছেন: অনেকদিন আগে আপনি বলেছিলেন-
মানুষ যত প্রশ্ন করতে শিখবে এবং নিজের কাছেই সেই প্রশ্নের উত্তর খুজবে কেবল মাত্র তখনই তার চিন্তার বিকাশ হবে। ধর্মীয় গন্ডির ভিতর আবদ্ধ থেকে মানুষ বিকশিত হতে পারবে না।

১৮ ই এপ্রিল, ২০২৩ রাত ৯:৪৮

সোনাগাজী বলেছেন:



সব ধর্ম হচ্ছে আদি সমাজের সবচয়ে ভালো চিন্তা, যা আজকের জন্য ছেলেখেলা।

৪| ১৮ ই এপ্রিল, ২০২৩ রাত ৮:৩৫

রাজীব নুর বলেছেন: হিন্দু ধর্মে পূজা উপবাসের চেয়ে গুরুত্বপূর্ণ হল চরিত্রিক মাধুর্য।
আর ইসলাম ধর্মে জিহাদ।

১৮ ই এপ্রিল, ২০২৩ রাত ৯:৫০

সোনাগাজী বলেছেন:



সব ধর্মে বলেছে সৃষ্টির কর্তার নৈকট্য পেতে হলে, পা্থিব জীবনকে ত্যাগ করতে হবে, ইহা ভুল; কারণ, আগের মানুষের চিন্তায় ভুল ছিলো।

৫| ১৮ ই এপ্রিল, ২০২৩ রাত ৮:৩৬

রাজীব নুর বলেছেন: একটা ছবি অনেক কিছু বলে দেয়।

১৮ ই এপ্রিল, ২০২৩ রাত ৯:৫১

সোনাগাজী বলেছেন:




ইসলাম হচ্ছে, জুডাইজমের বেদুইনী ভার্সন।

৬| ১৮ ই এপ্রিল, ২০২৩ রাত ৮:৩৭

রাজীব নুর বলেছেন: কামাল১৮ সাহেবকে মনে হয় কমেন্ট ব্যান করা হয়েছে। তাকে মন্তব্য করতে দেখা যাচ্ছে না। কামাল সাহেবের মন্তব্য আমার ভালো লাগে।

১৮ ই এপ্রিল, ২০২৩ রাত ৯:৫২

সোনাগাজী বলেছেন:



উনি অকারণে হাদিস ইত্যাদি নিয়ে তর্ক করেন; ফলে, ছিচকাঁদুনেরা অভিযোগ করে।

৭| ১৮ ই এপ্রিল, ২০২৩ রাত ৮:৪৭

রাজীব নুর বলেছেন: অনেকে বলেন, খ্রীষ্টান ধর্ম ২০০০বছর আগে আবিষ্কার হয়েছিল আর ইসলাম ধর্ম ১৪০০ বছর আগে আবিষ্কার হয়েছিল, সুতরাং ইসলাম খ্রীষ্টান ধর্মের বাইবেল কে কপি করে কোরান তৈরি করেছে।

১৮ ই এপ্রিল, ২০২৩ রাত ৯:৫৬

সোনাগাজী বলেছেন:



মদিনায় ও সিরিয়ায় নবী (স: ) ইহুদিদের ভালো জীবন যাপন করতে দেখেছিলেন। মক্কায় সামান্য পরিমাণ ইহুদী ছিলো; তিনি আরবদের জন্য ভালো কিছু করতে চেয়েছিলেন।

৮| ১৮ ই এপ্রিল, ২০২৩ রাত ১১:২৬

নিমো বলেছেন: কথা কিন্তু খুব একটা ভুল না। তোরাবোরা গুহায় থাকলে এসি, ফ্রিজ, গাাড়, কম্পিউটার প্রভৃতি ছাড়া চললে কার্বন নিঃসরণ কম হবে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.