নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

শিক্ষাই দরিদ্রদের জন্য সম্পদ।

সোনাগাজী

একমাত্র সোস্যালিষ্ট অর্থনীতি বাংগালী জাতিকে নিজ পায়ে দাঁড়াতে সাহায্য করবে।

সোনাগাজী › বিস্তারিত পোস্টঃ

শিক্ষাংগন, ব্যুরোক্রেসী ও সামরিক বাহিনীতে জ্বীনে বিশ্বাসীরা আছে?

০৬ ই মে, ২০২৩ বিকাল ৪:২৯



**** আমার ধারণা সঠিক আছে কিনা জানাবেন! ****

যারা জ্বীন, ভুত, পেত্নী, পরী, ইত্যাদি দেখেছেন বলে ষ্টেইটমেন্ট দেন, তারা বিভ্রান্ত মানুষ; তারা ভালো থাকুক, গল্প করুক, কিন্তু তারা যেন জাতির গুরুত্বপুর্ণ যায়গাগুলো দখল করতে না'পারে। জাতির গুরুত্বপুর্ণ যায়গায় বর্তমানে তারা আছে, এতে পুরো জাতি এক বিভ্রান্ত জাতিতে পরিণত হয়েছে; এদেরকে ক্রমে ওসব দরকারী যায়গা থেকে অন্যত্র সরায়ে দিয়ে, জাতিকে এসব বিভ্রান্তি থেকে মুক্ত করার দায়িত্ব শিক্ষিতদের উপর ন্যস্ত করা আছে।

একজন গুরুত্বপুর্ণ ব্লগার মন্তব্যে লিখেছেন, "গ্রামে এবং পাহাড় জঙ্গলে অনেক জীন আছে। অনেক জীন মাদ্রাসায় পড়ে। শহরেও আছে। তবে কম। পরিত্যক্ত বাড়িতে জীন থাকতে পারে। অনেক সময় মেয়ে জীনেরা ছেলেদের উঠিয়ে নিয়ে যায় আবার কয়েক মাস পরে ফিরিয়ে দেয়। এমন একজনকে আমি দেখিছি। একজনকে চিনি যে ১০,০০০ বছর বয়সের এক জীনের সাথে কথা বলেছে। অনেক উচ্চ শিক্ষিত প্রতিষ্ঠিত মানুষ তিনি। আগে সামরিক বাহিনীর কর্মকর্তা ছিলেন। এখন ভালো চাকরী করেন। আরেকজন সামরিক অফিসার (অবসরপ্রাপ্ত) এক মাসের মত একটা বাসায় জীনের সাথে ছিলেন। উনিও ভালো চাকরী করেন। এদেরকে মানসিক রোগী ভাববেন না আবার। সম্পূর্ণ সুস্থ মানুষ।

আমার এক কাজিন সিস্টার সূরা জীন বা অন্য কোন একটা সূরা পড়ার পরে লম্বা দাড়িওয়ালা একটা বামন জীন দেখেছিল বাসার মধ্যে। জীনটার দাড়ির দৈর্ঘ্য দুই ফুট উচ্চতার জীনটার সমান হবে। ভাগ্য ভালো তুলে নিয়ে যায় নি।"

এই ব্লগারের মন্তব্য থেকে বুঝা যাচ্ছে যে, আমাদের সামরিক বাহিনীর অফিসারদের মাঝে জ্বীনে বিশ্বাস করার মতো অফিসার আছে; এসব অফিসার অবশ্যই এসব গুরুত্বপুর্ণ পদে থাকা উচিত নয়। ১ জন ব্লগার যদি ২ জন অফিসারকে চিনতেন, সেনাবাহিনীতে কি পরিমাণ অনুপযুক্ত অফিসার আছে? এরা জাতির জন্য বিপদজনক মানুষ, ক্যু ম্যু ইত্যাদির মুলে এসব লিলিপুটিয়ানরা।

সেনাবাহিনী অবধি যদি এসব বিভ্রান্তরা পৌঁছতে পারে, শিক্ষকতায় ও ব্যুরোক্রেসীতে এরা কি পরিমাণ আছে? মনে হয়, অসংখ্য পরিমাণ। এসব অনুপযুক্ত লোকজন আমাদের জাতির স্না্যুতে ঢুকে গেছে; এদেরকে বের করার দরকার; জাতিকে সুস্হ রাখার দায়িত্ব আমাদের সবার।


মন্তব্য ৫১ টি রেটিং +৩/-০

মন্তব্য (৫১) মন্তব্য লিখুন

১| ০৬ ই মে, ২০২৩ রাত ১০:৩০

মহাজাগতিক চিন্তা বলেছেন: কোরআন শরীফে সূরা জীন আছে। সুতরাং মুমিন-মুসলমান জীন বিশ্বাস করবেই। কারণ জীন বিশ্বাস না করলে কেউ আর মুমিন থাকে না। আপনি মুমিন নন সেজন্য আপনি জীন বিশ্বাস করেন না। মুমিন যে স্থানে থাকুন না কেন। তারা জীন বিশ্বাস করবেই। আপনি তাদেরকে জীনের বিশ্বাস থেকে সরাতে পারবেন না। এসব অকাজ করে বলেই সমাজতন্ত্রীরা বাংলাদেশে উন্নতি করতে পারে না। তাদের বিবিধ অবিশ্বাসে জনগণ বিরক্ত।

০৬ ই মে, ২০২৩ রাত ১০:৩৩

সোনাগাজী বলেছেন:



মুমিন হওয়া ভালো; তারা বেহেশতে যাক; কিন্তু ওরা যেন শিক্ষকতা, ব্যুরোক্রেসী ও মিলিটারীতে স্হান না পায়, সেটার ব্যবস্হা করা দরকার।

২| ০৬ ই মে, ২০২৩ রাত ১০:৩৭

মহাজাগতিক চিন্তা বলেছেন: শিক্ষকতা, ব্যুরোক্রেসী ও মিলিটারী থেকে মুমিনদেরকে যারা সরাতে যাবে মুমিনের দেশের ক্ষমতা থেকে তাদেরকে সরে যেতে হবে। সেজন্য বাংলাদেশের তিনটি শাসক দলের কেউ আপনার বলা সেই অকাজটি করেনি। আর এ দেশে সমাজতন্ত্রীরা প্রবলভাবে গুরুত্বহীন।

০৬ ই মে, ২০২৩ রাত ১০:৪৮

সোনাগাজী বলেছেন:



আপনি কম্প্যুটারে প্রশিক্ষণ দিচ্ছেন, আপনি কাহাদের, কি শিখাচ্ছেন?

৩| ০৬ ই মে, ২০২৩ রাত ১০:৪৮

মহাজাগতিক চিন্তা বলেছেন: মুমিনদের ভাষার ব্লগ বাংলা ব্লগে মুমিনদেরকে খোঁচা মেরে কথা বলতে বলতে আপনার বয়স হয়েছে। তথাপি আপনি সেইসব অকথা ছাড়তে পারছে না। এটা চীন আর রাশিয়া নয় যে এখানে সমাজতন্ত্রের কথা রাতারাতি ফলে যাবে। আপনি এসব বুঝেন না বলে আপনার মুমিন বিরোধী অকথা ছাড়তে পারছেন না। একজন মুমিন নিজেকে গুণাহগার মনে করেছেন তাতে আপনি কত প্যাচাল পুটলেন। অবশেষে মডু আপনাকে কমান্ড ব্যান করে দিল। এখন আপনার কাজ হলো জায়গায় বেজায়গায় লাইক মারা। আপনাকে কেউ কোন কিছু বুঝাতে পারে না।

০৬ ই মে, ২০২৩ রাত ১০:৫২

সোনাগাজী বলেছেন:



আমাদের দেশে ছেলেমেয়া পড়ালেখা করে মুমিন হয়ে যান; আমেরিকা, ইউরোপে পড়ালেখা করলে মানুষ সাধারণ মানুষে পরিণত হন। বাংলাদেশের ছেলেমেয়েদের আমেরিকায় পড়ানো দরকার।

৪| ০৬ ই মে, ২০২৩ রাত ১০:৫৫

মহাজাগতিক চিন্তা বলেছেন: আমার প্রশিক্ষণার্থীরা নূন্যতম এইস এস সি পাস। তাদেরকে আমি সরকারী সিলেবাসে যা আছে তা’ শিখাচ্ছি। এর মধ্যে একটা বিষয় হলো যুব কার্যক্রম। তাতে একটা বিষয় আছে জীবন দক্ষতা। তাতে জীবন দক্ষতার যে সংজ্ঞা দেওয়া আছে তার সাথে আপনি পুরোটাই গরমিল। তারমানে আপনার মাঝে জীবন দক্ষতা না থাকার বিষয়টি সরকারীভাবে স্পষ্ট।

০৬ ই মে, ২০২৩ রাত ১০:৫৮

সোনাগাজী বলেছেন:



আপনার কাছে যারা শেখেন, তারা কম্প্যুটারে কোনরূপ টেকনিক্যাল দক্ষতা অর্জন করে?

৫| ০৬ ই মে, ২০২৩ রাত ১০:৫৭

মহাজাগতিক চিন্তা বলেছেন: বাংলাদেশের ছেলে-মেয়েরা আমেরিকায় পড়বে কেমন করে? এটা আপনার নেহায়েত অবান্তর আশা।

০৬ ই মে, ২০২৩ রাত ১১:০১

সোনাগাজী বলেছেন:



ভারতের বিপুল পরিমাণ ছেলেমেয়ে এখানে পড়তে আসে; সরকার ব্যবস্হা করলে ১ লাখ ছেলেমেয়েকে পড়ায়ে ওদেরকে দেশে শিক্ষক বানালে আমাদের শিক্ষা ব্যবস্হা উপকৃত হতো।

৬| ০৬ ই মে, ২০২৩ রাত ১১:০২

মহাজাগতিক চিন্তা বলেছেন: আমার নিকট যারা কম্পিউটার শিখে তাদেরকে অফিসিয়াল কাজের যোগ্য করে গড়ে তোলা হয়। এজন্য সরকার আমাকে অনেক ট্রেনিং দিয়েছে। এমন কি কোরিয়ানদেরকে দিয়ে কোয়েকা ট্রেনিংও দিয়েছে। সুতরাং সরকার আমাকে আমার কাজের জন্য যোগ্যই মনে করে। গত বছর সরকার আমাকে জাতীয় শুদ্ধাচার পুরুস্কার প্রদান করেছে।

০৬ ই মে, ২০২৩ রাত ১১:০৫

সোনাগাজী বলেছেন:



আপনার টেকনিক্যাল দক্ষতা নিশ্চয় আছে, আপনাকে ট্রেনিং দেয়া হয়েছে। আমাদের পুরো জনসংখ্যাকে স্ব স্ব বিষয়ে ট্রেনিং দেয়ার দরকার।

০৬ ই মে, ২০২৩ রাত ১১:১৮

সোনাগাজী বলেছেন:



ট্রেনিং আপনার দক্ষতা বাড়ায়েছে, এতে সন্দেহ নেই; আমাদের দেশের প্রায় সবারই দক্ষতা বাড়ানোর দরকার, ট্রেনিং'এর দরকার।

৭| ০৬ ই মে, ২০২৩ রাত ১১:০৪

মহাজাগতিক চিন্তা বলেছেন: সরকার দেশের শিক্ষা ক্ষেত্রেই পর্যাপ্ত বিনিয়োগ করছে না। বিদেশে ছাত্র পাঠানোর হিসাব এখনো অনেক দূরের গল্প।

০৬ ই মে, ২০২৩ রাত ১১:১৫

সোনাগাজী বলেছেন:



ব্যুরিক্রেসী, দলীয় লোকজন ও ব্যবসায়ীরা চাহে যে কৃষক ( ৯ কোটী ) ,শ্রমিকের (৪ কোটী ) ছেলেমেয়েরা পড়ালেখা না করুক; সরকারের লোকেরা চায় যে, কৃষক, শ্রমিকের ছেলেরা আরবে কাজ করুক, মেয়েরা গার্মেন্টস'এ থাকুক।

৮| ০৬ ই মে, ২০২৩ রাত ১১:৩৯

ঠাকুরমাহমুদ বলেছেন:



বর্তমান বাংলাদেশের কমপক্ষে ১০ কোটি মানুষ দূর্ভিক্ষ দেখেনি। দূভিক্ষ কি কেমন ও কতোটা ভয়াবহ হতে পারে সেই সম্পর্কে ধারণা ব্লগের কয়জন রাখেন আমি সঠিক জানি না। কারণ খাদ্যদ্রব্য নিয়ে ব্লগে আমি কখনো তেমন কোনো লেখা দেখিনি।

জ্বীন ভূতের বিষয়টি সম্পূর্ণ ভিন্ন একটি বিষয় এটি যত্রতত্র প্রচার ও যেখানে সেখানে বলা বোকামী। জ্বীন ভূত নিয়ে হয়তো প্রায় বেশীর ভাগ মানুষ মিথ্যা কথা বলেন। তবে জ্বীন হোক আর ভূত দেও দানব দৈত্য রাক্ষস রামায়ন মহাভারত আলীফ লায়লা সিন্দাবাদ কিছু হলেও সত্য আছে। - যাইহোক এইগুলো সাধারণ গল্প। শুধুমাত্র এন্টারটেইনমেন্ট। সিরিয়াসলি নেওয়ার কিছু নেই।




০৬ ই মে, ২০২৩ রাত ১১:৪৫

সোনাগাজী বলেছেন:



দেশের যেসব শিক্ষিত মানুষ বলে যে, তারা জ্বীন দেখেছে, তাদের সমস্যা আছে; এরা জাতির জন্য বোঝা।

৯| ০৬ ই মে, ২০২৩ রাত ১১:৪২

নূর আলম হিরণ বলেছেন: সনেট কবি কি ট্রেনিংয়ের মাধ্যমে দক্ষ হয়েছেন নাকি কোনো জ্বিনে উনাকে দক্ষ করেছেন? সনেট কবি আপনি কখনো জ্বীন দেখেছেন?

০৬ ই মে, ২০২৩ রাত ১১:৪৮

সোনাগাজী বলেছেন:


সনেট কবি জ্বীন দেখেছেন বলে দাবী করেননি; কবি বিদ্রোহী ভৃগু বলেছিলেন যে, জ্বীন উনাকে আছাড় মেরেছিলো। এখন একজন বিখ্যাত ব্লগার জ্বীন সম্পর্কে বলতে গিয়ে ২ জন মিলিটারী অফিসারের কথা বলেছেন; এগুলো তো অফিসার নয়, এগুলো ছিলো লিলিপুটিয়ান।

১০| ০৬ ই মে, ২০২৩ রাত ১১:৫১

মহাজাগতিক চিন্তা বলেছেন: নূর আলম হিরণ, কোরআনে সূরা জীন আছে। সুতরাং মুমিন মাত্রই জীন বিশ্বাস করবে। আপনি মুমিন না হয়ে থাকলে আপনার জীনে বিশ্বাস করা জরুরী নয়। কারো বিশ্বাস নিয়ে মসকরা করা থেকে বিরত থাকুন।

০৬ ই মে, ২০২৩ রাত ১১:৫৯

সোনাগাজী বলেছেন:


জ্বীন দেখা যায় না, বৃহস্পতি গ্রহের উপগ্রহও ( চাঁদ ) খালি চোখে দেখা যায় না; কেহ জ্বীন দেখেছে বললে, কিংবা খালি চোখে বৃহস্পতি গ্রহের চাঁদ দেখেছে বলছে, সেই লোকের সমস্যা আছে; উহাকে গুরুত্বপুর্ণ পদে দেয়া ভুল হবে।

১১| ০৭ ই মে, ২০২৩ রাত ১২:২১

মহাজাগতিক চিন্তা বলেছেন: কেউ জীন দেখেছে বললে, তার অন্য সব যোগ্যতা অযোগ্যতা হয়ে যায় না। অবান্তর কথা নিয়ে গো ধরা ছেড়ে দিন। কোন লোককে কোন পদে রাখা-না রাখা আপনার দায়িত্ব নয়। আপনাকে কেউ জিজ্ঞাস করেও এসব কাজ কেউ করবে না। এ ব্লগের মডুই মোটে আপনাকে পাত্তা দেয় না। নিজের ওজন বুঝে বক্তব্য উপস্থাপন করুন।

০৭ ই মে, ২০২৩ ভোর ৪:১৩

সোনাগাজী বলেছেন:



বাংগালীরা কারো কথা শোনে না, সেজন্য ভারতীয়রা ঢাকায় বড় চাকুরী করে।

১২| ০৭ ই মে, ২০২৩ রাত ১:১১

বিষাদ সময় বলেছেন: There are more things in heaven and earth-William Shakespeare

০৭ ই মে, ২০২৩ ভোর ৪:১৬

সোনাগাজী বলেছেন:


William Shakespeare যদি স্বর্গে যেতে পারেন, তা'হলে মুসলমানদের চান্স তো থাকছে না, খৃষ্টানরাই স্বর্গে যাবে।

১৩| ০৭ ই মে, ২০২৩ রাত ১:৫৯

কলাবাগান১ বলেছেন: অশিক্ষিত/কুশিক্ষিত দের একমাত্র অবলম্বন হল অন্ধ বিশ্বাস। অন্ধ বিশ্বাস এর সুবিধা হল কস্ট করে কোন পড়ালেখা করতে হয় না...

০৭ ই মে, ২০২৩ ভোর ৪:০৮

সোনাগাজী বলেছেন:


বাংলাদেশের ব্যাচেলর ও মাষ্টার্স যথাসম্ভব বিশ্বের অন্য দেশের স্কুলের লেভেলে গিয়ে ঠেকেছে।

১৪| ০৭ ই মে, ২০২৩ সকাল ৮:৪২

কামাল১৮ বলেছেন: এক মুমিন আমাকে জ্বীনের প্রমান দিলো এই ভাবে,বাতাস দেখা যায় না কিন্তু আছে।জ্বীন দেখাযায় না কিন্তু আছে।পেলেনতো প্রমান।আমি তার কথাশুনে হাঁসবো না কাঁদবো।

০৭ ই মে, ২০২৩ সকাল ৯:০০

সোনাগাজী বলেছেন:


বাতাসের কম্পোজিশন (অক্সিজেন, নাইট্রোজেন, কার্ন-ডাই-অক্সাইড ও অন্যান্য ড্যাস ) জ্ঞানীরা জানেন; জ্বীন থাকলেও সেটাও জ্ঞানীরা বের করে ফেলতেন। যারা জ্বীনের রূপকথা বলে, তারা তো বলছে, জ্বীন দেখা যায়, মাদ্রাসায় পড়তে আসে, আমেরিকা যায় পিএইচডি করতে; বাংলাদেশকে এরা আফ্রিকা বানায়ে ফেলেছে।

১৫| ০৭ ই মে, ২০২৩ দুপুর ১২:১৪

মোঃ মাইদুল সরকার বলেছেন:
শুধু সেনাবাহিনী কেন, দেশের সব বাহিনী ও সেক্টরে জ্বীনে বিশ্বাস করা লোক আছে, থাকবে কারণ মুসলাম জ্বীনে বিশ্বাসী। আমার বাবাও সেনাবাহিনীতে ছিলেন , তিনিও ছোট বেলায় নিজ চোখে জ্বীন দেখেছেন সো এটা অবিশ্বাস করার কি আছে। আপনি বিশ্বাস কনেন না সেটা আপনার ব্যাপার।

০৭ ই মে, ২০২৩ বিকাল ৫:০০

সোনাগাজী বলেছেন:



যেসব মানুষের ধারণাশক্তি ভুলের উপর ভিত্তি করে গড়ে উঠে, ওরা বিভ্রান্তিতে ভোগে ও ওরা দক্ষ হওয়ার সম্ভাবনা নেই; জাতির প্রয়োজনীয় কাজে ওদেরকে রাখা ভুল; কারণ, ওরা নিজেরাই জাতীর জন্য বোঝা ব্যতিত কিছুই নয়।

১৬| ০৭ ই মে, ২০২৩ দুপুর ১২:৪১

রাজীব নুর বলেছেন: এক বাচ্চার প্রিয় খেলা জানালার গ্রীল বেয়ে উপরে উঠা।
সেই বাচ্চা একদিন জানালার গ্রীল থেকে নিচে পড়ে যায়। এখান সে বাসার লোকজন বলছে দুষ্ট জ্বীনে বাচ্চাটিকে ধাক্কা দিয়ে ফেলেছে। দুষ্ট জ্বীন তাড়ানোর জন্য বাসায় সূরা পড়ে পানিতে ফুঁ দেওয়া হয়। সেই পানি সারা বাড়িতে ছিটানো হলো।

এই হলো জ্বীনে বিশ্বাসীদের কর্মকান্ড।

০৭ ই মে, ২০২৩ বিকাল ৫:০১

সোনাগাজী বলেছেন:



মুসলিম জাতি পেছনে পড়ে আছে, কারণ তাদের জীবনটা অনেক ভুল ধারণায় ভর্তি।

১৭| ০৭ ই মে, ২০২৩ দুপুর ১:০৬

শূন্য সারমর্ম বলেছেন:


সূরা জ্বীন মুখস্ত করে চেম্বার নিয়ে বসলে কি বেকার সমস্যার একটু সমাধান হতে পারে?

০৭ ই মে, ২০২৩ বিকাল ৫:০৪

সোনাগাজী বলেছেন:



হাফেজদের সব সুরাহ, জ্বীন তাদের কি দিয়েছে? শুধু বাগদাদের আলাদীন ১টা চেরাগ পেয়েছিলো; বাকী যাদেরকে জ্বীনে পেয়েছে, তারা মোল্লাদের হাতে মার খেয়েছে ( জ্বীন তাড়ানোর নামে )।

১৮| ০৭ ই মে, ২০২৩ দুপুর ২:০৩

আমি সাজিদ বলেছেন: ঘুরতে এলাম নিউইয়র্ক থেকে ওয়াশিংটনে গিয়ে মারামারিতে জড়ালেন কিনা জানতে!

০৭ ই মে, ২০২৩ বিকাল ৫:০৬

সোনাগাজী বলেছেন:



আশাহত হয়েছেন?

১৯| ০৭ ই মে, ২০২৩ বিকাল ৫:৪৫

রানার ব্লগ বলেছেন: খোদ আমেরিকায় যেখানে ক্রুস রসুন নিয়া দৌড়াদৌড়ি করে ভুত পিশাচ ডাইনি তাড়ান অজন্য সেখানে বাংলাদেশের মতো কম উন্নত দেশে জ্বীন ভুতের দাপট থাকাটা স্বাভাবিক । যাদের কথা বললেন এদের রুট কিন্তু সেই গ্রাম থেকে যারা বেড়ে উঠছে জ্বিন আর ভুতের আছরে । তো তারা যে উহা বিশ্বাস করবে এটা অস্বাভাবিক না । মানুষ সম্ভাবত স্পিরুচাল কিছু বিষয়ে সব সময়ে দুর্বল ।

০৭ ই মে, ২০২৩ বিকাল ৫:৫৮

সোনাগাজী বলেছেন:



আমেরিকা ও ইউরোপ সেসব সমস্যা থেকে বেরিয়ে এসেছে অনেক আগেই; এখন সেগুলো সিনেমায় আছে; বাংলাদেশেরটা ব্লগে আছে।

২০| ০৭ ই মে, ২০২৩ বিকাল ৫:৪৬

রানার ব্লগ বলেছেন: মহাজাগতিক চিন্তা @ জ্বীন ভুতের অস্তিত্ব নিয়ে কথা বললে যদি মুমিনরা আহাতো হয় তো এমন মুমীন দিয়া দেশের কি লাভ ?

০৭ ই মে, ২০২৩ সন্ধ্যা ৬:০২

সোনাগাজী বলেছেন:



দেশের বেশীরভাগ দরিদ্র "মানসিক রোগীরা", জ্বীন তাড়ানোর নামে মোল্লাদের মার খেয়েছে।

২১| ০৭ ই মে, ২০২৩ বিকাল ৫:৫৪

মিরোরডডল বলেছেন:




জ্বীন ভূতে বিশ্বাসীদের না হয় বের করে দিলো, then what?
বাকি সবাই কি সঠিক আছে!
একটা দেশের পার্লামেন্টে সেরাদের থাকার কথা।
যারা তাদের নলেজ আর অভিজ্ঞতার আলোকে রাষ্ট্রের কাজ এগিয়ে নিয়ে যাবে।
আমাদের সেখানে এমন কিছু মানুষ আছে যাদের কথা বলা আর পারফরমেন্স দেখে ক্লাউন মনে হয়।
এরা এই পর্যন্ত এলো কি করে সেটাই বিস্ময়!!!
এদের কাছ থেকেইবা আমরা কি আশা করতে পারি।

০৭ ই মে, ২০২৩ সন্ধ্যা ৬:০১

সোনাগাজী বলেছেন:



শিক্ষক যদি কুসংস্কারে ভোগে, পুরো জাতি উহাতে ভোগে! ব্যুরোক্রেটের মগজে যদি সমস্যা থাকে, পুরো জাতি সমস্যা ভোগে; সেনা বাহিনীর অফিসার যদি সমস্যায় ভোগে, সৈন্যরা দেশ রক্ষায় ভুল করবে।

ভ্রান্ত মগজে সহিক ভাবনা আসে না, সেজন্য জাতি ভয়ংকরভাবে পেছনে আছে।

২২| ০৭ ই মে, ২০২৩ সন্ধ্যা ৬:০০

মিরোরডডল বলেছেন:




হিরণ জানতে চেয়েছে সনেট কবি কখনো জ্বীন দেখেছে কি না।
কি করে দেখবেন!!!!!
আমাদের সনেট কবি ঘুমে এবং জাগরণে সবসময় শুধু হুর দেখেন :)


০৭ ই মে, ২০২৩ সন্ধ্যা ৬:০৪

সোনাগাজী বলেছেন:



সনেট কবি আসলে, ইসলাম ধর্মকে অন্য লেভেলে নিয়ে যাচ্ছেন; ব্লগারের অন্য ইসলামী স্কলারদের চেয়ে উনার ব্যাখ্যা আলাদা ধরণের।

২৩| ০৮ ই মে, ২০২৩ সকাল ১১:২৬

রানার ব্লগ বলেছেন: মিরোরডডল @ এই সুজুগ সনট কবির মনের ইচ্ছা পুরন করে দিন । মানে পরি দেখার সৌভাগ্য করে দিন । B-)

০৮ ই মে, ২০২৩ দুপুর ১২:৫৬

সোনাগাজী বলেছেন:



সাড়ে চুয়াত্তর'এর পোষ্টগুলো খুবই নীচু মানের; ওখানে যার যা ইচ্ছে, তাই বলে বেড়াচ্ছে।

২৪| ০৮ ই মে, ২০২৩ দুপুর ১:৩৪

কিরকুট বলেছেন: বাঙ্গালির বিনোদনের সব থেকে বড় বিষয় হলো জ্বীন ভুতের কিচ্ছা ।

** অন্যের পোস্টের মান নিয়ে সন্ধিহান হলে তাকে ব্যাক্তিগতভাবে জানান । লিখে দুনিয়ার সামনে আপদস্ত করার কি আছে ?

০৮ ই মে, ২০২৩ বিকাল ৫:০৭

সোনাগাজী বলেছেন:


আমার কমেন্ট করার ক্ষমতা নেই; ফলে কারো পোষ্টে কিছু বলতে পারছি না।

জ্বীন সমস্যায় পুরো জাতি ভুগছে, কমনসেন্সহীন এক বিভ্রান্ত জাতি; ব্লগারদের অবস্হা দেখছেন, তাদের জ্ঞানের অবস্হা দেখছেন, এরা বিশ্বাস করে যে, জ্বীন আছে।

২৫| ০৮ ই মে, ২০২৩ সন্ধ্যা ৭:২৩

কিরকুট বলেছেন: অসংখ্য হতাশার মধ্যে একটা কিছু নিয়ে ব্যাস্ত থাকতে তো হবে!

০৮ ই মে, ২০২৩ রাত ৯:২৭

সোনাগাজী বলেছেন:



এসব কুশিক্ষিত ব্লগার ও তাদের মতো কুশিক্ষিতরা জাতিকে আজীবন দাস বানিয়ে রাখার সুবন্দোবস্ত করে যাচ্ছে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.