নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

শিক্ষাই দরিদ্রদের জন্য সম্পদ।

সোনাগাজী

একমাত্র সোস্যালিষ্ট অর্থনীতি বাংগালী জাতিকে নিজ পায়ে দাঁড়াতে সাহায্য করবে।

সোনাগাজী › বিস্তারিত পোস্টঃ

বাইডেনের তুঘলকি যুদ্ধ, ভুল আক্রমণে সম্পদ নষ্ট।

০৩ রা ফেব্রুয়ারি, ২০২৪ সন্ধ্যা ৬:৩৩



আরব জাতির সাথে আমােরিকানদের মিল সবদিক থেকে আছে, এরা উভয় জাতি ধনী জীবন যাপনে অভ্যস্ত, ক্যাপিটেলিজমে বিশ্বাসী; আরব দেশগুলোর সরকারেরা সব সময় আমেরিকার ছা্যাতলে আছে, কিন্তু আরবের দরিদ্র জনতা আমেরিকাকে কখনো পছন্দ করেনি, বিশেষ করে ইসরায়েল দেশটির পত্তনের পর থেকে। ইসরায়েলের পত্তন ও উহার আরব-ধ্বংসের পলিসির কারণে বিশ্বের সব মুসলমানদের শত্রু হয়েছে আমেরিকা।

এবার হামাস-ইসরয়েল যুদ্ধে বাইডেন ইসরায়েলকে গাজায় প্রবেশে বাধা দিয়েছিলো শুরুতে; বাইডেন নিজে এসেছিলোো আরবদের সাহায্য নিয়ে উহাকে নিস্পত্তি করতে। কিন্তু ১টি হাসপাতালে ইসলামী জ্বিহাদের রকেটে মানুষ মারা যাবার কারণে আরব নেতৃত্ব বাইডেনের সাথে বসেনি; ইসরায়েল ভেতরে প্রবেশ করে গণহত্যা চালাচ্ছে ১১৯ দিন।

এতে হুতি মুতি সবাই যুক্ত হয়েছে; আমেরিকান ঘাঁটিগুলোর উপর হামলা হচ্ছে; এখন ড্রোন দিয়ে আপনিও আপনার প্রতিবেশীর ঘরে আগুন লাগিয়ে দিতে পারবেন; আমেরিকায় এই ধরণের ড্রোন ২০ ডলারের নীচে পাওয়া যায়। আমাদের সীমান্তে যেসব বিএসএফ গুলি চালায়, তাদের উপর আরমণ চালানোর জন্য ৪০ ডলারের ড্রোনই যথেষ্ট।

এসব হুতি মুতি, শিয়া মিলিশিয়ায় ভরে গেছে ইয়েমেন, লেবানন, সিরিয়া, ইরাক, ইরান; এদের উপর যদি আমেরিকা ৫২-বিমান থেকে বোমা ফেলে, ঐসব পাহাড়ী দেশে কুত্তাও মরবে না; বিশেষ করে ঘোষণা দিয়ে বোমা ফেললে।

বাইডেন হয়তো এগুলো বুঝে, তাকে বুঝানোর লোকজন আছে; কিন্তু বিলিয়ন ডলার খরচ করে বোমা না ফেললে, এইবার ভোট সমস্যা হবে, তাই ৫/৬ হাজার মাইল উড়ে গিয়ে বোমা ফেলে এসেছে ৮৫ যায়গায়। গত ৩ দিন থেকে আমেরিকা বলছে যে, তারা ওখানে বোমা ফেলবে; ওখানে যারা বসে আছে বি-৫২ দেখার জন্য, সেই রকম ২/৪ জন বেকুব নিশ্চয় মারা গেছে।

আমি সিএনএন'এ রিটায়ার্ড জেনারেলদের তুগলকি আলাপ শুনি, আর ভাবি, হুতি মুতি ও শিয়া মিলিশিয়ারা কি আসলে এতই বেকুব যে, আমেরিকান বোমায় মরার জন্য ওখানে বসে আছে?





মন্তব্য ৩৮ টি রেটিং +০/-০

মন্তব্য (৩৮) মন্তব্য লিখুন

১| ০৩ রা ফেব্রুয়ারি, ২০২৪ সন্ধ্যা ৬:৫১

বাউন্ডেলে বলেছেন: আমেরিকাকে মেন্টাল থেরাপি দেয়া উচিৎ।

০৩ রা ফেব্রুয়ারি, ২০২৪ সন্ধ্যা ৭:০৮

সোনাগাজী বলেছেন:



এই দেশে সেটার ব্যবস্হা আছে; আপনার বেলায়, দরকার হলেও সেটা মিলার সম্ভাবনা নেই।

২| ০৩ রা ফেব্রুয়ারি, ২০২৪ সন্ধ্যা ৭:১০

এম ডি মুসা বলেছেন: আমেরিকা দ্বিতীয় বিশ্বযুদ্ধ জয় লাভ করেনি, জয় লাভ করছে বোম এটম বোম। কারণ ১৯৪৫ সালে আমিরিকা যখন হেরে বসছে মিত্র শক্তি তখন এটম বোম দিয়ে , ধ্বংস করে , কিন্তুু তারা আজা নীতি কথা বলে নানা শান্তি সংঘ জাতি সংঘ কত কিছু করেছে নিজেদের রক্ষার জন্য আর তার বন্ধুদের রক্ষার জন্য কিন্তুু অন্য দেশ কে ধ্বংস করার জন্য তাদের কোন মনে তখন নীতি বাক্য মনে থাকে না

০৩ রা ফেব্রুয়ারি, ২০২৪ সন্ধ্যা ৭:২১

সোনাগাজী বলেছেন:



২য় বিশ্বযুদ্ধে জাপান ১ম আমেরিকাকে আক্রমণ করেছিলো ( পার্ল হারবারে ); এরপর ইউরোপে যুদ্ধ শেষ হয়েছে মে মাসে ( ৭ই মে, ১৯৪৫ সাল ); জাপানে বোমা কখন পড়েছে, কোন মাসে?

৩| ০৩ রা ফেব্রুয়ারি, ২০২৪ সন্ধ্যা ৭:১৫

বাউন্ডেলে বলেছেন: এই দেশে সেটার ব্যবস্হা আছে; আপনার বেলায়, দরকার হলেও সেটা মিলার সম্ভাবনা নেই।
=p~
তাতো থাকবেই। যার যেটা দরকার, হাতের কাছে সেটা রাখবেই =p~ =p~ =p~

০৩ রা ফেব্রুয়ারি, ২০২৪ সন্ধ্যা ৭:২২

সোনাগাজী বলেছেন:



দেখছেন, বাংলাদেশে পাগলের সংখ্যা শতকরা কতজন? কয়জন চিকিৎসা পাচ্ছে?

৪| ০৩ রা ফেব্রুয়ারি, ২০২৪ সন্ধ্যা ৭:১৭

বাউন্ডেলে বলেছেন: গাজী ভাই বলেছেন এই দেশে সেটার ব্যবস্হা আছে; আপনার বেলায়, দরকার হলেও সেটা মিলার সম্ভাবনা নেই।
=p~
তাতো থাকবেই। যার যেটা দরকার, হাতের কাছে সেটা রাখবেই =p~ =p~ =p~

০৩ রা ফেব্রুয়ারি, ২০২৪ সন্ধ্যা ৭:২৩

সোনাগাজী বলেছেন:



আপনার পোষ্ট ও কমেন্ট কিন্তু নীচু মানের।

৫| ০৩ রা ফেব্রুয়ারি, ২০২৪ সন্ধ্যা ৭:১৭

এম ডি মুসা বলেছেন: আবার আসছি ,,মন্তব্য করতে ,, তবে আরব বিশ্ব গুলো প্রতি রক্ষা যেভাবে হোক, তুরস্ক বা রাশিয়ার সাথে বন্ধুত্ব করে আয়রন ডোম তার চেয়ে বেশি শক্তিশালী প্রতি রক্ষা ব্যবস্থা করতে হবে । তবে আমাদের বাংলাদেশ কি অবস্থা? না আছে আধুনিক অস্ত্র? না আছে কি? বিশ্বের ৩য় বিশ্বযুদ্ধ লেগে গেলে বিপদ আছে আমাদের, পাকিস্তান ও চাইবে এদেশ চুষে খেতে আবার দখল করবে, আর ব্রিটিশ ও চাইবে চীনও চাইতে পারে,, তাই আমদের যারা স্বাধীনতার বিপেক্ষে ছিল তারা,, কিন্তু বাংলাদেশ Bangladesh signed the Comprehensive Nuclear-Test-Ban Treaty (CTBT) on 24 October 1996, and ratified on 8 March 2000 চুক্তি করে বসে আছে। আমাদের শক্তি বাড়াতে হবে সবদিকে

০৩ রা ফেব্রুয়ারি, ২০২৪ সন্ধ্যা ৭:২৬

সোনাগাজী বলেছেন:



আমাদের ছেলেমেয়েরা এসএসসি ও এইচএসসি পরীক্ষা দেয়ার পর, ১ মাস করে সামরিক ট্রেনিং দিলে, ওরা নিজকে রক্ষা করবে ও মানুষকে রক্ষা করতে পারবে।

৬| ০৩ রা ফেব্রুয়ারি, ২০২৪ রাত ৮:২৫

এম ডি মুসা বলেছেন: সেই ভাবে চলছে,, আয়রন ডোম ছাড়া প্রতি রক্ষা এখন আমি মনে করি কিছু না। বাঁচতে হলে িএছাড়া কিছু নয়। আপনি দেখেন ভারত েএবং পাকিস্তান যুদ্ধ বাজে না কেন< ভালো করে কারণ দুই দলের পারমানিক বোমা আছে তাই বাংলাদেশ কি আছে? ভদ্রতার কোন দাম নাই । ভদ্রতা বর্তমানে যুদ্ধ ক্ষেত্রে জাতিসংঘ মানুষ মারার পর আপশোস করবে, ততক্ষণে সব মরে শেষ, এটার নামকি শান্তি সংস্থা, এমন নয় যে ন্যাটো তো বাংলাদেশ সদস্য। এক আয়রন ডোম সকল মানুষের নিরাপত্তা দেয় ইসরাইলকে সৈনিক কি করে? প্রতি রক্ষা ব্যবস্থা আয়রন ডোম থেকে বেশি বড় ক্ষমতা শালী যন্ত্র বানাতে সক্ষমতা দেখাতে হবে, মেীলবাদি রা
মুখের চাপায় দেশের ক্ষেপনাস্ত্র ঠেকিয়ে ফেলবে যেভাবে বলে, আসলে ওদের মাথায় এই বুদ্ধি নাই যে আয়রন ডোম করবে বুদ্ধি আছে লাম্বা চড়া কড়া ওয়াজ করে দেশকে মানুষকে নাজেহাল করতে,, আমিরিকা কে আগে হামলা করছে সেটা তো আর সীমা অতিক্রম করে নাই তখন, আমিরিকা কি বসে আছে যখন জাপান কে অক্ষ শক্তি হামলা করছে, পারমানবিক বোম কেউ মারে নাই
আপনি তো যুদ্ধে নামছেন নিরীহ মানুষ মারতে তো গেছেন নাকি না সৈনিক সৈনিক যুদ্ধ হবে েএটাই তো নিয়ম, আমিরিকা অন্যা করছে না নিরীহ মানুষ মেরে?

০৩ রা ফেব্রুয়ারি, ২০২৪ রাত ৯:০০

সোনাগাজী বলেছেন:



এটম বোমা থামাতে পারবে না কোন ধরণের প্রতিরক্ষা; পাকিস্তান ও ভারত এটম বোমা ব্যবহার করবে না।

৭| ০৩ রা ফেব্রুয়ারি, ২০২৪ রাত ৯:০০

কামাল১৮ বলেছেন: আমেরিকা আর আরবরা এক না।ক্যাপিটালিজমের জন্য চাই গনতন্ত্র।যেটা আমেরিকায় আছে।আরবে আছে রাজতন্ত্র।যার সাথে ক্যাপিটালিজমের কোন সম্পর্কনাই।অর্থ থাকলেই সেটা ক্যাপিটাল হয় না। সেই অর্থ যদি আয় না করে।অর্থ যখন অর্থ আনবে তখন সেই অর্থ ক্যাপিটাল হিসাবে গন্য হবে।রাজাদের অনেক অর্থ ছিলো,সেই অর্থ ক্যাপিটাল হিসাবে গন্য হতো না।শিল্প বিপ্লবের পর অর্থ বিনিয়োগ করে যখন অর্থ আয় করতে শিখলো তখন থেকে ক্যাপিটালিজমের যাত্রা সেই সাথে গনতন্ত্রেরও যাত্রা শুরুত।(এই অংশটুকু পাঠকদের জন্য)
আমেরিকার সৈন্য ইরাক ও সিরিয়ায় আছে অবৈধ ভাবে।আরবদেশগুলি যাচ্ছে তারা সেখান থেকে চলে যাক।সেই দেশের সরকার চায় না তারা সেখানে থাকুক।এটা জাতিসংঘের নীতিমালার লঙ্ঘন।

০৩ রা ফেব্রুয়ারি, ২০২৪ রাত ৯:০৫

সোনাগাজী বলেছেন:



সৌদীরা যে তেল তোলার জন্য ইনফ্রাস্টাকচারে ডলার বিনিয়োগ করছে, রিফাইন করার জন্য রিফাইনারী চালু রেখেছে; হাজী আনার জন্য হাজার হাজার প্লেইন কিনছে ও এয়ার লাইন চালাচ্ছে; শেখেরা বিলিয়ন ডলারের বাড়ী বানাচ্ছে, শহর বানাচ্ছে, এগুলো ক্যাপিটেলিজমের অংশ নয়? আপনি কখন কি মুখস্হ করেছিলেন, উহা কি কেয়ামত অবধি চলবে?

৮| ০৩ রা ফেব্রুয়ারি, ২০২৪ রাত ১০:২৩

জ্যাক স্মিথ বলেছেন: এই হামলায় B-1 ব্যবহার করেছিলো, B-52 দিয়ে পুরো একটি শহর ধ্বসিয়ে দেয়া সম্ভব কয়েক মিনিটের মধ্যেই।



তবে B-1 ও কম যায় না, এটা দিয়ে নির্ভুল লক্ষ্যবস্তুতে আক্রমণ চালিয়ে মাত্র ৩০ মিনিটের মধ্যে জঙ্গিদের ১৬ টি স্থাপনা পুরোপুরি ধ্বংস করে দিয়েছে।



আর এই হামলা শতভাগ সফল হয়েছে,, বেসামরিক নাগরিক হত্যার উদ্দ্যেশ্যে এই হমলা চালানো হয় নি। এখন পর্যন্ত পাওয়া তথ্য মতে ইরাকে ১৬ জন আর সিরিয়ায় ১৮ জন জঙ্গি নিহত হয়েছে।

০৩ রা ফেব্রুয়ারি, ২০২৪ রাত ১০:৩০

সোনাগাজী বলেছেন:




৩৪ জন মেরে কি লাভ? হুতি, হেজবুল্লাহ, আলাকায়েদা, হেজবুল্লাহ, ইসলামিক জ্বেহাদ, আইএস, হামাস মিলে লোকসংখ্যা কতো?

৯| ০৩ রা ফেব্রুয়ারি, ২০২৪ রাত ১০:২৬

রিয়াদ( শেষ রাতের আঁধার ) বলেছেন: ট্রাম্পকে পুরো বিশ্ব পাগলা বললেও তার একটা গ্রহণযোগ্যতা ছিলো, বাইডেনকে মনে হচ্ছে কেউ দামই দিচ্ছে না।

০৩ রা ফেব্রুয়ারি, ২০২৪ রাত ১০:৩৩

সোনাগাজী বলেছেন:


বাইডেন ভুলের পর ভুল করে যাচ্ছে; তবে, সে বিশ্বের জন্য নিরাপদ!
ট্রাম্প, শি জিনপিং, কিম, পুটিন, মোদি, নেতানিয়াহু ও আয়াতোল্লাহ বিশ্বের জন্য ভয়ংকর।

১০| ০৩ রা ফেব্রুয়ারি, ২০২৪ রাত ১১:৩১

জ্যাক স্মিথ বলেছেন: ৩৪ জন মেরে কি লাভ? হুতি, হেজবুল্লাহ, আলাকায়েদা, হেজবুল্লাহ, ইসলামিক জ্বেহাদ, আইএস, হামাস মিলে লোকসংখ্যা কতো? - আসলে জঙ্গি মেরে শেষ করা যাবে না আর এই হামলার উদ্দ্যেশও জঙ্গি মারা নয়, উদ্যেশ ছিল যতটা সম্ভব জঙ্গিদের ডিম পড়ার যত স্থাপনা আছে তা ধ্বংস করা।

তবে গেরিলা যুদ্ধে আমেরিকা জঙ্গিদের সাথে পারবে না, আমেরিকা যদি জঙ্গিদের সাথে গেরিলা যুদ্ধে জাড়ায় তাহলে খুবই ভুল করবে।

০৩ রা ফেব্রুয়ারি, ২০২৪ রাত ১১:৪৪

সোনাগাজী বলেছেন:


ইয়েমেন ও লেবানন দেশ হিসেবে ফেল করেছে, জংগীরা দখল করেছে; এসব দেশের মতো অবস্হা হতে পারে মিশর ও জর্দানের। সেজন্য জংগীবাদের সমাধান করার সাহায্য করার চেষ্টা করছে আমেরিকা। সেই দিক থেকে ফিলিস্তিন সমস্যা প্রথমে সমাধান করতে হবে আমেরিকাকে।

১১| ০৪ ঠা ফেব্রুয়ারি, ২০২৪ রাত ১২:৫৫

কামাল১৮ বলেছেন: চোর কেউ ডাকাত বলে না কিন্তু দুটিতেই গৃহস্থের সম্পদ খোলা যায়।রাজতন্ত্র কোথায় কি লাভ করলো তাতে দেশটা ক্যাপিটালস্ট হয়ে যায় না।এইগুলি হলো বানিজ্য।যা হাজার বছর আগেও হতো।কিন্তু ক্যাপিটালিজমের আবির্ভাব হাজার বছর আগে না।শিল্প বিপ্লবের পরে।যেটাকে সংজ্ঞায়িত করেন মার্ক্স।যে ক্যাপিটেলেরয বিকাশ এবং ধ্বংস কিভাবে হবে দুটিই দেখিয়ে গেছেন তার বিভিন্ন লেখায়।
কেয়ামত পর্যন্ত না চললেও ক্যাপেটালেরর বিকাশ এবং ধ্বংস হওয়া পর্যন্ত চলবে।

০৪ ঠা ফেব্রুয়ারি, ২০২৪ রাত ১:২৯

সোনাগাজী বলেছেন:



আপনি সব গুলিয়ে ফেলছেন; ক্যাপিটেলিজম হচ্ছে, অর্থনৈতিক ও পলিটিক্যাল সিষ্টেম; আর, রাজতন্ত্র হচ্ছে ১ ধরণের সরকার পদ্ধতি। রাজতান্ত্রিক সরকারও ক্যাপিটেলিষ্ট অর্থনৈতিক সিষ্টেম অনুসরণ করতে পারে, যা হচ্ছে অনেক আরব দেশে।

১২| ০৪ ঠা ফেব্রুয়ারি, ২০২৪ সকাল ১০:২৪

জ্যাক স্মিথ বলেছেন: আজ রাতেও ইরানের সমর্থনপুষ্ট হুতি বিদ্রোহীদের ৩৬ টি স্থাপনার উপর হামলা চালানো হয়েছে। আমি আর আপনি এই হামলাকে সমর্থন করি বা না করি তবুও ইরানের সমর্থনপুষ্ট এসব জঙ্গি গোষ্ঠির উপর আমেরিকার হামলা অব্যাহত থাকিবে।

শুনেছি ইরানের কুদ্দুস বাহিনী আর রেভ্যুলেশন গার্ড মিলে নাকি প্রস্তুতি নিচ্ছে আমেরিকার আক্রমন প্রতিহত করা জন্য।

=p~

০৪ ঠা ফেব্রুয়ারি, ২০২৪ দুপুর ১:১৩

সোনাগাজী বলেছেন:



আমেরিকানরা এই ব্যাপারে বিভক্ত; রিপাবলিকানরা ( ট্রাম্প ) চাপ দিচ্ছে ইহা করার জন্য; ইহা কোনভাবে কাজ করবে না, সেটা সবাই জনে।

১৩| ০৪ ঠা ফেব্রুয়ারি, ২০২৪ সকাল ১০:৩১

জ্যাক স্মিথ বলেছেন: @রিয়াদ( শেষ রাতের আঁধার ) - যাকে পুরো বিশ্বের মানুষ পাগল বলে সে আপনার কাছে গ্রহণযোগ্য হয় কি করে?

ট্রাম্প যে কতটা ধর্মান্ধ এবং মুসলিম বিরোধী তা বুঝতে পারবেন যদি সে এবার ক্ষমতায় আসে। ট্রাম ক্ষমতায় আসলে ইরানকে একদম ধ্বসায়ে দেবে।

০৪ ঠা ফেব্রুয়ারি, ২০২৪ দুপুর ১:১৫

সোনাগাজী বলেছেন:



ট্রাম্প ক্ষমতায় এলে, এভাবে বোমা ফেলবে না; সে বাহিনী-প্রধানদের হত্যা করবে কৌশলে।

১৪| ০৪ ঠা ফেব্রুয়ারি, ২০২৪ দুপুর ১:২১

জ্যাক স্মিথ বলেছেন: ট্রাম্প ক্ষমতায় এলে, এভাবে বোমা ফেলবে না; সে বাহিনী-প্রধানদের হত্যা করবে কৌশলে। - তবে ট্রাম্পের এই পদ্ধতিটি কিন্তু খুবই ভালো একটি পদ্ধতি।

০৪ ঠা ফেব্রুয়ারি, ২০২৪ সন্ধ্যা ৭:১৬

সোনাগাজী বলেছেন:



সেই অন্চলের লোকজনের আয় নেই, মুল সমস্যা সেখানে। লেবাননে চাকুরী নেই।

১৫| ০৪ ঠা ফেব্রুয়ারি, ২০২৪ বিকাল ৩:২৩

রানার ব্লগ বলেছেন: আমার স্বল্প বুদ্ধিতে যতোটুকু বুঝি এই সব তালেবান ফালেবান , হুতু মুতি, সব এই আমেরিকার তৈরী । প্রয়োজন মতো এদের ব্যবহার করছে আমেরিকা ।

০৪ ঠা ফেব্রুয়ারি, ২০২৪ সন্ধ্যা ৭:১৮

সোনাগাজী বলেছেন:



এগুলোর মুলে হলো দরিদ্র আরব দেশগুলোতে চাকুরী নেই ও সরকারগুলো সঠিক নয়।

১৬| ০৪ ঠা ফেব্রুয়ারি, ২০২৪ বিকাল ৪:৪৮

জাহিদ অনিক বলেছেন: আরব-রা এখন ইদানীং অনেক টেকনোলজিতে ঝুঁকছে। দিন দিন ওরা ভালো একটা শক্তি হয়েই উঠবে।
ই-কমার্সে ওরা এখন ভালৈ সচেতন।

০৪ ঠা ফেব্রুয়ারি, ২০২৪ সন্ধ্যা ৭:২০

সোনাগাজী বলেছেন:



ইয়েমেন, লেবানন ও সিরিয়ার মানুষের আয় নেই; শিয়ারা সুন্নীদের চাকুরী দেয় না, সুন্নীরা শিয়াদের চাকুরী দেয় না; ইকমার্স ধনী আরবদেশে কাজ করছে।

১৭| ০৪ ঠা ফেব্রুয়ারি, ২০২৪ সন্ধ্যা ৭:০৯

ডঃ এম এ আলী বলেছেন:


নদীর এ ভাঙ্গে ওকুল গড়ে এইতো নদীর খেলা ।
সম্পদের ক্ষয় নাই শুধু রূপান্তর । জ্বলে পুড়ে
ছাই হয়েও আনলের ভস্ম হতে উঠে আছে
অবিনাসি পঙ্খি ফিনাস ।

০৪ ঠা ফেব্রুয়ারি, ২০২৪ সন্ধ্যা ৭:২১

সোনাগাজী বলেছেন:



দরিদ্র আরবদেশগুলোর মুল সমস্যা হচ্ছে শিয়া, সুন্নী ও ওয়াহাবী সমস্যা

১৮| ০৪ ঠা ফেব্রুয়ারি, ২০২৪ রাত ১০:২৮

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:


তবু আমি যুদ্ধ চাই না।

০৪ ঠা ফেব্রুয়ারি, ২০২৪ রাত ১০:৫১

সোনাগাজী বলেছেন:



আপনার ও আমার কথা টিকছে না আজকাল।

১৯| ০৫ ই ফেব্রুয়ারি, ২০২৪ বিকাল ৫:০৮

রাজীব নুর বলেছেন: সামু মনে হয় কোনোদিনই দুষ্টলোক মুক্ত হবে না।

০৫ ই ফেব্রুয়ারি, ২০২৪ বিকাল ৫:১৪

সোনাগাজী বলেছেন:



দেশে ও সামুতে দুষ্টদের সংখ্যাই বেশী; সামু যদি দুষ্টমুক্ত হতে যায়, ব্লগারের একেবারেই কমে যাবে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.