নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

শিক্ষাই দরিদ্রদের জন্য সম্পদ।

সোনাগাজী

একমাত্র সোস্যালিষ্ট অর্থনীতি বাংগালী জাতিকে নিজ পায়ে দাঁড়াতে সাহায্য করবে।

সোনাগাজী › বিস্তারিত পোস্টঃ

পাকিস্তান হলো মিলিটারী, ক্রিকেট ও জংগীদের দেশ।

১০ ই মে, ২০২৩ সকাল ১১:২৪



ইমরান খানকে গ্রেফতার করেছে পাকিস্তানের আইনশৃংখলা বাহিনী; তার দলের লোকেরা, যারা আসলেই জংগী ব্যতিত আর কিছু নয়, এখন দেশে তান্ডব চালাচ্ছে। ইমরান খানকে ক্ষমতায় এনেছে সেনাবাহিনী, তাকে সরায়েছে সেনাবাহিনী; মানুষ সেনাবাহিনীর আঁকা ছকের ভেতরে ঘুরছে। পাকিস্তানী সেনাবাহিনী শুধু নিজ দেশ চালায়েছে তা'নয়, ১৯৭৫ সাল থেকে ২০০৮ সাল অবধি বাংলাদেশও চালায়েছে; '৯০ দশক থেকে তালেবানদের চালচ্ছে। পাকিস্তানের সেনাবাহিনীর বলয় থেকে বাংলাদেশকে সাময়িকভাবে মুক্ত করেছেন শেখ হাসিনা। শেখ হাসিনার পর, তারা আবার আমাদের দেশে বন্ধু খুঁজতে আসবে।

ইমরান খান ও মিলিটারী, ইহা একটি ভালো ইউনিয়ন ছিলো; সেনাবাহিনী তাদের প্রয়োজন মতো ও দেশের মানুষের দুর্বলতার দিককে ( ক্রিকেট ) কাজে লাগিয়ে ইমরানকে দিয়ে কিছু সময় দেশকে কন্ট্রোলে রেখেছিলো। কিন্তু ইমরান ক্ষমতা হাতে পেয়ে রাজা হবুচন্দ্র হয়ে, নিজের খুঁটিকে ( মিলিটারীকে ) ভুলে গিয়ে কিছু পাগলামী করছিলো; মিলিটারীর পোষায়নি।

আইয়ুব খান পাকিস্তানের মানুষের মন জয় করেছিলো; পাকিস্তানী সাধারণ মানুষ অনেক কষ্টে থাকলেও, তারা চায় যে, পাকিস্তান সরকার প্রতিদিন যেন ভারত-বিরোধী কিছু বলে, বর্ডারে ও কাশ্মীরে কিছু গোলাগুলি হয়; আইয়ুব খান প্রতিদিনই এই খেলাটি চালু রেখেছিলো। আইয়ুব মরে গেছে, কিন্তু মিলিটারী ক্ষমতায় রয়ে গেছে।

ইমরান খান ভালো ক্রিকেট খেলোয়াড়, পাকিস্তানীরা মিলিটারীকে ভালোবাসে, ক্রিকেট খেলোয়াড়দের ভালোবাসে; এখন পাকিস্তানী মিলিটারী ভারতীয় বাহিনীর সাথে আর যুদ্ধ করতে পারে না; কিন্তু ক্রিকেটে জয়ী এখনো হয়; তাই ইমরান খানও বড় বড় জেনারেলদের মতোই জনপ্রিয়। কিন্তু ইমরান একই সাথে হবুচন্দ্র, সেখানেই সমস্যা।

ইমরান পাকিস্তানী মানুষের সমস্যা বুঝার কথা নয়; তবুও তরুণ পাকিস্তানীরা মনে করে যে, সে অনেক কিছু জানে; তাই তরুণ জেনারেশন ওর পেছনে দৌড়ছে; ওরা আসলে সেনাবাহিনীর জালের মাঝেই আছে, ইমরান একটা মরীচিকা মাত্র।


মন্তব্য ১৬ টি রেটিং +৩/-০

মন্তব্য (১৬) মন্তব্য লিখুন

১| ১০ ই মে, ২০২৩ দুপুর ১২:১১

শূন্য সারমর্ম বলেছেন:


পাকিস্তান ফিফা বিশ্বকাপে ইমরানের নেতৃত্বে ভালো করলে,ইমরানের এ অবস্থা হতো?

১০ ই মে, ২০২৩ দুপুর ১২:১৯

সোনাগাজী বলেছেন:



আইএসআই ( মিলিটারী গোয়েন্দা বাহিনী ) তাকে বক্তৃতা শিখায়েছিলো, অভিনয় শিখায়েছিলো, দেশ চালনাটা ওরা নিজের হাতে রেখেছে বরাবরই।

২| ১০ ই মে, ২০২৩ দুপুর ১:২৯

রাজীব নুর বলেছেন: পাকিস্তানের কোনো দিন ভালো হবে না।
দিন দিন ওদের অধঃপতন হবে। পাকিস্তানের চেয়ে বাংলাদেশ অনেক দিক থেকে উন্নত। বাংলাদেশের চেয়ে ওদের দেশে জিনিসপত্রের দাম অনেক বেশি। ওদের দেশে গরীব লোক বেশি।

ইমরানের খানের যে অবস্থা হলো, সেই অবস্থা আমাদের শেখ হাসিনার হবে না।

১০ ই মে, ২০২৩ বিকাল ৫:১৬

সোনাগাজী বলেছেন:



পাকিস্তানের মিলিটারী পরিবারগুলো আমেরিকার ধনীদের মতো বসবাস করে।

৩| ১০ ই মে, ২০২৩ রাত ৯:২৬

ঠাকুরমাহমুদ বলেছেন:



পাকিস্তান আমল, স্বাধীন বাংলাদেশের মিলিটারি শাসন, কারফিউ সহ বহু সেনা অভ্যূথ্যান, বহু ক্যু দেখেছি। - এইগুলো খুবই সেনসেটিভ ইস্যু ব্লগে লেখার মতো না।

ক্রিকেটার ইমরান খান আমেরিকা বিরোধী মানুষ। আর অং সান সু চি হচ্ছেন আমেরিকার গিনিপিগ। আর ভারতের গিনিপিগ কে বা কারা ছিলো এবং বর্তমানেও আছে আপনি ভালো ভাবেই জানেন। - নাম উল্লেখ করার প্রয়োজন নেই।

১০ ই মে, ২০২৩ রাত ৯:৩৩

সোনাগাজী বলেছেন:



ইমরান খান তরুণ তরুণীদের সাপোর্ট পেয়েছিলো; সে মিলিটারী সন্তান, তাদের সাথে বসে, মানুষের জন্য কিছু একটা করতে পারতো; কিন্তু ওর মগজে কিছু নেই। আমি আমেরিকায় পাকিস্তানীদের জীবন দেখছি, ওরা আমার প্রতিবেশী পাড়ায় বাস করেন।

৪| ১০ ই মে, ২০২৩ রাত ৯:৪৯

গেঁয়ো ভূত বলেছেন: ইমরান খানকে ক্ষমতায় এনেছে সেনাবাহিনী, তাকে সরায়েছে সেনাবাহিনী; মানুষ সেনাবাহিনীর আঁকা ছকের ভেতরে ঘুরছে।

সেনাবাহিনীর পেছনে রয়েছে সম্ভবতঃ আমেরিকা, ইমরান খান যখন চীনের সাথে কঠিন পিরীতি আরম্ভ করেছিল তখনই তার ক্ষমতার কফিনে শেষ পেরেক ঠুকা হয়ে গিয়েছিল।

১০ ই মে, ২০২৩ রাত ১০:০৭

সোনাগাজী বলেছেন:



চীনের সাথে পাকিস্তানের সম্পর্ক ১৯৫৮ সাল থেকে, আমেরিকার সাথে ১৯৫৮ সাল থেকে। সে সেনাবাহিনীর বিপক্ষে কিছু করেছে, যা সে ও সেনাবাহিনী জানে।

৫| ১১ ই মে, ২০২৩ রাত ১:৪৫

কামাল১৮ বলেছেন: পাকিরা আমাদের ধর্মের ভাই। যা আপন ভাইয়ের থেকে বেশি।ধর্মের ভাই হলো আসল ভাই।একদল বলতে চায়,৭১ যা হয়েছে ভাইয়ে ভাইয়ে ভুল বুঝাবুঝির কারনে হয়েছে।এর জন্য দায়ী ভারত।
তারা আমাদের বড়-ভাই।ক্রিকেট খেলায় আমরা সব সময় তাদের সমর্থন করি এমন কি বাংলাদেশের সাথে খেলা থাকলেও বড়ভাইকে সমর্থন করি।ধর্মের ভাই বলে কথা।

১১ ই মে, ২০২৩ রাত ২:১৯

সোনাগাজী বলেছেন:




বেশীরভাগ বাংগালীদের জাতীয়তাবোধে সমস্যা আছে, জাতীয়তাবাদে সমস্যা আছে; পাকীদের সাথে চলে ধর্মীয় বাংগালীরা টাউটে পরিণত হয়েছে।

৬| ১১ ই মে, ২০২৩ সকাল ১১:০৮

রানার ব্লগ বলেছেন: বর্তমানে পাকিস্থানীদের অতিমাত্রায় বাংলাদেশ ও বাংগালীদের নিয়া গুনগান গাওয়া উহা আই এস আই এর ষড়যন্ত্র ছাড়া কিছুই না। তাদের ধারনা এতে বাংলাদেশী নতুন জেনারেশানের সাপোর্ট তারা পাবে। হাস্যকর চিন্তা ভাবনা ।

১১ ই মে, ২০২৩ দুপুর ১২:০৩

সোনাগাজী বলেছেন:


পাকিস্তানী মিলিটারী বেশ কিছু দেশের মিলিটারী ও রাজনীতিবিদদের/দলের সাথে ভালো সম্পর্ক রাখে; এরা জাল টাকা ও মাদক দিয়ে এদেরকে সাহায্য করে যাতে ফান্ড গড়ে তুলতে পারে।

৭| ১১ ই মে, ২০২৩ দুপুর ১:৪৪

রাজীব নুর বলেছেন: আমি বুঝি না এখনও কেন পাকিস্তান আমাদের কাছে আনুষ্ঠানিক ভাবে ক্ষমা প্রার্থনা করছে না?

১১ ই মে, ২০২৩ বিকাল ৫:০৫

সোনাগাজী বলেছেন:



ওখানে মিলিটারী ক্ষমতায়, ওরা পরাজয়ের গ্লানি ভুলেনি।

৮| ১৪ ই মে, ২০২৩ রাত ১১:০২

জ্যাক স্মিথ বলেছেন: তারপরেও আমার মনে হয় বিশ্বমঞ্চে আমরা পাকিস্তানের চেয়ে অনেক পিছিয়ে আছি। যতটুকু জানতে পেরেছি বহির্বিশ্বে বাঙালীদের অবস্থা সবচেয়ে নাজুক। পাকিস্তান একটা জঙ্গী রাষ্ট্র সেটা মানছি কিন্তু তবুও টেকনোলজী, শিক্ষা দীক্ষা এবং খেলাধুলায় ওরা আমাদের চেয়ে অনেক এগিয়ে। বলতে লজ্জ্বা নেই; আফ্রিকার কিছু অঞ্চল বাদ দিলে বাঙালীর মত এত গবেট এবং নিম্নমানের জাতি আমি পৃথিবীতে আর একটিও দেখিনি।

১৫ ই মে, ২০২৩ সকাল ৮:১৭

সোনাগাজী বলেছেন:



পাকিস্তানীরা মাত্র ২৪ বছরে (১৯৪৭-১৯৭১ ) বাংগালীদের কালচারকে মোটামুটিভাবে ধ্বংস করে গেছে; মিলিটারী, ব্যুরোক্রেসীতে পাকিস্তানী মমনের লোকজন রেখে গেছে; শিক্ষাহীন ও মানহীন শিক্ষার কারণে আমাদের জাতি আফ্রিকার খুব কাছাকাছি অবস্গহায় আছে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.